জ্যোতিষ  

(Search results - 501)
  • <p>দুঃস্থকে সাধ্যমতো কিছু না কিছু অবশ্যই দান করুন, এতে পূণ্যলাভ হবে আপনারও।</p>

    Astrology 20209, Jul 2020, 2:26 PM

    শ্রাবণ মাসে সূর্যাস্তের পর এই জিনিসগুলি দান করবেন না, অন্যথায় দেখা দেবে চরম দুর্ভোগ

    প্রতিটি শাস্ত্রের মতো জ্যোতিষশাস্ত্রেরও কিছু একক আছে। জন্মরাশি সেই এককগুলির একটি। অধিকাংশ পেশাদার জ্যোতিষীদের ভবিষ্যতের পূর্বাভাস দিতে বা ব্যক্তির ব্যক্তিত্ব ও জীবনকে বর্ণনা করার জন্য অর্থ প্রদান করতে হয়, কিন্তু সর্বাধিক পঞ্জিকাগুলি কেবল অস্পষ্ট বিবৃতি প্রদান করে যা প্রায় যে বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। 

  • <p>Ants</p>

     Astrology9, Jul 2020, 1:23 PM

    বাড়িতে পিঁপড়ের আগমন, জীবনে ঘটতে চলছে ভালো না খারাপ ঘটনা জেনে নিন

    জ্যোতিষশাস্ত্রের বৈধতা পরীক্ষা করা কঠিন হতে পারে কারণ জ্যোতিষবিদদের মধ্যে জ্যোতিষশাস্ত্র কী বা এটি কী ভবিষ্যদ্বাণী করতে পারে এই ব্যাপারে কোনও ঐক্য নেই । অধিকাংশ পেশাদার জ্যোতিষীদের ভবিষ্যতের পূর্বাভাস দিতে বা ব্যক্তির ব্যক্তিত্ব ও জীবনকে বর্ণনা করার জন্য অর্থ প্রদান করতে হয়, কিন্তু সর্বাধিক পঞ্জিকাগুলি কেবল অস্পষ্ট বিবৃতি প্রদান করে যা প্রায় যে বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে। এই জ্যোতিষশাস্ত্র মতে, আপনার জীবনে ভালো বা খারাপ কিছু ঘটতে চললে তার আগাম আভাস নাকি পাওয়া যায় পিঁপড়ের থেকে। 

  • <p>Ganapati Puja</p>

    Astrology 20208, Jul 2020, 12:21 PM

    বুধবারে সংক্ষতি চতুর্থীর যোগ, জীবনের যাবতীয় জটিল সমস্যা দূর করতে মেনে চলুন এই নিয়ম

    বুধবার, ৮ জুলাই কৃষ্ণপক্ষের চতুর্থী তিথি। এই তিথি সংক্ষতি চতুর্থী তিথি নামেও পরিচিত। এই দিনে গণেশের জন্য উপবাস করা হয়। বুধবার ও চতুর্থীর যোগে জ্যোতিষশাস্ত্রের মতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বুধ গ্রহের পাশাপাশি গণেশ এর বিশেষ উপাসনা করা উচিত এদিনে। গণেশ পুজোয় ঈশ্বরের ১২ মন্ত্র জপ করুন। জীবনের যাবতীয় জটিল সমস্যা দূর হবে সহজেই। বুধবার গণেশের পুজো করা হয়। কথিত আছে যে এই তিথিতে গণেশের উপাসনা করলে সমস্ত দুর্ভোগের অবসান ঘটে। তাই শাস্ত্র মতে, যে কোনও শুভ কাজ করার আগে গণেশের পুজো করা দরকার। ভগবান শিব এবং ভগবান পার্বতীর ছোট পুত্র গণেশের বিঘ্নহরত, মঙ্গলমূর্তি, গজানন, গণপতি, গণেশ নামে পুজো এবং মহাদেব-এর ছোট পুত্র গণেশের উপাসনা ভক্তরা পূর্ণ করেন। তাদের দুর্ভোগও দূর হয়। 

  • <p>Zodiac</p>

    Daily Horoscope8, Jul 2020, 7:46 AM

    সিংহ রাশির কর্মলাভের প্রবল সম্ভাবনা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • <p><strong>4.</strong> न‌ियम‌ित तुलसी के पौधे को जल दें और शाम के समय दीपक जलाएं। इससे घर पर हमेशा लक्ष्मी की कृपा बनी रहती है।<br />
 </p>

     Astrology7, Jul 2020, 12:47 PM

    আষাঢ় মাসের মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি, বাধা কাটিয়ে মিলবে সৌভাগ্য

    জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এই জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। 

  • কেমন কাটবে আজ আপনার সারাদিন! দেখে নিন আজকের রাশিফল

    Daily Horoscope7, Jul 2020, 7:48 AM

    কর্কট রাশির সংসারে অশান্তির আশঙ্কা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • <p>Daily Horosocpe</p>

    Weekly Horoscope5, Jul 2020, 2:56 PM

    মীন রাশির আর্থিক সমস্যা কেটে যাবে, দেখে নিন আপনার সাপ্তাহিক রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-  রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যতবাণী করা হয়ে থাকে। 

  • <p>অবশেষে স্বস্তি,স্বপরিবারে করোনা মুক্ত হলেন শাহিদ আফ্রিদি<br />
 </p>

     Astrology3, Jul 2020, 6:31 PM

    কঠিন সময়েও মিলবে সাফল্য, জানুন সেই বাস্তুর ফান্ডা

      বাস্তু মতে, কিছু জিনিস বাড়িতে রাখলে মঙ্গল হয়।  জীবনের অনেক বাধা কাটিয়ে ওঠা যায় সহজেই। অনেক সময়  পরিশ্রমেও ভাগ্যের সাহায্য মেলে না। সে ক্ষেত্রে কিছু কিছু জিনিস এড়িয়ে চলা ভালো। 
     

  • দশকের প্রথম চন্দ্রগ্রহণ কখন কবে দেখা যাবে, জেনে নিন বিস্তারিত

     Astrology2, Jul 2020, 11:50 AM

    ৫ জুলাই বছরের তৃতীয় চন্দ্রগ্রহণ, মেনে চলুন এই গ্রহণে বিশেষ সতর্কতা

    বছরের তৃতীয় চন্দ্রগ্রহণ ৫ জুলাই ২০২০ রবিবারে হবে। এই গ্রহণের সময়েও দেশটি করোনার বিপর্যয়ের মুখোমুখি হচ্ছে, অন্যদিকে বছরের এই গ্রহণটি গুরু পূর্ণিমার পবিত্র উত্সবে হতে চলেছে। এভাবে বিজ্ঞানীদের পাশাপাশি জ্যোতিষীরাও এই চন্দ্রগ্রহণকে একটি গুরুত্বপূর্ণ যোগ হিসাবে দেখছেন। এই চন্দ্রগ্রহণ কে জ্যোতিষশাস্ত্রে কোনও শুভ যোগ হিসাবে মনে করছেন না। এটা বিশ্বাস করা হয় যে গ্রহণের সময় চাঁদের শক্তি দুর্বল হয়ে যায়। 

  • <p>সমস্যা দেখা দিলে প্রতিক্রিয়া কেমন হয়, জেনে নিন রাশি অনুযায়ী</p>

     Astrology1, Jul 2020, 12:25 PM

    সমস্যা দেখা দিলে প্রতিক্রিয়া কেমন হয়, জেনে নিন রাশি অনুযায়ী

    প্রতিটি মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য যেমন আলাদা হয় প্রতিটি মানুষের পছন্দও হয় আলাদা আলাদা। আবার জ্যোতিষশাস্ত্রের মতে প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্যও আলাদা হয়। সে রকমভাবেই সম্পর্ক ভেঙ্গে গেলে বা ব্রেকআপ হলে ব্যক্তি অনুযায়ী তাদের প্রতিক্রিয়া দেখা যায়। জ্যোতিষশাস্ত্র মতে, রাশি অনুযায়ী সম্পর্ক ভেঙ্গে গেলে কোন রাশির কেমন প্রতিক্রিয়া হবে তা জেনে নেওয়া যাক।

  • <p>জুলাই মাসে জন্ম, তবে আপনার মধ্যে এই রয়েছে এই বিশেষ গুণগুলি </p>

     Astrology1, Jul 2020, 10:16 AM

    জুলাই মাসে জন্ম, তবে আপনার মধ্যে এই রয়েছে এই বিশেষ গুণগুলি

    জ্যোতিষশাস্ত্র মতে, জাতক বা জাতিকার জন্ম মাস তাঁর ব্যক্তিত্ব বা ভাগ্য় নির্ধারণে সাহায্য করে। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। জাতকের ভাগ্য সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তাঁর জন্ম, জন্মবার এবং জন্মমাস থেকে। জুলাই গ্রেগরীয় বর্ষপঞ্জী বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের সপ্তম মাস। এ মাসে মোট ৩১ দিন। 

  • <p>Daily Horoscope</p>

    Daily Horoscope1, Jul 2020, 7:48 AM

    কর্কট রাশির কর্মলাভের সম্ভাবনা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। 

  • রাশি অনুযায়ী কোন ধরণের গহণা রয়েছে পছন্দের তালিকায়

     Astrology30, Jun 2020, 11:56 AM

    কোন ধরনের গহনা পছন্দ করেন সঙ্গী, জেনে নিন রাশি অনুযায়ী

    জ্যোতিষশাস্ত্রের মতে প্রতিটি রাশির চারিত্রিক বৈশিষ্ট্যও আলাদা হয়। প্রতিটি মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য যেমন আলাদা হয়। ঠিক সেরকম ভাবেই প্রতিটি মানুষের পছন্দও হয় আলাদা আলাদা। সে রকম নানান ধরনের গহনা এক-একটি রাশির পক্ষে বিশেষভাবে শুভ। দেখে নিন রাশি অনুযায়ী কোন গহনা আপনার জন্য উপযুক্ত।

  • কোন কোন স্বপ্ন দেখলে ফিরতে পারে ভাগ্য, দেখে নিন

     Astrology30, Jun 2020, 10:30 AM

    ভাগ্য ফেরাতে মূল্যবান রত্ন নয়, সৌভাগ্য ফিরে পান ঘরোয়া উপাদান ব্যবহারে

    জ্যোতিষশাস্ত্র মতে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের জন্য প্রয়োজন প্রচুর অর্থ যা সবার পক্ষে সব সময় খরচ করা সম্ভব হয় না। তাই জীবনের জটিল থেকে জটিলতর সমস্যা কাটাতে বা গ্রহ প্রতিকারের জন্য রত্ন ধারণ ছাড়াও এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই চাল ও ডালের ব্যবহার করেই সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। 

  • <p>উপহার দেওয়ার সময় অনেকেই স্টোনডাস্টের, বা ধাতুর তৈরি মূর্তি দিয়ে থাকেন। এই ধরনের মূর্তি পুজো করার জন্য একদমই উপযুক্ত নয়। </p>

     Astrology29, Jun 2020, 12:43 PM

    অফিসে বা ব্যবসার স্থানে রাখুন এই জিনিসগুলি, জ্যোতিষের এই টোটকায় মিলবে উন্নতি

    গণেশ সিদ্ধির দেবতা তাই ব্যবসায় সাফল্য পেতে গণেশ মূর্তি রাখার নির্দেশ দেন বিশেষজ্ঞরা। গণেশ শব্দটির উৎপত্তি দুটি সংস্কৃত শব্দ থেকে। 'গণ' ও 'ঈশ'এই দুটি শব্দের সমন্বয়ে সৃষ্টি হয়ে গণেশ শব্দটি। গনপতির প্রথম উল্লেখ পাওয়া গিয়েছিল প্রচীন হিন্দুধর্ম গ্রন্থ ঋগ্বেদে। বেদ অনুযায়ী, সিদ্ধিদাতার আশীর্বাদ ছাড়া কোনও ধর্মীয় সিদ্ধি সম্ভব নয়। তাই যে কোনও পুজোর আগেই গণেশ পুজো করা হয়। হিন্দু সম্পদ্রায়ে সিদ্ধি, বিঘ্ননাশকারী, অর্থ  জ্ঞানের দেবতা রূপে পূজিত হন গণেশ। মানসিক শক্তি, পরিবারে সুখ-শান্তি, উপার্জন বৃদ্ধির দেবতা এই গনপতি।