কোভিড ১৯  

(Search results - 11)
  • <p><span style="font-size:18px;">फॉर्म 15G या फॉर्म 15H खुद से की गई घोषणा वाला फॉर्म हैं। इसमें आप यह बताते हैं कि आपकी आय टैक्स की सीमा से बाहर है। जो इस फॉर्म को भरता है उसे टैक्स की सीमा से बाहर रखा जाएगा। इसे नहीं भरने पर मान लिया जाता है कि आप टैक्स के दायरे में हैं और फिर ब्याज से होने वाली आय पर जरूरी टीडीएस काट लिया जाएगा। </span></p>

    Kolkata10, Jul 2020, 12:54 AM

    করোনায় প্রাণ হারাচ্ছেন কর্মীরা, তড়িঘড়ি গাইডলাইন পাঠালেন স্টেট ব্যাঙ্কের শীর্ষ কর্তা

    ব্যঙ্কের একের পর একে কর্মী থেকে আধিকারিক করোনা আক্রান্ত হচ্ছেন। ইতিমধ্য়েই কোভিড ১৯ প্রাণ নিয়েছে স্টেট ব্যাঙ্কের বেশ কয়েকজনের। বেগতিক দেখে গাইডলাইন পাঠালেন খোদ ব্যাঙ্কের মানবাধিকার দফতরের চিফ জেনারেল ম্যানেজার রাজেশ কুমার মিশ্র। কী বলা হয়েছে স্টেট ব্যাঙ্কের গাইডলাইনে।
     

  • <p style="text-align: justify;">शोधकर्ताओं ने नाक के स्वाब के 382 नमूनों में पाए गए वायरस के जीनोम को एक क्रम में जमाकर अपना प्रयोग किया। इसे जीन सिक्वेंसिंग कहा जाता है। हम इंसानों की ही तरह वायरस का जेनेटिक मटेरियल सूक्ष्मतम केमिकल यूनिट्स से मिलकर बना होता है जिन्हें लेटर्स कहते हैं। </p>

    West Bengal10, May 2020, 1:22 AM

    করোনা আতঙ্কে সংক্রমণমুক্ত উদয়নারায়ণপুর, একজনের মৃত্যুকে কেন্দ্র করে বাড়ছে ভয়

    এক মৃত্যুকে কেন্দ্র করে করোনা মুক্ত উদয়নারায়ণপুরে নতুন করে করোনা সংক্রমণের আশঙ্কা দেখা দিল, আতঙ্কিত উদয়নারায়ণপুরবাসী। ৫৬ বছরের খিলার গৌরাঙ্গচকের এক গ্রামীণ চিকিৎসক উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতালে শুক্রবার সন্ধ্যায় মারা যান। শনিবার ওই ব্যাক্তির করোনা রিপোর্ট পজিটিভ আসে। শিবপুরের শ্মশানে করোনা প্রটোকল মেনে ওই ব্যক্তির মৃতদেহ সৎকার করা হয়। 

  • <p>বাড়ছে সংক্রমণ, বাংলায় করোনা <br />
আক্রান্ত বেড়ে ১৭৮৬ , মৃত ৯৯</p>

    Kolkata9, May 2020, 5:23 PM

    বাড়ছে সংক্রমণ, বাংলায় করোনা আক্রান্ত বেড়ে ১৭৮৬ , মৃত ৯৯

    রাজ্য়ে বেড়েই চলেছে সংক্রমণের মাত্রা। শনিবার পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৮৬। রাজ্যে করোনায় মৃত বেড়ে ৯৯। গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে আরও ১০৮ জনের দেহে  করোনা পাওয়া গিয়েছে। নবান্নে সাংবাদিক বৈঠক করে এই খবর দেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

  • Kolkata2, May 2020, 11:07 PM

    রাজ্য়ে গত ৪৮ ঘণ্টায় কোভিডে মৃত ১৫, আক্রান্ত ১২৭

    অবশেষে ৪৮ ঘণ্টা পর পাওয়া গেল রাজ্য়ের করোনা সংক্রান্ত হেলথ বুলেটিন। যেখানে ১ মে-র সঙ্গে দেওয়া হয়েছে ২ মে-র তথ্য। বুলেটিনে বলা হয়েছে। রাজ্য়ে নতুন করে ১২৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ১৫ জন। সব মিলিয়ে ২ মে পর্যন্ত কোভিড আক্রান্ত হয়ে রাজ্যে মৃত ৪৮ জন। 
     

  • <p>corona virus<br />
 </p>

    India 2, May 2020, 4:12 PM

    ক্রমশ সক্রিয় হচ্ছে এল-টাইপ করোনা ভাইরাস, চিন্তায় ঘুম উড়ছে বিশেষজ্ঞদের

    যত দিন যাচ্ছে ততই যেন নিজের চরিত্র বদলে নিচ্ছে করোনা ভাইরাস। ক্রমশ সক্রিয় হচ্ছে এল-টাইপ করোনা ভাইরাস। এল-টাইপ করোনা ভাইরাস প্রথম দেখা মিলেছিল চিনের উহানে। এই ভাইরাস অনেক বেশি প্রাণঘাতী ও মারাত্মক আকার ধারণ করেছে।

  • <p>রাজ্য়ে মৃত বেড়ে ২২, বাংলায় করোনা আক্রান্ত ৫২২</p>

    Kolkata28, Apr 2020, 6:34 PM

    রাজ্য়ে মৃত বেড়ে ২২, বাংলায় করোনা আক্রান্ত ৫২২

    গতকাল পর্যন্ত অ্যাকটিভ ছিল ৫০৪ জন। আজ রাজ্যে করোনা অ্যাকটিভ বেড়ে ৫২২। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে  নতুন করে  কোভিড ১৯-এ আক্রান্ত  হয়েছেন ২৮ জন। খুশির খবর সুস্থ হয়ে গত একদিনে বাড়ি ফিরেছেন ১০ জন। এখনও পর্যন্ত রাজ্য়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৯ জন। মঙ্গলবার নবান্নে এমনটাই জানিয়েছেন,মুখ্য়সচিব রাজীব সিনহা। 
     

  • Kolkata28, Apr 2020, 5:12 PM

    কলকাতায় কোভিড চিকিৎসায় হাসপাতালের বেডের কী অবস্থা,জেনে নিন সেই কাহিনি

    কলকাতায় পাড়ায় পাড়ায় রয়েছে হাসপাতাল থেকে নার্সিংহোম। এছাড়াও কলকাতার বুকে রয়েছে বহু বড় মাল্টি স্পেশালিটি হসপিটাল। এই তালিকায় যেমন রয়েছে সরকারি হাসপাতাল তেমনই বেসরকারি হাসপাতাল। কিন্তু কোভিড ১৯-এর চিকিৎসায় এইসব হাসপাতালে নেই করোনা মোকাবিলায় পর্যাপ্ত বেড। 

  • Kolkata28, Apr 2020, 12:48 AM

    বাড়ি রাখা যাবে না করোনা রোগীকে, মমতার 'উল্টো পথে' স্বাস্থ্য়ভবন

    মাত্র ৬ ঘণ্টার ব্যবধানে বদলে গেল চিত্র। বিকেলে করোনা পজেটিভরাও বাড়িতে থেকে চিকিৎসা করাতে পারবেন বলেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু রাত হতেই স্বাস্থ্য়ভবন জানিয়ে দিল, এরকম কোনও কিছুই সম্ভব নয়। কোভিড ১৯-এ সংক্রমিত ব্যক্তিদের আবশ্য়িকভাবে কোভিড হাসপাতালে চিকিৎসা করাতে হবে বলে নির্দেশিকা জারি করল স্বাস্থ্য় ভবন। যদিও ওই নির্দেশিকায় বলা হয়েছে, এবার থেকে কোভিড সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে আসা প্রাইমারি ও সেকেন্ডারি ব্যক্তিরা চাইলে বাড়িতেই আইসোলেশনে থাকতে পারেন। 

  • <p>এবার পূর্ব বর্ধমানে থাবা বসাল করোনা, <br />
মেটিয়াবুরুজে কাজ করতেন আক্রান্ত<br />
 </p>

    Kolkata19, Apr 2020, 11:37 PM

    এবার পূর্ব বর্ধমানে থাবা বসাল করোনা, মেটিয়াবুরুজে কাজ করতেন আক্রান্ত

    এবার পূর্ব বর্ধমান জেলায় থাবা বসাল করোনা ভাইরাস। জেলার খণ্ডঘোষে এক ব্যক্তির শরীরে মিলল কোভিড ১৯। পানাগড়ের কোভিড হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। ইতিমধ্য়েই তাঁর পরিবার ও প্রতিবেশীদের ৩১ জনকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। শীঘ্রই সবার করোনা পরীক্ষা হবে। পুলিশ সিল করে দিয়েছে গ্রাম।
     

  • <p>अस्पतालों में कई डॉक्टर्स ने काम करने से मना  दिया है क्यूंकि उन्हें सुरक्षित यूनिफॉर्म्स नहीं मिल रहे। अगर बिना प्रोटेक्शन के वो मरीजों के संपर्क में जाएंगे तो खुद संक्रमित हो जाएंगे। </p>

    Coronavirus India17, Apr 2020, 4:49 PM

    মৃত্যুর পরেও শেষ যাত্রার জন্য অনন্ত অপেক্ষা করোনায় আক্রান্ত চিকিৎসকের, থালা বাজিয়া কী লাভ হল

    এবার সেই উদাহরণ সামনে এল মেঘালয়ে।  পাহাড়ী এই রাজ্যে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক চিকিৎসকের মৃত্যু হয়। ৬৯ বছরের চিকিৎসক। স্থানীয় প্রশাসনের কথায় তিনি মেঘালয়ের স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতির জন্য প্রায় সর্বস্ব দিয়ে লড়াই করেছিলেন। রাজ্যের সবথেকে বড় বেসরকারি হাসপাতালের প্রতিষ্ঠাতাও তিনি। কিন্তু তারপরেও মৃত্যুর পর তাঁকে প্রায় ৩৬ ঘণ্টা অপেক্ষা করে থাকতে হয়েছিল শেষ যাত্রার জন্য। 

  • <div style="text-align: justify;">साथ ही कहा जा रहा था कि ट्रेन सेवाएं शुरू करने के लिए देश के रेल नेटवर्क को रेड, येलो और ग्रीन जोन में बांटा जाएगा। रेड जोन में वह जगहे होंगी, जहां पर कोरोना संक्रमण का खतरा सबसे ज्यादा है। रेड जोन में कोई भी ट्रेन नहीं चलाई जाएगी। येलो जोन में वह क्षेत्र रखे जाएंगे जहां पर कोरोना का खतरा तो है, लेकिन बहुत सीमित है। यहां पर सीमित संख्या में ट्रेने चलाई जा सकती है।</div>

    India 15, Apr 2020, 5:12 PM

    ২০ এপ্রিলের পর ছাড় মিলবে কোন কোন পরিষেবায়, দেখে নিন একনজরে

    ২০ এপ্রিল থেকে বিশেষ কিছু পরিষেবার মিলবে ছাড়। সরকারি কাজ হচ্ছে এমন কিছু কলসেন্টারও খোলার পরিকল্পনা রয়েছে। মাছের চাষ ও মাছ  বিক্রির সঙ্গে জড়িত  সেই সমস্ত কর্মীদের যাতায়াতেও মিলবে ছাড়। নির্দেশিকায় যে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হয়েছে তা মেনে চলতে হবে।