ডায়েট  

(Search results - 58)
  • ঋতাভরী

    Bengali Cinema1, Apr 2020, 5:48 PM IST

    ঘরে থেকেই করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ে ঋতাভরী, জানালেন মন ভালো রাখার উপায়

    লকডাউনে একঘেয়েমি জীবন থেকে মুক্তির সহজ উপায় বাতলালেন ঋতাভরী। ভাল কাজের মধ্যে দিয়ে কীভাবে সময় কাটানো যায় তা তিনি ভিডিও বার্তায় তুলে ধরেছেন। সাদা রঙের ট্রান্সপারেন্ট শ্রাগের ভিতরে হলুদ রঙের বিকিনিতে উত্তাপ ছড়াচ্ছেন ঋতাভরী। শরীরচর্চা এবং কড়া ডায়েটিং এই দুইয়ের ব্যালেন্সে  কোয়ারেন্টাইনে তিনি হয়ে উঠেছেন হট অ্যান্ড সেক্সি।

  • হোম কোয়ারেন্টাইে থাকাকালীন মেনে চলুন স্বনামধন্য পুষ্টিবিদ রুজুতা দিভেকর এই ডায়েট চার্ট

    Life Style21, Mar 2020, 5:54 PM IST

    হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন মেনে চলুন স্বনামধন্য পুষ্টিবিদ রুজুতা দিভেকর এই ডায়েট চার্ট

    একের পর এক শহরে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ছে কোবিড১৯ ভাইরাস। এই করোনা আতঙ্ক এখন ছড়িয়ে পড়েছে সর্বত্র। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে সকলেই মরিয়া হয়ে উঠেছেন। করোনার প্রকোপ থেকে সতর্ক থাকতে অনেক অফিসই কর্মীদের বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছেন। এই অবস্থায় দেশের স্বনামধন্য পুষ্টিবিদ রুজুতা দিভেকর হোম কোয়ারেন্টাইে থাকাকালীন বিশেষ এক ডায়েট চার্ট মেনে চলার পরামর্শ দিয়েছেন যা আপনাকে এই জটিল পরিস্থিতে সুস্থ থাকতে ও ইমিউনিটি সিস্টেম বাড়াতে সাহায্য করবে। রইল সেই তালিকা

  • mamata banerjee

    West Bengal21, Mar 2020, 1:29 PM IST

    'ডায়েট নয়, বাড়িয়ে তুলুন রোগ প্রতিরোধ ক্ষমতা', করোনা মোকাবিলায় উপদেশ মমতার

    করোনার ভাইরাসের প্রকোপ পড়েছে ভারতের বুকে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেড়েছে ৬৪ জন। এমনই পরিস্থিতিতে কড়া নজরদারিতে ঢেকে ফেলা হচ্ছে গোটা দেশ। পিছিয়ে নেই রাজ্য।

  • প্রোটিন সমৃদ্ধ ডায়েট করলে অবশ্যই বানিয়ে নিন এই পদ

    Food11, Mar 2020, 4:16 PM IST

    প্রোটিন সমৃদ্ধ ডায়েট ও লোভনীয় স্বাদ একসঙ্গে, অবশ্যই চেখে দেখুন এই পদ

    অনেকটা সময় চলে যায় প্রোটিন সমৃদ্ধ ডায়েট সমৃদ্ধ যে কোনও পদ বানাতে গিয়ে। কর্মব্যস্ত জীবনে হাতে সময় খুব কম। তাই সন্ধ্যের হালকা খিদে হোক অথবা অফিসের টিফিন। চটজলদি প্রোটিন সমৃদ্ধ পদ বানাতে অবশ্যই ট্রাই করুন ডিমের ভুরজি। 

  • দুধের সঙ্গে মেশান এই উপাদান, মুক্তি পাবেন শরীরের বহু সমস্যা থেকে

    Life Style6, Mar 2020, 12:08 AM IST

    ডেয়ারি-র দুধ খাচ্ছেন কিন্তু জানেন কী বিপদ ডাকছেন, হতে পারে ব্রেস্ট ক্যানসার

    ডেয়ারি মিল্ক খেলে মহিলাদের ব্রেস্ট ক্য়ানসারের সম্ভাবনা বাড়ে শুধু তাই নয়, দিনে মাত্র সিকিকাপ দুধ খেলেও এই ঝুঁকি বাড়ে বলে জানাচ্ছেন গবেষকরা আর দুধের পরিমাণ যত বাড়বে, ততই বাড়বে এর ঝুঁকি

  • The Economic Survey 2019-20 was tabled on Friday in the Parliament by finance minister Nirmala Sitharaman. "The conclusion has been drawn on the basis of "Thalinomics: the Economics of a plate of food in India" - an attempt to quantify what a common person pays for a Thali across India. Using the dietary guidelines for Indians, the price of Thalis are constructed," it read.

    Life Style29, Feb 2020, 8:43 PM IST

    ডায়েট করার সময়ে কার্বোহাইড্রেট একদম বাদ দেবেন না যেন

    নিজে থেকে ডায়েট করতে গিয়ে অনেকেই কার্বোহাইড্রেট পুরোপুরি বাদ দিয়ে দেন খাদ্য়তালিকা থেকে  যার ফলে শরীরে অনেক সমস্য়া দেখা দেয় মনে রাখতে হয়, সারাদিনে আমরা যে খাটাখাটনি করি, তার জন্য় কিন্তু শরীরে শক্তি দরকার হয়

  • অপরাজিতা আঢ্য

    Bengali Cinema23, Feb 2020, 12:01 PM IST

    ডায়েট ভুলে পেটপুরে ভুরিভোজ, প্রকাশ্যে এল অপার জন্মদিনের পঞ্চব্যঞ্জনের থালি

    অপরাজিতা আঢ্য থুড়ি অপা দি একনামে পরিচিত টলিপাড়ায়। তার অভিনয়ে মুগ্ধ সকল দর্শক। নতুন করে তার অভিনয় দক্ষতা নিয়ে বলার আর কিছু নেই। টেলি সিরিয়ালের জনপ্রিয় অভিনেত্রী যেমন প্যাশনেট তেমনি আবার মনখোলা। কথা বলার প্রথমেই এক গাল মিষ্টি হাসি যেন সব দুঃখ ভুলিয়ে দেয়। গতকালই ৩৮ বছরে পা দিয়েছেন অপরাজিতা আঢ্য। নিজের বাড়িতেই পরিবারের সঙ্গে জন্মদিন কাটালেন অভিনেত্রী। রোজের ডায়েটকে গুলি মেরে জন্মদিনের ভুরিভোজে ছিল  এলাহি আয়োজন। নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন জন্মদিনের বিশেষ মুহূর্তের ছবি। দেখে নিন একনজরে।
     

  • ఐశ్వర్యారాయ్ - మంగళూరులో పుట్టిన ఐష్ 1994లో మిస్ వరల్డ్ కాంటెస్ట్  గెలిచింది. మోడల్ గా కెరీర్ మొదలుపెట్టి స్టార్ హీరోయిన్ అయింది.  ప్రపంచంలోనే అత్యంత అందగత్తెగా పేరు తెచ్చుకున్న ఆమె బాలీవుడ్  ని ఒకానొక సమయం వరకు ఏలిందనే చెప్పాలి.

    Bollywood20, Feb 2020, 5:14 PM IST

    ৪৬-এও নজর কাড়া লুক, শরীর ধরে রাখার জন্য কী কী করেন ঐশ্বর্য

    বয়সের সঙ্গে সঙ্গে ভাঙন ধরে শরীরের বিভিন্ন ভাঁজে। মহিলাদের ক্ষেত্রে এ কথা যেন চিরন্তন। কিন্তু সেই মিথই ভেঙে নয়া পথ দেখিয়েছেন তারকাদের এক শ্রেণী। যাঁদের মধ্যে ঐশ্বর্য রায় অন্যতম। বয়স ৪৬। একটি সন্তানের মাও তিনি। কিন্তুু কোথাও গিয়ে যেন শরীরে তাঁর ছাপ পড়েনি বিন্দু মাত্র। কীভাবে নিজেকে ধরে রাখেন ঐশ্বর্য। 

  • kajol

    Bollywood19, Feb 2020, 6:58 PM IST

    বিয়ের ২০ বছর পরও পর্দায় বাজিমাত, কড়া ডায়েটেই অনবদ্য কাজল

    মাঝে বেশ কয়েকবছর কাজলকে পর্দায় পায়নি দর্শকেরা। নব্ব্ইয়ের দশকে পর্দায় ঝড় তোলা অভিনয়ের পর কোথাও গিয়ে যেন ফিঁকে হয়ে গিয়েছিলেন তিনি বিয়ের পর। অজয় দেবগণের সঙ্গে বিয়ের পরই দুই সন্তানের মা হন অভিনেত্রী। এরপর সেভাবে পর্দায় দেখা যেত না তাঁকে। তবে ডিলওয়ালে ছবিতে আত্ম প্রকাশের পরই তাক লাগিয়েছিলেন তিনি। এই রূপের রহস্য কী, নিজেই জানালেন কাজল। 

  • আলু

    Life Style16, Feb 2020, 9:25 AM IST

    ডাক্তার না বললে আলু খাওয়া বন্ধ করে দেবেন না যেন

    ফুচকা থেকে শুরু করে বিরিয়ানি, আলু ছাড়া যেন জমতেই চায় নাতবু, এই আলুই অনেক সময়ে ভীতির কারণ হয়ে ওঠে মোটা হয়ে যাওয়ার ভয়ে অনেকেই আলু খেতে চান নাকেউ বা ডায়েট করতে গিয়ে আলু বাদ দিয়ে দেন পুরোপুরিকিন্তু কোনওটাই ঠিক নয়কারণ, আলুর রয়েছে হরেক গুণ

  • এক বছর ধরে জল ছাড়াই দিন কাটাচ্ছেন এই পুষ্টিবিদ, কমেছে শারীরিক সমস্যাও

    Health14, Feb 2020, 12:21 PM IST

    এক বছর ধরে জল ছাড়া দিন কাটাচ্ছেন এই পুষ্টিবিদ, কমেছে শারীরিক সমস্যাও

    ইন্দোনেশিয়ার বালির বাসিন্দা বছর পয়ত্রিশের সোফি। পেশায় তিনি একজন পুষ্টিবিদ। দীর্ঘদিন ধরে সোফি ভুগছিলেন নানা শারীরিক সমস্যায়। কোনও খাবার খাওয়ার পরেই হঠাৎ করে মুখ ফুলে যাওয়. খাবারের অ্যালার্জী, শুষ্ক ত্বক, হজমের সমস্যা-সহ আরও বহু সমস্যা ক্রমেই সোফির জীবন দুর্বিসহ করে তুলছিল।

  • weight loss

    Health14, Feb 2020, 12:51 AM IST

    মাত্র ২ সপ্তাহে কমবে ৫ কেজি ওজন, মেনে চলুন এই ম্যজিক ডায়েট

    ডায়েট সুস্থ স্বাভাবিক জীবনের একটি অপরিহার্য অঙ্গ। কিন্তু অনেকেই না বুঝে এমন ডায়েটে চলে যান, যা শরীরের উপকারের বদলে ক্ষতি করে সবথেকে বেশি। শরীরের অতিরিক্ত ওজন কমানোর জন্য স্বাস্থ্য সচেতনরা কত কিছুই না করে থাকেন।

  • dandruff

    Life Style14, Feb 2020, 12:42 AM IST

    মাত্র ৭ দিনে মুক্তি পান খুসকির সমস্যা থেকে, রইল কার্যকরী ঘরোয়া সমাধান

    প্রতিদিনের ডায়েটে ভিটামিন বি ও জিঙ্ক উপাদান কম থাকলেও খুসকির সমস্যা দেখা দেয়। ত্বকের নানা সমস্যা থাকলে পাশাপাশি মাথার ত্বক অপরিষ্কার থাকলে খুসকির সমস্যা দেখা দেয়। বিশেষজ্ঞদের মত অতিরিক্ত দূষণের ফলেও খুসকির সমস্যা দেখা দেয়। চুলের স্বাস্থ্যহানির জন্য অধিকাংশ ক্ষেত্রেই দায়ী খুসকি। 

  • Egg Bhurji

    Food12, Feb 2020, 5:34 PM IST

    ডিমের এই পদ ট্রাই করেছেন কখনও, একবার বানিয়েই দেখুন

    ন্ধ্যের হালকা খিদে হোক অথবা প্রোটিন সমৃদ্ধ ডায়েট সব ক্ষেত্রেই অনেকটা সময় চলে যায় এই পদ বানাতে গিয়ে। কর্মব্যস্ত জীবনে হাতে সময় খুব কম। তাই চটজলদি প্রোটিন সমৃদ্ধ পদ বানাতে অবশ্যই ট্রাই করুন ডিমের এই পদ।

  • বিয়ে সংক্রান্ত কোনও কথা নিজে মুখে বলবেন না। অনেকদিন সম্পর্কের পর  সময় বুঝে তারপরই বিয়ের কথা বলুন।

    Life Style3, Feb 2020, 6:38 PM IST

    সম্পর্কের একঘেয়েমি থেকে বেরিয়ে আসুন, জেনে নিন টোটকা

     'রিলেশনশিপ ডিটক্স' জরুরি দুজনের সম্পর্কে। দু জনেরই চাপমুক্ত সময় কাটানো জরুরি। প্রয়োজনে কয়েকটা দিন দু জন আলাদা থাকুন। সারপ্রাইজ ডেটে পছন্দের উপহার প্রিয় জনকে।