গীতা  

(Search results - 30)
  • undefined

    BollywoodJan 16, 2021, 6:16 PM IST

    মাত্র ৩ হাজার টাকার জন্য অনুনয়-বিনয়, সুরকার হিসেবে একসময় বলিউডে রাজ করেছিলেন 'ও পি নাইয়ার'

    মাত্র তিন হাজার টাকার জন্য অনেক অনুনয় বিনয় করেছিলে নাইয়ার। গুরু দত্তের সূত্রে গীতা দত্তই ছিলেন নাইয়ারের অন্যতম প্রিয় শিল্পী। বোম্বাই সিনেমা দুনিয়ায় নাইয়ারের ঠাঁটবাটও ছিল আলোচনার বিষয়। পাঁচের দশকের মধ্য পর্ব থেকে গোটা ষাট দশক বলিউডের সিনেমা দুনিয়া রাজ করেছেন।

  • <p>Meet Gitanjali Rao, TIME magazine's first ever Kid Of The Year</p>

    USADec 5, 2020, 1:31 PM IST

    ইতিহাসে গীতাঞ্জলি - টাইম ম্যাগাজিনের প্রথম 'কিড অব দ্য ইয়ার'কে চিনে নিন ছবিতে ছবিতে

    ১৯২৭ সালে প্রথম বার 'ম্যান অব দ্য ইয়ার' পুরষ্কার চুল করেছিল টাইম ম্যাগাজিন। এই বছর থেকে তারা কিড অব দ্য ইয়ার পুরষ্কার দেওয়া শুরু করল। আর প্রথমবারেই তা জিতে নিল ভারতীয়-মার্কিনি কিশোরী গীতাঞ্জলি রাও। প্রযুক্তিকে কাজে লাগিয়ে দূষিত জল সনাক্তের মতো বিস্ময়কর কিছু কাজ করেছে সে। আসুন চিনে নেওয়া যাক এই কিশোরী বিজ্ঞানীকে।

     

  • <p>হরভজন সিং ৮ বছর দীর্ঘ সম্পর্কের পরে ২৯ অক্টোবর ২০১৫ সালে গীতা বাসরাকে বিয়ে করেছিলেন। জলন্ধরের এক গুরুদ্বারায় দুজনে পাঞ্জাবি রীতিতে বিয়ে করেছিলেন। তাঁর বিয়ের অনুষ্ঠানে সচিন তেন্ডুলকার ও তাঁর স্ত্রী অঞ্জলি সহ কয়েকজন নিকট আত্মীয় ও বন্ধুবান্ধব উপস্থিত ছিলেন।&nbsp;<br />
&nbsp;</p>

    CricketDec 4, 2020, 7:20 PM IST

    ছবি দেখেই হয়েছিলেন পাগল, যুবরাজের মাধ্যমে যোগযোগ, জানুন কীভাবে হয়েছিল হরভজন-গীতার বিয়ে

    মাঠ ও মাঠের বাইরে সর্বদা চনমনে ও আবেগপ্রবণ থাকেন ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং। কোনও কিছু একবার জেদ করলে তা করেই ছাড়েন ভাজ্জি পাজি। অনেকেই হয়তো জানেন না নিজের জীবনসঙ্গী বাছার ক্ষেত্রেও এরকমই জেদ করেছিলেন হরভজন সিং। ৮ বছর গীতা বসরার সঙ্গে সম্পর্কে থাকার পর বিয়ে করেছিলেন ভাজ্জি। কিন্তু 'পঞ্জাব দ্য পুত্তরের' প্রেম কাহিনি বা প্রেমের শুরু খুবই মজাদার। আজ আপনাদের জন্য রইল ভাজ্জি পাজির প্রেম কাহিনি।
     

  • undefined

    BollywoodNov 23, 2020, 5:43 PM IST

    কীভাবে অকালে নিভে যায় গীতা দত্তের মতো স্বর্নালী কন্ঠের শিল্পীজীবন


     প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে জনপ্রিয়তার শীর্ষে গীতা তখনই দাম্পত্য জীবন বাঁক নেয়। দুজনের জীবনযাত্রাও জটিল হয়ে ওঠে গুরু দত্ত-র ফরমানে। অবসন্ন গীতা ঝিমিয়ে পড়েন মাত্র চৌত্রিশ বছর বয়সেই।  অবশেষে অকালে স্তব্ধ হয়ে যায় কিন্নরকণ্ঠীর প্রাণস্পন্দন।

  • undefined

    Bengali CinemaNov 8, 2020, 11:57 PM IST

    'ভগবত গীতা'র বিতর্ক উড়িয়ে দিলেন দেবলীনা, ফের 'আলু থালু' পোজে অভিনেত্রী

    দেবলীনা কুমারের 'ভগবত গীতা' বিতর্কের রেশ এখনও কাটেনি। বিতর্ক উসকে ফের সেই ছবি পোস্ট করলেন অভিনেত্রী। আর একজনও ট্রোলার সাহস পেল না এবার। 'আলু থালু' পোজে বাজিমাত দেবলীনার। 

  • <p>নববধূর বেশে দেবলীনাকে দেখে মা দুগ্গার সঙ্গেও তুলনা টেনেছেন নেটিজেনরা। তার টোনড ফিগার পুরুষ হৃদয়ে ঝড় তুলতে সিদ্ধহস্ত তা আগেও প্রমাণ মিলেছে।</p>

    Bengali CinemaNov 7, 2020, 4:56 PM IST

    'বিয়ে হওয়ার আগেই বিধবা', কুরুচিকর মন্তব্যে চটলেন দেবলীনা কুমার

    দেবলীনা কুমারের নতুন পোস্টে ফের এল ট্রোলিং। হাই থাই স্লিটেড কালো গাউনে সেজে উঠেছেন দেবলীনা। ব্ল্যাক উইডো লিখতেই ছুটে এল ট্রোলার। বিয়ে, বিধবা নিয়ে প্রসঙ্গ তুলতেই চটলেন অভিনেত্রী।

  • undefined

    Bengali CinemaNov 3, 2020, 4:09 PM IST

    'ভগবত গীতার সম্মানটুকু রাখতে শিখুন', বক্ষ থেকে শাড়ি খুলে পড়ছে দেবলীনার, ক্ষোভ উগরে দিল নেটিজেনরা

    দেবলীনা কুমারের শাড়ি পরায় আপত্তি। বক্ষ থেকে কাপড় কেন সরবে। তাও আবার ভগবত গীতার সামনে 'অশ্লীলতা'। এই অভিযোগে দেবলীনার বিরুদ্ধে নেটিজেনরা।

  • undefined

    India Oct 11, 2020, 5:38 PM IST

    শারদীয়াসহ উৎসবের মরশুম নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্য মন্ত্রী, উদাহরণ দিলেন গীতার

    করোনাভাইরাসে সংক্রান্ত প্রোটোকল মেনে চলতে হবে উৎসবের মরশুমেও।  সতর্ক করে বললেন দেশের স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন। একই সঙ্গে তিনি বলেছেন কোনও ধর্ম বা ঈশ্বর কখনই এমন কোনও বিধান দেয়নি যেখানে স্বাস্থ্যবিধি না মেনেই তা উদযাপন করতে হবে। তিনি আরও বলেন ধর্ম পালনের জন্য অধিক সংখ্যায় জমায়ের কোনও প্রয়োজন নেই। তাই উৎসবের মরশুমে জমায়েত এড়িয়ে চলতেই পরামর্শ দিয়েছেন দেশের নাগরিকদের। 
     

  • undefined

    India Sep 24, 2020, 4:04 PM IST

    প্রাণায়াম থেকে গীতা সবই উঠে এল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আলোচনায়, দেখেনিন ফিট থাকার উপায়

    ফিট ইন্ডিয়া মুভমেন্টের অংশ হিসেবেই বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কথা বলেছিলেন বিরাট কোহলি, মিলিন্দ সোমনসহ একগুচ্ছ তারকারদের সঙ্গে। সেখানেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে সুস্থ থাকার পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন মাত্র আধ ঘণ্টা শরীর চর্চার মাধ্য়মে সুস্থ জীবন আর সুস্বাস্থ্যে অধিকারী হওয়া যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন আলোচনার সময়ই আরও কতগুলি গুরুত্বপূর্ণ কথা বলেন। তিনি বলেছেন সুস্থ থাকার মূল উপাদানই হল মানসিক শান্তি। পাশাপাশি তিনি পরিবারের সঙ্গে সময় কাটানোর ওপরেও জোর দিয়েছেন। 

  • <p>हरभजन सिंह ने गीता बसरा को एक गाने 'वो अजनबी' में देखा था और उनसे प्यार हो गया था। हरभजन ने एक इंटरव्यू में बताया था कि, गीता को सबसे पहले एक पोस्टर में देखा था और देखते ही वो गीता के दीवाने हो गए थे, जिसके बाद उन्होंने अपने दोस्त और टीम इंडिया के पूर्व खिलाड़ी युवराज सिंह से पूछा कि क्या तुम इस पोस्टर वाली लड़की को जानते हो? तो जवाब में युवराज ने बोला नहीं, जिसपर हरभजन ने युवराज से कहा कि अगर नहीं पता है तो पता लगाओ कि कौन है ये?</p>

    CricketSep 11, 2020, 10:11 PM IST

    গীতার পোস্টার দেখেই হয়েছিলেন 'দিওয়ানা', বিয়ে করে নিয়েছিলেন দম, জানুন ভাজ্জির মজাদার প্রেম কাহিনি

    মাঠ ও মাঠের বাইরে সর্বদা চনমনে ও আবেগপ্রবণ থাকেন ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং। কোনও কিছু একবার জেদ করলে তা করেই ছাড়েন ভাজ্জি পাজি। অনেকেই হয়তো জানেন না নিজের জীবনসঙ্গী বাছার ক্ষেত্রেও এরকমই জেদ করেছিলেন হরভজন সিং। ৮ বছর গীতা বসরার সঙ্গে সম্পর্কে থাকার পর বিয়ে করেছিলেন ভাজ্জি। কিন্তু 'পঞ্জাব দ্য পুত্তরের' প্রেম কাহিনি বা প্রেমের শুরু খুবই মজাদার। আজ আপনাদের জন্য রইল ভাজ্জি পাজির প্রেম কাহিনি।

  • आशा भोसले के कुछ मशहूर गाने... 1. गरीबों की सुनो (दस लाख - 1968) 2. पर्दे में रहने दो (शिकार - 1969) 3. पिया तू अब तो आजा (कारवां - 1972) 4. दम मारो दम (हरे राम, हरे कृष्णा - 1973) 5. होने लगी है रात (नैना-1974) 6. चैन से हमको कभी (प्राण जाए पर वचन ना जाए- 1975) 7. ये मेरा दिल प्यार का दीवाना (डॉन-1979) 7. हाय रामा (रंगीला 1996) 8. दिल चीज क्या है ( उमराव जान 1981) 9.  मेरा कुछ सामान (इज्जत-1986)

    BollywoodSep 8, 2020, 11:29 AM IST

    স্বর্ণযুগের ইতিকথা, মুম্বই ফিল্মের সঙ্গীত দুনিয়ায় আশা ভোঁসলে একাই গানের মেহেবুবা

    হিন্দি ছবির গানে তখন লতা, নূরজাহান, গীতা দত্তদের দাপট। সব ছবিতে তাঁরা গাওয়ার পর যেসব গান থাকতো সেগুলো দেওয়া হত তাঁকে। সোজা কথায় ‘বি’ বা ‘সি’ গ্রেডের গানগুলোই পেতেন তিনি।

  • <p><br />
रूबी अपने पूरे परिवार के साथ लंदन में ही रहती हैं। वो गीता से दो साल की छोटी हैं।&nbsp;<br />
&nbsp;</p>

    CricketSep 1, 2020, 7:25 PM IST

    কথায় বলে 'শালি আধি ঘর ওয়ালি', হরভজনের একমাত্র শ্যালিকাকে দেখলে মাথা ঘুরে যাবে আপনারও

    ভারতীয় তারকা স্পিনার হরভজন সিং বিয়ে করেছেন গীতা বসরাকে। বলিউড যোগের কারনে গীতা বসরাকে সকলেই চেনেন। কিন্তু হরভজন সিংয়ে একমাত্র শ্যালিকা রুবি সম্পর্কে খুব কম জানা গেলেও, তিনি তার দিদির থেকেও সুন্দরী। রুবির রূপে পাগন অনেকেই। শোনা যায় ভাজ্জির বিয়ের দিন জামাইবাবুর সঙ্গে খুব মজা করেছিলেন রুবি। আইপিএল শুরু আগে চলুন আজ জানা যাক ভাজ্জির শ্বশুর বাড়ি সম্পর্কে।
     

  • <p><strong>4. अर्जुन को ज्ञान देते श्रीकृष्ण</strong><br />
अगर आपमें आत्मविश्वास की कमी है तो अपने घर में अर्जुन को गीता का ज्ञान देते श्रीकृष्ण की तस्वीर लगाएं और रोज पूजा करें। इससे आपमें आत्मविश्वास आएगा।<br />
&nbsp;</p>

     AstrologyAug 13, 2020, 11:16 AM IST

    নিজের ক্ষমতাকে কখনও সন্দেহ করবেন না, নিজের প্রতি ভরসা রাখুন, গীতার বাণী

    কুরুক্ষেত্রে অর্জুনকে ভগবান শ্রীকৃষ্ণের বলা কথাগুলোই গীতার বাণী বলে মনে করা হয়। এই নীতিগুলিই শ্রীমদ্ভগবদ্গীতায় উল্লেখ করা হয়েছে। এই বাণীতে শ্রীকৃষ্ণ অর্জুনকে কর্ম শিখিয়েছিলেন এবং জীবন ও মৃত্যুর চক্র কী তার ব্যাখ্যা দিয়েছিলেন। ঈশ্বরও এই গীতার প্রচারে সৃষ্টির মধ্যে তাঁর মহান রূপ প্রদর্শন করেছিলেন এবং ঘোষণা করেছিলেন যে, তিনিই এই জগতের সৃষ্টির কর্তা।

  • <p>महज 17 साल की उम्र में उसने हरियाणा के हिस्ट्रीशीटर विजय से शादी की, जो यूपी के गैंगस्टर श्रीप्रकाश शुक्ला का करीबी था। यूपी एसटीएफ ने विजय को 2003 में हापुड़ में मार गिराया। इसके बाद उसने पावर और पैसे के लिए सेक्स रैकेट शुरू कर दिया। फिर आपराधिक संरक्षण के लिए उसने बदमाश दीपक सोनू से शादी कर ली, जो 2004 में पुलिस मुठभेड़ में मारा गया।&nbsp;<br />
&nbsp;</p>

    India Jul 23, 2020, 12:49 PM IST

    রোমাঞ্চে ভরা সোনু পঞ্জাবনের ব্যক্তিগত জীবন, দুই স্বামীর মৃত্যু পুলিশের এনকাউন্টারে

    সেক্স রেকেট চালান ও মানুষ কেনাবেচার অভিযোগে ২৪ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে দিল্লির আদালত। সোনু পঞ্জাবনের সাজা ঘোষণার সময় দিল্লির আদালতের মন্তব্য  ছিল মহিলা হিসেবে সম্মনা পাওয়ার যোগ্যতা হারিয়েছে সোনু পঞ্জাবন। পাশাপাশি আরও জানিয়েছিল কঠোরতম শাস্তির দাবিদার সে। ৩৫ বছরের সোনু পঞ্জাবনের অন্য নাম গীতা আরোরা। পূর্ব দিল্লির মেয়ের ভয়ঙ্কর অপরাধী হয়ে ওঠার গল্প নিয়ে বলিউডে ছবিও তৈরি হয়েছে। দক্ষণ দিল্লি তার ব্যবসার প্রাণ কেন্দ্র হলেও বেশ কয়েকটি রাজ্যেও বিছিয়ে পড়েছিল সোনু ও তার দলবল। আগেও বেশ কয়কবার পুলিশ গ্রেফতার করে। কিন্তু নিজের প্রভাব খাটিয়ে পুলেশের হাত থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় সোনু। এই মহিলা অপরাধীর জীবনও খুব নাটকীয়। দুবার বিয়ে করেছিল সোনু। কিন্তু তার দুই স্বামীই পুলিশের এনকাউন্টারে মারা গিয়েছিল। তদন্তকারীদের কথায় সমাজবিরোধীদের প্রতি রীতিমত আকৃষ্ট ছিল সোনু পঞ্জাবন। 
     

  • <p>वो ज्यादातर लेन-देन ई-वॉलेट के जरिए करती थीं, ताकि पुलिस को सबूत न मिल सके। सोनू पर मर्डर समेत कई मुकदमे दर्ज हैं, लेकिन उसे सजा पहली बार हुई है।</p>

    India Jul 23, 2020, 11:43 AM IST

    মানুষ কেনা বেচার অপরাধে সোনু পঞ্জাবনের ২৪ বছরের জেল, 'মহিলা বলার সীমা অতিক্রম করেছে' বলল আদালত

    দিল্লির সব থেকে বড় সেক্স রেকেটের মালকিন ছিল সোনু পঞ্জাবন। পাশাপাশি ২১ শতকে দাঁড়িও মানুষ কেনা বেচার সঙ্গে সরাসরি জড়িত ছিল বলে অভিযোগ। দীর্ঘ দিন ধরেই রাজধানীর বুকে পুলিশের নাকের ডকায় দাড়িয়ে রমরমিয়ে অবৈধভাবে যৌন ব্যবসার অভিযোগ এবার সাজা পেল সোনু। যার অন্যনাম গীতা অরোরা। ২৪ বছর কারাদণ্ড ঘোষণার সময় আদালতের মন্তব্য ছিল 'মহিলা বলার সমস্ত সীমা অতিক্রম করেছে এবং কঠোরতম শাস্তির দাবিদার'। কারাদণ্ডের পাশাপাশি আদালত ৬৪ হাজার টাকা জরিমানাও করেছে।