জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা  

(Search results - 4)
  • Kolkata1, Aug 2020, 7:56 PM

    দিন ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী, জয়েন্ট এন্ট্রান্সের ফল ৭অগস্ট

    প্রকাশিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্সের ফল। আগামী ৭ অগস্ট রাজ্য়ে পরীক্ষার ফল ঘোষণা হবে। গত ফেব্রুয়ারি মাসে জয়েন্টের পরীক্ষা হয়েছিল।  শনিবার এই খবর জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ৭ অগস্ট  রাজ্যে জয়েন্টের ফল প্রকাশিত হবে। 

  • জয়েন্টের প্রশ্ন বাংলায় হোক চাননি,  ভাষার নামে বিভাজন করছেন মমতা

    Kolkata7, Nov 2019, 11:51 PM

    জয়েন্টের প্রশ্ন বাংলায় হোক চাননি, ভাষার নামে বিভাজন করছেন মমতা

    বাংলায় জয়েন্টের প্রশ্নপত্র নিয়ে শুরু বিজেপি-তৃণমূল রাজনৈতিক তরজা। এতদিন বাংলায়  জয়েন্টের প্রশ্নপত্র নিয়ে সওয়াল করতেন মুখ্য়মন্ত্রী  মমতা বন্দ্য়োপাধ্যায়। এবার উল্টে মমতাকে এই ঘটনার জন্য দায়ী করলেন বিজেপির কেন্দ্রীয়  নেতা কৈলাস বিজয়বর্গীয়। এদিন কৈলাস বলেন, ভাযার নামে রাজনীতি করছেন মুখ্য়মন্ত্রী। উনি নিজেই রাজ্যের ছেলেমেয়েদের জন্য জয়েন্টে বাংলায় প্রশ্নপত্রের আবেদন করেননি। ন্যাশনাল টেস্টিং এজেন্সির বয়ানেই তা পরিষ্কার। ভাষার নামে উনি এখন বিভাজনের রাজনীতিতে নেমেছেন। কিন্তু এতে ওনার ভোটব্যাঙ্ক দ্বিগুণ হবে না।

  • জয়েন্টে বাংলার জন্য আগেই চিঠি গেছে,  ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জবাব মুখ্য়মন্ত্রীর

    Kolkata7, Nov 2019, 8:01 PM

    জয়েন্টে বাংলার জন্য আগেই চিঠি দিয়েছি, ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জবাব মুখ্য়মন্ত্রীর

    জয়েন্টে বাংলায় প্রশ্নপত্রের জন্য আগেই কে়ন্দ্রের কাছে চিঠি পাঠানো হয়েছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সির বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে এমনই উত্তর দিলেন মুখ্য়মন্ত্রী। পাশাপাশি মমতা বলেন, আমরা চিঠি পাঠিয়েছি ওরা পেয়েছে কিনা তা জানি না।

  • Kolkata7, Nov 2019, 6:51 PM

    জয়েন্টে বাংলা নিয়ে আবেদনই জানায়নি রাজ্য়, জানাল ন্যাশনাল টেস্টিং এজেন্সি

    জয়েন্টের প্রশ্নপত্র ইংরেজি, হিন্দির পাশাপাশি গুজরাতিতে শুরু হওয়ায় সরব হয়েছে পশ্চিমবঙ্গ। গতকালই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গুজরাতির পাশাপাশি জয়েন্টের প্রশ্নপত্র করতে হবে বাংলাতেও। নতুবা এই সিদ্ধান্তের ফলে বঞ্চিত হবে সব আঞ্চলিক ভাষা। মুখ্য়মন্ত্রীর এই বক্তব্যের প্রেক্ষিতেই শুরু হয়েছে জলঘোলা। কেন ইংরেজি, হিন্দির পাশাপাশি একমাত্র গুজরাতিতেই জয়েন্টের প্রশ্নপত্র হয়েছে, তার সাফাই দিয়েছে খোদ ন্যাশনাল টেস্টিং এজেন্সি।