কেরলের বন্যা  

(Search results - 3)
  • <p>एनडीआरएफ के अफसरों और प्रशासन के मुताबिक, राज्य के कई इलाकों से पिछले तीन दिनों में 2 हजार से ज्यादा लोगों को सुरक्षित स्थानों पर पहुंचाया गया है। 5 जिलों में मौसम विभाग ने भारी बारिश का अलर्ट जारी किया हुआ है।&nbsp;</p>

    India 7, Aug 2020, 8:47 PM

    প্রাকৃতিক তাণ্ডবে বিপর্যস্ত কেরলের পাশে প্রধানমন্ত্রী, প্রবল বৃষ্টিতে ব্যাহত উদ্ধারকাজ

    প্রবল বৃষ্টি আর ভয়াবহ ভূমি ধসে রীতিমত বিধ্বস্ত কেরল। ভূমিধ্বসে বিপর্যস্ত ইদুক্কির মুন্নার। এখনও পর্যন্ত ১৫ জনের দেহ উদ্ধার করা হয়েছে। জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৫ জনকে। মুন্নারে ভূমিধসে বেশ কয়েকটি টি এস্টেটের ব্যাপক ক্ষতি হয়েছে।  প্রাকৃতিক বিপর্যয়ের কারণে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  নিহতদের ক্ষতিপূরণ হিসেবে ২ লক্ষ টাকা আর আহতদের ক্ষতিপূরণ হিসেবে ৫০ হাজার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে বলে জানিয়ছেন। 

  • undefined

    India 7, Aug 2020, 12:01 PM

    প্রকৃতির তাণ্ডবে বিপর্যস্ত 'ভগবানের দেশ', বৃষ্টি আর ভূমিধসে কেরলে নিখোঁজ বহু মানুষ

    প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত কেরল। আবারও ফিরে এল ২০১৮ সালে বন্যার স্মৃতি। প্রবল বৃষ্টির জের ইদুক্কির মুন্নারে বিস্তীর্ণ এলাকায় জুড়ে ভূমিধসের ঘটনা ঘটছে। আর ভয়ঙ্কর এই প্রাকৃতিক বিপর্যয়ের পর থেকে স্থানীয় ৭০-৮০ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। প্রাথমিকভাবে জানান হয়েছে পাঁচ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার থেকে ইদুক্কি জেলার বেশ কয়েকটি এলায় প্রবল বৃষ্টি হয়। আর প্রবল বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। শুক্রবার ভোরবেলাই কেরলের ইদুক্কির মুন্নারে ভায়াবহ ভূমিধ্বসের ঘটনা ঘটে। প্রত্যন্ত এলাকা রাজামাতলা এলাকায় ভূমিধসের পর থেকে  নিখোঁজ রয়েছেন ৭০-৮০ জন স্থানীয় বাসিন্দা। তিন দিনের ভয়াবহ বৃষ্টিতে বেশ কয়েকটি চাবাগানের ব্যাপক ক্ষতি হয়েছে বলেই জানিয়েছে স্থানীয় প্রশাসন। 

  • Kelara Flood

    India 27, Jul 2019, 9:58 AM

    কেরলের বন্যা-বিপর্যস্তদের উদ্ধারে বায়ুসসেনার বিল ১১৩ কোটি, অব্যাহতি পেতে কেন্দ্রকে চিঠি মুখ্যমন্ত্রীর

    গত বছরে কেরলের বন্যার ভয়াবহ ছবি এখনও অনেকের মনে স্পষ্ট। ২০১৮-র বন্যায় কেরলে বিপর্যস্ত হয়ে পড়েছিল একাধিক গ্রাম। বন্যার জেরে ক্ষতিগ্রস্থ হয়েছিলেন প্রায় অসংখ্য মানুষ। ঘরবাড়ি হারিয়ে ত্রাণ শিবিরে ঠাঁই হয়েছিল অগণিত মানুষের। তবে এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ার পথে, একটু একটু করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন সেখানকার মানুষ।