জ্বর  

(Search results - 93)
  • <p>ये पहला मौका नहीं है, एलन मस्क पहले भी ट्वीट के जरिए खुद को और अपनी कंपनी को नुकसान पहुंचा चुके हैं. साल 2018 में मस्क पर निवेशकों को धोखे में रखने का आरोप लगाते हुए मुकदमा दायर किया गया था। मस्क ने अगस्त, 2018 में ट्वीट कर टेस्ला के निजीकरण की बात कही थी, जिसके बाद विवाद शुरू हो गया था। इससे कंपनी के शेयरों में उछाल देखा गया था।</p>

<p>&nbsp;</p>

<p>नतीजा ये हुआ कि उन्हें टेस्ला के चेयरमैन के पद से हाथ धोना पड़ा और लाखों डॉलर की पेनाल्टी भरनी पड़ी थी। इन विवादों से अलग मस्क एक ऐसे मस्तमौला इंसान हैं, जिन्होंने अब तक कई कंपनियां खड़ी कीं और कुछ अलग भी करने की कोशिश की।</p>

    International17, Nov 2020, 4:09 PM

    বিশ্বের তৃতীয় ধনপতি এলন মাস্কের শরীরেও করোনাভাইরাসের হানা, তাতেও থেমে নেই লক্ষ্মীলাভ


    কোটি কোটিপতি এলন মাস্ককও রেহান পেলেন না করোনাভাইরাসের সংক্রমণ থেকে। গতসপ্তাহের শনিবার তিনি জানিয়েছিলেন তাঁর জ্বর রয়েছে। অসুস্থতাও বোধ করছেন তিনি। তারপরই করোনাভাইরাসের জন্য পরীক্ষা করান এলন মাস্ক। আর তারপরেই জানা যায় বিশ্ব তৃতীয় ধনী ব্যক্তি এলন মাস্কও পড়েছে মহামারির কবলে। চলতি বছর শুরুতে ধনী ব্যক্তিদের  তালিকায় তাঁর স্থান ছিল ৩৭। কিন্তু মহামারিতে যখন বিশ্ব অর্থনীতি ধুঁকছে তখনই ফুলেফেঁপে উঠেছে মাস্কের ধনভান্ডার। বছর শেষের আগেই ধনী ব্যক্তিদের তালিকায় তৃতীয় স্থান দখল করে নিয়েছেন তিনি। 

  • <p>Veteran Bengali actor Soumitra Chatterjee happens to be in a critical state of health. Meanwhile, it was on Tuesday when a picture of him lying on his hospital bed went viral on social media.</p>

    Bengali Cinema7, Nov 2020, 11:42 AM

    কিডনির সামান্য উন্নতি, শ্বাসনালীতে অস্ত্রোপচার করা হতে পারে সৌমিত্রর

    শীঘ্রই অ্যান্টিবায়োটিক ওষুধ বন্ধ করা হচ্ছে সৌমিত্রর। কিডনিও কাজ করছে ভালভাবে। একদিন অন্তর ডায়ালিসিস চলছে সৌমিত্রর । শরীরে জ্বরও নেই  এবং অ্যানিমিয়া ও স্থিতিশীল।

  • <p>শাশুড়ি-ননদের নাম শুনলেই গায়ে জ্বর আসে তৃণার, তবে কি নীলের সঙ্গে বিয়েতে না অভিনেত্রীর</p>

    Bengali Cinema7, Nov 2020, 8:00 AM

    শাশুড়ি-ননদের নাম শুনলেই গায়ে জ্বর আসে তৃণার, তবে কি নীলের সঙ্গে বিয়েতে না অভিনেত্রীর

    'খড়কুটো' ধারাবাহিকের নায়িকা তৃণা শ্বশুরবাড়িতে অ্যালার্জি। ননদ-শাশুড়ির নাম 'গালিগালাজ'-এই ভয় তাঁর। তবে কি বিয়ের ভয় তাড়িয়ে বেড়াচ্ছে অভিনেত্রীকে। ভিডিও প্রকাশ্যে আসতেই পাওয়া গেল উত্তর। 

  • সিন্ধিয়ার টাকার প্রয়োজন আছে কি, এমপিতে  নেতা কেনা নিয়ে বিরোধীদের খোঁচা দিলীপের

    Kolkata17, Oct 2020, 11:54 AM

    জ্বর নেমেছে-অক্সিজেনের মাত্রা স্বাভাবিক, আগের থেকে একটু ভাল দিলীপ ঘোষ

     ১০২ ডিগ্রি জ্বর নিয়ে ভর্তি হন দিলীপ ঘোষ। তবে এখন জ্বর নেমেছে,কোমর্বিডিটিও নেই। যদিও এখন এইচডিইউ-তে ভর্তি দিলীপ ঘোষ। এই মুহূর্তে তাঁর রক্তে অক্সিজেনের স্বাভাবিক।

    দিলীপ ঘোষের করোনা রিপোর্ট পজেটিভ আসার পরই তাকে সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। প্রবল জ্বর নিয়ে ভর্তি হলেও ,  এই মুহূর্তে তার জ্বর নেমেছে। কোমর্বিডিটিও নেই। যদিও তবু এইচডিইউ-তে ভর্তি বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

    আগের থেকে শারীরিক অবস্থা একটু ভাল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ১০২ ডিগ্রি জ্বর নিয়ে তিনি সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন। তবে তারপর রাতেই একটু জ্বর নেমেছে। তবে শ্বাসকষ্ট ছিল না। কোনও গুরুতর লক্ষণ না থাকলেও  দিলীপ ঘোষকে এই মুহূর্তে এইচডিইউ-তে রাখা হয়েছে। এই মুহূর্তে তাঁর অক্সিজেনের মাত্রা ঠিক আছে। কোনও  কোমর্বিডিটিও নেই বিজেপির রাজ্য সভাপতির। প্রসঙ্গত, সোমবার থেকেই অসুস্থ ছিলেন দিলীপ ঘোষ। জ্বর আসায় বাতিল করেছিলেন সভা-অনুষ্ঠান। তারপরেই তিনি করোনা পরীক্ষা করান। এবং রিপোর্ট পজিটিভ আসে।  শুক্রবার থেকে প্রবল জ্বরে কাবু হয়ে পড়ে হাসপাতালে ভর্তি হন। 

     উল্লেখ্য,  এর আগে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়, মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পাল, বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক বিজেপি নেতা-নেত্রী করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন বিজেপি নেতা অনুপম হাজরাও। দিনকয়েক আগে দিলীপ ঘোষের নিরাপত্তারক্ষী-সহ চালকও করোনা আক্রান্ত হয়েছিলেন। আর এবার দলের রাজ্য সভাপতির করোনা আক্রান্তের খবর আসতেই উদ্বিগ্ন বিজেপি নেতা-কর্মীরা। দলের তরফ থেকেও নেওয়া হচ্ছে তাঁর সমস্ত খোঁজ-খবর।

  • <p>ফের দুঃসবাদ, এবার করোনায় আক্রান্ত কুমার শানু<br />
&nbsp;</p>

    Bollywood16, Oct 2020, 4:25 AM

    ফের দুঃসবাদ, এবার করোনা আক্রান্ত কুমার শানু

    ফের করোনার থাবা শিল্পীজগতে। আক্রান্ত হলেন গায়ক কুমার শানু।  কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি। ফেসবুকে পোস্ট দিয়ে সুস্থতা কামনার আর্জি। 
     

  • <p>করোনামুক্ত সৌমিত্র চট্টোপাধ্যায়, কোভিডকে হারিয়ে চিকিৎসায় সারা দিচ্ছেন 'ফেলুদা'</p>

    Bengali Cinema14, Oct 2020, 10:33 PM

    করোনামুক্ত সৌমিত্র চট্টোপাধ্যায়, কোভিডকে হারিয়ে চিকিৎসায় সারা দিচ্ছেন 'ফেলুদা'

    অবশেষে কোভিডকে হারালেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কোভিড পরীক্ষায় নেগেটিভ এল প্রবীণ অভিনেতার রিপোর্ট। চিকিৎসায় ক্রমশ সারা দিচ্ছেন তিনি। তবে সামান্য জ্বর রয়েছে অভিনেতার।

  • ঘরে বাইরেঃ ১৯৮৪ সালে মুক্তি পেয়েছিল ঘরে বাইরে ছবিটি। এই ছবিটির পরিচালনাতে ছিলেন সত্যজিৎ রায়।

    Bengali Cinema13, Oct 2020, 11:41 AM

    'ফাইট ফেলুদা ফাইট', অক্সিজেন লেভেল ঠিক রাখতেই 'বাইপ্যাপ' সাপোর্টে সৌমিত্র

    গত প্রায় ৪৮ ঘন্টায় সৌমিত্রর স্নায়বিক অবস্থার কোনও উন্নতি হয়নি। ফের শারীরিক অবস্থার অবনতি হয়েছে সৌমিত্রর। শ্বাসের সমস্যার কারণেই গতকাল রাতেই বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হয়েছে সৌমিত্রকে।নতুন জ্বর আসা নিয়ে বাড়ছে উদ্বেগ।

  • <p>अमेरिका के फ्लोरिडा के एडवेंटहेल्थ हॉस्पिटल &nbsp;(AdventHealth Hospital) के डॉक्टरों का कहना है कि उन्होंने 4 तरह की दवाइयों को मिला कर कोरोनावायरस के इलाज की थेरेपी तैयार की है। इसका नाम ICAM है। इस थेरेपी का मकसद इम्यून सिस्टम को मजबूत करना भी है।<br />
&nbsp;</p>

    Bangladesh28, Sep 2020, 8:13 AM

    করোনাভাইরাস প্রাণ কাড়ল বাংলাদেশের অ্যাটর্নি জেনারেলের, শোক প্রকাশ করেছেন হাসিনা

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার মৃত্যু হল বাংলাদেশের অ্যাটর্নি জেলারেল মাহেবুবে আলমের। রবিবার সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত ৪ সেপ্টেম্বর জ্বর নিয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। ওই দিনই  তাঁর করোনাভাইরাস পরীক্ষা করা হয়। রিপোর্ট আসে পজেটিভ। তারপর থেকেই মারাত্মক ছোঁয়াছে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছিলেন। রবিবার হার মানেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। মাহেবুবে আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মহম্মদ হামিদ ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

  • <p>মুম্বই ম্যাচের আগে কলকাতা দলকে বিরল সম্মান বুর্জ খলিফার, আলোর মোড়কে কেকেআর-কে কুর্ণিশ<br />
&nbsp;</p>

    IPL Cricket23, Sep 2020, 2:09 PM

    মুম্বই ম্যাচের আগে কলকাতা দলকে বিরল সম্মান বুর্জ খলিফার, আলোর মোড়কে কেকেআর-কে কুর্ণিশ

    আজ আইপিএলে মাঠে নামছে কেকেআর। ক্রিকেট জ্বরে কাবু কলকাতা থেকে গোটা বাংলা। ক্রিকেট আরও উত্তাপ বাড়িয়েছে মরু দেশের। কেকেআর স্বাগত জানাতে অভিনব উদ্যোগ বুর্জ খালিফার।
     

  • <p>इस कोरोना संकट में कई लोगों ने अपनी नौकरी खो दी है। कई बेरोजगार लोगों के पास खाने-पीने के पैसे नहीं बचे हैं। ऐसे में अब आपके पास मौका है घर बैठे 37 करोड़ रूपये कमाने का। जी हां, सही पढ़ा आपने... कोरोना आपको करोड़पति बना सकता है।&nbsp;</p>

    Kolkata11, Sep 2020, 12:44 PM

    'ফলস নেগেটিভ'-র দিন শেষ, উপসর্গ থাকলেই আরটি-পিসিআর বাধ্যতামূলক করল কেন্দ্র

    করোনা আক্রান্তের সংখ্য়া প্রায় প্রত্য়েকদিনই রেকর্ড ভাঙছে। অত্যাধিক হারে সংক্রমণ বৃদ্ধিতে উদ্বিগ্ন হয়ে করোনা পরীক্ষা পদ্ধতিতে ফের পরিবর্তন এনেছে কেন্দ্র।   সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে পাঠানো একটি নির্দেশিকায় আইসিএমআর অর্থাৎ স্বাস্থ্য মন্ত্রক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ জানিয়েছে, জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশির উপসর্গ রয়েছে অথচ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় নেগেটিভ ফল হয়েছে, এমন ব্যক্তিদের বাধ্যতামূলক ভাবে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে।  উল্লেখ্য, দ্রুত ও কম খরচে অ্যান্টিজেন পরীক্ষা করা গেলেও রিপোর্ট আসছে 'ফলস নেগেটিভ'। অর্থাৎ জ্বর, সর্দি কাশি বা শ্বাসকষ্টের মতো উপসর্গ থাকা সত্ত্বেও রিপোর্ট নেগেটিভ এলেই এমন বলা হয়। এমনটাই জানিয়েছেন  নীতি আয়োগের সদস্য (স্বাস্থ্য) ভি কে পল। এর ফল হচ্ছে মারাত্মক।   স্বাস্থ্যকর্তাদের অনুমান, ওই ফলস নেগেটিভ  রিপোর্ট এসেছে যাদের একটি বড় অংশই আসলে সংক্রমিত। এদিকে নেগেটিভ রিপোর্ট আসায় তাঁরা অজান্তেই সংক্রমণ ছড়িয়ে যাচ্ছেন। 
     

  • <p>বাংলা_খাদ্যে বিষক্রিয়া</p>

    West Bengal8, Sep 2020, 10:44 AM

    ফুচকার খাওয়ার পরই গায়ে জ্বর, পেটে কামড়, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ৪৭ জন

    ফুচকা খেয়ে চাঞ্চল্যকর ঘটনা ঘটল নদিয়ার নবদ্বীপে। এলাকার একটি গ্রামে ফুচকা খেয়ে অসুস্থ হয়ে পড়লেন কমপক্ষে ৪৭ জন। অসুস্থদের মধ্য়ে বেশিরভাগই শিশু রয়েছে। খাদ্যে বিষক্রিয়ার জন্যই এই বিপত্তি বলে জানিয়েছেন চিকিৎসক।

  • undefined

    Health20, Aug 2020, 3:20 PM

    মশাবাহিত রোগ এবং করোনার সংক্রমণের কিছু লক্ষণ প্রায় একই, জানুন বিশেষজ্ঞদের পরামর্শ

    এদিনে পালিত হচ্ছে বিশ্ব মশা দিবস, ব্রিটিশ চিকিত্সক স্যার রোনাল্ড রসের স্মরণে উদযাপন করা এই বিশেষ দিন, যা ১৮৯৭ সালে প্রমাণ করেছিল যে মশারাই ম্যালেরিয়া জন্য দায়ী। এর পরে, বিশ্বজুড়ে বিজ্ঞানীরা এই কাজ শুরু করেছিলেন এবং অনেক নতুন নতুন বিষয় প্রকাশিত হয়েছিল। লন্ডন স্কুল অফ হাইজিন অ্যান্ড ট্রপিকাল মেডিসিন ১৯৩০ সালে বিশ্ব মশা দিবস উদযাপন শুরু করে। মশা মানুষের স্বাস্থ্যের উপর কতটা প্রভাব ফেলবে সেই সম্বন্ধে শুরু হয় গবেষণাও।

  • <p>Image of Krishnendunarayan choudhury</p>

    West Bengal17, Aug 2020, 9:18 AM

    করোনা আক্রান্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি, উদ্বেগ বাড়ল মালদায়

     রাজ্যে আক্রান্তের সংখ্যা বাড়ছে, বাদ পড়ছেন না রাজনৈতিক ব্য়ক্তিত্বরাও। করোনা আক্রান্ত এবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরি। রবিবার গভীর রাতে প্রাক্তন মন্ত্রীর রিপোর্ট পজিটিভ আসে। রিপোর্ট পজিটিভ আসায় চিন্তায় রয়েছে তাঁর দলীয় কর্মীরা। 
     

  • <p>পরনে পিপিই কিট, জ্বরে আক্রান্ত ব্যক্তিকে নিয়ে হাসপাতালের&nbsp;পথে যুব তৃণমূল সভাপতি<br />
&nbsp;</p>
    Video Icon

    Jhargram14, Aug 2020, 2:33 PM

    পরনে পিপিই কিট, জ্বরে আক্রান্ত ব্যক্তিকে নিয়ে হাসপাতালে পথে যুব তৃণমূল সভাপতি

    করোনা আতঙ্কের মাঝেও মানবিকতার ছোঁয়া। জ্বরে আক্রান্তকে ব্যক্তিকে সাহায্য যুব তৃণমূল সভাপতির। পিপিই কিট পরে রোগীকে নিয়ে গেলেন হাসপাতালে। ঝাড়গ্রামের ঘটনা। 
     

  • <p>Image of Duttapukur</p>
    Video Icon

    West Bengal14, Aug 2020, 2:15 PM

    করোনা আতঙ্কের 'মাশুল', চূড়ান্ত অবহেলায় পথেই এক ব্যক্তির মৃত্যু দত্তপুকুরে


     ১০ দিন ধরে টানা জ্বরে ভুগছিল  বিমল সানি। নয়দিন আগে  বিমলের কোভিড টেষ্ট করানো হয়। শ্বাসকষ্ট শুরু হলেও ফিরিয়ে দেয় আশাকর্মীরা। তাঁরা জানান,'উত্তর চব্বিশ পরগনায় বেড নেই'। এরপরেই বারাসত হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেয়। অ্যাম্বুল্যান্স না পেয়ে জ্বর নিয়ে রোদের মধ্যে হাঁটে সে। এরপর মাঝরাস্তায় পড়ে প্রাণ হারায় বিমল সানি।