দুর্ভোগ  

(Search results - 54)
  • <p>নেতিবাচকতা যখন কোনও ব্যক্তির উপর আধিপত্য বিস্তার শুরু করে, তখন সেই ব্যক্তি খারাপ থেকে ভাল-কে আলাদা করতে অক্ষম হয়। এরপর একদিন সে সমস্ত কিছু হারাতে থাকে। এই জাতিয় ব্যক্তির জীবনে অর্থের সংকটও দেখা দেয়, কারণ মহালক্ষ্মী সেই ঘরেই বাস করেন যেই ঘর ইতিবাচকতায় ভরা থাকে।</p>

    Astrology 202019, Sep 2020, 11:21 AM

    জীবনে দুর্ভোগের একমাত্র কারণ এই স্বভাব, জানায় চাণক্য নীতি

    চাণক্য নীতির মতে, যে কোনও ব্যক্তির জীবনে সুখ এবং দুঃখ রয়েছে। কিন্তু যখন কোনও একজন ব্যক্তি আরও উচ্চাভিলাষী হয়ে ওঠে, তখন তার ভোগান্তি বাড়ে। কারণ ব্যক্তির উচ্চাকাঙ্ক্ষা কখনই শেষ হয় না। তাই, চানক্য বলেছেন যে কারও উচ্চাভিলাষী হওয়া উচিত নয়। মহাভারতের কাহিনীও আচার্য চাণক্যের এই সত্যকে প্রমাণ করে। মহাভারতের যুদ্ধটি উচ্চাকাঙ্ক্ষা পূরণের জন্য করা হয়েছিল। হস্তিনাপুরের রাজা ধৃতরাষ্ট্র দুর্যোধনের পুত্রকে এমনভাবে সিক্ত করেছিলেন যে তিনি দুর্যোধনের উচ্চাভিলাষের দিকে মনোযোগ দেন নি। দুর্যোধনের আকাঙ্ক্ষা ছিল যে তিনি নিজেই হস্তিনাপুরের রাজা হন। এই উচ্চাকাঙ্ক্ষা কৌরবদের ধ্বংস করেছিল।

  • <p>করোনার কোপে বন্ধ &nbsp;গ্রামীণ হাসপাতাল, রোগীদের দুর্ভোগ চরমে&nbsp;<br />
&nbsp;</p>

    West Bengal11, Sep 2020, 12:09 AM

    করোনার কোপে বন্ধ গ্রামীণ হাসপাতাল, রোগীদের দুর্ভোগ চরমে

    করোনার হাত থেকে রেহাই নেই কারও। সংক্রমিত একজন রোগী ও স্বাস্থ্যকর্মী। পরিষেবা বন্ধ থাকল গ্রামীণ হাসপাতালে। রোগীদের দুর্ভোগ চরমে।
     

  • <p>বাংলা_সেবকে ধস</p>

    West Bengal9, Sep 2020, 3:06 PM

    পাহাড় থেকে জাতীয় সড়কে পড়ল পাথর, সেবক সহ সিকিমের সঙ্গে যোগাযোগ বন্ধ

    ফের ধস নামল শিলিগুড়ির সেবকে। ৩১ নম্বর জাতীয় সড়কে ধস নামার জেরে শিলিগুড়ির সঙ্গে সিকিমের যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ব্যাহত।  পাশাপাশি, সিকিমের সঙ্গে ডুয়ার্সের যোগাযোগ ব্যবস্থা থমকে যায়। টানা বৃষ্টির জেরে ধস নামায় দুর্ভোগ।
     

  • <p>বাংলা_জলমগ্ন শিলিগুড়ি</p>

    West Bengal1, Sep 2020, 11:28 AM

    রাতভর বৃষ্টির জেরে জলমগ্ন শিলিগুড়ি, জলবন্দি অবস্থায় স্থানীয় বাসিন্দারা

    সোমবার রাত থেকে বৃষ্টির জেরে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় জল দাঁড়িয়ে দুর্ভোগের শিকার হলেন স্থানীয় বাসিন্দারা। শিলিগুড়ির ৪৭ নম্বর ওয়ার্ডে জল জমে চূড়ান্ত দুর্ভোদের শিকার হন স্থানীয়রা। নিকাশি নালা পরিষ্কার না হওয়ায় এই দুর্ভোগ বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।
     

  • <p>জীবনে সমস্যা ও রোগ লেগেই রয়েছে, এই দিনে নিয়ম মেনে ন্যায় ও কর্মের দেবতার উপাসনা করুন<br />
&nbsp;</p>

     Astrology29, Aug 2020, 10:21 AM

    দুর্ভোগ থেকে মুক্তি পেতে শনিবার করুন শনি দেবের মহামন্ত্র জপ, জেনে নিন এর রীতি

    শনি ৯ টি গ্রহের মধ্যে সপ্তম গ্রহ। এটি খুব ধীরে ধীরে চলমান একটি গ্রহ। এটি পরিমাণে প্রায় ৩০ মাস বা আড়াই বছর স্থায়ী হয়। জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়।  কুম্ভ এবং মকর রাশির জাতকদের উপর শনির পূর্ণ প্রভাব রয়েছে। কারণ এটি নিজেই শনির লক্ষণ। শনি নিষ্ঠুর এবং ন্যায়বিচারের এক অন্যতম গ্রহ হিসাবে বিবেচিত। এটি দেরীতে ভাল এবং খারাপ কাজ দেয়, তবে এর প্রভাব অনেক বেশি কার্যকর।

  • <p>বাংলা-গাইঘাটা&nbsp;বন্যা</p>

    West Bengal28, Aug 2020, 5:55 PM

    নদী পাড়ে বাস, চিন্তা বারোমাস, ঘরের ভিতর জল থাকায় খাটের উপর সংসার

    টানা কয়েক দিনের বৃষ্টির জেরে দুর্ভোগের শেষ নেই গাইঘাটার বাসিন্দাদের। ঘরের ভিতর জল থাকায় খাটের উপর সংসার পেতেছেন গ্রামবাসীরা। নষ্ট হয়েছে জমির ফসল। দিশেহারা অবস্থা গ্রামবাসীদের।
     

  • <p>অল্প বৃষ্টিতেই হাঁটুজল, পুর পরিষেবা নিয়ে ক্ষোভ শহরবাসীর<br />
&nbsp;</p>
    Video Icon

    Howrah27, Aug 2020, 8:27 PM

    অল্প বৃষ্টিতেই হাঁটুজল, পুর পরিষেবা নিয়ে ক্ষোভ শহরবাসীর

    নিম্নচাপের জেরে দুর্যোগের ঘনঘটা। মাঝে মাঝে হাল্কা বৃষ্টি হচ্ছে হাওড়ায়ও। জল জমেছে শহরের বিস্তীর্ণ এলাকায়।চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।
     

  • <p>হাল্কা বৃষ্টিতেই দুর্ভোগ চরমে, হাওড়ায় জল জমল একাধিক রাস্তায়<br />
&nbsp;</p>

    Howrah27, Aug 2020, 6:27 PM

    হাল্কা বৃষ্টিতেই দুর্ভোগ চরমে, হাওড়ায় জল জমল একাধিক রাস্তায়

    নিম্নচাপের জেরে দুর্যোগের ঘনঘটা। মাঝে মাঝে হাল্কা বৃষ্টি হচ্ছে হাওড়ায়ও। জল জমেছে শহরের বিস্তীর্ণ এলাকায়। চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।
     

  • <p>निचले इलाकों में फंसे लोगों को घरों से निकालने के लिए प्रशासन ने सड़कों पर नाव चलाई।</p>

    West Bengal27, Aug 2020, 3:28 PM

    বিদ্য়াধরী নদীর বাঁধ ভেঙে দুর্ভোগ, খাটের ওপর সংসার গ্রামবাসীদের

    টানা বৃষ্টির কারনে বেড়েছে বিদ্যাধরী নদীর জল। অত্যাধিক জলের তোড়ে নদী বাঁধ ভেঙে ঘরে নোনা জল ঢুকে বিপত্তি। কাজ করার সময় নোনা জলে পা পিছলে মৃত্যু হল এক বৃদ্ধের। ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার হাড়োয়া থানার মোহনপুর গ্রামে। দুর্ঘটনার জেরে গুরুতর জখম হন নিরঞ্জন পাত্র। আরজিকর হাসপাতালে তাঁর মৃত্যু হয়।
     

  • <p>বাংলা_হুগলিতে বন্যা</p>

    West Bengal27, Aug 2020, 9:35 AM

    পরিস্থিতি হাতের বাইরে যাচ্ছে না তো, ড্রোন উড়িয়ে নজরদারি করলেন জেলাশাসক

    উত্তম দত্ত, হুগলি- ভারী বৃষ্টির জেরে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের নদীগুলির জলস্তর গত কয়েক দিনে আনেকটাই বেড়েছে। বিভিন্ন গ্রামে নদীর জল ঢুকে দুর্ভোগের শিকার গ্রামবাসী। এই অবস্থায় পরিস্থিতি যাতে হাতের বাইরে না যায়, সেকারনে হুগলির খানাকুলে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন জেলাশাসক ওয়াই রত্নাকর রাও।  
     

  • <p>বাংলা_ভাঙল সাঁকো</p>
    Video Icon

    Midnapore24, Aug 2020, 1:36 PM

    পাঁশকুড়ায় হুড়মুড়িয়ে ভাঙল সাঁকো, চাঞ্চল্যকর ভিডিও

    জলের তোড়ে কংসাবতী নদীর উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাঁশের সাঁকো। তার জেরে নদী পারাপার বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা। পাঁশকুড়া পুরসভা এলাকার সঙ্গে যোগাযোগ পুরোপুরি বন্ধ। চূড়ান্ত দুর্ভোগের শিকার হয়েছেন চৈতন্যপুর হাউর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা।

  • <p>বাংলা_ভাঙল সাঁকো</p>

    Midnapore24, Aug 2020, 12:00 PM

    জলের তোড়ে হুড়মুড়িয়ে ভাঙল বাঁশের সাঁকো, বন্ধ পারাপার

    জলের তোড়ে কংসাবতী নদীর উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাঁশের সাঁকো। তার জেরে নদী পারাপার বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা। পাঁশকুড়া পুরসভা এলাকার সঙ্গে যোগাযোগ পুরোপুরি বন্ধ। চূড়ান্ত দুর্ভোগের শিকার হয়েছেন চৈতন্যপুর হাউর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারা। 
     

  • <p>বাংলা_হিঙ্গলগঞ্জ বাজার</p>

    West Bengal21, Aug 2020, 7:55 PM

    হিঙ্গলগঞ্জে ঢুকল ইছামতীর নোনা জল, কোমর সমান জল বাজারে

    টানা বৃষ্টির জেরে গুরুত্বপূর্ণ বাজারে নদীর নোনা জল ঢুকে বিপত্তি। বসিরহাট মহকুমার হিঙ্গলগঞ্জ বাজারে জল জমে যায়। বাজারের ভিতর কোমর সমান জলের কারনে চূড়ান্ত দুর্ভোগের শিকার হন স্থানীয় বাসিন্দা থেকে ব্যবসায়ীরা। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কারনে ইছামতী নদীর জলস্তর বেড়ে যায়। নদীর নোনাজল ঢুকে যায় হিঙ্গলগঞ্জ বাজারে। ইছামতীর বাঁধ ছাপিয়ে জল বাজারে ঢুকেছে বলে দাবি স্থানীয়দের।
     

  • <p>Image of Train</p>

    Kolkata21, Aug 2020, 11:17 AM

    লকডাউনে বাতিল ট্রেন, এসএমএস না পেয়ে বৃষ্টিতে চরম ভোগান্তিতে যাত্রীরা

     শুক্রবার রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন। বাতিল ট্রেনের এসএমএস পাননি, অভিযোগ যাত্রীদের। আগাম এসে চরম দুর্ভোগের মধ্যে কিছু যাত্রী। আইআরসিটিসি'র তরফে দুঃখ্যপ্রকাশ করা হয়েছে।

  • <p>করোনার থাবা, বীরভূমে বন্ধ হয়ে গেল আরও দুটি পুরসভা<br />
&nbsp;</p>

    West Bengal8, Aug 2020, 12:35 PM

    করোনার থাবা, বীরভূমে বন্ধ হয়ে গেল আরও দুটি পুরসভা

    রাজ্যে হু হু করে ছড়াচ্ছে করোনা। সংক্রমণের আশঙ্কায় বন্ধ আরও দুটি পুরসভা। পুর ভবন জীবাণুমুক্ত করার কাজ চলছে জোরকদমে। দুর্ভোগে আমজনতা।