কেন্দ্রীয় সরকার  

(Search results - 95)
  • വ്യക്തികൾ തമ്മിലുള്ള സാമൂഹിക അകലം ഉറപ്പ് വരുത്തി ദുരിതാശ്വാസ ക്യാമ്പുകള്‍ തുടങ്ങണമെന്നാണ് കേന്ദ്ര ആഭ്യന്തര മന്ത്രാലയം സംസ്ഥാനങ്ങൾക്ക് നിർദ്ദേശം നൽകിയിരിക്കുന്നത് .

    Kolkata29, Mar 2020, 9:22 PM IST

    সীমানা সিল করুন এক্ষুনি, নবান্নে চিঠি পাঠাল মোদী সরকার

    আর দেরি করবেন না। বড্ড দেরি হয়ে গেছে। ফের দেশের সব রাজ্য়কে হুঁশিয়ারি দিল কেন্দ্রীয় সরকার। রবিবার ফের একবার নবান্নে বার্তা পাঠিয়েছে মোদী সরকার। রাজ্য়ে করোনা রুখতে অবিলম্বে সীমানা সিল করার নির্দেশ দিয়েছে কেন্দ্র। একই সঙ্গে হাইওয়েতে সব ধরনের যান চলাচল বন্ধ করতে বলা হয়েছে। অত্যাবশ্য়কীয় পণ্য় বাদে কাউকে দেখলেই লকডাউনে গ্রেফতার করতে বলেছে সরকার।
     

  • undefined

    Coronavirus27, Mar 2020, 10:20 AM IST

    মহারাষ্ট্রে ট্রাকের মধ্যে ৩০০ শ্রমিক , অভিবাসী শ্রমিকদের খাবার ও আশ্রয় নিশ্চিত করতে নির্দেশ কেন্দ্রের

     অভিবাসী শ্রমিকদের নিয়ে রীতিমত উদ্বেগে কেন্দ্রীয় সরকার। দেশের মোট জনসংখ্যা ২০ শতাংশেরও বেশি অভিবাসী শ্রমিক। যারা রুজি রুটির সন্ধানে চলে গেছে অন্যত্র। অভিবাসী শ্রমিকদের খাবার ও আশ্রয় নিশ্চিত করতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ইতিমধ্যেই কাজ হারিয়েছেন অনেক শ্রমিক। তাদের জন্যও বিশেষ ব্যবস্থা নিতে রাজ্যগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। 
     

  • এবার নিজে থেকেই আপনার কনজিউমার নম্বর চলে আসবে তারপর গ্রাহকদের কাছে অপশন আসবে তিনি কি চাইছেন।

    India 26, Mar 2020, 4:50 PM IST

    ৩ মাস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস, বড় ঘোষণা কেন্দ্রের

    সারা দেশ জুড়ে করোনা আতঙ্ক গ্রাস করেছে। যার জেরে নাজেহাল বিশ্ববাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে  সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। এই লকডাউন চলাকালীন সকলেই ঘরবন্দি। এরই মধ্যে সুখবর শোনাল মোদী সরকার। আজকের সাংবাদিক বৈঠকে একগুচ্ছ নয়া ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। এবার তিন মাস সম্পূর্ণ বিনামূল্যে মিলবে রান্নার গ্যাস। এর ঘোষণার পরই মধ্যবিত্তের মুখে হাসি ফুটেছে। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় যে পরিবারগুলি গ্যাস সিলিন্ডার নিয়েছেন আগামী তিনমাস তাদের বিনামূল্যে গ্যাস দেবে কেন্দ্রীয় সরকার। কবে থেকে মিলবে এই সুবিধা, জেনে নিন বিস্তারিত।

  • নির্মলা সীতারমন

    Coronavirus26, Mar 2020, 3:39 PM IST

    লকডাউনে কোনও মানুষই খালি পেটে ঘুমাতে যাবে না, ১লক্ষ ৭০ হাজার কোটি টাকার প্যাকেজ কেন্দ্রের

     কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার। অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরকে পাশে বসিয়েই সাংবাদিক সম্মেলন করেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তিনি বলেন অভিবাসী শ্রমিক, দারিদ্রসীমার নিচে বসবাসকারী প্রায় ৮০ কোটি মানুষের জন্যই ১লক্ষ ৭০ হাজার কোটি টাকার বিশেষ প্যাকেজের কথা ঘোষণা করা হচ্ছে। 

  • undefined

    Coronavirus26, Mar 2020, 1:01 PM IST

    করোনায় মিলে গেল কংগ্রেস-বিজেপি, কেন্দ্রীয় সরকারকে সমর্থন জানিয়ে মোদীকে চিঠি সনিয়ার

    লকডাইনের দ্বিতীয় দিনেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন তাঁর  প্রথম ও প্রধান প্রতিদ্বন্দ্বী কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধি। আর সেখানেই সনিয়া জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের লকডাউনের পদক্ষেপকে সম্পূর্ণ রূপে সমর্থন জানাচ্ছে কংগ্রেস।

  • Nirmala Sitharaman

    Coronavirus India24, Mar 2020, 4:04 PM IST

    আয়কর রিটার্নের সময় বাড়ল কেন্দ্র, করোনা আর লকডাউনের কারণেই ছাড় ঘোষণা সীতারমনের

    করোনাভাইসের সংক্রমণ রুখতে প্রায় গোটা দেশেই জারি করা হয়েছে লক ডাউন। এই অবস্থায় গৃহবন্দি দেশের অধিকাংশ মানুষই। জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই শুধুমাত্র বাইরে বার হচ্ছেন। এই পরিস্থিতিতে আয়কর রিটার্ন জমা করা সম্ভব নয়। তাই কেন্দ্রীয় সরকার আইটি রিটার্ন জমা করার শেষ দিন আরও বাড়িয়ে দিয়েছে।  ২০১৮-২০১৯ অর্থবর্ষের আইটি রিটার্ন জমা করা যাবে আগামী ৩০ জুন পর্যন্ত। 

  • কীভাবে করোনা সংক্রমণ থেকে রক্ষা করবেন পরিবার ও নিজেকে, জেনে নিন খুঁটিনাটি

    Life Style24, Mar 2020, 11:48 AM IST

    কীভাবে করোনা সংক্রমণ থেকে রক্ষা করবেন পরিবার ও নিজেকে, জেনে নিন খুঁটিনাটি

    সমগ্র বিশ্বে মহামারি আকার ধারণ করছে করোনা ভাইরাস। এর থাবায় প্রতিদিনই মৃত্যুর মিছিলের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে সাধারণ মানুষের মনে বাড়ছে আতঙ্ক, ঝুঁকি ও নিরাপত্তাহীনতা। এই মারণ ভাইরাসের থাবায় মানুষের শারীরিক অবনতিই নয় পড়ে গিয়েছে বিশ্বের অর্থনীতিও। 

  • undefined

    India 20, Mar 2020, 6:47 PM IST

    দুষ্মন্তের পাশে বসে, সরকারকে দুষে স্বেচ্ছায় কোয়ারান্টাইনে তৃণমূলের ডেরেক

    কেন্দ্রীয় সরকার রীতিমত বিপদের দিকে ঠেলে দিচ্ছে। দিল্লির বাড়িতে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে  যাওয়ার আগে ক্ষোভ প্রকাশ করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়ন।  

  • ప్రాక్టీస్‌ సెషన్లోనే ఇలా ఉంటే, అసలు పోరులో మరింత చూపిస్తారనే అంచనాలు అభిమానుల్లో పెరిగిపోయాయి. చిరుజల్లుల వర్షం, చిల్లుల కవర్లు గౌహతి టీ20ని ముంచేయగా, అభిమానుల ఆశలు ఆవిరయ్యాయి.

    Cricket18, Mar 2020, 1:35 PM IST

    এবার কোয়ারেন্টাইনে শিখর ধাওয়ান, সুব্যবস্থার জন্য কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ

    কোয়ারেন্টাইনে ভারতী ক্রিকেট দলের ওপেনার শিখর ধাওয়ান। জার্মানি থেকে ফিরে দিল্লিতে কোয়ারেন্টাইনে রয়েছেন শিখর। সোশাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন গব্বর। কোয়ারেন্টাইনে সুব্যবস্থার জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন ধাওয়ান।
     

  • ইতালি থেকে ঘরে ফিরল মেয়ে, উচ্ছসিত বাবার খোলা চিঠি মোদী সরকারকে

    India 17, Mar 2020, 5:26 PM IST

    ইতালি থেকে ঘরে ফিরল মেয়ে, উচ্ছসিত বাবার খোলা চিঠি মোদী সরকারকে

    করোনার প্রভাবে লকডাউন ইতালি। আর সেই বন্ধ ইতালি থেকেই রীতিমত যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার করা হয়েছে তাঁর মেয়েকে। কেন্দ্রীয় সরকার ও ইতালিতে অবস্থিত ভারতীয় দূতাবাসের কর্মীদের চিঠি লিখে উচ্ছ্বসিত প্রশংসা করলেন মুম্বইয়ের বাসিন্দা সঞ্জয় কদম। 

  • undefined

    India 17, Mar 2020, 4:54 PM IST

    নৌসেনাতেও এবার মহিলাদের সমান অধিকার, পুরুষদেরকে পুরোমাত্রায় দিতে পারবে চ্যালে়ঞ্জ

    ফেব্রুয়ারি মাসে স্থলসেনায় মহিলাদের স্থায়ী কমিশন দেওয়ার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্টএকমাসের মাথায় আবারও এক যুগান্তকারী রায়মঙ্গলবার দেশের শীর্ষ আদালত নৌসেনাতেও মহিলাদের স্থায়ী কমিশন দেওয়ার নির্দেশ  দিল এদিন আদালত, ভারতীয় সেনার নৌবাহিনীতে লিঙ্গবৈষম্য়ের বিরুদ্ধে খুব তাৎপর্যপূর্ণ এক মন্তব্য়ও করে, "মহিলারাও পুরুষের মতোই সমান দক্ষতায় পাড়ি দিতে পারে, তাই তাদের মধ্য়ে কোনও বৈষম্য় কাম্য় নয়"

  • undefined

    Kolkata13, Mar 2020, 2:11 PM IST

    কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর, ৪ শতাংশ ডিএ বাড়াল কেন্দ্র

    ফের কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের  জন্য় সুখবর নিয়ে এল মোদী সরকার। এবার কর্মীদের জন্য় ৪ শতাংশ ডিএ বাড়াল কেন্দ্র। কর্মরত ছাড়াও পেনশন প্রাপকরাও এই নতুন ঘোষণার আওতায় আসবেন।  শুক্রবার এই ঘোষণা করেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। 
     

  • कोरोना वायरस से बचाव के लिए लोग मास्क तो लगा ही रहे हैं, सेनिटाइजर का भी इस्तेमाल कर रहे हैं।

    India 12, Mar 2020, 3:26 PM IST

    ইরানে আটকে ৬,০০০ ভারতীয়কে ফেরাতে তৎপর কেন্দ্র, দেশে করোনায় আক্রান্ত বেড়ে ৭৩

    ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, কোভিড-১৯ ভাইরাসের দেখা মিলেছে ৭৩ জনের শরীরে, পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার, ১৫ এপ্রিল পর্যন্ত বাতিল হল সমস্ত ভিসা।

  • সল্টলেকের ছবি

    Kolkata12, Mar 2020, 12:15 PM IST

    বিকট শব্দে ভেঙে পড়ল ট্যাঙ্ক, সল্টলেকে ৩০০০ লিটার জলের হাহাকার

    বৃহস্পতিবার সাতসকালে ভেঙে পড়ল সল্টলেকের জলের ট্য়াঙ্ক। কেন্দ্রীয় সরকারি আবাসনের ট্য়াঙ্ক ভেঙে পড়ে এলাকায় চাঞ্চল্য়। এখনও পর্যন্ত এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। স্থানীয়দের অভিযোগ,  রক্ষণাবেক্ষণ করা হতো না ওই ট্য়াঙ্কটি।
     

  • মুকুল রায়

    West Bengal9, Mar 2020, 3:48 PM IST

    করোনার প্রকোপ এড়াতে বার্তা মুকুল রায়ের, অংশ নিলেন না দোলের উৎসবে

    রং খেলা থেকে বিরত রইলেন রাজ্যের বিজেপি নেতা মুকুল রায়। অন্যবারের মত এদিনও সকাল থেকে তাঁর বাড়িতে ছিল অনুগামীদের ভিড়। কিন্তু করোনার প্রকোপ এড়াতে তিনি দোল খেললে না বলেও জানিয়েছেন। পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে কেন্দ্রীয় সরকারের দেওয়া গাইড লাইন মেনে চলার পরামর্শ দেন মুকুল রায়।