জয়রামবাটি  

(Search results - 4)
  • জররামবাটিতে ভক্তদের ভিড়
    Video Icon

    West Bengal1, Jan 2020, 1:26 PM IST

    কল্পতরুতে জয়রামবাটিতে ভক্তদের ঢল, মাতৃমন্দিরে পূণ্যার্থীদের ভিড়

    নতুন বছরের প্রথম দিন কল্পতরু উৎসব উপলক্ষে ভক্তদের ভিড় বাঁকুড়ার জয়রামবাটিতে। দূরদূরান্ত থেকে মা সারদার জন্মস্থানে এসেছেন ভক্তরা। কল্পতরু উৎসব উপলক্ষে জয়রামবাটির মাতৃমন্দিরকে সাজিয়ো তোলা  হয়েছিল।

  • জয়রামবাটিতে অগণতি ভক্ত সমাগম
    Video Icon

    West Bengal18, Dec 2019, 12:31 PM IST

    সাড়ম্বরে পালিত হচ্ছে মা সারদার ১৬৭তম জন্মতিথি, জয়রামবাটিতে অগণিত ভক্ত সমাগম

    সাড়ম্বরে পালিত হচ্ছে  শ্রী শ্রী মা সারদার ১৬৭তম জন্মতিথি। ইংরেজির ১৮৫৩ খ্রীষ্টাব্দে, আর বাংলার ১২৬০ সালের ৮ই পৌষ বাঁকুড়ার জয়রামবাটি গ্রামে জন্ম হয়েছিল সারদাদেবীর। মায়ের জন্মতিথিতে তাই সেজে উঠেছে তাঁর জন্মস্থান। মাতৃমন্দিরে দিনভর নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে পালিত হচ্ছে এই বিশেষ দিনটি। এদিন ভোর মঙ্গল আরতি দিয়ে শুরু হয় মায়ের আরাধনা। বেদপাঠ ও স্তব গানের পর হয় মায়ের বিশেষপুজো, এরপর ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা। মায়ের ছবি নিয়ে সারা জয়রামবাটি প্রদক্ষিণ করে এই শোভাযাত্রা। মায়ের জন্মতিথি উপলক্ষ্যে এদিন মাতৃমন্দিরে ভক্ত সমাগম ছিল চোখে পড়ার মত। 
     

  • জয়রামবাটির মায়ের ভিটেতে জগদ্ধাত্রী আরাধনা
    Video Icon

    West Bengal5, Nov 2019, 2:44 PM IST

    জয়রামবাটির মায়ের ভিটেতে জগদ্ধাত্রী আরাধনা, দেখুন ভিডিও

    বাঁকুড়ার জয়রামবাটির মাতৃমন্দিরে তিথি মেনেই চলল জগদ্ধাত্রী আরাধনা। মঙ্গলবার ভোর থেকেই শুরু হয় নবমী তিথির পুজো।  জগদ্ধাত্রী দর্শন করতে জয়রামবাটিতে এদিন বহু ভক্তের আগমন হয়। দুর্গাপুজোর মত চারদিন ধরেই জয়রামবাটির মাতৃমন্দিরে  চলে দেবী জগদ্ধাত্রীর আরাধনা। জয়রামবাটিতে মা সারদার জন্মভিটেতে এই জগদ্ধাত্রী পুজো খুব বিখ্যাত। স্বপ্নাদেশ পেয়ে মা সারদার মা শ্যামাসুন্দরী দেবী শুরু করেছিলেন জগদ্ধাত্রী আরাধনার। পুজোর কয়েকদিন পরেই জন্ম হয়েছিল মা সারদার। 

  • Kumari Puja at Jairambati

    West Bengal6, Oct 2019, 11:03 AM IST

    জন্মদিনেই জয়রামবাটিতে কুমারী রূপে পূজিতা আরাধ্যা

    দুর্গাপূজার অষ্টমীতে বেলুর মঠের মতই  কুমারী পূজার আয়োজন হয় মা সারদার জন্মস্থার জায়রামবাটির মাতৃমন্দিরে। এবারও তিথি মেনে মাতৃমন্দিরে  অষ্টমীর পুজো শুরু হয় সকাল ৫টা ৪০ মিনিটে। আর ঠিক সকাল ৯টায় শুরু হয় কুমারী পুজো। এবার মাতৃমন্দিরে কুমারী রূপে পূজিতা হলেন হুগলির কামারপুকুরের বাসিন্দা বছর সাতেকের আরাধ্যা চট্টোপাধ্যায়। ছোট্ট আরাধ্যা ক্লাস ওয়ানের ছাত্রী।