কানাডা  

(Search results - 34)
  • <p>ചുംബനം ഒഴിവാക്കുക, മുഖാമുഖം അടുപ്പം ഒഴിവാക്കുക, വായയും മൂക്കും മൂടുന്ന മാസ്ക് ധരിക്കുക, ലൈംഗിക ബന്ധത്തിൽ ഏർപ്പെടുന്നതിന് മുൻപായി, നിങ്ങൾക്കോ നിങ്ങളുടെ പങ്കാളിക്കോ ഏതെങ്കിലും തരത്തിലുള്ള കൊവിഡ് ലക്ഷണങ്ങൾ ഉണ്ടോ എന്ന് പരിശോധിക്കേണ്ടത് വളരെ പ്രധാനമാണെന്നും ഡോ. തെരേസ പറഞ്ഞു.</p>

    International4, Sep 2020, 3:16 PM

    সঙ্গমের সময় পরতে হবে মাস্ক, মহামারির পৃথিবীতে চলবে না চুম্বন, নিউ নরমালে পরামর্শ চিকিৎসকের

    গোটা বিশ্বকে করোনা ভাইরাস কাবু করে রেখেছে। যত দিন যাচ্ছে তত আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সুস্থতার হার বিভিন্ন দেশে বাড়লেও পাল্লা দিয়ে সংক্রমনের সংখ্যাও কিন্তু বাড়ছে। এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ২ কোটি ৬৪ লক্ষ ছাড়িয়েছে। এই ভাইরাসে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ লক্ষ ৭৩ হাজারেরও বেশি মানুষের। ভারতেও করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হচ্ছে। এমন সময় কতটা নিরাপদ যৌন সঙ্গম? নিজের কাছের মানুষের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তে কাটানোর সময় আপনি করোনাভাইরাসকে আপনার শরীরে প্রবেশ করার ছাড়পত্র দিচ্ছেন না তো? এই প্রসঙ্গ নিয়ে রীতিমত গবেষণা চলছে। তবে বিশেষজ্ঞদের মত, সমস্ত নিয়ম মেনে বা বলা ভাল বিধিনিষেধ মেনে যদি যৌন সঙ্গম করা যায়, তাহলে ঝুঁকির সম্ভাবনা অনেক কম থাকে।

  • <p>Canada celebrates India Independence Day with a Tiranga Car Rally</p>

    International16, Aug 2020, 5:42 PM

    অভূতপূর্ব, ২০০ গাড়ির 'তিরঙ্গা ব়্যালি'তে বিদেশের মাটিতে স্বাধীনতা উদযাপন, দেখুন ভিডিও

    এমন দৃশ্য বিদেশের মাটিতে এর আগে কখনও দেখা যায়নি। কানাডার বুকে অনাবাসী ভারতীয়দের অভিনব আয়োজন। ২ মিনিটের ভিডিওতে দেখা গেল অন্তত ২০০টি গাড়ি। দেওয়া হল ভারত-কানাডা বন্ধুত্বের বার্তা।

     

  • <p><strong>&nbsp;উপগ্রহ চিত্রে দেখা গেছে বরফের টুকরো গুলি সমুদ্রের মধ্যে দিয়ে প্রবাহিত হয়। এতদিন ধরে দ্বীপটি বিস্তৃত তাক দ্বারা আবদ্ধ ছিল। যা একক কাঠমোর দ্বারা একসঙ্গে ছিল। কিন্তু এই বরফের তাকটি ভেঙে যাওয়ার পর রীতিমত উদ্বেগ প্রকাশ করেছেন বিজ্ঞানীরা।&nbsp;</strong><br />
&nbsp;</p>

    International11, Aug 2020, 10:53 PM

    সুমেরুর বরফের তাক ভেঙে চুরমার, উষ্ণায়ন নিয়ে আরও অস্বস্তি বাড়াল বিজ্ঞানীদের

    উষ্ণায়নের ভয়ঙ্কর পরিণতির সাক্ষী রইল বিশ্ব। করোনাভাইরাসের এই সংক্রমণের সময় যখন প্রায় গোটা বিশ্ব জুড়েই চলছে লকডাউন তখনও বিশ্ব উষ্ণায়নের হাত থেকে রেহাই পাওয়া গেল না। ভেঙে দু টুকরো হয়ে গেল কানাডার আর্কটিক বা বিশ্বের কাছে সুমেরু অঞ্চলের সর্বশেষ সম্পূর্ণ অক্ষত বরফের তাক বলে পরিচিত। মিলন আইস শেল্ফ উত্তর কানাডার নুনাভাট অঞ্চলে অবস্থিত। এলেস্মির দ্বীপের সীমানায় রয়েছে এই এলাকায়। গত রবিবারই কানাডিয়ার আইস সার্ভিস ক্ষয়ক্ষতির কথা ঘোষণা করেছে। উপগ্রহ চিত্রেও সেই ভয়ঙ্কর ছবি ধরা পড়েছে।  
     

  • undefined

    International17, Jul 2020, 12:04 PM

    প্রতিষেধক তৈরির তথ্য চুরি করছিল রাশিয়া, গবেষণাগারে হানা 'কোজি বিয়ার' হ্যাকারদের

    করোনা প্রতিষেধকে নজর রাশিয়ার। আমেরিকায় ব্রিটেন কানাডার অভিযোগ। রুশ গুপ্তচর সংস্থার নির্দেশেই সক্রিয় হ্যাকিং সংস্থা। 
     

  • <p>8 world leaders seek equal access to Covid-19 vaccine BAL</p>

<p>&nbsp;</p>

    International16, Jul 2020, 4:15 PM

    করোনা-টিকার সুবিধা পাবে কোন কোন দেশ, ট্রুডোর নেতৃত্বে বিরাট সিদ্ধান্ত নিলেন ৮ রাষ্ট্রনেতা

    সারা বিশ্বের দেশগুলির এখন একটাই সাধারণ শত্রু, করোনাভাইরাস। কয়েক লক্ষ মানুষের প্রাণ গিয়েছে, ধ্বংস মুখে বিশ্ব-অর্থনীতিও। এই শত্রুকে পরাস্ত করার মতো কোন অস্ত্র এখনও বের করে উঠতে পারা যায়নি। তবে বিশ্বজুড়ে ১০০ টিরও বেশি ভ্যাকসিন বা টিকা বিকাশ ও তার পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তবে টিকাটি বের হলে, যেই দেশ সেই টিকা আবিষ্কার করবে, তারাই কি তার সুবিধা পাবে? এমনটা অন্তত চাইছেন না কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং আরও বেশ কয়েকজন রাষ্ট্রনেতা। করোনার টিকায় সব দেশের সমান অধিকার থাকুক, এটাই চাইছেন তাঁরা।

     

  • <p><strong>जियो प्लेटफॉर्म्स में 1.17 लाख करोड़ रुपए जुटाए</strong><br />
पिछले दो महीने के दैरान जियो प्लेटफॉर्म्स में हिस्सेदारी बेच कर रिलायंस ग्रुप ने 1.17 लाख करोड़ रुपए जुटाए हैं। फेसबुक सहित दुनिया की बड़ी-बड़ी कंपनियों ने इसमें निवेश किया है। कंपनी के राइट्स इश्यू से भी रिलायंस ने 53,124.20 करोड़ रुपए जुटाए।</p>

    Business13, Jul 2020, 2:35 PM

    বিশ্ব সেরা ধনী ব্যক্তির তালিকায় অষ্টম থেকে সোজা পঞ্চম স্থানে এলেন মুকেশ আম্বানি

    কয়েক মাস আগেই বিশ্বের সেরা ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছিল হুরুন। করোনা মহামারির জেরে বিশ্বের ধনীতম উদ্যোক্তাদের আর্থিক অবস্থান কোন স্থানে রয়েছে সেই বিষয়ে একটি তালিকা প্রকাশ করেছিল। সেই রিপোর্ট অনুসারে, বিশ্বের শীর্ষ ১০০ ধনীতম ব্যক্তির মধ্যে রয়েছে চার জন ভারতীয়। তাঁর মধ্যে থেকে একমাত্র মুকেশ আম্বানির আর্থিক উন্নতির গ্রাফ দেখতে ঠিক 'ভি'-আকৃতির মত হয়েছে। দশম স্থান থেকে সোজা অষ্টম স্থানে পৌঁছেছিল মুকেশ আম্বানি। অষ্টম স্থান থেকে আবার মুকেশ আম্বানি সোজা পঞ্চম স্থানে এসে পৌঁছেছেন।

  • <p>Australia to offer residence option to 10,000 Hong Kongers BAL</p>

<p>&nbsp;</p>

    International12, Jul 2020, 2:10 PM

    ক্রমে স্পষ্ট হচ্ছে চিন বিরোধী জোট, হংকং নিয়ে চরম অবস্থান নিল ভারতের 'সিঙারা'-বন্ধু

    ক্রমে স্পষ্ট হচ্ছে চিন-বিরোধী জোট। ভারতের অখণ্ডতা নষঅটের চেষ্টা করাটাই যেন কাল হয়ে দাঁড়ালো বেজিং-এর জন্য। কবরে শেষ পেরেকটা মেরেছে হংকং-এর নয়া আইন। তারপর থেকেই একের পর চিনা আগ্রাসনের শিকার হওয়া দেশ রুখে দাঁড়াচ্ছে শি জিনপিং প্রশাসনের বিরুদ্ধে। আর সবচেয়ে বড় কথা এরা প্রত্যেকেই ভারতের বন্ধু। এই তালিকায় সাম্প্রতিক সংযোজন অস্ট্রেলিয়া।

     

  • <p>Canada Prime Minister Justin Trudeau exposes China's attempt at hostage diplomacy BAL</p>

<p>&nbsp;</p>

    International9, Jul 2020, 4:16 PM

    বিশ্ব দমনে চিনের নোংরা খেলা 'পণবন্দী কূটনীতি', পর্দা ফাঁস করলেন জাস্টিন ট্রুডো, দেখুন

    পূর্ব লাদাখে ভারতের উপর উসকানিমূলক হামলার পর গোটা বিশ্ব জেনে গিয়েছে বিশ্বের এক নম্বর শক্তি হয়ে ওঠাটাই বেজিং-এর লক্ষ্য। আর তার জন্য যে কোন উপায় অবলম্বন করতে ররাজি শি জিনপিং প্রশাসন। ভারতের মতো অনেক দেশের ক্ষেত্রেই তারা জমি দখলের পরিকল্পনা নিয়েছে। পাকিস্তান, শ্রীলঙ্কার মতো দেশগুলিকে কব্জায় আনছে স্থলপথে ও জলপথে ইকোনমিক করিডোরের ফাঁদ ফেলে। হংকং-এ জারি করছে অনৈতিক জাতীয় নিরাপত্তা আইন। আর এর সঙ্গে সঙ্গেই জিনপিং প্রশাসন গ্রহণ করেছে এক নিন্দনিয় কূটনৈতিক কৌশল, যাকে বলা হচ্ছে পণবন্দী কূটনীতি। সম্প্রতি কানাডার প্রদানমন্ত্রী জাস্টিন ট্রুডো ফাঁস করেছেন, কীভাবে এই হামলা চালায় চিন।

     

  • undefined

    International9, Jul 2020, 4:11 PM

    চিনের নিরাপত্তা আইনের কড়া প্রতিক্রিয়া, ব্রিটেন-কানাডার পর বন্দি বিনিময় চুক্তি বাতিল অস্ট্রেলিয়ার

    হংকং নিয়ে জাতীয় নিরাপত্তা আইন পাস করেছে তিন, যা নিয়ে পশ্চিমি দেশগুলি কড়া প্রতিক্রিয়া দিচ্ছে, হংকংয়ের মানুষের স্বাধীনতা হরণ করতে এই পদক্ষেপ, এমন অভিযোগই উঠছে জিনিপং প্রশাসনের বিরুদ্ধে। 

  • undefined

    USA6, Jun 2020, 3:36 PM

    ঘরে বাইরে কোনঠানা ট্রাম্প, প্রতিবাদে সামিল টুডো, হোয়াইট হাউসের রাস্তার নাম বাদলালেন মেয়র

    ঘরে বাইরে কোনঠানা ডোনাল্ড ট্রাম্প। প্রতিবাদে সামিল কানাডার প্রধানমন্ত্রী টুডো। হোয়াইট হাউসের রাস্তার নাম বাদলালেন মেয়র। 
    আবারও ট্রাম্পের মন্তব্যে বিতর্কের ইঙ্গিত । 

  • <p>flight</p>

    Kolkata5, Jun 2020, 10:26 AM

    মেলেনি মার্কিন মুলুকের উড়ান, কলকাতায় আটকে প্রবাসীরা


    কেন্দ্রের 'বন্দে ভারত' প্রকল্পের মাধ্যমে আন্তর্জাতিক উড়ান চালু। কিন্তু কলকাতা থেকে আমেরিকায় কোনও বিমান এখনও যায়নি। যার জেরে শহরে এখানে আটকে আছেন মার্কিন মুলুকের অনেকেই। ৩০ জুনের মধ্যে মার্কিন মুলুকের পাঁচটি ও কানাডার ৭৫টি উড়ান যাবে।
     

  • Cannabis oil

    International26, May 2020, 8:23 AM

    করোনা রুখতে সেবন করতে হবে গাঁজা, মারণ ভাইরাসকে প্রতিরোধ করতে নতুন টোটকা গবেষকদের

    করোনাভাইরাস রুখতে পারে গাঁজা, গাঁজার নির্যাস সহায়তা করতে পারে করোনা প্রতিরোধে, চাঞ্চল্যকর তথ্য উঠে এল গবেষণায়, কানাডা ও ইজরায়েলে বিষয়টি নিয়ে গবেষণা চলছে।
     

  • Johnson & Johnson

    International20, May 2020, 2:14 PM

    করোনাই নাকি মূল কারণ, বেবি পাউডারের বিক্রি বন্ধে করে দিল বিশ্বখ্যাত ব্র্যান্ড জনসন

    বেবি ট্যালকম পাউডারের বিক্রি বন্ধ , বিক্রি বন্ধ করছে জনসন অ্যান্ড জনসন, করোনা মহামারীর কারণে বিক্রি বন্ধ, গত ৩ মাসে সংস্থা লাভের মুখ দেখেনি।

  • undefined

    International20, Apr 2020, 10:15 AM

    পুলিশ সেজে বন্দুকবাজের হামলায় রক্তাক্ত কানাডা, রাতভর গুলির লড়াইয়ে মৃত ১৬

    সপ্তাহ শেষ রক্তাক্ত হল কানাডা। লকডাউনের মাঝেই এক বন্দুকবাজ তাণ্ডব চালাল বিস্তীর্ণ এলাকা জুড়ে। আর তাতেই ঘুম ছুটে গেল প্রশাসনের। শনিবার রাতভর বন্দুকবাজের সঙ্গে পুলিশের গুলির লড়াই চলে। ১২ ঘণ্টা পরে রবিবার সকালে পুলিশের গুলিতে নিহত হয় বন্দুকবাজ। কিন্তু ততক্ষণে এক পুলিশকর্মীসহ প্রাণ গেছে ১৬ জনের। কানাডার ইতিহাসে এর আগে আর কখনও এতভয়ঙ্কর বন্দুকবাজের হামলা হয়নি বলেই দাবি করেছে জাস্টিন টুডোর প্রশাসন। 

  • undefined

    Coronavirus World7, Apr 2020, 2:48 PM

    রাজা থেকে প্রজা রেহাই নেই কারো, করোনা আক্রান্ত বিশ্বের প্রথমসারির নেতা ও তাঁদের স্ত্রীরাও

    করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে রেহাই নেই রাজা-প্রজা কারও। দিনে দিনে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। এই অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত  ব্রিটেনের রাজকুমার প্রিন্স চার্লসও। রেহাই মেলেনি ব্রিটিশ প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীর। করোন জীবানু পাওয়া গেছে, স্প্যানিশ প্রধানমন্ত্রী ও কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রীর নমুনা পরীক্ষার পরে। করোনায় আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীও। ব্রিটেন ও ইরানের স্বাস্থ্য মন্ত্রীরাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।