জুলাই মাস  

(Search results - 45)
  • পোকো এক্স ২

    Technology7, Sep 2020, 2:44 PM

    জলের দরে দুর্দান্ত ফিচার, ৮ সেপ্টেম্বর ভারতে লঞ্চ হচ্ছে পোকো এম টু স্মার্টফোন

    একগুচ্ছ ফিচার সহ লঞ্চ হচ্ছে একের পর এক স্মার্টফোন। এবার বাজারে আসতে চলেছে নতুন সংযোজন। মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। পোকো তার পোকো এম টু প্রো স্মার্টফোনটি জুলাই মাসে লঞ্চ করেছিল। জানা যাচ্ছে ৮ সেপ্টেম্বর ভারতে লঞ্চ করছে পোকো এম টু।

  • <p>പരിശോധനയിൽ കോവിഡ് സ്ഥിരീകരിച്ചാലും രോഗലക്ഷണങ്ങളില്ലെങ്കിൽ സൗകര്യങ്ങളുള്ളവർക്ക് വീടുകളിൽ ചികിത്സയ്ക്കുള്ള സൗകര്യം തെരഞ്ഞെടുക്കാം. ലക്ഷണമുള്ളവരെയും ഗുരുതര നിലയിലുള്ളവരെയും ആരോഗ്യനിലയനുസരിച്ച് പ്രാഥമിക ചികിത്സാ കേന്ദ്രത്തിലേക്കോ കോവിഡ് ആശുപത്രിയിലേക്കോ മാറ്റും. കേസുകൾ കൂടിയതോടെ പരമാവധി പരിശോധനാ സൗകര്യങ്ങൾ പൊതുജനങ്ങൾക്ക് ലഭ്യമാക്കുന്നതിനാണ് നടപടി. സർക്കാർ നിശ്ചയിച്ച നിരക്കായിരിക്കും പരിശോധനയ്ക്ക് ഈടാക്കുക.</p>

    India 27, Aug 2020, 4:49 PM

    দেশে সংক্রমণ বাড়লেও আশা জাগাচ্ছে ‘আর নম্বর', এই অস্ত্রে ভর করেই মিলবে সাফল্য আশাবাদী গবেষকরা

    দৈনিক সংক্রমণ ফের রেকর্ড ছাড়াল দেশে। দিনকয়েক ধরেই নতুন সংক্রমণ ধরা পড়ছিল ৬০ থেকে ৬৫ হাজারের মধ্যে। বৃহস্পতিবার এক ধাক্কায় নতুন আক্রান্তের সংখ্যা ৭০ হাজারের গণ্ডি পেরিয়ে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সকালের বুলেটিনে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৭৬০ জন রোগী। তবে এসবের মধ্যে আশার আলো দেখাচ্ছে ‘আর নম্বর’। : জুলাই মাসের শেষে দেশের ‘এফেক্টিভ রিপ্রোডাকশন নম্বর’ তথা  ‘আর নম্বর’ ছিল ১.১৭ পয়েন্টে। অগস্টের শেষে এসে দেখা গেল আর নম্বর অনেকটাই কমেছে। এর ফলে সংক্রমণ ছড়িয়ে পড়ার হার কমতে পারে বলে আশা গবেষকদের। 

  • <p><strong>গত ১৩ দিন চিনের রাজধানী &nbsp;বেজিংয়ে নতুন করে কোনও ব্যক্তি কোভিড-১৯ রোগে সংক্রমিত হননি। চিনের মূল ভূখণ্ডেও গত পাঁচ দিনে নতুন করে সংক্রমিত হননি কোনও নাগরিক।</strong></p>

    International25, Aug 2020, 8:55 PM

    চিনাদের জীবন নিয়ে খেলছে বেজিং, ক্লিনিক্যাল ট্রায়ালকে বুড়ো আঙুল দেখিয়ে প্রতিষেধক প্রয়োগ

    জুলাই মাসের শেষ দিক থেকে নিঃশব্দ করোনাভাইরাসের প্রতিষেধক প্রদান করছে চিন। আর তা নিয়ে দীর্ঘ দিন টু-শব্দটি করেনি বেজিং। গত শনিবারই বিষয়টি নিয়ে প্রথম মুখ খোলেন বেজিং-এর স্বাস্থ্য আধিকারিকরা। তাঁরা জানিয়েছেন জুলাই মাসের শেষ দিক থেকে পরীক্ষামূলকভাবে করোনাভাইরাসের প্রতিষেধক প্রয়োগ করা হচ্ছে। মূলত চিকিৎসক, স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তি ও সরকারি কর্মীদেরও প্রতিষেধক দেওয়া হয়েছে। চিনা স্বাস্থ্য আধিকারিকরা আরও দাবি করেছেন যে, যাদের সংক্রমণে ঝুঁকি রয়েছে তাদের প্রতিষেধক দেওয়া হয়েছে। 

  • <p><br />
আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে গ্যাসের দাম নির্ধারণ করে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। এই বর্ধিত দাম ভর্তুকীবিহীন গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রেই শুধুমাত্র প্রযোজ্য।&nbsp;</p>

    Business1, Aug 2020, 2:00 PM

    মাসের শুরুতেই ফের বাড়ল ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম, লাগাতার ৩ বার কোপ মধ্যবিত্তের হেঁশেলে

    একধাক্কায় রান্নার গ্যাস বাড়ছে তো আবার কমছে এই নিয়েই নাজেহাল মধ্যবিত্ত। করোনার মহাসঙ্কট, তার উপর আবার লকডাউনে ফের হেঁশেলে কোপ পড়ল মধ্যবিত্তের। গত ২ মাসেই একটানা দাম বেড়েছিল রান্নার গ্যাসের।  জুন-জুলাই মাসে রান্নার গ্যাসের দাম বাড়লেও এই মাসে কিছুটা কমবে বলে আঁচ করেছিল মধ্যবিত্ত। কিন্তু দাম কমার পরিবর্তে আগস্টের শুরুতেই ফের উর্ধ্বমুখী রান্নার গ্যাস। 
     

  • <p>jobs</p>

    India 28, Jul 2020, 2:12 PM

    মহামারীর মধ্যেই শহুরে ভারতে বাড়ছে কর্মসংস্থানের সুযোগ , চাকরি প্রার্থীদের স্বস্তি দিচ্ছে সমীক্ষা

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে লকডাউনের পথে হেঁটে ছিল দেশ। আস তাতেই গোটা দেশে আর্থিনৈতিক উন্নয়নের গতি প্রায় স্তব্ধ হয়ে গিয়েছিল। লকডাউনের শুরু থেকে এপর্যন্ত অনেকেই কাজ হারিয়েছেন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে চাকরি প্রার্থীদের জন্য আশার আলো দেখাচ্ছে ,সেন্টার ফর মনিটরিং ইন্ডিয়া ইকোনমি বা সিএমআইই। সংস্থার সাম্প্রতিক প্রতিবেদনে বলা হয়েছে মে মাসের থেকে জুলাই মাসে কাজের জায়গা কিছুটা হলেও উন্নতি লাভ করেছে। খুব ধীর গতিতে হলেও শহরেও বাড়ছে কাজের সুযোগ। 
     

  • <p>Rajeev Chandrasekhar paying homage n respects to Kargil Heros</p>

    India 26, Jul 2020, 11:46 AM

    ৫ বছর কার্গিলের বীরদের সম্মান জানায়নি কংগ্রেস, কার উদ্যোগে, কীভাবে শুরু হল বিজয় দিবস উদযাপন


    রবিবার কার্গিল বিজয় দিবসের ২০ বছর পূর্ণ হল। সসারা দেশ সেই যুদ্ধে শহিদ ও বীরদের আত্মত্যাগকে স্মরণ করছে। ২০০৯ সাল পর্যন্ত কিন্তু এই দিনটিকে পালন করত না কংগ্রেস সরকার। জানেন কার উদ্যোগে কীভাবে শুরু হল এই বিজয় দিবস উদযাপন?

  • <p>জুলাই মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 202014, Jul 2020, 8:56 AM

    জুলাই মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের দ্বাদশতম রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা উদার পরোপকারী ও সৎ প্রকৃতির। এদের মানসিক অস্থিরতা মাঝে মাঝেই এদের লক্ষ্যের পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। প্রেমের জীবন সুখের না হলেও বৈবাহিক জীবন এদের অত্যন্ত সুখের। এরা অন্যায়ের সঙ্গে একেবারেই আপোস করতে পারে না। প্রতিবাদ করতে গিয়ে বহুবার বিপদে পড়েছে। এদের জীবনের প্রধাণ লক্ষ্য প্রচুর অর্থ উপার্জন করা। এরা সাধারণত নম্র ও ধার্মিক প্রকৃতির হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>জুলাই মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন<br />
&nbsp;</p>

    Astrology 202013, Jul 2020, 9:05 AM

    জুলাই মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছেরাশিচক্রের একাদশতম রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের জীবনে প্রচুর বাধা বিপত্তি থাকলেও এরা পরবর্তী সময়ে সুখ ভোগ করে। 

  • <p>জুলাই মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 202012, Jul 2020, 9:23 AM

    জুলাই মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়।  তবে জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-
     

  • <p>জুলাই মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 202011, Jul 2020, 9:04 AM

    জুলাই মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকাদের বিষয় সম্পত্তিতে আসক্তি কম। এদের জীবনের প্রথম দিকে প্রচুর বাধা বিপত্তি আসলেও তা কেটে যায়। এই রাশির প্রায়ই অর্থাভাব দেখা যায়। এরা খুবই ব্যক্তিত্বসম্পন্ন। তাই অন্যের অধীনে কাজ করতে অসুবিধে ভোগ করতে হয়। তবে জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>জুলাই মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 20209, Jul 2020, 8:58 AM

    জুলাই মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা কঠোর পরিশ্রমী। তাই জীবনের দেরিতে হলেও এরা উন্নতি লাভ করে। তবে এই রাশির স্বাস্থ্য খুব একটা ভালো থাকে না।

  • পুলিশ, স্বাস্থ্য পরিষেবা সহ সমস্ত রকম জরুরি পরিষেবা ব্যবস্থা ছাড়া সবরকম কেন্দ্রীয় সরকারি, রাজ্যসরকারি ও  আধা সরকারি দফতর বন্ধ থাকবে।

    Kolkata8, Jul 2020, 3:52 PM

    আদালতে বড় ধাক্কা মমতার, বকেয়া ডিএ দিতেই হবে রাজ্য় সরকারি কর্মীদের

    ডিএ সংক্রান্ত মামলায় রাজ্য সরকারের করা আবেদন খারিজ করল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (স্যাট)। ২০১৯-এর জুলাই মাসে ট্রাইবুনাল কোর্ট নির্দেশ দিয়েছিল, কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী ডিএ দিতে হবে রাজ্য সরকারি কর্মচারীদের। এই নির্দেশের বিরুদ্ধে ট্রাইবুনাল কোর্টে আবেদন জানিয়েছিল রাজ্য সরকার। সেই মামলায় রায়দান ছিল আজ। ট্রাইবুনাল কোর্ট আজ রাজ্য সরকারের করা আবেদন খারিজ করেছে।
     

  • <p>জুলাই মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 20208, Jul 2020, 9:16 AM

    জুলাই মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের সপ্তম রাশি তুলা। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা খেতে ও খাওয়াতে খুব পছন্দ করেন। এই ব্যক্তিদের বিচার বিশ্লেষণ করার ক্ষমতা প্রবল।

  • <p>জুলাই মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 20207, Jul 2020, 9:31 AM

    জুলাই মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এই রাশির জাতক-জাতিকারা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। এরা একা থাকতে পছন্দ করেন না। 

  • <p>জুলাই মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন</p>

    Astrology 20206, Jul 2020, 9:13 AM

    জুলাই মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন

    জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। রোমান সেনাপতি জুলিয়াস সিজার এ মাসে জন্মগ্রহণ করেছিলেন। তাই তার নামানুসারে এ মাসের নাম জুলাই রাখা হয়েছে। রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। তবে জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-