দক্ষিণ কোরিয়া  

(Search results - 31)
  • <p>kim</p>

    International18, Sep 2020, 12:50 AM

    কিমের কোপে এবার দেশের শিশুরাও, শিক্ষায় নতুন নির্দেশিকা জারি উত্তর কোরিয়ায়

    অনেকটা শিব ঠাকুরের আপন দেশে আইন কানুন সর্বনেশে কবিতাটির কথা মনে করিয়ে দেশে উত্তর কোরিয়া সরকারের নতুন নিয়ম। প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে সদ্যো একটি আদেশ জারি করা হয়েছে উত্তর কোরিয়া। যেখানে বলা হয়েছে প্রি স্কুলের বাচ্চাদের প্রতিদিন নিয়ম করে ৯০ মিনিট রাষ্ট্র প্রধান কিম জং উনের জীবনী পড়তে হবে। 
     

  • <p>लेकिन अचानक ही देश के एक कार्यक्रम में किम जोंग फैक्ट्री का उद्घाटन करते नजर आया। कई लोगों ने उसे तानाशाह का हमशक्ल बताया था। लेकिन असलियत कोई नहीं जान पाया।&nbsp;नॉर्थ कोरिया में नियम काफी सख्त है लेकिन चीन से कई तस्कर यहां आकर व्यापार करते हैं। ऐसे में कहीं ये तस्कर अपने साथ कोरोना लेकर ना आ जाए, इस कारण देखते ही गोली से उड़ा देने का निर्देश दिया गया है।&nbsp;</p>

    International11, Sep 2020, 5:37 PM

    কিমের নির্দেশ করোনা আক্রান্ত দেখলেই গুলি করে হত্যা করতে হবে, দবি মার্কিন সেনার

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে এক মর্মান্তিক পদ্ধতি অবলম্বন করেছেন উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উন।   করোনাভাইরাসে আক্রান্ত কোনও ব্যক্তিকে দেখা মাত্রই গুলি করে হত্যার নির্দেশ দেওয়া হয়েছে। এমনই বিস্ফোরণ দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রয়োজনে মার্কিন যুক্তরাষ্ট্র তথ্য দিতে পারে বলেও দাবি করা হয়েছে। দক্ষিণ কোরিয়ায় মোতায়েন মার্কিন ফৌজের দায়িত্বে থাকা কমান্ডার রর্বাট আব্রাহাম ওয়াশিংটন সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশানাল স্টাডিজ আয়োজিত একটি ভার্চুয়াল সম্মেলনে অংশ নিয়ে এমনই বিস্ফোরক দাবি করেছেন। 

  • undefined

    International24, Aug 2020, 7:25 PM

    উত্তর কোরিয়ার প্রধান কিমের মৃত্যু নিয়ে জল্পনা, সোশ্যাল মিডিয়ায় শুরু মস্করা

    বেশ কয়েক মাস হয়ে গেছে, এখনও পর্যন্ত উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উনকে জনগণের সামনে দেখা যায়নি। আর তা নিয়ে আবারও জল্পনা শুরু হয়ে গেছে। একটি সূত্র বলছে কিম জং উন কোমায় আচ্ছন্ন রয়েছেন। আর একটি সূত্র বলছে কিমের মৃত্যু হয়েছে। কিন্তু তাঁর বোন ইয়ো জং ক্ষমতা বুঝে না নেওয়া পর্যন্ত উত্তর কোরিয়া কিমের মৃত্যুর খবর সামনে আনবে না।

  • undefined

    International24, Aug 2020, 10:07 AM

    কোমায় রয়েছেন কিম জং উন, তাই বোনের হাতেই ক্ষমতা, উত্তর কোরিয়ার সর্বময় কর্তাকে নিয়ে ফের তোলপাড় বিশ্বে

    উত্তর কোরিয়ার সর্বশক্তিমান নেতা কিম জং উনের শরীর-স্বাস্থ্য নিয়ে ফের জল্পনা। কিমের ভগ্নস্বাস্থ্য নিয়ে  গুঞ্জনে নয়া মাত্রা যোগ করে দক্ষিণ কোরিয়ার প্রয়াত প্রেসিডেন্ট কিম দাই-জুংয়ের এক প্রাক্তন পরামর্শদাতার চাঞ্চল্যকর দাবি, উতত্র কোরিয়ার শাক কোমায় আচ্ছন্ন এবং সেটাই তাঁর বোন কিম ইয়ো-জং এর হাতে ক্ষমতা ন্যস্ত করার কারণ।

  • <p><strong>উত্তর কোরিয়ার প্রচুর পরিমানে পারমাণবিক অস্ত্র মজুত করছে বলে দক্ষিণ কোরিয়ার একটি সংবাদ মাধ্যম জানিয়েছে। সেই সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী বর্তমানে উত্তর কোরিয়ার স্বৈরাচারি শাসক কিম জং উনের হাতে রয়েছে ২০-৬০ &nbsp;পারমাণু&nbsp;</strong></p>

    International21, Aug 2020, 5:25 PM

    উত্তর কোরিয়ায় কি দিন ফুরিয়ে আসছে স্বৈরাচারী কিম জং উনের, কেন নেতৃত্ব আসছেন বোন ইয়ো জং

    উত্তর কোরিয়া প্রশাসনে কিম জং উনের পরেই স্থান পেয়েছেন তার বোন কিম ইয়ো জং। কিন্তু কেন এই প্রশাসনে এই রদবদন তা নিয়ে এখনও পর্যন্ত কোনও সুলুক সন্ধান দিতে পারেনি দক্ষিণ কোরিয়া। কারণ দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থারই দাবি করেছে কিম জং উনের থেকে ক্ষমতা চলে যাচ্ছে বোন কিং ইয়ো জংএর হাতে। তবে করোনাভাইরাসের এই মহামারির সময়ই কয়েক মাস আগে অসুস্থ হয়ে পড়েছিলেন কিম জং উন। সেই সময় প্রশাসনিক দায়িত্বভার গ্রহণ করেছিলেন তাঁর বোন। বিশ্বজুড়ে কিমের মৃ্ত্যুর খবর রোটে যাওয়ার পরেও উত্তর কোরিয়ার শাসক হিসেবে উঠে এসেছিল কিম ইয়ো জংএর নাম।  দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ও মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকেও রীতিমত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন ৩৩ বছর ইয়ো জং। একটি সূত্র বলছে তিনি এই মুহূর্তে উত্তর কোরিয়ার সবথেকে শক্তিশালী মহিলা। 
     

  • <p>money washing south korea</p>

    International2, Aug 2020, 7:55 PM

    করোনা মুক্ত করতে গিয়েছিলেন নোট, আর তাতেই বিপর্যন্ত দক্ষিণ কোরিয়ার বাসিন্দা

    টাকা ধোয়া ঠিক নয়, এই কথাটি যখন উপলব্দি করেছেন তখন তাঁর প্রচুর প্রচুর টাকার ক্ষতি হয়েগেছে। করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে তিনি পাওয়া সমস্ত টাকাই ওয়াশিং মেসিনে ঢুকিয়ে পরিচ্ছন্ন করেছেন। স্থানীয় এক কর্মকর্তার কথায় তাঁর ক্ষতি হয়েছে যথেষ্ট। 

  • <p>माना जा रहा है कि चीन के वुहान में इतने मरीज थे कि अस्पताल भर गए थे। कई मरीज घर में ही कैद रहे। ऐसे में उनकी मौत घर पर ही हो गई। यही वजह है कि उनका नाम मरने वालों की सूची में शामिल नहीं हो पाया।&nbsp;<br />
&nbsp;</p>

    International22, Jul 2020, 5:47 PM

    বাইরে নয় আপনার বাড়িই করোনার আঁতুড়ঘর, বলছে দক্ষিণ কোরিয়ায় নতুন একটি গবেষণা

    বাড়ির বাইরের মানুষ নয়, পরিবারের সদস্যদের মাধ্যমেই করোনাভাইরাস সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি থাকে। তেমনই তথ্য হাতে পেয়েছেন দক্ষিণ কোরিয়ায় মহামারী বিশেষজ্ঞরা। 

  • <p>দক্ষিণ কোরিয়ার দ্বিতীয় ক্ষমতবান রাজনৈতিক ব্যক্তিত্বের অস্বাভাবিক মৃত্যু, ব্যক্তিগত সচিবদের একজন যৌন হয়রানির অভিযোগ দায়ের করেন, এরপরেই &nbsp;নিজের সরকারি বাসভবন থেকে উধাও হয়ে যান মেয়র, "আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী", নোটে লিখে গেলেন পার্ক ওন সুন।</p>

    International10, Jul 2020, 1:48 PM

    ব্যক্তিগত সচিব তুলেছিলেন যৌন হয়রানির অভিযোগ, নিখোঁজ হওয়ার ৭ ঘণ্টা পর উদ্ধার মেয়রের দেহ

    দক্ষিণ কোরিয়ার দ্বিতীয় ক্ষমতবান রাজনৈতিক ব্যক্তিত্বের অস্বাভাবিক মৃত্যু, ব্যক্তিগত সচিবদের একজন যৌন হয়রানির অভিযোগ দায়ের করেন, এরপরেই  নিজের সরকারি বাসভবন থেকে উধাও হয়ে যান মেয়র, "আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী", নোটে লিখে গেলেন পার্ক ওন সুন।

  • <p style="text-align: center;">गुरुवार को आंध्र प्रदेश के विशाखापट्टनम (Visakhapatnam gas leak accident) स्थित एक प्लांट में अचानक केमिकल गैस लीक ( Andhra Pradesh Gas Tragedy) होने से बड़ा हादसा हो गया।&nbsp;</p>

    India 8, Jul 2020, 1:54 PM

    বিশাখাপত্তনমের গ্যাস লিককাণ্ডে গ্রেফতার ১২, ভারতের হাতে দক্ষিণ কোরিয়ার সিইও


    বিশাখাপত্তনমে এলজি পলিমার গ্যাসলিক কাণ্ডে সব মিলিয়ে গ্রেফতার করা হয়েছে ১২ জনকে। যার মধ্যে রয়েছে  এক সংস্থার এক কর্মকর্তাও। মাস দুই আগেই এই রাসায়নিক প্ল্যান্ট থেকে গ্যাস লিক হয়। যে কারণে মৃত্যু হয় ১২ জনের। সেই সময় অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। তারপরেই গ্যাসলিক কাণ্ডের তদন্তে নামে স্থানীয় প্রশাসন। ধরা পড়ে গাফিলতি। 
     

  • <p>hetero &nbsp;drug for corona</p>

    India 25, Jun 2020, 2:18 PM

    ভারতের বাজারে "সিপরেমি"-র পর এবার আসছে করোনার ওষুধ "কোভিফোর", দাম ৫ হাজার টাকারও উপরে

    করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। এই পরিস্থিতিতে চিকিৎসার জন্য রোগীদের অন্য রোগের জন্য অনুমোদিত ওষুধ দিয়ে চিকিৎসা করা হচ্ছে। এদিকে বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে এদেশেও  ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। তবে এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের দুই ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা ও হেটেরো। রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। যদিও, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। রেমডিসিভিরের জেনেরিক ভার্সনের নাম সিপাল যেমন দিয়েছে সিপরেমি, তেমনি হায়দরাবাদের কোম্পানি হেটেরো ল্যাবস লিমিটেডের তৈরি ওষুধটির নাম হচ্ছে কোভিফোর।

  • undefined

    India 24, Jun 2020, 4:58 PM

    করোনার ওষুধ "সিপরেমি"আসছে ভারতের বাজারে, ১০০ মিলি ডোজের দাম পড়বে প্রায় ৫ হাজার টাকা

    দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা। এখনও পর্যন্ত যা খবর তাতে জুন মাসের শেষ থেকেই বাজারে পাওয়া যাবে সিপলার তৈরি কোভিড চিকিৎসার জন্য প্রাথমিক অনুমতি প্রাপ্ত ড্রাগ রেমডেসিভির। এই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানানো হয়েছে। ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া জানিয়েছে, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় গিলিড সায়েন্সের তৈরি অ্য়ান্টি-ভাইরাল ওষুধ রেমডিসিভিরের দাম এদেশে  ৫ হাজার টাকার কম রাখা হবে বলে জানাচ্ছে ভারতীয় সংস্থা সিপলা।

  • <p>ഇതിന് തൊട്ടടുത്തുണ്ടായിരുന്ന ദക്ഷിണ കൊറിയയുടെ ഉദ്യോഗസ്ഥര്‍ താമസിച്ചിരുന്ന 15 നില കെട്ടിടത്തിന് സ്ഫോടനത്തില്‍ കേടുപാടുപറ്റി.&nbsp;</p>

    International23, Jun 2020, 2:21 PM

    দেশে এসেছে করোনার দ্বিতীয় ঢেউ বলছে দঃ কোরিয়া, বিভিন্ন দেশের ধর্মীয় সমাবেশকেই দায়ি করছে 'হু'

    করোনা মোকাবিলায় দারুণ সাফল্য দেখিয়েছিল দক্ষিণ কোরিয়া, এবার সেই দেশেই দেখা গেল করোনার দ্বিতীয় ঢেউ, গত এপ্রিলে দক্ষিণ কোরিয়ার করোনা পরিস্থিতির উন্নতি হয়, সম্প্রতি চিনের রাজধানী বেজিংয়েও নতুন করে সংক্রমণ দেখা দিয়েছে।

  • <p>দর্শক নয় স্টেডিয়াম ভর্তি সেক্স ডলে, এমন পরিবেশে ম্যাচ খেললেন ফুটবলাররা<br />
&nbsp;</p>

    Football18, May 2020, 8:23 PM

    দর্শক নয় স্টেডিয়াম ভর্তি সেক্স ডলে, এমন পরিবেশে ম্যাচ খেললেন ফুটবলাররা

    পৃথিবীর একাধিক দেশের মত ফুটবল শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ায়। যেখানে কে লিগে এফসি সিওল বনাম গুয়ানজু এসির ম্যাচে বিতর্ক। সিওল বিশ্বকাপ স্টেডিয়ামের দর্শক আসনে বসানো হয়েছে সেক্স ডল। ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই বিতর্কের ঝড় উঠেছে ফুটবল বিশ্বে।
     

  • <p>यह हादसा विशाखापट्टनम स्थित एलजी पॉलिमर (LG Polymers Industry) इंडस्ट्री में गुरुवार तड़के हुआ। गैस का असर प्लांट के करीब 3 किमी के दायरे में देखा गया।</p>

    India 12, May 2020, 9:16 AM

    গ্যাস লিকের ঘটনায় ক্ষমা চাইল এলজি পলিমার্স, ১৩ হাজার টন স্টাইরিন ফেরত যাচ্ছে দক্ষিণ কোরিয়ায়

    বিশাখাপত্তনমের রাসায়নিক কারখানায় গ্যাস লিক, এই ঘটনা মনে করিয়ে দেয় ভোপাল গ্যাস দুর্ঘটনার স্মৃতি, স্টাইরিন গ্যাস নিঃসরণ থেকেই বিশাখাপত্তনমে দুর্ঘটনা, সেই বিষাক্ত গ্যাস এবার ফেরত যাচ্ছে সংস্থার প্রধান দফতরে।

  • <p style="text-align: justify;"><strong>कार्डियोवैस्कुलर सिस्टम पर रखा गया था</strong><br />
दक्षिण कोरिया की प्रमुख वेबसाइट डेली एनके की रिपोर्ट के मुताबिक, किम जोंग उन को 12 अप्रैल को कार्डियोवैस्कुलर सिस्टम प्रोसीजर दिया गया। न्यूज साइट के मुताबिक, किम को स्मोकिंग, मोटापे और ज्यादा काम करने की वजह से कार्डियोवैस्कुलर सिस्टम पर रखा गया था।&nbsp;</p>

    International3, May 2020, 8:54 PM

    দুই কোরিয়ার সীমান্ত গুলির লড়াই, স্বমহিমায় প্রত্যাবর্তন কিমের, উল্টো সুর সিওলের

    প্রায় ১৯ দিনের অন্তর্ধানের পর শনিবারই প্রকাশ্যে এসেছিলেন কিম জং উন। কিন্তু তারপরে ২৪ ঘণ্টায়ও কাটল না। উত্তর ও দক্ষিণ কোরিয়া সীমানে শুরু হয়ে গেছে গুলির লড়াই।  সিওলের সামরিক বাহিনীর এক কর্তা  জানাচ্ছে সীমান্তবর্তী চেওরনের একটি সেনা চৌকি লক্ষ্য করেই আগ্নেয়াস্ত্র ছুঁড়েছিল উত্তর কোরিয়ার সেনারা। এই ঘটনা খুবই দুর্ভাগ্যজনক বলেও দাবি করা হয়েছে। মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেয় এই ঘটনাকে দুর্ঘটনা বলেই মন্তব্য করেছেন। যদিও তা মানতে নারাজ সিওল, প্রতিপক্ষ পিয়ংইয়ং-এর দিকেই অভিযোগের আঙ্গুল তুলেছে।