নক্ষত্র  

(Search results - 29)
  • নিমাই ঘোষ

    Bengali Cinema25, Mar 2020, 3:03 PM IST

    ফের নক্ষত্রপতন টলিপাড়ায়, প্রয়াত হলেন বিশিষ্ট আলোকচিত্রী নিমাই ঘোষ

    প্রয়াত হলেন বিশিষ্ট আলোকচিত্রী নিমাই ঘোষ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন নিমাই। নিমাই ঘোষের প্রয়াণে  মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভীর ভাবে শোকাহত।

  • টলিউডে নাম করা পরিচালকদের সঙ্গে কাজ করেন। কাজ করে ছিলেন মহানায়কের পরিচালনার ছবি কলঙ্কিণী কঙ্কাবতীতে।

    Bengali Cinema12, Mar 2020, 9:33 AM IST

    ফের নক্ষত্রপতন, রইল প্রবীন অভিনেতা সন্তু মুখোপাধ্যায়ের জীবনের অজানা কিছু কথা

    তপন সিংয়ের  'রাজা ' ছবি দিয়েই বড় পর্দায় প্রথম কাজ করা। প্রাথমিক শিক্ষা শুরু করেছিলেন ভবানীপুরের মিত্র ইন্সটিটিউশন থেকে। নাচ ও রবীন্দ্র সঙ্গীতেও দক্ষতা ছিল তার। তারপরই মাত্র ২৪ বছর বয়সেই সরাসরি তপন সিনহার নজরে পড়েন অভিনেতা সন্তু।

  • তাপস -মিমি

    Bengali Cinema18, Feb 2020, 2:25 PM IST

    গতানুগতিক গতে তাপস পালকে শেষ শ্রদ্ধা মিমির, টুইটারে করলেন পোস্ট

    তাপস পালের প্রয়াণে টলি অভিনেত্রী তথা সাংসদ  মিমি শোকপ্রকাশ করেছেন টুইটারে। নিজের সোশ্যাল হ্যান্ডেলে অভিনেতাকে শ্রদ্ধা জানিয়েছেন মিমি। তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মিমি। তার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে টলি ইন্ডাস্ট্রিতে।

  • তাপসের চরিত্রের নাম ছিল শঙ্কর। এবং মাধুরীর চরিত্রের নাম ছিল গৌরি।

    Bollywood18, Feb 2020, 1:52 PM IST

    শঙ্করকে হারিয়ে ফেললেন গৌরি, টুইটে গভীর শোকপ্রকাশ মাধুরীর

    তাপস পালের হাত ধরে বলিউডে প্রথম জুটি বেধেছিলেন মাধুরী দীক্ষিত। আজ আর শঙ্কর  নেই। তার এই  অকাল প্রয়াণে গভীর ভাবে শোকাহত বলিউডের ধক ধক গার্ল। তিনি টুইটারে শোকপ্রকাশ করেছেন।

  • তাপস-দেব

    Bengali Cinema18, Feb 2020, 1:24 PM IST

    'বাংলা সিনেমায় তোমার অবদান কেউই ভুলতে পারবে না', টুইটে শোকপ্রকাশ দেবের

    তাপস পালের প্রয়াণে টলি অভিনেতা তথা সাংসদ  দেব শোকপ্রকাশ করেছেন টুইটারে। নিজের সোশ্যাল হ্যান্ডেলে অভিনেতাকে শ্রদ্ধা জানিয়েছেন দেব। বাংলা সিনেমায় তাপস দার অবদান ভোলার নয়, জানিয়েছেন অভিনেতা। তার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে টলি ইন্ডাস্ট্রিতে।

  • पश्चिम बंगाल के चंद्रनगर में जन्मे तापस ने ग्रेजुएशन बायो साइंस में हूगली मोहसिन कॉलेज से किया था। 22 साल की उम्र में उन्होंने अपना एक्टिंग करियर शुरू किया था।

    Bengali Cinema18, Feb 2020, 12:49 PM IST

    'ও আমার সিনেমার প্রথম নায়ক', সংবাদমাধ্যমের সামনে অকপট স্বীকারোক্তি মাধুরীর

    ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি গভীর আগ্রহ ছিল তাপসের। কলেজে পড়াকালীন অভিনয়ে আসা তাপসের। বাংলা সিনেমাই নয় হিন্দি ছবিতেও সম্ভাবনাময় কেরিয়ার ছিল তাপস পালের। বাংলা সিনেমার পাশাপাশি হিন্দি ছবিতেও অভিনয় করেন তাপস পাল। বলি অভিনেত্রী মাধুরী দীক্ষিতের বিপরীতেও 'অবোধ' ছবিতে অভিনয় করেছিলেন তাপস পাল। ১৯৮৬ সালের রাজশ্রী প্রোডাকশনের 'অবোধ' ছবিতে নায়কের চরিত্রে অভিনয় করেন তাপস পাল।  আজকের বলিউডের 'ধক ধক গার্ল'  তখন স্ট্রাগল করছে। তারপর তাপস পালের হাত ধরে জুটি বেধেছিলেন মাধুরী দীক্ষিত। এটাই প্রথম আর এটাই শেষ। তারপর থেকে বলিউডে দেখা যায়নি তাপস পালকে। 'অবোধ' ছবিতে কেমন ছিলেন মাধুরী-তাপস। দেখে নিন ছবিতে।

  • জীবনে সুখী দাম্পত্য যোগ, জ্যোতিষ মতে জেনে নিন এর ব্যখ্যা

    Astrology 202018, Feb 2020, 11:48 AM IST

    জীবনে সুখী দাম্পত্য যোগ, জ্যোতিষ মতে জেনে নিন এর ব্যখ্যা

    জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, মনকে নিয়ন্ত্রণ করে চন্দ্র। এই চন্দ্র ঘর প্রত্যেকের সমান হয় না। এক একটি রাশির জন্য ভিন্ন নক্ষত্রে অবস্থান করে চন্দ্র। আর এই এক একটি নক্ষত্র পরিচালিত হয় এক একটি গ্রহ দ্বারা। তাই প্রতিটি নক্ষত্রের কর্ম বা চরিত্রও আলাদা হয়।

  • রচনা-তাপস

    Bengali Cinema18, Feb 2020, 11:42 AM IST

    'উত্তম কুমারের সঙ্গে তুলনা তাপস পালের', গভীর শোকপ্রকাশ রচনার

    তাপস পালের মৃত্যুর খবর পাওয়া মাত্রই শোকের ছায়া নেমে এসেছে টলি ইন্ডাস্ট্রিতে। টলি মহলের একাধিক নায়িকার সঙ্গে জুটি বেধে সিনেমা করেছেন তাপস পাল। পুরোনো দিনের সেই ভাল সময়গুলির কথা ভীষণ ভাবে মনে পড়ছে জানিয়েছেন রচনা। প্রথম ছবি দুরন্ত প্রেম-এ একসঙ্গে জুটি বেধেছিলেন তাপস-রচনা।

  • তাপসের ছবি

    Bengali Cinema18, Feb 2020, 11:08 AM IST

    মুখ ফিরিয়ে ছিল দল, কিন্তু আগলে রেখেছিলেন স্ত্রী নন্দিনী

    ২০০১ সালে তৃণমুল কংগ্রেসের হাত ধরে রাজনীতিতে পা রাখেন অভিনেতা তাপস পাল। ২০১৬ সালের শেষে রোজভ্যালি কান্ডে গ্রেফতার করা হয় তাপসকে। এই ঘটনার পর দল মুখ ফিরিয়ে নিলেও তাপসের স্ত্রী নন্দিনী সবসময়েই তার পাশে ছিলেন। এমনকী ভুবনেশ্বর কোর্টে পৌঁছানোর সময়েও তাপসের সঙ্গে গাড়ি থেকে নামেন স্ত্রী  নন্দিনী।

  • তাপস পাল

    Bengali Cinema18, Feb 2020, 8:02 AM IST

    ফের নক্ষত্রপতন, প্রয়াত হলেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা তাপস পাল

    ফের নক্ষত্রপতন টলি ইন্ডাস্ট্রিতে। প্রয়াত হলেন বাংলা সিনেমার বিখ্যাত অভিনেতা তাপস পাল। সোমবার ভোররাতে মৃত্যু হয় তার। দীর্ঘদিন ধরে স্নায়ুর সমস্যায় ভুগছিলেন তিনি।

  • তুলা রাশির উপর কেমন প্রভাব থাকবে এই মাসে , দেখে নিন

     Astrology1, Feb 2020, 8:52 AM IST

    তুলা রাশির উপর কেমন প্রভাব থাকবে এই মাসে , দেখে নিন

    মাঘ বাংলা মাসের দশম মাস। এই মাসের আরেক নাম মাঘা। মাঘ বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের একাদশ মাস। বাংলা মাঘ এবং শকাব্দের "মাঘা" নামটি এসেছে মঘা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের সপ্তম রাশি তুলা।

  • লাদাখে বিশ্বের দীর্ঘতম টেলিস্কোপ
    Video Icon

    India 27, Jan 2020, 11:48 AM IST

    লাদাখে বিশ্বের দীর্ঘতম টেলিস্কোপ, এবার গ্রহ-তারা-ছায়াপথ ভারতীয় বিজ্ঞানীদের নাগালে

     ভারতের বৃহত্তম ও বিশ্বের সর্বোচ্চ গামা-রে টেলিস্কোপ থেকে এই বছরের শেষের দিকেই সম্প্রচার শুরু হবে, যা মহাবিশ্বের  নক্ষত্রদের অনুসন্ধানে এক নতুন দিগন্ত খুলে দেবে। 

  • জীবনে কখন চরম আর্থিক সঙ্কট দেখা দেয়, রইল বিস্তারিত

    Astrology 202023, Jan 2020, 2:11 PM IST

    জীবনে কখন চরম আর্থিক সঙ্কট দেখা দেয়, রইল বিস্তারিত

    জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, জন্ম ছকে রবি ও শুক্র কাছাকাছি বা একই নক্ষত্রে অবস্থান করলে চরম আর্থিক সঙ্কটের যোগ তৈরি হয়। এছাড়া লগ্নের দশমে, রবির একাদশে এবং চন্দ্রের অষ্টমে কোনও গ্রহ না থাকলেও জাতক জাতিকাকে প্রায় সারা জীবন চরম আর্থিক সঙ্কট যন্ত্রণায় ভুগতে হয়।

  • চাল ও ডালের ব্যবহার করে সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন

     Astrology13, Jan 2020, 10:25 AM IST

    গ্রহের ফের কাটিয়ে উঠুন সহজেই, চাল ও ডালেই ফেরান ভাগ্য

    জ্যোতিষশাস্ত্র বলছে সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু সময় এবং নিয়ম মেনে চলা জরুরি।

  • কোন ধরনের ব্যবসায় হবে আপনার আর্থিক উন্নতি, জেনে নিন জ্যোতিষের এই নিয়মগুলি

     Astrology12, Jan 2020, 12:15 PM IST

    কোন ব্যবসায় হবে আপনার আর্থিক উন্নতি, জেনে নিন জ্যোতিষের এই নিয়মগুলি

    ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত।