ডিসিজিআই  

(Search results - 4)
  • undefined

    India 7, Oct 2020, 8:26 PM

    করোনা চিকিৎসায় এবার ভরসা ঘোড়া, সংগ্রহ করা অ্যান্টিব়ডি পরীক্ষার অপেক্ষায়

    করোনাভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে এবার অ্যান্টিসেরা-র ওপরই ভরসা রাখছে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ। আর সেইজন্যই ঘোড়া থেকে পাওয়া অ্যান্টিবডিগুলির ওপর ক্লিনিক্যাল ট্রায়াল শুরু করার পথেই হাঁটছে। তাতে ছাড়পত্র দিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া। আইসিএমআর এর পক্ষ থেকে জানান হয়েছে হায়দারাবাদেরর একটি বায়োফার্মাসিউটিক্যাল সংস্থা, বায়োলজিক্যাল ই ফার্মের সঙ্গে হাত মিলিয়ে ঘোড়ার অ্যান্টিবডি থেকে একটি ইনজেশন তৈরি করেছে। আগামী দিনে তারই ক্লিনিক্যাল ট্রায়াল শুরু হবে। 

  • <p style="text-align: justify;">According to the Indian Council of Medical Research (ICMR), 5,83,12,273 samples have been tested for COVID-19 up to 14th September, of these 10,72,845 were tested yesterday.<br />
&nbsp;</p>

    India 20, Sep 2020, 8:59 AM

    করোনাভাইরাসের সন্ধান দিতে টাটার 'ফেলুদা'কে ছাড়পত্র কেন্দ্রের, বাঁচবে খরচ আর সময়

    করোনাভাইরাসের পরীক্ষার জন্য এবার অনুমোদন পেলে টাটা গোষ্ঠীর 'ফেলুদা'। শনিবার ড্রাগ কন্ট্রোলার জেনালের অনুমোদন দিয়েছে টাটা গোষ্ঠীকে। এটি ভারতের প্রথম সিআরআইএসপিআর অর্থাৎ ক্লাস্টার্ড রেগুলারলি ইন্টারস্পেড শর্ট প্যালিনড্রমিক রিপিটস করোনাভাইরাস টেস্ট। সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে হচ্ছে এই করোনাভাইরাস টেস্ট। ডিসিজিআই এর অনুমোদনের পর এবার বাণিজ্যিক ভাবে এই পরীক্ষা করতে পারবে টাটা গোষ্ঠী। 

  • <p>Serum Institute seeks DCGI nod to begin human trials of Oxford's Covid-19 Vaccine in India</p>

    India 21, Jul 2020, 10:54 AM

    অগাস্টেই ভারতে আসছে অক্সফোর্ডের করোনা টিকা, গোটা বিশ্বের চোখ এখন সিরাম ইনস্টিটিউটের দিকে


    ভারতের জন্য় আরও সুখবর। অগাস্টেই ভারতে আসছে অক্সফোর্ডের করোনা টিকা। মানব দেহে পরীক্ষার অনুমতি চাইল সিরাম ইনস্টিটিউট। তারাই এই টিকা বৃহৎ পরিমাণে উৎপাদন করতে পারবে বলে আশা করছে বিশ্ব।

  • <p>vaccine mosquito spit</p>

    India 17, Jul 2020, 5:27 PM

    করোনার মাঝেই আরেক যুদ্ধ জয়, ২৩ রকম নিউমোনিয়ার থেকে সুরক্ষা দিতে ভ্যাকসিন বানাল ভারত

    অক্সফোর্ডের করোনা-ভ্যাকসিন ভারতে তৈরি করার দায়িত্বে যে সংস্থা রয়েছে, সেই সেরাম ইনস্টিটিউট  এবার নিয়ে আসতে চলেছে নিউমোনিয়ার ভ্যাকসিনও। সেরামের তৈরি নিউমোনিয়ার  ভ্যাকসিন ড্রাগ কন্ট্রোলের জেনারেল অব ইন্ডিয়ার  অনুমোদন পেয়ে গেল। এই প্রথম, সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি হল নিউমোনিয়ার ভ্যাকসিন।