কৃষি আইন  

(Search results - 202)
  • <p>ಫೆಬ್ರವರಿ 6 ರಂದು ರೈತ ಸಂಘಟನೆಗಳು ದೇಶಾದ್ಯಂತ ಚಕ್ಕಾ ಜಾಮ್ ಪ್ರತಿಭಟನೆಗೆ ಕರೆ ನೀಡಿದೆ. ಈ ಮೂಲಕ ಕೇಂದ್ರ ಸರ್ಕಾರದ ವಿರುದ್ಧ ಪ್ರತಿಭಟನೆ ತೀವ್ರಗೊಳಿಸುತ್ತಿದೆ.</p>

    India Mar 5, 2021, 11:27 AM IST

    আন্দোলনের শততম দিনের কর্মসূচি ঘোষণা, কৃষক আন্দোলন চলবে বলেও জানালেন রাকেশ টিকাইত

    কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ এখনও চলবে তেমনই জানিয়েছে কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকাইত। অন্যদিকে শনিবার কৃষক আন্দোলন ১০০ তম দিনে পড়বে। আন্দোলনের শততম দিন উদযাপনের জন্য কুন্ডলি-মানসের ও পালওয়াল এক্সপ্রেস ওয়েতে পাঁচ ঘণ্টা ধরে অবরোধ চালান হবে বলে ঘোষণা করেছে আন্দোলনকারী কৃষকরা। 

  • undefined

    West Bengal ElectionsFeb 24, 2021, 5:43 PM IST

    'কোনও খেলা হবে না ', মমতার সভার পরেই তৃণমূলকে চ্যালেঞ্জ অধীরের

    বুধবার তৃণমূলের 'খেলা হবে' স্লোগানকে চ্যালেঞ্জ। 'কোনও খেলা হবে না মুর্শিদাবাদে',জানালেন  অধীর। 'কৃষি আইন বাতিল'র দাবিতেও সংগঠিত হওয়ার ডাক । ' ধর্মের নামে ভাগ করতে চাইছে', বিজেপিকেও তোপ।

  • <p>Farming law, farmer tractor march, farmer protest, farmer protest, farmer supreme court, supreme court hearing</p>

    India Feb 24, 2021, 11:46 AM IST

    কৃষি আইন প্রত্যাহার না করলে ৪০ লক্ষ ট্র্যাক্টরের সংসদ অভিযান, রাজস্থান থেকে ডাক কৃষক নেতার

    রাজস্থানের শিখরে কৃষক নেতা রাকেশ টিকাইত বলেছেন আগামী দিনে সংসদ অভিযান করা হবে। আর সেই সময় ৪ লক্ষ নয় ৪০ লক্ষ ট্র্যাক্টর অভিযানে সামিল হবে। কেন্দ্রীয় সরকার যদি তিনটি কৃষি আইন প্রত্যাহার না করে তাহলে এই অভিযান হবে বলেও জানিয়েছেন ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত। 

  • <p>Delhi Police claimed that during interrogation, Disha shifted the blame to Jacob and Muluk, and hence y wanted to confront her with the other two accused.<br />
&nbsp;</p>

<p>Disha, meanwhile, challenged the evidence in the possession of the Delhi Police and stated that she had no links with the Khalistan movement.</p>

    India Feb 23, 2021, 5:26 PM IST

    টুলকিট মামলায় অবশেষে জামিন, ১ লক্ষ টাকার বিনিময় মুক্তি পেলেন দিশা রবি

    অবশেষে টুলকিট মামলায় জামিন পেলেন পরিবেশ কর্মী দিশা রবি। বৃহস্পতিবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্টের দায়রা আদালত এক লক্ষ বন্ডের বিনিময় দুটি মামলায় ২২ বছরের দিশা রবির জামিন মঞ্জুর করে। বিচারক ছিলেন ধর্মেন্দ্র রানা। 

  • <p>rahul gandhi</p>

    India Feb 22, 2021, 10:00 PM IST

    কেরলে কৃষি আইনের বিরুদ্ধে সরব রাহুল , অন্নদাতাদের পাশে থাকার বার্তা দিয়ে ট্র্যাক্টরে চড়লেন তিনি

    ভোট প্রচারে কেরলে গিয়েই দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলন আর কৃষি আইনের বিরুদ্ধে সুর চড়ালেন কংগ্রেস নেতা তথা ওয়াইনাডের সাংসদ রাহুল গান্ধী। দুদিনের সফরে ঠাসা কর্মসূচি রয়েছে রাহুল গান্ধীর। সোমবার একটি জনসভায় তিনি বলেন আন্তর্জাতিক ক্ষেত্রে পৌঁছে গেছে ভারতের কৃষক আন্দোলনের কথা। বিদেশে বসবাসকীরাই কৃষক আন্দোলন ও সেখানকার পরিস্থিতি নিয়ে আলোচনা করছে।

  • <p>Farmers chakka jam, chakka jam news, farmer protest, farmer protest, agricultural law</p>

    India Feb 18, 2021, 11:53 PM IST

    কুলার থেকে সিলিং ফ্যান, গ্রীষ্মেও আন্দোলন চালিয়ে যেতে প্রস্তুত আন্দোলনকারী কৃষকরা


    শীতের শুরুতেই শুরু হয়েছিল আন্দোলন। শীত কেটে এখন বসন্ত। কিন্তু প্রতিবাদী কৃষকদের আন্দোলন পরিত্যাগ করার আপাতত কোনও পরিকল্পনা নেই- তা আবারও প্রমাণ হল আসন্ন গ্রীষ্মের জন্য তাঁদের পরিকল্পনা দেখে। বসন্তে দিল্লি উকণ্ঠে আবহাওয়া অনেকটাই মনোরম। কিন্তু শীতের মত গ্রীষ্মেও এই এলাকায় প্রতিকূল হয়ে ওঠে। তাই আগে থেকেই গ্রীষ্মে আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য পরিকল্পনা গ্রহণ করেছে কৃষকরা। 

  • undefined

    India Feb 17, 2021, 6:01 PM IST

    পদুচেরিতে প্রশ্ন তুলে বিপাকে রাহুল গান্ধী, স্মৃতি ইরানি থেকে অনুরাগ ঠাকুরদের নিশানায় কংগ্রেস নেতা

    ভোট প্রচারে পদুচেরি গিয়ে বিপাকে পড়লেন রাহুল গান্ধী। একটি প্রশ্ন তুলেই একঝাঁক বিজেপি নেতা মন্ত্রীর নিশানায় দাঁড়াতে হয় কংগ্রেস নেতাকে। পদুচেরি সফরের সময় বুধবার রাহুল গান্ধী দেখা করেন স্থানীয় মৎসজীবীদের সঙ্গে। সেই সময় তিনি কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে সওয়াল করেন। সেখানেই তিনি বলেন মৎসজীবীরা সমুদ্রের কৃষক। তারপরই তিনি প্রশ্ন করেন কেন তাঁদের উন্নয়নের জন্য আলাদা কোনও দফতর থাকবে না দিল্লিতে? 

  • undefined

    USAFeb 16, 2021, 10:59 PM IST

    'টাকা নিয়ে আন্দোলনে সমর্থন', ভারতে মুখোশ খুলে গেছে গ্রেটার, টুলকিট কেসে বললেন মার্কিন লেখক

    জলবায়ু আন্দোলনের কর্মী গ্রেটা থুনবার্গের সমালোচনায় সরব হলেন মার্কিন লেখক সমাজকর্মী ও রাজনৈতিক বিশ্লেষক ক্যানড্যাক ওয়েনস। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেন ভারতে কৃষক আন্দোলনের সমর্থনে টুলকিট শেয়ার করে সরাসরি ধরা পড়ে গেছে।  আন্দলোনের সমর্থনে প্রচার করার জন্য তিনি টাকা পেয়েছিলেন বলেও অভিযোগ করেন মার্কিন লেখক। 
     

  • undefined

    BritainFeb 16, 2021, 5:08 PM IST

    কৃষক আন্দোলনের টুইট নিয়ে আবারও উত্তপ্ত রাজনীতি, ব্রিটিশ সাংসদকে খোলা চিঠি হাইকমিশনের


    আন্তর্জাকির পপস্টার রিহান, জলবায়ু আন্দোলনের কর্মী গ্রেটা থুনবার্গের পর আবারও ভারতের কৃষক আন্দোলন নিয়ে উত্তপ্ত আন্তর্জাতিক রাজনীতি। ব্রিটিশ সাংসদ লিসেস্টার ইস্ট ক্লাডিয়া ওয়েবে দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে ভারতীয় হাইকমিশনার একটি খোলা চিঠি লিখেছে। একই সঙ্গে গোটা ঘটনার তীব্র সমালোচনা করা হয়েছে। একই সঙ্গে নতুন তিনটি কৃষি আইনের প্রতি সমর্থন জানান হয়েছে। একই সঙ্গে বলা হয়েছে সমস্যা মেটাতে কেন্দ্রীয় সরকার তৎপর। 

  • <p>ನವೆಂಬರ್ 26ರಿಂದ ರೈತ ಸಂಘಟನೆಗಳು ದೆಹಲಿ ಗಡಿಯಲ್ಲಿ ಪ್ರತಿಭಟನೆ ನಡೆಸುತ್ತಿದೆ. ಕೇಂದ್ರದ ಕೃಷಿ ಕಾಯ್ದೆ ವಿರುದ್ದ ರೈತರು ನಡೆಸುತ್ತಿರುವ ಹೋರಾಟ ದಿನದಿಂದ ದಿನಕ್ಕೆ ತೀವ್ರಗೊಳ್ಳುತ್ತಿದೆ.</p>

    India Feb 15, 2021, 8:15 PM IST

    কৃষক আন্দোলন বাঁচিয়ে রাখতে মদ দান করতে আবেদন, কংগ্রেস নেত্রীর ভাষণের অংশ ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

    সোশ্যাল মিডিয়ায় ভিডিও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে হরিয়ানার কংগ্রেস নেত্রী বিদ্যাদেবী রবিবার বক্তব্য রাখেছিলেন জিন্দের একটি দলীয় বৈঠকে। সেখানে তিনি কৃষক আন্দোলন আরও বাড়িয়ে তোলার ওপর জোর দেন। আর সেই জন্য দলীয় কর্মী সমর্থকদের কাছে অনুরোধ করেন, কৃষক বিক্ষোভ বাড়াতে অর্থ, শাকসবজি ঘি এমনকি মদও দান করা উচিৎ। যার যেমন সাধ্য সে তেমন দান করবেন আন্দোলন জিয়ে রাখতে। তেমনই আবেদন জানিয়েছিলেন নেত্রী। 

  • undefined

    India Feb 15, 2021, 6:12 PM IST

    দিশা, নিকিতা আর শান্তনু কে, কী ভাবেই বা তারা জড়িয়েছেন দিল্লির কৃষক আন্দোলন ও টুলকিট মামলায়

    দিল্লি পুলিশের দাবি গত ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে দিল্লির হিংসা ছড়ানোর ঘটনায় হাত ছিল তাদের। ট্র্যাক্টর ব়্যালির আগে জুম কলে তারা তিন জন একটি অনলাইন বৈঠক করেছিলেন। আর সেই কারণেই পুলিশ নিকিতা রবি ও শান্তনু মুলুককে গ্রেফতার করার উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে দিশা রবিকে। 

  • undefined

    India Feb 13, 2021, 9:17 PM IST

    রাজস্থানে ট্র্যাক্টর চালালেন রাহুল গান্ধী, কৃষি আইন বাতিলের পক্ষে সওয়াল, দেখুন সেই ভিডিও

    ভারতের সবথেকে বড় ব্যবসা কৃষি কাজ। দেশের ৪০ লক্ষ কোটি টাকার ব্য়বসা দেয় কৃষক্ষেত্র। দেশের ৪০ শতাংস মানুষই কৃষি ক্ষেত্রের সঙ্গে যুক্ত। রাজস্থানের আজমেড়ে  কৃষকদের জনসভায় এভাবেই শুরুটা করেছিলেন রাহুল গান্ধী। তারপরই তিনি সুর চড়িয়ে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

  • undefined

    India Feb 13, 2021, 3:12 PM IST

    'ধ্বংস মানব রাহুল গান্ধী', সংসদে কংগ্রেসকে চড়া সুরে আক্রমণ নির্মলা সীতারমনের


    পূর্ব লাদাখ সেক্টরে চিনের বাড়বাড়ন্ত থেকে শুরু  করে কৃষি আন্দোলন- সবকটি ইস্যুতেই মোদী সরকারের তীব্র সমালোচনায় সরব হয়েছেন রাহুল গান্ধী। সংসদের ভিতরেতো বটেই সংসদের বাইরেও একাধিক ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রে এনডিএ সরকারের তীব্র সমালোচনা করেছিলেন তিনি। এবার সেই রাহুল গান্ধীকেই তীব্র সমালোচনার মুখে পড়তে হল । বাজেট অধিবেশনে বক্তব্য পেশ করতে গিয়ে নির্মলা সীতারমন এক হাত নেন। তিনি বলেন রাহুল গান্ধী  সম্ভবত ধ্বংসের দিনের মানুষ হয়ে উঠতে চাইছেন। 
     

  • undefined

    India Feb 12, 2021, 11:12 PM IST

    কৃষি আইনের উত্তাপ সংসদের অন্দরে ও বাইরে, অনুরাগ ঠাকুরের আক্রমণ, রাহুলের নিশানায় ২ জন

    কৃষি আইন নিয়ে সংসদের পাশাপাশি উত্তাপ চড়ছে সংসদের বাইরেও। বাজেট অধিবেশনের একটা বড় অংশ জুড়ে আলোচনা হচ্ছে কৃষক আন্দোলন ও কৃষি আইন নিয়ে। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছেন। যেখানে তিনি দেখিয়েছেন কংগ্রেস সংসদে স্বীকার করে নিয়ে নতুন কৃষি বিলে মান্ডি সিস্টেম শেষ হওয়ার কথা বলা হয়নি। কিন্তু তারপরেও কংগ্রেস কৃষকদের বিভ্রান্ত করার জন্য ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন। 

  • undefined

    India Feb 11, 2021, 8:43 PM IST

    পরিবার পরিকল্পনার স্লোগান টেনে কেন্দ্রের নীতির সমালোচনা রাহুলের, পাল্টা নিশানা করেন অনুরাগ

    নোটবন্দি থেকে শুরু করে কৃষি আইন-- বাজেট অধিবেশনে লোকসভায় বক্তব্য পেশ করতে গিয়ে সবকটি ইস্যুতেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী নিশানা করেন কেন্দ্রীয় সরকারকে।  তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমরা দুজন আমাদের দুই- এই নীতির ভিত্তিতে দেশ পরিচালনা করছেন। রাহুল গান্ধী বলেন, দেশের মানুষ সেই পরিকল্পনাটি স্মরণ করবেন যা পরিবার পরিকল্পনার জন্য ব্যবহার করা হয়েছিল- সেটি ছিল হাম দো হামারা দো।