জ্যোতিষশাস্ত্র  

(Search results - 56)
  • বাংলার নববর্ষে কোন রত্ন হবে আপনার জন্য শুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    Astrology 20201, Apr 2020, 4:33 PM IST

    বাংলার নববর্ষে কোন রত্ন হবে আপনার জন্য শুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। আমাদের জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চলা জরুরি। না হলে রত্ন ধারণের উপযুক্ত ফল পাওয়া যায় না। জ্যোতিষশাস্ত্র মতে জেনে নিন কোন রাশির জন্য কোন রত্ন উপযুক্ত। অর্থাৎ বাংলার নতুন বছরে রাশি অনুযায়ী কোন রত্ন ধারণ করলে আপনার ভাগ্য পরিবর্তন হতে পারে।

  • জীবনে থেকে দূর করুন যাবতীয় চিন্তা, মানসিক শান্তি পেতে জেনে রাশি অনুযায়ী কী করবেন

     Astrology31, Mar 2020, 10:17 AM IST

    জীবনে থেকে দূর করুন যাবতীয় চিন্তা, মানসিক শান্তি পেতে জেনে নিন রাশি অনুযায়ী কী করবেন

    অভ্যন্তরীণ শান্তি বা মানসিক শান্তি বলতে মানসিক ও আধ্যাত্মিকভাবে অর্জিত শান্তিকে বুঝায়। অনেকেই শান্তিতে থাকাকে সুস্থ ও সভ্য মানুষের প্রতিচ্ছবি এবং চাপ ও দুঃশ্চিন্তার বৈপরীত্য হিসেবে মনে করে থাকেন। সচরাচর মানসিক শান্তিকে পরম সুখ ও সুখী জীবনের সঙ্গে সম্পৃক্ত বলে গণ্য করা হয়। চাপের প্রভাব, বিরূপ প্রতিক্রিয়া থেকে মুক্তি লাভের মাধ্যমে মানসিক শান্তি তৈরী হয়। 

  • silver ring

    Astrology 202026, Mar 2020, 3:50 PM IST

    শুক্রবারে কড়ে আঙ্গুলে একটি আংটি, পরিস্থিতি বদলে দিতে পারে আপনার জীবনের

    জ্যোতিষ মতে, অনেক শারীরিক সমস্যা থেকে মুক্তি দিতে পারে রুপো। বৃহস্পতি ও চন্দ্রের জন্য রুপো অত্যন্ত কার্যকর ধাতু। আর গয়না মানেই তা সোনার হতে হবে, তার উপর যদি আবার তা আংটি হয়। যত দামই হোক ডিজাইন করা রূপোর আংটির বদলে সোনার আংটিই বেশি আকর্ষণীয়। তবে জানলে অবাক হবেন জ্যোতিষশাস্ত্র মতে, একটি মাত্র সাধারণ রূপোর আংটি আপনার জীবন বদলে দিতে পারে। 

  • Inner peace

    Astrology 202025, Mar 2020, 9:43 AM IST

    সারা জীবন শান্তিপূর্ণ জীবন কাটাতে, রইল কিছু সহজ টিপস্

    জ্যোতিষ্ক বিষয়ক তথ্য, সূত্রাবলী ও ব্যবহারিক প্রয়োগের সামগ্রিক জ্ঞান জ্যোতিষশাস্ত্র নামে পরিচিত। এই শাস্ত্রের উৎপত্তিকালে জ্যোতিষশাস্ত্র এবং জ্যোতির্বিজ্ঞান এক এবং অভিন্ন ছিল। পরবর্তিকালে জ্যোতিষশাস্ত্র জ্যোতিষ্কগুলির গতি এবং অবস্থানের ভিত্তিতে, প্রাকৃতিক এবং শারীরিক লক্ষণ অথবা দুয়ের সমন্বয়ে ব্যক্তি, সমষ্টি বা দেশের ভবিষ্যৎ নিরুপণের প্রায়োগিক দিকটি নিয়ে অভিজ্ঞতাভিত্তিক জ্ঞানের সংগ্রহ হিসেবে বিস্তার লাভ করে। সেই জ্যোতিষশাস্ত্রের মতেই, প্রতিটি মানুষের জীবনের ছোট ছোট সমস্যাগুলো পরবর্তিকালে এক বিপুল আকারের সমস্যা হিসেবে দেখা দেয়। তাই বাস্তবে বেশীরভাগ ক্ষেত্রেই মানুষের একান্ত চাহিদা এক শান্তি পূর্ণ জীবন।  জ্যোতিষশাস্ত্র মতে মানুষ চাইলেই নিজের মনের করে জীবন কাটাতে পারে। তার জন্য মেনে চলতে হবে কিছু নিয়ম। তবেই জীবনে ফিরে আসবে সার্বিক শান্তি।

  • undefined

    Astrology 202019, Mar 2020, 10:10 AM IST

    আর্থিক সমস্যায় কাটিয়ে উঠুন, বৃহস্পতিবারে মেনে চলুন এই নিয়মগুলি

    গুরু গ্রহ বৃহস্পতি গ্রহের নাম অনুসারে এই বারের নাম রাখা হয়েছে বৃহস্পতি। জ্যোতিষশাস্ত্র মতে, বৃহস্পতিবার কিছু নিয়ম মেনে চললে, এড়ানো যায় অর্থিক সমস্যা। অর্থ ভাগ্য উন্নতি করতে বৃহস্পতিবারে যদি কোনও বাস্তুভিটে বা বাড়িতে এই নিয়ম পালন করা হয় তবে আর্থিক দিকে থেকে উন্নতি ঘটে সংসারের। 

  • চৈত্র মাসে জন্ম, তবে আপনার মধ্যে এই রয়েছে এই বিশেষ গুণগুলি

    Astrology 202018, Mar 2020, 9:48 AM IST

    চৈত্র মাসে জন্ম, তবে আপনার মধ্যে এই রয়েছে এই বিশেষ গুণগুলি

    জ্যোতিষশাস্ত্র মতে, জাতক বা জাতিকার জন্ম মাস তাঁর ব্যক্তিত্ব বা ভাগ্য় নির্ধারণে সাহায্য করে। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। জাতকের ভাগ্য সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তাঁর জন্ম, জন্মবার এবং জন্মমাস থেকে। 

  • হাতের তালুতে তিল রয়েছে! সেটি শুভ না অশুভ?

    Astrology 202015, Mar 2020, 10:43 AM IST

    হাতের তালুতে তিল কি সত্যিই আপনার জন্য শুভ, জেনে নিন এই বিষয়ে শাস্ত্রের মত

    তিল শুধুমাত্র শরীরের দাগ বা সৌন্দর্যের কারণ নয়। জ্যোতিষশাস্ত্র এই তিল দেখে মানুষের ভবিষ্যৎ বিচার করে থাকেন। জ্যোতিষশাস্ত্রের মতে শরীরের বিভিন্ন অংশে থাকা তিল ইঙ্গিত দিতে পারে আমাদের জীবন সম্পর্কে নানা তথ্য। শরীরের বিভিন্ন অংশের তিল দেখে ভবিষ্যৎ সম্পর্কে ধারণা করা যায়। শরীরের বিভিন্ন অংশে তিল খুবই সাধারণ বিষয়ে।

  • রাহুর প্রভাব পড়তে চলেছে এই রাশিগুলির উপর, বাড়তে পারে সমস্যা

    Astrology 202014, Mar 2020, 10:14 AM IST

    রাহুর প্রভাব পড়তে চলেছে এই রাশিগুলির উপর, বাড়তে পারে সমস্যা

    অ্যাস্ট্রোনমি অনুযায়ী, সূর্য বা রবির কক্ষপথ দুটো বিন্দুতে চন্দ্রের কক্ষ পথকে ছেদ করে। আর চন্দ্রও ঠিক রবির কক্ষ পথকে দুটো বিন্দুতে ছেদ করে। উত্তর দিকের ছেদ বিন্দুকে রাহু ও দক্ষিণ দিকের ছেদ বিন্দুকে কেতু বলা হয়। আবার গনিতজ্ঞদের মতে এরা দুটি বিন্দুমাত্র, এদের কোনও বস্তুগত উপস্থিতি নেই। তবে জ্যোতিষশাস্ত্রের মতে বস্তুগত উপস্থিতি না থাকলেও এদের প্রভাব মানব জীবনে ভয়ানক পরিস্থিতির সৃষ্টি করে। জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের উপর থাকতে পারে রাহুর প্রভাব, বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি নেই তো!

  • মীনলগ্নে রবির যোগ থাকলে কি ফল হয়, জানাচ্ছে জ্যোতিষশাস্ত্র

    Astrology 202012, Mar 2020, 12:22 PM IST

    মীনলগ্নে রবির যোগ থাকলে কি ফল হয়, জানাচ্ছে জ্যোতিষশাস্ত্র

    এই জাতক বা জাতিকার জন্মমাস হল চৈত্র। মীনলগ্নে রবি থাকার মানে হল অর্থ ষষ্ঠ অধিপতি লগ্নে আছে। রবি এই লগ্নে থাকলে জাতক বা জাতিকা খুব আবেগপ্রবণ, অনুভুতি প্রবণ ও সব সময়েই পঞ্চইন্দ্রিয়কে নানান কাজে এরা নিযুক্ত রাখতে সক্ষম। চিকিৎসা, শিল্প, সাহিত্য, প্রেস বিভাগে কাজ এরা উন্নতি করে। 

  • undefined

    Astrology 202010, Mar 2020, 3:40 PM IST

    এই মাসে সম্পত্তি প্রাপ্তির যোগ রয়েছে এই রাশিগুলির, দেখে নিন সেই তালিকা

    জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের এই মাসে সম্পত্তি প্রাপ্তি বা সম্পদ বৃদ্ধির যোগ রয়েছে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি আছে কি না।

  • undefined

     Astrology9, Mar 2020, 9:58 AM IST

    সাবধান, দোলের দিন এই কাজগুলো করলেই বিপদ নিশ্চিত

    উপোস করে রাধা -কৃষ্ণের পুজো করতে পারেন। আজকের এই দিনে মাছেদের খেতে দিন। সরীসৃপ জাতীয় কোনও প্রাণী নিধন করবেন না। ছেলেদের ক্ষেত্রে আজকের দিনে চুল, দাড়ি না কাটাই ভাল।

  • এই ৪ কাজ বৃহস্পতিবারে ভুলেও নয়, দেখা দিতে পারে চরম দুর্দশা

    Astrology 20205, Mar 2020, 10:48 AM IST

    এই ৪ কাজ বৃহস্পতিবারে ভুলেও নয়, দেখা দিতে পারে চরম দুর্দশা

    সূর্য থেকে দূরত্বের দিক দিয়ে পঞ্চম এবং আকার আয়তনের দিক দিয়ে সৌরজগতের বৃহত্তম গ্রহ। বৃহস্পতি ব্যতিত সৌর জগতের বাকি সবগুলো গ্রহের ভরকে একত্র করলেও বৃহস্পতির ভর তা থেকে আড়াই গুণ বেশি।  এটি পৃথিবীর আকাশে দৃশ্যমান তৃতীয় উজ্জ্বল জ্যোতিষ্ক। কেবল চাঁদ এবং শুক্র গ্রহের উজ্জ্বলতা এর থেকে বেশি। অবশ্য কক্ষপথের কিছু বিন্দুতে মঙ্গল গ্রহের উজ্জ্বলতা বৃহস্পতির চেয়ে বেশি হয়ে থাকে। 

  • ব্যবসায় কতটা উন্নতি হবে, জেনে নিন এই যোগগুলি থেকে

    Astrology 202026, Feb 2020, 2:01 PM IST

    ব্যবসায় কতটা উন্নতি হবে, জেনে নিন এই যোগগুলি থেকে

    ব্যবসায় উন্নতি করতে গেলে দেখতে হবে, জন্মছকে ব্যবসার যোগ আছে কিনা। যদি ব্যবসার যোগ জন্মছকে থাকে তবেই প্রতিষ্ঠিত ব্যবসায়ী হওয়ার সম্ভাবনা থাকে। তার সঙ্গে প্রয়োজন জন্মছকের নিঁখুত বিচার। তাই কোন ধরণের ব্যবসা আপনার পক্ষে শুভ, তার সঠিক বিচারেরও প্রয়োজন।

  • আপনার ভাগ্য কেমন হবে, জানুন জন্ম সময় অনুসারে

    Astrology 202026, Feb 2020, 1:01 PM IST

    আপনার ভাগ্য কেমন হবে, জানুন জন্ম সময় অনুসারে

    জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, আপনার ভাগ্য কেমন হবে তা অনুমান করা সম্ভব আপনার জন্ম সময় অনুযায়ী। জেনে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্র অনুযায়ী জন্ম সময় হিসেবে কেমন হতে পারে আপনার ভাগ্য।

  • মিথুন সেক্স

    Astrology26, Feb 2020, 12:58 AM IST

    আপনার সন্তান কি মিথুন, তাহলে অল্প বয়সেই যৌন-সম্পর্কে জড়াতে পারে

    রাশি অনুযায়ী মিথুন খুবই স্পর্শকাতর। এই রাশির জাতকরা খুবই বুদ্ধিমান বলে দাবি করে জ্যোতিষশাস্ত্র। এরা পরিস্থিতি অনুযায়ী খাপ খেয়ে যেতে পারেও বলে দাবি। এমনকী, এদের যে কোনও বিষয়ে প্রবল কৌতুহলও লক্ষ করা যায়।