ত্বক  

(Search results - 162)
  • <p>Tea tree oil has the ability to neutralize acne-causing bacteria and also heal the scars in the area. This oil can also be of great help for dandruff and oily scalp issues. There are many other ways in which tea tree oil can help your skin as well as hair. Some of which are listed below:</p>

    Life Style17, Sep 2020, 4:25 PM

    পুজোর আগেই রুক্ষ ত্বক-কে জানান বিদায়, ঘরোয়া টোটকায় ত্বকে ফেরান তারুণ্যের ছোঁয়া

    মরশুম বদলের এই সময় ত্বক ধীরে ধীরে হয়ে আসে নিষ্প্রাণ ও রুক্ষ। আর মহামারীর আবহে একটানা এতদিন পার্লার বন্ধ থাকার কারণে অনেকেই ত্বকের যত্ন নিয়ে উঠতে পারেননি। অথচ করোনা আতঙ্ককে একটু একটু করে দূরে সরিয়ে দরজায় কড়া নাড়ছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব। আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। তাই এখন থেকেই বাড়তেই লেগে যায় রূপচর্চায়।

  • <p>শরীরের সঙ্গে মনও ভাল রাখতে হবে। তবে সম্পূর্ণ সুস্থ থাকতে গেলে মনটাকেও ভাল রাখতে হবে। সকলের সঙ্গে মন খুলে কথা বলুন। বন্ধুতের কোনও বয়স হয় না। তাই ছোট, বড় সকলের সঙ্গে মন খুলে কথা বলুন।</p>

    Life Style10, Sep 2020, 3:51 PM

    শরীরে এই ভিটামিনের অভাবেই বৃদ্ধি পায় স্কিন এজিং, জেনে নিন ত্বকের জন্য প্রয়োজনীয় এই ভিটামিন সম্বন্ধে

    উজ্জ্বল চকচকে লাবণ্যময় ত্বক পেতে, যত্নের যত্নের পাশাপাশি দেহের প্রয়োজন কিছু গুরুত্বপূর্ণ ভিটামিন। আপনি বাইরে থেকে আপনার ত্বকের জন্য কতটা যত্ন নিচ্ছেন তা বিবেচ্য নয়। তবে যদি আপনার ত্বকটি ভিতর থেকে স্বাস্থ্যকর করে তুলতে পারেন তবেই আপনি সম্পূর্ণ জ্বেল্লাদার ত্বক পাবেন। এমন পরিস্থিতিতে ত্বকের অভ্যন্তরে সৌন্দর্য বাড়াতে ভিটামিন-কে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভিটামিন-কে এর পুষ্টিগুলি আপনার ত্বককে স্বাস্থ্যকর রাখার পাশাপাশি ত্বকের লাবণ্য ধরে রাখতেও বড় ভূমিকা গেরহণ করে। এটির সাহায্যে আপনার ত্বক অ্যান্টিঅক্সিড্যান্ট পায় যা আপনার ত্বকের গভীর নিরাময় ঘটায়, আপনাকে ত্বকের সঙ্গে সম্পর্কিত ভিটামিন কে এর সুবিধাগুলি জেনে নিন- 

  • Life Style10, Sep 2020, 3:08 PM

    কলাপাতার এই বিশেষ গুণেই বাড়বে ত্বকের উজ্জ্বলতা, ক্ষত সারবে নিমেষে

    কলা খেতে কে না ভালবাসে। কলার উপকারিতার কথা সকলেরই জানা। শরীরে আয়রণের ঘাটতি মেটাতেও কলা ভীষণই উপকারী। .তবে শুধু কলাই নয়,  কলা গাছের কোনওকিছুই ফেলে দেওয়ার নয়। কলাপাতা থেকে, মোচা, থোড় সমস্তটাই রান্নার কাছে ব্যবহৃত হয়। বিশেষত কলাপাতায় মোড়া রান্নার স্বাদটাই যেন পুরো আলাদা। কলা গাছের বিশেষ উপকারিতার কথা বলে শেষ করা যাবে না। কিন্তু সৌন্দর্য চর্চাতেও যে কলাপাতার বিশেষ গুণ রয়েছে তা হয়তো অনেকেরই অজানা।

  • Life Style7, Sep 2020, 5:12 PM

    ঘরোয়া ফেস প্যাক তৈরির সময় এই ভুলগুলি একদম নয়, দেখা দিতে পারে জটিল ত্বকের সমস্যা

    ত্বকের সমস্ত সমস্যা দূর করতে অনেকেই ভরসা রাখেন ঘরোয়া ফেসপ্যাকের উপর। বিশেষ করে একটানা লকডাউন থাকা ফলে বাড়িতে থেকেই ত্বকের যত্ন নিতে হচ্ছিল। এর ফলে ঘরোয়া উপকরণগুলিই তখন রূপ চর্চার প্রধাণ উপকরণ হয়ে ওঠে। প্রাকৃতিক জিনিস ত্বককে পরিষ্কার এবং উজ্জ্বল রাখতে অনেক বেশি কার্যকর। তবে এর মধ্যে এমন অনেক কিছুই আছে যা আপনার ত্বকের উপকারের পাশাপাশি ক্ষতি করতে পারে। যেমন ঘরোয়া ফেস প্যাক তৈরিতে আমরা এমন অনেক উপাদান ব্যবহার করি, যেগুলি ত্বকের মারাত্মক ক্ষতি করতে পারে। জেনে নিন সেই উপাদানগুলি কি কি-

  • <p>বলিউডে টিকতে গেলে প্রয়োজন ফর্সা ত্বক, বিদেশে গায়ের রঙের উপর কোটি টাকা খরচা করেন এই নায়িকারা</p>

    Bollywood2, Sep 2020, 3:38 PM

    বলিউডে টিকতে গেলে প্রয়োজন ফর্সা ত্বক, বিদেশে গায়ের রঙের উপর কোটি টাকা খরচা করেন এই নায়িকারা

    বলিউডে জায়গা করে নিতে কী কী জিনিসের প্রয়োজন হয়। প্রতিভা, অভিনয় ক্ষমতা, স্ক্রিন প্রেজেন্স। আজ্ঞে না! প্রয়োজন হয় ফর্সা ত্বকের। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। অন্তত এমনটাই মানেন বলিউডের অভিনেত্রীরা। গ্ল্যামার ওয়ার্ল্ডে টিকতে গেলে ফর্সা ত্বকেরই প্রয়োজন হবে। যার জেরে একাধিকবার বলিউড নায়িকারা স্কিন লাইটেনিং চিকিৎসার সাহায্য নিয়েছে। প্রথম সারির নায়িকারা প্রায় প্রত্যেকেই এক সময় স্কিন লাইটেনিং অর্থাৎ ফর্সা ত্বকের বিজ্ঞাপন দিয়েছিলেন। সেই অন্যতম অভিনেত্রীরা হলেন ঐশ্বর্য রাই বচ্চন, প্রিয়ঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন সহ অনেকে। একবার নয়, একাধিকবার স্কিন লাইটেনিয়ের সাহায্য নিয়েছেন এনারা।

  • এই মরশুমে রুক্ষ ত্বক-কে বিদায় জানান, নিজেই বানিয়ে নিন এই সিরাম

    Life Style31, Aug 2020, 6:59 PM

    ত্বকের পুরোনো জেল্লা ফেরাতে চান, মেনে চলুন এই কয়েকটি ঘরোয়া ট্রিকস

    বাইরের ধুলো, বালি, ময়লা ত্বকের ক্ষতি করে। কড়া রোদে সানক্রিন না লাগিয়ে বেরোলে ত্বকের ক্ষতি হবে। প্রত্যেক মাসে একবার করে ম্যাসাজ করান। খাবার পাতে বাড়তি নুন একদম খাবেন না।

  • <p>ಕ್ಯಾನ್ಸರ್‌ನ ತೀವ್ರತೆಯನ್ನು ಕಡಿಮೆ ಮಾಡಬಲ್ಲದು: ಕಪ್ಪೆಳ್ಳಿನಲ್ಲಿರುವ ಸೇಸಮಿನ್ ಅಂಶ ಲಿವರ್ ಸಂರಕ್ಷಿಸುತ್ತದೆ. ಇದರಲ್ಲಿ ಫೈಬರ್ ಹೆಚ್ಚಿದ್ದು, ಇದು ಕೊಲೊನ್ ಕ್ಯಾನ್ಸರ್‌ನಿಂದ ರಕ್ಷಿಸಬಹುದು.</p>

    Life Style26, Aug 2020, 7:05 PM

    বর্ষাকালে খুসকি ও চুল পড়ার সমস্যায় টাক পড়ছে, সর্ষের তেলেই রয়েছে অব্যর্থ টোটকা

    সর্ষের তেল নিয়মিতভাবে মাথায় ব্যবহার করলে খুসকি, চুল পড়ার থেকে মুক্তি পাবেন। শ্যাম্পু করার কিছুক্ষণ আগে সর্ষের তেল গরম করে ভাল করে মাথায় ম্য়াসাজ করুন। এতে চুলের উজ্জ্বলতা ফিরে আসবে। ত্বকের প্রাকৃতিক ঔজ্জ্বল্য ফিরে পেতে সর্ষের তেল দিয়ে সারা বডি ম্যাসাজ করুন।
     

  • <p>knife massage 1</p>

    Life Style25, Aug 2020, 3:38 PM

    শরীর মনের একাধিক সমস্যার সমাধান, ভয়ঙ্কর 'নাইফ থেরাপি'-তে ঝুঁকছে একাধিক মানুষ

    সৌন্দর্য বৃদ্ধি বা রূপচর্চা যাই বলুন না কেন, এর জন্য পুরুষ মহিলা নির্বিশেষে কত টাকাই না খরচ করেন। এই রূপচর্চার বিষয়ে চাহিদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে নতুন নতুন সমস্ত ফেসিয়াল বা পরিচর্যার কায়দার কথা জানা যায়। তাইওয়ানেও ত্বকের যত্নের যত্ন অনেক ধরণের ম্যাসাজ রয়েছে। । এর মধ্যে একটি হ'ল 'নাইফ ম্যাসাজ'। অভিজ্ঞ ব্যক্তিরা বলছেন যে এটি একটি আরামদায়ক ব্যবস্থা, যদিও এটি শুনতে ভয়ঙ্কর লাগতে পারে। 

  • `మిడ్ వీక్ మోటివేష‌న్‌` అనే పేరుతో మ‌లైకా పోస్ట్ చేసిన ఈ వీడియోలు కుర్ర‌కారు మ‌తుల‌ను పొగొడుతూంటాయి.. ఇందులో టైట్ ఫిట్‌తో మ‌లైకా చేసిన ఎక్స‌ర్‌సైజెస్‌, చివ‌ర్లో మ‌లైకా చూసిన ఓర చూపు సోష‌ల్ మీడియాలో ట్రెండ్ అవుతూంటుంది.

    Bollywood17, Aug 2020, 8:16 AM

    গ্ল্যামার থেকে বোল্ড বিউটি, স্নানের আগে কী করেন মালাইকা, ফাঁস বাথরুম সিক্রেট

    মালাইকা আরোরা, যাঁর বিউটিতেই বোল্ড ভক্তরা। হট ফিগার থেকে শুরু করে গ্ল্যামার, ত্বকের উজ্জ্বল্যতা, সবই যেন এক কথায় পার্ফেক্ট। তবে এই পার্ফেক্ট লুকের রহস্য কী, কীভাবে নিজেকে ধরে রাখেন মালাইকা, এবার সেই রহস্যই হল ফাঁস... 

  • <p>ಅವರ ಉತ್ಪನ್ನಕ್ಕೆ ಯುಕೆಯಲ್ಲಿ ಹೆಚ್ಚಿನ ಬೇಡಿಕೆಯಿದ್ದು ಈಗ  ಸ್ಯಾನಿಟೈಜರ್ ದೇಶದ ಅನೇಕ ಭಾಗಗಳಿಗೆ ಸರಬರಾಜು ಮಾಡಲಾಗುತ್ತಿದೆ.</p>

    Life Style8, Aug 2020, 1:50 PM

    অতিরিক্ত স্যানিটাইজারের ব্যবহারে ক্ষতি হয় ত্বকের, স্যানিটাইজার ব্যবহারের ক্ষেত্রে মাথায় রাখুন এই বিষয়গুলি

    করোনাভাইরাস সংক্রমণ সমগ্র বিশ্বের মানুষকে  শারীরিক ও মানসিকভাবে দুর্বল করে তুলেছে। আজকের সময়ে, অনেকেই ভয় এবং উদ্বেগের মধ্যে বাস করছেন। এই মহামারি মানুষকে কেবল পরিষ্কার-পরিচ্ছন্নতার বিধি মেনে চলতে শিখিয়েছে তা নয়, আজকের সময়ে জীবনযাত্রার পরিবর্তনও করেছে। বর্তমান সময়ে, ঘন ঘন হাতে স্যানিটাইজার ব্যবহার করা এবং বারবার হাত ধোয়া বর্তমানে জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি পরিবর্তন। তবে হাতের ত্বকের কোনও ক্ষতি না করে কীভাবে স্যানিটাইজার ব্যবহার করা উচিত তা জেনে রাখা প্রয়োজন।

  • প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান। জল শরীর থেকে অনেক দূষিত পদার্থ বের করে দেয়।

    Life Style2, Aug 2020, 2:57 PM

    গরম বাড়লে শুরু হয় তৈলাক্ত ত্বকের যাবতীয় সমস্যা, ঘরোয়া উপায়ে নিন ত্বকের যত্ন

    গরমকালে ঘামের কারণে ত্বক নির্জীব এবং তৈলাক্ত হয়ে যায়। এমন পরিস্থিতিতে এই মৌসুমে আপনার ত্বকের যত্ন নেওয়া খুব জরুরি। কারণ গ্রীষ্মে যদি ত্বকের যত্ন নেওয়া না হয় তবে মুখে ব্ল্যাকহেডস এবং পিম্পল জাতীয় সমস্যা হওয়ার আশঙ্কা রয়েছে। তাপমাত্রা বৃদ্ধি পাওয়া মানেই প্যাঁচ প্যাঁচে গরম। আর গরমকালে অয়েলি স্কিন মানেই ছোপযুক্ত তেল চিপচিপে একটা মুখ। আপনি যতই স্কিন ট্রিটমেন্ট করান। যতই ভালো ফেসওয়াস ব্যবহার করুন তা শুধুমাত্র কিছুক্ষনের মধ্যেই তা একেবারে তেল চিপচিপে দেখতে হয়ে যায়।  তৈলাক্ত ত্বকের তেল মুক্ত রাখার জন্য রয়েছে কয়েকটি টিপস। এগুলি অনুসরণ করলে দীর্ঘ সময় অবধি এই তৈলাক্ত ত্বকের সমস্যা থেকে মুক্তি দেবে।

  • glowing skin

    Health27, Jul 2020, 5:02 PM

    নিস্তেজ ও জৌলুসহীন ত্বকের অব্যর্থ দাওয়াই, ৩ সাধারণ যোগায় মিলবে দিপ্তীময় ত্বক

    মরশুম বদলের এই সময় ত্বক ধীরে ধীরে হয়ে আসে নিষ্প্রাণ ও রুক্ষ। বিশেষ করে যারা শুষ্ক ত্বকের সমস্যায় ভোগেন। এই সময় থেকেই ত্বকের যত্ন না নিলে ত্বক উজ্জ্বলতা হারিয়ে নিস্তেজ হয়ে আসতে থাকে। তাই এই সময় প্রয়োজন ত্বকের বিশেষ যত্নের। তাই বাজার চলতি প্রচুর কসমেটিক্স প্রোডাক্ট রয়েছে যা ত্বকের এই সমস্যা দবর করতে সাহায্য করে। পাশাপাশি এই প্রোডাক্টগুলির রয়েছে ক্যামিক্যাল রিয়াক্সনও। তাই ত্বকের বিশেষ যত্ন নিতে কোনও ক্যামিক্যাল নয় করুন যোগা।  যদি আপনি সান বার্ন, সূক্ষ্ম রেখা বা তৈলাক্ত ত্বকের বিষয়ে চিন্তিত হন তবে এই যোগা আপনার ত্বকের সমস্যা সমাধান করবে সহজেই। 

  • (Courtesy:Instagram)ప్రస్తుతం ఈ జంట సంతోషంగా జీవిస్తున్నారు. వివాహం తర్వాత కూడా అనిత గ్లామర్ హీట్ తగ్గించడం లేదు.

    Life Style11, Jul 2020, 5:10 PM

    বার্ধক্যেও ত্বকে বজায় থাকবে লাবণ্য, নিজের স্কিন কেয়ার সিক্রেট শেয়ার করলেন জনপ্রিয় অভিনেত্রী অনিতা

    টেলিভিশন জগতের পরিচিত মুখ অনিতা হাসানন্দানি। ৩৮ বছর বয়সী অনিতার দিকে তাকিয়ে তাঁর বয়স অনুমান করা যায় না। এই জনপ্রিয় অভিনেত্রী নিজেকে সুন্দর ও ফিট রাখতে কী করেন সেই  কৌশল শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। অনিতার সৌন্দর্যের গোপনীয়তা হল তার ত্বকের স্কিন কেয়ার রুটিন। তিনি তার ত্বকের যত্নের জন্য ঘরোয়া পদ্ধতি মেন চলেন। আপনি যদি অনিতার মতো সুন্দর ত্বক পেতে চান এবং বার্ধক্যে আরও কম বয়সী দেখতে চান তবে তার ত্বকের যত্নের পরামর্শগুলি দেখে নিন।

  • <p>কোমড় ছাড়িয়ে লম্বা চুল, কীভাবে যত্ন নেন 'ত্রিনয়নী'র শ্রুতি</p>

    Bengali Cinema29, Jun 2020, 3:18 PM

    কোমড় ছাড়িয়ে লম্বা চুল, কীভাবে যত্ন নেন 'ত্রিনয়নী'র শ্রুতি

    'ত্রিনয়নী'র ত্বকের যত্ন, রূপচর্চা এবার প্রকাশ্যে। নিত্যদিনের রুটিনের ভিডিও পোস্ট করলেন অভিনেত্রী শ্রুতি দাস। লম্বা-রুক্ষ চুলের যত্ন থেকে শুরু করে সারাদিনে কীভাবে খাওয়া দাওয়া করা উচিত। নেটিজেনের প্রশ্নে ভরে গিয়েছে শ্রুতির ইনস্টাগ্রাম।

  • বিপাসা বসুঃ ধুম ছবিতে বিপাসার নজর কাড়া উপস্থিতি, সঙ্গে ফির হেরাফেরি, প্রভৃতি ছবিতে তিনি আইটেম ডান্স করেছেন। বর্তমানে তাঁর পারিশ্রমিক ৩০ থেকে ৫০ লাখ।

    Bollywood26, Jun 2020, 4:18 PM

    'কলকাতার শ্যামলা মেয়ে বিজয়ী', গায়ের রঙ নিয়ে নিজের তিক্ত অভিজ্ঞতা বিপাশার

    গায়ের রঙ কালো, তাই সে বাতিল, অমুক জন ফর্সা তাই সে সুন্দর। এমন অভিজ্ঞতা কম বেশি সকলেরই আছে। আমাদের চারপাশের সমাজ এই মানসিকতাতেই তৈরি। তবে সময় বদলিয়েছে।