জগদীপ ধনখড়  

(Search results - 144)
  • Kolkata27, Jun 2020, 8:11 PM

    এটা বিবৃতির সময় নয়, ত্রাণ দুর্নীতি নিয়ে মমতাকে খোঁচা রাজ্যপালের

    ফের মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে বাক্যবান শানালেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। এবার সেই ত্রাণ দুর্নীতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে সরব হলেন রাজ্য়পাল। টুইটারে রাজ্য়পাল বলেন, ত্রাণ দুর্নীতি নিয়ে জেরবার রাজ্য়বাসী। আমফানের পর ত্রাণ দুর্নীতি নিয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে না। উল্টে বিবৃতি দিতে ব্যস্ত মুখ্যমন্ত্রী। 
     

  • <p>Image of  International Day of Yoga</p>

    Kolkata20, Jun 2020, 5:23 PM

    রবিবার ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস, উপাচার্যদের দিনটি পালন করতে চিঠি রাজ্যপালের


    ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। এই দিনটিকে যোগ দিবস বা বিশ্ব যোগ দিবস বলা হয়।  ভারতে বহু যুগ ধরে চলে আসছে শারীরিক, মানসিক, ও আধ্যাত্মিক অনুশীলনে এই প্রথা।  ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসংঘে ভাষণ দেওয়ার সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করার প্রস্তাব দিয়েছিলেন। সেই বছরই ১১ ডিসেম্বর রাষ্ট্রসংঘ রাষ্ট্রসংঘ সাধারণ পরিষদ ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করে। সারা দুনিয়ার সঙ্গে ভারতের যোগসূত্র নতুন করে গড়ে দিয়েছে এই যোগচর্চা। আর এবার চলতি বছরে  চিঠি দিয়ে রাজ্যের উপাচার্যদের  ২১ জুন রবিবার যোগ দিবস পালনের নির্দেশ দিলেন আচার্য তথা রাজ্যপাল জগদীপ ধনখড়।

  • Kolkata12, Jun 2020, 12:00 AM

    'বিষয়টি চূড়ান্ত পর্বে নিয়ে যাব', গড়িয়াকাণ্ডে মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি রাজ্যপালের

    গড়িয়া শ্মশানে বেওয়ারিশ দেহ সৎকারের চেষ্টা। প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়লেন স্থানীয়রা। ঘটনার ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি রাজ্যপালের।
     

  • রাজ্যপালের বিরুদ্ধে বার বারই এক্তিয়ার বহির্ভূত কাজকর্ম করার অভিযোগ তুলেছে রাজ্যের শাসক দল।

    Kolkata1, Jun 2020, 8:22 AM

    ফের রাজ্যকে তোপ ধনখড়ের, ডেরেককে নিশানা করোনা পরীক্ষার রিপোর্ট লোকানো নিয়ে

    ফের রাজ্য সরকারকে নিশানা রাজ্যপালের, করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে এবার ট্যুইট, ট্যুইট করে বিঁধলেন মমতার সোশ্যাল মিডিয়া মুখপাত্রকে, রাজ্যে ৪০ হাজার কোভিড ১৯ পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা হয়নি।

  • Kolkata27, May 2020, 3:44 PM

    মিডিয়ায় লম্বা-চওড়া দাবি না করে ত্রাণের ব্যবস্থা করুন,মুখ্যমন্ত্রীকে ফের খোঁচা রাজ্য়পালের

    কোনও রাখ ঢাক না করে এবার মুখ্যমন্ত্রীকে মিডিয়ায় লম্বা-চওড়া দাবি  না করে দ্রুত ত্রাণের ব্যবস্থা করতে বললেন  রাজ্য়পাল জগদীপ  ধনখড়। রাজ্য়ের  আমফান পরবর্তী পরিস্থিতি বলছে, বুধবার আটদিনেও স্বাভাবিক হয়নি শহর কলকাতার পরিস্থিতি। এখনও শহরের বহু ঝায়গায় জল ও বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হয়নি। যা নিয়ে মুখ্য়মন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করেছেন রাজ্য়পাল জগদীপ ধনখড়।  

  • Kolkata24, May 2020, 4:39 PM

    আমফান নিয়ে অতিরঞ্জিত হিসেব দেবেন না,ফের মুখ্যমন্ত্রীকে আক্রমণ রাজ্য়পালের

    আমফানের ক্ষয়ক্ষতি নিয়ে এবার রাজ্য়পালের নিশানায় মুখ্যমন্ত্রী। গতকালই কাকদ্বীপে আমফানে রাজ্য়ে এক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী। এবার সরাসরি টুইট করে মুখ্যমন্ত্রীকে বাক্য সংবরণ করতে বললেন রাজ্য়পাল জগদীপ ধনখড়।

  • <p style="text-align: justify;">प्रधानमंत्री नरेंद्र मोदी ने लोकसभा चुनाव से पहले अभिनेता अक्षय कुमार द्वारा लिए गए इंटरव्यू में सीएम ममता की जबरदस्त तारीफ की थी। दिसंबर 2018 में लिए गए इस इंटरव्यू में मोदी ने कहा था कि ममता दीदी हर साल मेरे लिए एक-दो कुर्ते आज भी भेजती हैं। बांग्लादेश की प्रधानमंत्री शेख हसीना साल में 3-4 बार खास तौर पर ढाका से मिठाई भेजती हैं। ममता दीदी को पता चला तो वह भी साल में एक-दो बार मिठाई जरूर भेज देती हैं।<br />
 </p>

    India 22, May 2020, 12:46 PM

    রাজ্যের আমফান বিধ্বস্ত এলাকা পরিদর্শন মোদীর, সঙ্গী হলেন মমতা ও ধনখড়

    আমফানে বিধ্বস্ত এলাকা পরিদর্শন প্রধানমন্ত্রীর, মুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়েই হেলিকপ্টারে পরিদর্শন করলেন , সঙ্গী হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়, বসিরহাটে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেন।
     

  • Kolkata16, May 2020, 3:17 PM

    পশ্চিমবঙ্গে রাজ্যপালের পদ খালি আছে, ধনখড়কে বেনজির আক্রমণ মহুয়ার

    একেবারে বেনজির আক্রমণ। খোদ রাজ্য়ের সাংসদ হয়ে রাজ্য়পালের পদ  খালি আছে বলে টুইট করলেন তৃণমূলের সাংসদ। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্য়ে। যদিও এই বিষয়ে মুখ খোলেননি রাজ্য়পাল জগদীপ ধনখড়। 
     

  • বিশ্বভারতীতে  এবিভিপি-র হামলা,রাজ্য়  জানায়নি তাই কিছুই জানেন না রাজ্য়পাল

    Kolkata14, May 2020, 4:19 PM

    মুখ্যমন্ত্রীর 'অশ্বডিম্ব' রাজ্য়পালের কাছে যুগান্তকারী, কেন্দ্রের প্যাকেজ নিয়ে সংঘাতে মমতা-ধনখড়

    দেশের করোনা পরিস্থিতি মোকাবিলায় গতকালই  কেন্দ্রের বিশেষ আর্থিক প্যাকেজকে অশ্বডিম্ব বলেচিলেন মুখ্যমন্ত্রী। মাত্র ২৪ ঘণ্টার মধ্য়েই মুক্য়মন্ত্রীর এই বক্তব্য়.কে নেতিবাচক চিন্তাধারা  বললেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। উল্টে কেন্দ্রের প্য়াকেজকে যুগান্তকারী বলে মন্তব্য করলেন রাজ্যপাল। টুইট করে কেন্দ্রের প্যাকেজকে স্বাগত জানিয়েছেন রাজ্যপাল।

  • বাংলার ছেলেদের মারা হল, চুপ কেন '৭২ ইঞ্চি ছাতি' প্রশ্ন ফিরহাদের

    Kolkata7, May 2020, 11:54 PM

    পুরসভার প্রশাসক পদে ফিরহাদ! মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

    বিজেরপির আগেই মামলা দায়ের হাইকোর্টে। মেয়র ফিরহাদ হাকিমকে কলকাতা পুরসভায় প্রশাসক পদে নিয়োগের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে দায়ের হল মামলা।  মামলা করেছেন উত্তর কলকাতার বাসিন্দা শরদকুমার সিং। মামলাকারীর অভিযোগ, নিজে পুরসভার মেয়র হয়ে কীভাবে নিজেকেই অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে নিয়োগ করলেন ফিরহাদ ,তা জানতে চেযেছেন মামলাকারী। অবিলম্বে সরকারের ওই বিজ্ঞপ্তিকে বাতিল করার জন্য় হাইকোর্টে আবেদন জানিয়েছেন তিনি। 

  • Kolkata7, May 2020, 11:32 PM

    কলকাতা পুরসভায় প্রশাসক নিয়োগের বিজ্ঞপ্তি কোথায়, মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের

    এবার কলকাতা পুরসভায় ফিরহাদ হাকিমকে অ্যাডমিনিস্ট্রেটর পদে বসানো নিয়ে মুখ্য়মন্ত্রীকে চিঠি দিলেন  রাজ্য়পাল জগদীপ ধনখড়। চিঠিতে রাজ্য়পাল বলেছেন,কলকাতা পুরসভায়  প্রশাসক নিয়োগ সংক্রান্ত  কোনও বিজ্ঞপ্তি তিনি পাননি। রাজ্য সরকারের তরফে তাঁকে এ ব্যাপারে কিছুই জানানো হয়নি। স্বাভাবিকভাবেই রাজ্য়পালের এই চিঠিতে আরও তীব্র হতে চলেছে রাজ্য়-রাজ্যপাল সংঘাত।
     

  • রাজ্যপালের সঙ্গে রাজ্যের এবং শাসক দলের সংঘাত কমার কোনও লক্ষণই নেই। প্রধানমন্ত্রীর কলকাতা সফর নিয়েও রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে কথার লড়াইয়ে জড়িয়ে পড়েছেন তিনি।

    Kolkata4, May 2020, 8:19 PM

    রাজ্যে করোনা পরিস্থিতি আরও খারাপ হচ্ছে,মমতাকে ফের চিঠি রাজ্যপালের

    মুখ্য়মন্ত্রীকে চিঠি দেওয়ার পর রাজ্য়ের করোনা পরিস্থিতি আরও খারাপ হয়েছে। ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় চিঠি লিখলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। নতুন চিঠিতে মুখ্যমন্ত্রীর প্রতিটি অভিযোগের জবাব দিয়েছেন রাজ্যপাল। পাশাপাশি মুখ্য়মন্ত্রীকে তিনি মনে করিয়েছেন,রাজ্য়ে ক্রমশই বেড়ে চলেছে করোনার সংক্রমণ। এমনকী এরকম একটা পরিস্থিতিতে রেশন দুর্নীতির মুখেমুখি হচ্ছে রাজ্য়বাসীকে।  

  • Kolkata3, May 2020, 6:46 PM

    প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ যোজনার বিনামূল্যে রেশন পাক রাজ্য়বাসী, ফের রাজ্য়পালের টুইট ঘিরে বিতর্ক

    থামছে না সংঘাত। এবার রেশন নিয়ে মমতা বন্দ্য়োপাধ্যায়ের সরকারকে উদ্দেশ্য় কর টুইট করলেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। টুইটে রাজ্য়পাল বলেছেন,প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা প্রকল্পে এ রাজ্যেও সবাই নিখরচায় রেশন পাবেন, আমি নিশ্চিত পশ্চিমবঙ্গ সরকার এব্যাপারে যথোপযুক্ত পদক্ষেপ করবে। ইতিমধ্য়েই রাজ্য়পাবের এি টুইট ঘিরে শুরু হয়েছে বিতর্ক । অনেকেই বলতে শুরু করেছেন, রাজ্য 'রেশন দুর্নীতি পর্ব' চলাকালীন রাজ্য় পালরে এই টুইট আসলে তৃণমূলের সরকারকে কাটা ঘাঁয়ে নুনের ছেটা।
     

  • <p>Jagdeep Dhankhar</p>

    West Bengal3, May 2020, 11:30 AM

    রাজভবনকে বিপেজির দলীয় কার্যালয় বানিয়ে ফেলেছেন রাজ্যপাল, কটাক্ষ কল্যাণ বন্দ্যোপাধ্যায়

    করোনার সংখ্যা গোপন করা নিয়ে রাজ্যে চলছে চাপানউতোর। এই নিয়ে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর মধ্যে চলছে টুইটের লড়াই।  রীতিমতো মুখ্যমন্ত্রীকে করোনা নিয়ে তথ্য গোপনের কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে রাজ্যপালের এমন নির্দেশ বা আচরণের জন্য সোচ্চারও হয়েছে শাষক দল। এমনকী রাজভবনে পাঁচ পাতার চিঠিও পাঠান স্বয়ং মুখ্যমন্ত্রী। 

  • Kolkata3, May 2020, 2:24 AM

    এক বছর পর কোথায় বসবেন ঠিক করে রাখুন, ফিরহাদকে পাল্টা দিলীপের

    রাজ্য়পাল নিয়ে ফিরহাদ হাকিমের মন্তব্য়ের পাল্টা দিলেন বিজেপির রাজ্য় সভাপতি। এদিনই জগদীপ ধনখড়কে রাজভবন ছেড়ে বিজেপির পার্টি অফিসে বসার কথা বলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। যার পরিপ্রেক্ষিতে বিজেপির মেদিনীপুরের সাংসদ বলেন। রাজ্যপাল কথায় বসবেন সেটা ওনাদের ঠিক করে দিতে হবে না। তা দেখার লোক আছে দিল্লিতে।