তিনসুকিয়া  

(Search results - 5)
  • <p>অসম সরকারের তরফে জানানো হয়েছে  এখনও সম্পূর্ণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ২৫ দিন লাগতে পারে। আগুন নিয়ন্ত্রণের বিষয়ে সবরকম সাহায্য করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্যরা ও বায়ুসেনা।<br />
 </p>

    India 12, Jun 2020, 5:02 PM

    অসমের তেল কূপকাণ্ডের আগুনের কারণ কী , মেরামতিতে লাগবে আরও ২৫ দিন, জানাল বিশেষজ্ঞরা

    আগুন আয়ত্বে আনলেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি।  কী করে গ্যাস লিক আর কূপের আগুন বন্ধ করা যায় তাই নিয়ে দফায় দফায় চলছে বৈঠক। সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলছেন ওএনজিসি-র বিশেষজ্ঞ দল ও ওএনজিসির এক্সিকুউটিভ ডিরেক্টর ভিপি মহেশ্বর। তাঁদের মতে বাঘজানের তেলকূপের লিকেজ মেরামতি করে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরিয়ে আনতে এখনও ২০-২৫ দিন সময় লাগবে। 
     

  • <p>অসমের তিনসুকিয়ার বাগজান অয়েল ফিল্ড এখন জ্বলছে। অয়েলফিল্ডে বিস্ফোরণের জেরে ভয়াবহ আগুন এখন গ্রাস করছে গ্রামের পর গ্রাম৷ কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এই বিধ্বংসী আগুন৷ গত মঙ্গলবার এই বিধ্বংসী আগুন লাগে। শেষ ১৪ দিন ধরে ওই খনি থেকে ক্ষতিকারক গ্যাস লিক করছিল৷ সেখান থেকেই আগুন ধরে যায়।</p>

    India 11, Jun 2020, 1:32 PM

    অসমের তেল কূপের আগুনে জ্বলছে গ্রামের পর গ্রাম, দাবানলের গ্রাসে বিপন্ন এবার বন্যপ্রাণ

    অসমের তিনসুকিয়ার বাগজান অয়েল ফিল্ড এখন জ্বলছে। অয়েলফিল্ডে বিস্ফোরণের জেরে ভয়াবহ আগুন এখন গ্রাস করছে গ্রামের পর গ্রাম৷ কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এই বিধ্বংসী আগুন৷ গত মঙ্গলবার এই বিধ্বংসী আগুন লাগে। শেষ ১৪ দিন ধরে ওই খনি থেকে ক্ষতিকারক গ্যাস লিক করছিল৷ সেখান থেকেই আগুন ধরে যায়। ইতিমধ্যে আশেপাশের জঙ্গল ও জলাজমিতে ছড়িয়ে পড়েছে আগুন। ক্রমে তা ভয়ানক দাবানলে পরিণত হচ্ছে। যার ফলে  ডিব্রু শইখোয়া জাতীয় উদ্যান এবং মাগুরি মোটাপাং জলাভূমির জীব বৈচিত্র্য এখন চরম সংকটের মুখে।

  • India 11, Jun 2020, 12:22 PM

    তেল কূপের আগুন বড় বিপদ অরণ্য আর জলাভূমির জন্য, আঘাত আসতে পারে বাস্তুতন্ত্রেও

    অসমের তেল কূপের আগুন আর গ্যাস লিক সমস্যায় ফেলে দিতে পারে ডিব্রু সাইখোয়া ন্যাশানাল পার্ক আর সংলগ্ন মাগুরি মোটাপাং বিল এলাকা। যা জীববৈচিত্রের একটি গুরুত্বপূর্ণ হটস্পট হিসেবেই পরিচিত। স্থানীয়দের কথায় এখনও প্রতিবছরই প্রচুর পর্যটক আসেন। এখানে ৩৬ প্রজাতির স্তন্যপায়ী প্রাণি রয়েছে। আর ৩৮২ প্রজাতির পাখি দেখতে পাওয়া যায়। মাগুরি বিলের কিছুটা অংশ পাখিদের জন্য সংরক্ষিত। এভিয়ান ও জলজপ্রাণিদের পছন্দের তালিকার মধ্যেও পড়ে। কিন্তু গ্যাস লিক আগুনের উত্তপাত প্রভাব ফেলছে এই এলাকায়। যা নিয়ে রীতিমত চিন্তিত স্থানীয় বাসিন্দারা। 

  • India 10, Jun 2020, 2:04 PM

    অসমের তেল কূপের আগুন প্রাণ নিল ২ দমকলকর্মীর, ২৪ ঘণ্টা পরেও ধ্বংসলীলা অব্যাহত

    ১৪ দিন ধরেই গ্যাস লিক হচ্ছিল। মঙ্গলবার আগুন লেগে গিয়েছিল। ২৪ ঘণ্টা পরেও বহু দূর থেকে দেখা যাচ্ছে আগুনের লেলিহান শিখা। অসমের ওয়েল ইন্ডিয়ার তেল কূপ এখনও জ্বলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে দুই দমকল কর্মীর।  মৃতরা হলেন ৫৬ বছরের বিকেশ্বর গোহাইন ও ৩০ বছরের দুর্লভ গগৈ।

  • India 9, Jun 2020, 5:23 PM

    অসমের তেল কূপে ভয়ঙ্কর আগুন যা ইতিমধ্যেই প্রভাব ফেলছে পরিবেশে দেখুন সেই ভিডিও

    ১৪ দিন ধরেই গ্যাস বার হচ্ছিল। আতঙ্ক ছড়াচ্ছিল গোটা এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সিঙ্গাপুর থেকে এসেছিলেন বিশেষজ্ঞরাও। কিন্তু তা সত্ত্বেও ঠেকানো গেল না দুর্যোগ। মঙ্গলবার দুপুরে আগুন লাগাল অসমের তুনসুকিয়া জেলার বাঘযানে অবস্থিতি ওয়েল ইন্ডিয়া লিমিটেডের গ্যাস কূপে। যেখানে প্রাকৃতিক উপায় গ্যাস উৎপাদন করা হয়।