ঠান্ডা  

(Search results - 116)
  • <p>ছাতু</p>

    Health1, Jun 2020, 1:24 PM

    রোগা হতে চান, চুমুক দিন এই পানীয়তে

    শরীর ঠান্ডা ও সুস্থ রাখতে জলের যোগান অত্যন্ত জরুরি। ছিপছিপে চেহারা পেতে ছাতুর শরবতের জুড়ি মেলা ভার। প্রাথমিক কিছু নিয়ম মেনে চললেই ওজন থাকবে বশে। ডায়াবেটিসে আক্রান্ত তারাও নিশ্চিন্তে ছাতুর সরবত খেতে পারেন।

  • in this Summer season possibility of increase in average temperature in india

    Life Style17, May 2020, 3:56 PM

    কয়েক মিনিটে এসি ছাড়াই ঠাণ্ডা করে নিন ঘর, রইল সহজ কিছু উপায়

    করোনা আবহের জেরে ঘরবন্দি জীবন। তার উপর ক্রমাগত বেড়ে চলেছে গরম। অথচ যাঁদের বাড়িতে এসি আছে তাঁদেরও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ অনুযায়ী ২৪ থেকে ৩০ ডিগ্রি সেন্টিগ্রেট তাপমাত্রা রাখার নির্দেশ দিয়েছেন। এর কম তাপমাত্রা ঘরে এই পরিস্থিতিতে না রাখাই ভালো। তবে এই ঘরমের হাত থেকে বাঁচতে প্রাকৃতিক উপায়েই আপনি ঘর ঠান্ডা রাখতে পারবেন। এই গরমে জন জীবন অস্থির হয়ে উঠেছে ইতিমধ্যেই। তার উপরে ঘর থেকে বাইরে যাওয়ার উপায় নেই। এমন পরিস্থিতে বিদ্যুৎ বিল বাঁচিয়ে মাত্র কয়েক মিনিটের মধ্যেই ঘরের অস্বাবিক গরম কমিয়ে ফেলুন, জেনে নিন সহজ উপায়-

  • <p>Potol</p>

    Health16, May 2020, 4:57 PM

    ফ্লু নিরাময়ে সাহায্য করে পটল, অপছন্দ হলেও এই গরমে সুস্থ থাকতে পাতে রাখুন এই সবজি

    গ্রীষ্মকালীন এই সবজি অনেকেরই অপছন্দের তালিকায় রয়েছে। তবে এই সাধারণ সবজির যা পুষ্টিগুণ রয়েছে তা জানলে অবাক হবেন। এতে রয়েছে প্রচুর পরিমাণে শর্করা, ভিটামিন এ ও সি। এছাড়া রয়েছে স্বল্প পরিমাণে ম্যাগনেসিয়াম, তামা, পটাসিয়াম, গন্ধক ও ক্লোরিনও। জানলে অবাক হবেন তাজা পটল হজমশক্তি বৃদ্ধিতে সাহায্য করে। পাশাপাশি হার্টের শক্তি বৃদ্ধি, পিত্তজ্বর, কৃমিনাশ এবং শরীর ঠান্ডা রাখতেও সাহায্য করে। জেনে নিন কেন এই গরমের সময় এই সবজি পাতে রাখা অত্যন্ত জরুরি-

  • <p>এমন বহু ছবিতেই তাঁর দিকে ঘুরেও তাকায়নি দর্শক। করণ জোহারও কোনওদিনই ভাবেননি যে বম্বে ভেলভেটের একজন জুনিয়র আর্টিস্ট একদিন তাঁর কাউচে বসে থাকবে।</p>

    Bollywood16, May 2020, 2:30 PM

    ভূতের নাম শুনলেই হাড়হিম অবস্থা, একাধিকবার স্লিপ প্যারালাইসিসে আক্রান্ত হয়েছেন ভিকি


    বলিউডের হার্টথ্রব ভিকি কৌশল ইতিমধ্যেই বি-টাউনে জনপ্রিয়। নিজের অভিনয় দক্ষতা দিয়েই তিনি তা প্রমাণ করে দিয়েছে। মাত্র কয়েক বছরেই তার সফল কেরিয়ারে বহু মেয়ের মনের মানুষ হয়ে উঠেছেন তিনি। এমনকী জনপ্রিয়তায় অনেককে ছাপিয়ে গেছেন। মহিলা মহলে তিনি কতটা জনপ্রিয় তা আর বলার অপেক্ষা রাখে না। দেখতে যতটা হ্যান্ডসাম, সাহসী মনে হয় বাস্তবচিত্রটা পুরোটাই উল্টো। রিল লাইফে সাহসীকতা রিয়েল লাইফে একদমই দেখান না অভিনেতা। ভূতের নাম শুনলেই এখনও হাত পা ঠান্ডা হয়ে যায় ভিকির। কিন্তু রিল লাইফে অশরীরী আত্মার মাঝে তাকে দেখার চমক ছিল তুঙ্গে। রইল বাস্তবের ভিকি আর রিল লাইফের ভিকির আসল চেহারা।

  • <p style="text-align: justify;"><strong>अमेरिकाः लॉकडाउन हटा तो भुगतने होंगे गंभीर परिणाम</strong><br />
अमेरिका की कोरोना टास्क फोर्स के सदस्य डॉ. एंथनी फॉसी ने अमेरिकी राज्यों से लॉकडाउन हटाने को लेकर चेतावनी दी है। अगर माहामारी को काबू में करने की क्षमता विकसित किए जाने से पहले राज्यों को राहत दी जाती है तो इसके गंभीर परिणाम होंगे। वहीं, अमेरिकी राष्ट्रपति डोनाल्ड ट्रम्प दोबारा बिजनेस शुरू करना चाहते हैं। अमेरिका में संक्रमण का आंकड़ा 14 लाख 8 हजार 636 तक पहुंच गया है। जबकि अब तक 83 हजार 425 लोगों की मौत हुई है।&nbsp;</p>

    USA13, May 2020, 4:01 PM

    চিন-কে নিষিদ্ধ করতে নয়া আইন, ঠান্ডা যুদ্ধের পর আমেরিকায় কি ফের কমিউনিস্ট জুজু

    নয়া জবাবদিহি আইন উপস্থাপন করা হল মার্কিন সেনেটে। নয়জন প্রভাবশালী সেনেটর দিলেন এই প্রস্তাব। চিনকে নিষিদ্ধ করতে মরিয়া ট্রাম্প প্রশাসন। ঠান্ডা যুদ্ধের পর ফের আমেরিকায় কমিউনিস্ট জুজু।

     

  • <p>सनी को लगा कि उनके लिए सुनील मल्होत्रा का कैरेक्टर सही रहेगा। वहीं, कई बॉलीवुड स्टार्स द्वारा रोल ठुकराए जाने के बाद ये फिल्म आई शाहरुख के पास आई। शाहरुख ने इस फिल्म में अपनी जान लगा दी और उनका रोल सभी स्टार्स पर भारी पड़ा।</p>

    Bollywood12, May 2020, 12:21 PM

    সানি-শাহরুখের ঠান্ডা যুদ্ধে ইতি টানলেন খোদ বাদশাহ, নেপথ্যে নব্বইের ব্লকবাস্টার 'দামিনী'

    শাহরুখ খানের সঙ্গে সানি দেওলের ঠান্ডা লড়াই কারও অজানা নয়। ডর ছবির একটি দৃশ্য শ্যুট করার পর থেকেই তাঁদের মধ্যে ঠান্ডা যুদ্ধ শুরু হয়। যদিও শাহরুখের সঙ্গে সরাসরি কোনও সমস্যা বাঁধেনি। কথোপকথনও হয়নি দুই হিরোর মধ্যে। বরং যশ চোপড়ার সঙ্গে দৃশ্যটির বিষয় কথা বলতে গিয়ে সমস্যার সৃষ্টি হয়। ডর ছবিটি শাহরুখ অবসেসিভ প্রেমিক হিসেবে দেখানো হয়েছিল, যে জুহি চাওলা অর্থাৎ ছবির হিরোইনের জন্য মানুষ খুন করতে পিছপা হয় না। যে ব্যক্তি তার এবং নায়িকার মাঝে আসবে তাকে অনায়াসেই নিজের রাস্তা থেকে সরিয়ে ফেলার ক্ষমতা রাখে। সানি দেওলের মতে একজন ভিলেনকে ছবিতে গ্লোরিফাই করা উচিত নয়। সেই সময় থেকেই শুরু এই ঠান্ডা লড়াই। এবার বোধহয় এই যুদ্ধে ইতি টানলেন শাহরুখ খান। বন্ধুত্বের হাত বাড়িয়ে দিলেন খোদ বাদশাহ।

  • <p>Image of a Snake</p>

    Kolkata11, May 2020, 3:29 PM

    করোনা আতঙ্কে জনরোষ থেকে মুক্তি, কলকাতার একটি এটিএমের ঠান্ডা ঘরে বিষধর সাপ তুলল ফোঁস

    কলকাতায় একটি ব্য়াঙ্কের এটিএমের ভিতরে জীভ বার করে ঘুরে বেড়াচ্ছে আস্ত একটা বিষধর সাপ ।  মাটি রঙের বিষধর সাপটি অনেকবারই বাইরের সবকিছু দেখতে পেয়েও বাইরে বেরোতে পারেনি। শেষে, সাপ বেচারা এটিএমের স্ক্রীনের উপরে মেশিনের একটা ফাঁকা অংশ পেয়ে তাঁর মধ্য়েই ঢুকে পড়ে। স্মার্ট ফোন দিয়ে  দিব্য়ি সেই ভিডিও করেছে গ্রাহকের দল,আর যা ইতিমধ্য়েই ভাইরাল। 

  • <p>ভাইরাস ও সংক্রমণজনিত রোগ প্রতিরোধে, প্রতিদিন সকালে খালি পেটে মেনে চলুন এই নিয়ম</p>

    Health10, May 2020, 2:08 PM

    ভাইরাস ও সংক্রমণজনিত রোগ প্রতিরোধে, প্রতিদিন সকালে খালি পেটে মেনে চলুন এই নিয়ম

    রসুন কৃমি নাশ করতে, শ্বাস কষ্ট কমাতে, হজমে সহায়তা করতে, প্রস্রাবের সমস্যায়, শ্বাসনালী মিউকাস মুক্ত করতে, এ্যাজমা রোগের উপশমে, হাইপারটেনশন কমাতে, চুল পাকানো কমাতে, শরীরে কোলেস্টেরলের লেভেল কমাতে, হাড়ের বিভিন্ন রোগে রসুন সাহায্য করে। রসুন বিশ্বে বাণিজ্যিক ভেষজ হিসাবে সফলতম। ২০০৪ সালে ২৭ মিলিয়ন ডলারেরও বেশি ভেষজ রসুনজাত ওষুধ বিক্রয় হয়। 

  • kolkata weather

    Kolkata11, Apr 2020, 7:36 PM

    বৃষ্টির জন্য় হাহাকার কলকাতায়, ঝোড়ো হাওয়া লুকোচ্ছে মেঘ

    সন্ধে হতেই বাড়ছে হাওয়ার গতিবেগ। প্রতিদিনই ঠান্ডা দমকা বাতাস দেখা দিচ্ছে মহানগর জুড়ে। কিন্তু কেবল হাওয়া দিয়েই ধোকা দিচ্ছে আবহাওয়া। মেঘ দেখা দিলেও বৃষ্টির দেখা নেই। যদিও হাওয়া অফিস বলছে, আজও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দক্ষিণের কিছু জেলাতেও। কিন্তু খালি হাতে দিন গুনতে হবে কলকাতাকে।

  • সকাল থেকেই চাবুক মারবে পারদ,  বিকেলে ঝড়ের মুখে কলকাতা

    Kolkata2, Apr 2020, 8:37 AM

    সকাল থেকেই চাবুক মারবে পারদ, বিকেলে ঝড়ের মুখে কলকাতা

    প্রবল রোদের দোসর হবে প্যাঁচপ্যাঁচে ঘাম। লকডাউনে বাইরে বেরোলে পুলিশের থেকে বেশি ভোগাবে মহানগরের আবহাওয়া। রাতের ঠান্ডা হাওয়া সকাল হতেই উধাও। ফলে করোনার পাশাপাশি এদিন কলকাতাকে চিন্তায় রাখবে গরম।

  • ঘরবন্দি অবস্থায় বুলেট কফি বানানো শেখালেন জন্টি রোডস, বললেন ঠান্ডা জলে স্নানের উপকারিতাও

    Cricket31, Mar 2020, 6:55 PM

    ঘরবন্দি অবস্থায় বুলেট কফি বানানো শেখালেন জন্টি রোডস, বললেন ঠান্ডা জলে স্নানের উপকারিতাও

    করোনার জেরে ঘরবন্দি রয়েছেন জন্টি রোডস। ঘরে থেকে বুলেট কফি বানানো শেখালেন জন্টি। একইসহঙ্গে বললেন ঠান্ডা জলে স্নানের উপকারিতা। সোশাল মিডিয়ায় ভাইরাল জন্টির দুটি ভিডিও।

  • শনিবার তাপমাত্রা স্বাভাবিকের থেকে দু ডিগ্রি নিচে ছিল। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হয়নি।

    Kolkata29, Mar 2020, 8:34 AM

    কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের দুই ডিগ্রি উপরে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

    রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। সোমবার প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে উড়িষ্যাতে।
     

  • Parenting

    Life Style25, Mar 2020, 12:35 PM

    লকডাউনে চার দেওয়ালের মধ্যে কীভাবে সামলাবেন বাচ্চাদের, রইল টিপস

    করোনা আতঙ্কে লকডাউন গোটা রাজ্য। আবার একসঙ্গে বহুদিন পর পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়েছেন অনেকে। তবে ছোটদেরও সারাদিন ঘরের মধ্যে বন্দী অবস্থায় রাখা তো আর চাট্টিখানি কথা নয়। তার জন্য অফিসের কাজ থাকলেও সব দিক সামাল দিতে হবে আপনাকেই। ঘরে ছোটদের সামলাতে সবার আগে আপনাকে মাথায় রাখতে হবে কিছু বিষয়। প্রথমেই মাথা ঠান্ডা রাখতে হবে। আর একটা রুটিন সেট করে নিন, কখন কী করবেন। তাই আপনার সুবিধার জন্য রইল ঘরের খুদেদের কোয়ারেন্টাইনে সামলানোর কিছু জরুরি টিপস।

  • বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে আগামী রবিবার পর্যন্ত। বৃহস্পতিবার বাড়বে বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ থাকবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় ক্রমশ অস্বস্তি বাড়বে দিনের বেলায়।

    Kolkata22, Mar 2020, 5:47 PM

    সন্ধে পেরোলেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি কলকাতা সহ রাজ্য়ে, সতর্ক করল আবহাওয়া দফতর

    ঘূর্ণাবর্তের জেরে প্রচুর পরিমানে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে।  ৪৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগে ঝড়ের সম্ভাবনা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।মঙ্গলবার ও বুধবার বজ্রবিদ্যুৎ সহ শিলা বৃষ্টির সম্ভাবনা। 

  • সকাল থেকে মেঘ রোদ্দুরের লুকোচুরি, দোলের দিন আবহাওয়ার উন্নতি

    Kolkata22, Mar 2020, 8:42 AM

    তাপমাত্রা স্বাভাবিকের ৪ ডিগ্রি নিচে, বজ্রবিদ্য়ুৎ সহ শিলাবৃষ্টির সম্ভাবনা

    রবিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ রাজ্যে।  তবে সোমবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে । কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।দার্জিলিং সহ পার্বত্য এলাকায় শিলাবৃষ্টিরও  সম্ভাবনা।