কোষ্ঠকাঠিন্য়  

(Search results - 12)
  • corn dish

    Life Style18, Mar 2020, 10:31 AM

    স্তন ক্যানসারে অব্যর্থ ওষুধ ভুট্টা, এছাড়াও রয়েছে আরও কিছু গুণ

    আমাদের অনেক কিছুই পাল্টে গিয়েছে, কিন্তু পথের ধারে দাঁড়িয়ে ভুট্টা খাওয়ার অভ্য়েস এখনও রয়ে গিয়েছে এই ফাস্টফুডের যুগেও কী ভাগ্য়িস রয়ে গিয়েছে এই অভ্য়েস এই ভুট্টা কিন্তু প্রত্য়ক্ষ  বা পরোক্ষভাবে অনেক উপকার করে শরীরের আসুন জেনে নেওয়া যাক

  • অজানা এই কারণগুলি থেকেই বৃদ্ধি পায় কোষ্ঠকাঠিন্যের সমস্যা

    Kolkata9, Mar 2020, 6:57 PM

    পারগেটিভ না-খেয়েই প্রাকৃতিক উপায়ে কোষ্ঠকাঠিন্য়ের মোকাবিলা করবেন কীভাবে

    যত বেশি স্ট্রেস বেড়ে চলেছে, তত বেশি বেড়ে চলেছে পেটের সমস্য়া যার অন্য়তম হল কোষ্ঠকাঠিন্য় এই কোষ্ঠকাঠিন্য়ের জ্বালায় আজকাল অনেকেই অতিষ্ঠ কিন্তু মুশকিল, হল অনেকেই বাজারচলতি বিজ্ঞাপন দেখে বা পাড়ার ওষুধের দোকানদারের কথা শুনে কোষ্ঠকাঠিন্য়ের মোকাবিলা করতে চান আর তাতেই বাধে গোল

  • undefined

    Life Style22, Feb 2020, 7:42 AM

    পটলের কারসাজি, যা আপনার ত্বকের বয়স কমিয়ে দেয়

    বয়স হলে ত্বকে, বিশেষ করে মুখের চামড়ায় কিছু ভাঁজ বা বলিরেখা দেখা দেয় পটলে খুব ভাল পরিমাণ অ্য়ান্টি অক্সিডেন্ট, ভিটামিন-বি ও সি থাকে, যা এই বুড়িয়ে যাওয়ার হাত থেকে আমাদের রক্ষা করে বয়সের কারণে যে বার্ধক্য়ের ছাপ আসে তা স্বাভাবিক কিন্তু ধুলো-ধোঁয়ার কারণে যা ঘটে, তার সঙ্গে যুঝতে পারে এই পটল

  • পাকাপেঁপে

    Life Style19, Feb 2020, 6:53 AM

    ইরেটেবল বাওয়েল সিনড্রোম থেকে শুরু করে হার্ট ডিজিজ নিয়ন্ত্রণে সাহায্য় করে পাকা পেঁপে

    এতে থাকে ক্য়ারোটিনয়েডজাতীয় অ্য়ান্টি অক্সিডেন্ট পেঁপেতে থাকা অ্য়ান্টি অক্সিডেন্ট অক্সিডেটিভ স্ট্রেস কমায় ভুলে যাওয়ার রোগ অ্য়ালজাইমার প্রতিরোধেও কাজ করে ভাল পেঁপেতে থাকা লাইকোপিন ক্য়ানসারের ঝুঁকি কমায় 

  • আলু

    Life Style16, Feb 2020, 9:25 AM

    ডাক্তার না বললে আলু খাওয়া বন্ধ করে দেবেন না যেন

    ফুচকা থেকে শুরু করে বিরিয়ানি, আলু ছাড়া যেন জমতেই চায় নাতবু, এই আলুই অনেক সময়ে ভীতির কারণ হয়ে ওঠে মোটা হয়ে যাওয়ার ভয়ে অনেকেই আলু খেতে চান নাকেউ বা ডায়েট করতে গিয়ে আলু বাদ দিয়ে দেন পুরোপুরিকিন্তু কোনওটাই ঠিক নয়কারণ, আলুর রয়েছে হরেক গুণ

  • curd

    Life Style13, Feb 2020, 3:45 PM

    টকদই ওজন কমায়, কোষ্ঠকাঠিন্য় দূর করে, হজমশক্তি বাড়ায়

    এই টকদইতে থাকে প্রোবায়োটিক প্রোবায়োটিক হল এক ধরণের উপকারী জীবাণু এই জীবাণু আমাদের অন্ত্রে থাকে খাবার হজম করানোর জন্য়  কিন্তু অনেক সময়ে স্ট্রেস বা নানা কারণে এই জীবাণুর সংখ্য়া কমে যায় 

  • banana

    Life Style12, Feb 2020, 7:05 AM

    কোলেস্টেরল নিয়ন্ত্রণ থেকে কোলন ক্য়ানসার প্রতিরোধে কলার কোনও বিকল্প নেই

    পাকা কলার সত্য়ি অনেক গুণ যা কার্যত বলে শেষ করা যায় না শুধুই কোষ্ঠকাঠিন্য়ের মোকাবিলা করা নয়, আরও অনেক গুণ রয়েছে কলার রক্তচাপ কমাতে সাহায্য় করে কলা কারণ পাকা কলায় থাকে পটাশিয়াম এই পটাশিয়াম রক্তচাপ কমায় পাকা কলায় প্রচুর পরিমাণ ফাইবার থাকে, যা ধমনী থেকে বাড়তি কোলেস্টরলকে বের করে দেয় এর ফলে হার্টের ওপর চাপ কম পড়ে ও হার্ট সুস্থ থাকে

  • undefined

    Life Style12, Feb 2020, 6:50 AM

    ফলমূল সবজি সব খোসাসুদ্ধ খান, পুষ্টিগুণ পাবেন অনেক বেশি

    বিভিন্ন ফলের মতো বিভিন্ন সবজির খোসাও কিন্তু কম উপকারী নয়  যেমন বেগুনের খোসায় রয়েছে নাসুনিন নামে এক ধরনের ফাইটোনিউট্রিয়েন্ট কোষের ক্ষয় রুখতে এটি খুবই কার্যকরী অনেকে আবার গাঁজর চেঁচে নিয়ে রান্না করেন কিন্তু জেনে রাখবেন, গাঁজরের খোসাতে যা আছে  তা ত্বক, চোখ ও কোলনের স্বাস্থ্য় রক্ষা করে অনেক সময়ে আমরা মিষ্টি আলু বা রাঙালুর খোসা ছাড়িয়ে খাই এই খোসায় কিন্তু রয়েছে ভিটামিন-সি, বিটা ক্য়ারোটিন, পটাশিয়াম

  • cauliflower

    Life Style7, Feb 2020, 10:30 AM

    তিনরকমের ক্য়ানসার প্রতিরোধ করতে পারে ফুলকপি

    হাফ ইঞ্চি করে কাটা মোটামুটি ১০৭ গ্রামের কাছাকাছি ওজনের এককাপ কাঁচা ফুলকপিতে থাকে ২৭ ক্য়ালোরি, প্রোটিন ২ গ্রাম, ফ্য়াট ০.৩ গ্রাম, কার্বোহাইড্রেট ৫ গ্রাম, যার মধ্য়ে সুগার ২ গ্রাম আর ফাইবার ২.১ গ্রাম, ২৪ মিলিগ্রাম ক্য়ালসশিয়াম, ১৬ মিলিগ্রাম ম্য়াগনেশিয়াম, ৪৭ মিলিগ্রাম ফসফরাস, ৩২০ মিলিগ্রাম পটাশিয়াম, ৫১.৬ মিলিগ্রাম ভিটামিন-সি, ১৬.৬ মাইক্রোগ্রাম ভিটামিন-কে, ০.১৯৭ মাইক্রোগ্রাম ভিটামিন -জি-৬ আর ৬১ মাইক্রোগ্রাম ফোলেট এছাড়াও অল্প পরিমাণে থাকে থায়ামিন, রাইবোফ্লেবিন, নিয়াসিন, প্য়ান্টোথেনিক অ্য়াসিড, আয়রন, ম্য়াঙ্গানিজ ইত্য়াদি

     

  • ಪಾಲಕ್ ಸೊಪ್ಪು

    Life Style5, Feb 2020, 2:35 AM

    কোষ্ঠকাঠিন্য় থেকে ক্য়ানসার প্রতিরোধ, পালং শাকের অনেক গুণ

    এতে থাকে অ্য়ান্টি অক্সিডেন্ট কায়েমপফেরল, যা কিছু ক্রনিক অসুখ এবং ক্য়ানসারের ঝুঁকি কমায় পালং শাকে থাকে প্রচুর পরিমাণে নাইট্রেট, যা আমাদের হার্টের সুরক্ষায় কাজে দেয় প্রদাহ ও সংক্রমণ কমাতে কাজ করে অ্য়ান্টি অক্সিডেন্ট কিউআরসেটিন

  • goods price hike is very high in 5 years

    Life Style26, Jan 2020, 11:13 AM

    মাংসাশী হওয়ার থেকে ভেগান হন, জানুন সবজি খাওয়ার উপকারিতা

    প্রতিদিন ডায়েটে রাখুন সবজি। কোষ্ঠকাঠিন্য় থেকে শুরু করে রোগ প্রতিরোধে ভীষণ কাজে দেয় এই সবজি।

  • constipation

    Life Style29, Jul 2019, 4:56 PM

    রোজ বাথরুমে দেরি! কোষ্ঠকাঠিন্য হলে কী কী খেতে না করছেন চিকিৎসকরা

    কোষ্ঠকাঠিন্যের সমস্যায় একবার পড়লে তার থেকে রেহাই পাওয়া মুশকিল। বেশিদিন এই সমস্যা ফেলে রাখলে বড় অসুখের কবলে পড়তে হতে পারে। খাদ্যাভ্যাসের জন্যই এই যন্ত্রণাদায়ক অসুখের কবলে পড়তে হয়। এছাড়া চিকিৎসকরা বলছেন কোলনে বেশিক্ষণ পর্যন্ত মল স্থায়ী হলে তা শক্ত হয়ে যায়।