গুরুপূর্ণিমা  

(Search results - 5)
  • <p><strong>চন্দ্রগ্রহণের সময় কী করবেন-</strong></p>

<p>চন্দ্রগ্রহণের আগে, স্নান করে ঈশ্বরের কাছে প্রার্থনা ও উপাসনা করুন।</p>

     AstrologyJul 5, 2020, 11:43 AM IST

    গুরু পূর্ণিমা ও ব্যাস পূর্ণিমা, জেনে নিন এই দিনে বিশেষ পুজো পদ্ধতি

    আজ দেশ জুড়ে পালিত হচ্ছে গুরু পূর্ণিমার উত্সব। এছাড়াও, সকাল ৮ টা বেজে ৩৭ মিনিটে শুরু হয়েছে এই চন্দ্রগ্রহণের যোগ। তবে এই চন্দ্রগ্রহণ একটি উপচ্ছায়া চন্দ্রগ্রহণ হবে। উপচ্ছায়া চন্দ্রগ্রহণ ঘটে যখন পৃথিবী সূর্য ও চাঁদের মাঝে আসে তবে এই তিনটি কোনও সরলরেখায় নয়। ভারতীয় সময় অনুসারে এই চন্দ্রগ্রহণ ৯ টা বেজে ৫৯ মিনিটে চূড়ান্ত যোগ তৈরি হবে এবং শেষ হবে ১১ টা বেজে ২২ মিনিটে। এই গ্রহণের সময়কাল ২ ঘন্টা ৪৩ মিনিট।

  • undefined

    Astrology 2020Jul 5, 2020, 10:40 AM IST

    গুরুপূর্ণিমায় চন্দ্রগ্রহণের যোগ, এই ৭ রাশির উপর অত্যন্ত শুভ প্রভাব ফেলবে

    আষাঢ় মাসের পূর্ণিমা গুরু পূর্ণিমা হিসাবে উদযাপিত হয়। এদিনে মহর্ষি বেদ ব্যাস জন্মগ্রহণ করেছিলেন। ৫ জুলাই রবিবার গুরু পূর্ণিমার উত্সব। এই উৎসব গুরুর কাছে প্রার্থনা এবং গুরুর শুভেচ্ছার দিন! ভারতীয় সময় অনুসারে, আজকের এই চন্দ্রগ্রহণটির যোগ শুরু হয়েছে সকাল ৮.৩৭ মিনিটে শুরু হবে এবং চলবে দুপুর ২টো ৪৩ মিনিট পর্যন্ত। গুরু পূর্ণিমায় চন্দ্রগ্রহণের এই যোগ তৈরি হচ্ছে পূর্বাশাবাদ নক্ষত্রে। ইন্দ্র যোগও এই সঙ্গে থাকবে। এই দুটি শুভ যোগের প্রভাব পড়বে ৭ টি রাশির উপর। যার ফলে এই রাশিগুলি সুসংবাদ পেতে পারে। চিন্তাভাবনা শেষ হবে। নতুন কাজের পরিকল্পনা করা করতে পারবে। গুরুত্বপূর্ণ কোনও ব্যক্তিদের সঙ্গে দেখা এবং তাদের সহায়তা লাভের সম্ভাবনাও রয়েছে। দেখে নেওয়া যাক সেই ৭টি রাশি কোনগুলি-

  • Guru Purnima

     AstrologyJul 16, 2019, 11:24 AM IST

    গুরু কথার অর্থ কী, কেন পালন করা হয় গুরুপূর্ণিমা, জেনে নিন

    আষাঢ় মাসের পূর্ণিমাতেই গুরুপূর্ণিমা পালন করা হয়। আজকের দিনে গুরুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়ে থাকে। আজকের দিনটিকে সর্বতভাবে একটি শুভ দিন বলে মনে করা হয়। হিন্দু ধর্মাবলম্বীদের পাশাপাশি বৌদ্ধরাও এই দিনটিকে মহা সাড়ম্বরের সঙ্গে উদযাপন করেন।

  • Guru Purnima

    Astrology 2019Jul 16, 2019, 10:41 AM IST

    গুরুপুর্ণিমার দিন যে কাজগুলি করলে সংসার জীবনে পাবেন শান্তি, খুলে যাবে অর্থভাগ্য

    আজ ১৬ জুলাই, গুরুপূর্ণিমা। আষাঢ় মাসের পূর্ণিমাকে গুরুপূর্ণিমা হিসাবে ধরা হয়। নিজের গুরুর প্রতি শ্রদ্ধা জানানোর জন্য এই দিনটি অত্যন্ত শুভ। হিন্দুদের পাশাপাশি বৌদ্ধ ধর্মেও এই দিনটি বিশেষ আঢ়ম্বরের সঙ্গে পালন করা হয়।

  • undefined

    India Jul 15, 2019, 1:52 PM IST

    কাল গুরুপূর্ণিমা, লাগছে চন্দ্রগ্রহণ, ১৪৯ বছরে এই প্রথম

    আগামীকাল অর্থাৎ ১৬ জুলাই তারিখ থেকে শুরু হতে চলেছে চন্দ্রগ্রহণ। ১৬ জুলাই থেকে শুরু হয়ে চন্দ্রগ্রহণ হবে আগামী ১৭ জুলাই তারিখ পর্যন্ত। এটাই এই বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণ।