নতুন বছর  

(Search results - 144)
  • undefined

    India 7, Sep 2020, 3:40 PM

    দেশের বিভিন্ন প্রান্তে শুরু করোনার সেকেন্ড ওয়েভ, রাশিয়ার ভ্যাকসিনেই এবার শাপমুক্তি খুঁজছে ভারত

    দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে করোনার সেকেন্ড ওয়েভ। তাই সামনের বছরের প্রথম দিকেও থাকবে সংক্রমণের দাপট। আশঙ্কা প্রকাশ করেছেন এইএমসের-এর ডিরেক্টর। যদিও সবকিছু ঠিক থাকলে বছরের শেষে কিংবা নতুন বছরের শুরুতে ভারতের হাতে আসতে পারে করোনার ভ্যাকসিন। তবে তার জন্যও এখনও কিছুদিন অপেক্ষা করতে হবে। এই অবস্থায় ভারতের সঙ্গে করোনাভাইরাস ভ্যাকসিন স্পুটনিক ৫-র তথ্য শেয়ার করল রাশিয়া। সম্ভবত ভারতে স্পুটনিক ভি-র তৃতীয় পর্যায়ের র ট্রায়াল শুরু করতে চায় রাশিয়া।
     

  • <p>নতুন বছরে নতুন অতিথি, আরসিবি সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন করলেন বিরাট-অনুষ্কা<br />
&nbsp;</p>

    Cricket29, Aug 2020, 3:16 PM

    নতুন বছরে নতুন অতিথি, আরসিবি সতীর্থদের সঙ্গে সেলিব্রেশন করলেন বিরাট-অনুষ্কা

    ২৭ অগাস্ট সকলকে সুখবর দিয়েছিলেব বিরাট অনুষ্কা। জানিয়েছিলেন তাদের পরিবারে আসতে চলেছে নতুন সদস্য। তারপর শুভেচ্ছার বন্যায় ভেসে গিয়েছিলেন তারকা জুটি। এবার কেক কেটে আরসিবির সঙ্গে সেলিব্রেশন করেলন তারা।
     

  • <p>Image of a Home</p>

     Astrology15, May 2020, 5:16 PM

    বাস্তুর নিয়ম মেনে তৈরি করুন বাড়ি, জীবনে ফিরে পান শান্তি-সাফল্য়

    আধুনিক যুগে বাস্তু শাস্ত্রের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।  মনি-ঋষিরা বাস্তুতন্ত্রের নিয়ম কানুনের কথা বলে এসেছেন। বিয়ে থেকে শুরু করে বাড়ি তৈরী সবেতেই বাস্তুর প্রভাব আছে। জানুন কীভাবে বাড়ি বানালে পাবেন দাম্পত্য় জীবনে সর্বোচ্চ সুখ।

  • <p>জ্যোতিষশাস্ত্র মতে মেনে চলুন এই নিয়মগুলি, নতুন বছরে কাটিয়ে উঠুন জীবনের সমস্ত বাধা</p>

    Astrology 202026, Apr 2020, 12:01 PM

    জ্যোতিষশাস্ত্র মতে মেনে চলুন এই নিয়মগুলি, নতুন বছরে কাটিয়ে উঠুন জীবনের সমস্ত বাধা

    আমাদের প্রত্যেকের জীবনে কিছু না কিছু সমস্যা রয়েছে। জীবনের এই সমস্যাগুলোকে সহজেই কাটিয়ে ওঠার জন্য জ্যোতিষীরা নানান রত্ন ধারণের পরামর্শ দেন। তবে রত্ন ধারণে সমস্যা কাটিয়ে ওঠা গেলেও অনেকের পক্ষেই সব সময় রত্ন ধারণ সম্ভব হয় না। জ্যোতিষশাস্ত্র মতে, সঠিক নিয়মে গ্রহ-নক্ষত্র অনুযায়ী রত্ন ধারণ করলে ফিরতে পারে আপনার ভাগ্যও৷ তবে এই রত্ন ধারণের বিষয়ে নির্দিষ্ট কিছু সময় এবং নিয়ম মেনে চলা জরুরি।  একইসঙ্গে গ্রহ প্রতিকারের জন্য প্রয়োজন প্রচুর পরিমান অর্থের, যা সকলের পক্ষে ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠে না। এই সমস্ত কিছু ছাড়া এমন কিছু নিয়ম আছে যাতে সহজেই আপনি ঘরোয়া কিছু উপকরণ দিয়েই নতুন বছরে সমস্ত বাধা কাটিয়ে উঠতে পারবেন। জেনে নেওয়া যাক সেই নিয়মগুলি-

  • <p>Image of CM And Govornor</p>

    Kolkata24, Apr 2020, 5:16 PM

    মমতাকে ১৪ পাতার চিঠি রাজ্য়পালের, কী কী বিষয়ে দাগলেন তোপ

     সংঘাত চরমে, মুখ্য়মন্ত্রী ১৪ পাতার চিঠি পাঠালেন রাজ্য়পাল। রাজ্য়পালের অভিযোগ ,'করোনা ঠেকাতে রাজ্য সরকার ব্যর্থ'। কেন্দ্রীয় নাগরিকত্ব সংশোধনী আইনের প্রসঙ্গও তুলেছেন তিনি। রাজ্য়পাল,১৪ পাতার পাল্টা চিঠিতে এনেছেন ৩৭ দফা অভিযোগ। 
     

  • <p>নতুন বছরে কোন দিন কোন রং হবে শুভ, কোন রং- এ ফিরবে আপনার ভাগ্য</p>

    Astrology 202023, Apr 2020, 2:03 PM

    নতুন বছরে কোন দিন কোন রং হবে শুভ, কোন রং- এ ফিরবে আপনার ভাগ্য

    সাত দিনে কোন রং-এর পোশাক আপনার ভাগ্য উন্নত করতে সাহায্য করবে। জ্যোতিষশাস্ত্র মতে, ব্যক্তির পোশাকের রং তাঁর ভাগ্য ফেরাতে সাহায্য করতে পারে। পোশাকের রং এর প্রভাবের ফলে ভাগ্য ফেরাতে জেনে নিন সপ্তাহের সাত দিন কোন রং এর পোশাক পড়বেন। কারণ যে কোনও সমস্যা কাটিয়ে ওঠার জন্য রং-এর প্রভাবে কাজ করে। জেনে নেওয়া যাক সপ্তাহের সাত দিন কোন রং-এর পোশাক পড়বেন।
     

  • <p>বাংলার নতুন বছরে এই রাশিগুলির রয়েছে সম্পত্তি প্রাপ্তি ও সম্পদ বৃদ্ধির যোগ</p>

    Astrology 202021, Apr 2020, 10:22 AM

    বাংলার নতুন বছরে এই রাশিগুলির রয়েছে সম্পত্তি প্রাপ্তি ও সম্পদ বৃদ্ধির যোগ

    জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের ১৪২৭ সালে অর্থাৎ বাংলার নতুন বছরে সম্পত্তি প্রাপ্তি বা সম্পদ বৃদ্ধির যোগ রয়েছে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি আছে কী না! এদের মধ্যে যেই রাশিগুলির সবথেকে বেশি সুযোগ রয়েছে সেই নিরিখে দেওয়া হল তালিকা। দেখে সেই তালিকায় আপনার রাশিটি আছে কি না। জ্যোতিষশাস্ত্রে কেবল রাশি অনুযায়ী কোনও ব্যক্তির ভবিষ্যৎ অনুমান করা সম্ভব। আর সেই অনুমানের নিরিখেই বিশেষজ্ঞদের এই মত। দেখে নেওয়া যাক কোন কোন রাশির ভাগ্য ফিরতে চলেছে বাংলার নতুন বছরে।

  • <p>নতুন বছরে সাড়ে সাতির যোগ, রাশি অনুযায়ী কোন সময়ে কেমন প্রভাব ফেলবে&nbsp;</p>

    Astrology 202018, Apr 2020, 12:51 PM

    নতুন বছরে সাড়ে সাতির যোগ, জেনে নিন রাশি অনুযায়ী কোন সময়ে কেমন প্রভাব থাকবে

    জ্যোতিষশাস্ত্র মতে, সাড়ে সাতি জন্ম কুণ্ডলিতে তিনবার ফিরে আসে। প্রথমবার শিক্ষায় সমস্যা সৃষ্টি করে। দ্বিতীয়বার জীবিকা ও অর্থ সংকটের সমস্যার সৃষ্টি করে। আর তৃতীয় বার স্বাস্থ্য এবং গুরুজনদের মৃত্যু অবধি এনে দিতে পারে এই সাড়ে সাতি দশা। শনির সাড়ে সাতির প্রভাব কিন্তু জন্ম কোষ্ঠীতে তখনই পড়ে যখন কোষ্ঠী দুর্বল হয়। যার অর্থ জন্ম কোষ্ঠীর সবলতা ও দুর্বলতা অনুযায়ী জাতক বা জাতিকার উপর সাড়ে সাতির প্রভাব পড়ে। বৃশ্চিক, ধনু ও মীন রাশির জাতকদের ক্ষেত্রে সাড়ে সাতি চলাকালীন পাঁচ বছর সমস্যা দেখা যায়। কিন্তু অন্যান্য ক্ষেত্রে শনির সাত বছরের মধ্যে মাত্র আড়াই বছর খারাপ ফল দেয়। এই সাড়ে সাতি চলাকালীন জাতক বা জাতিকা নিজের জীবনকে বিচার করার, বিশ্লেষণ করার সুযোগ পায় বলে মনে করেন জ্যোতিষীরা। 

  • वुहान में कोरोना के चलते स्थिति काबू से बाहर हो गई थी। यहां 16 अस्थाई अस्पताल बनाए थे। इसके अलावा यहां देश के अन्य हिस्सों से 40 हजार डॉक्टर और मेडिकल स्टाफ तैनात किए गए थे।

    Coronavirus World15, Apr 2020, 4:42 PM

    চিনের মাত্র ৬ দিনের অপেক্ষা, তাতেই করোনাভাইরাস নিয়ে বিশ্ব জুড়ে ত্রাহি ত্রাহি রব

    আমরা প্রথমে চোখ রাখব করোনাভাইরাসের আঁতুড় ঘর চিনের উনান শহরে।  চন্দ্র নববর্ষের অনুষ্ঠান। নতুন বছরকে স্বাগত জানাতে কয়েক লক্ষ মানুষ জড়ো হয়েছিলেন উনান শহরে। খাওয়া দাওয়ার এলাহী আয়োজন ছিল। অনেক বিদেশি পর্যটকেরও অংশ নিয়েছিলেন অনুষ্ঠানে। চিনা আধিকারিকদের প্রাথমিক অনুমান এই অনুষ্ঠান থেকেই ছড়িয়ে পড়েছিল করোনাভাইরাসের সংক্রমণ।  কারণ একটি তথ্য বলছে ৫ জানুয়ারি থেকে ১৭ কয়েকশো মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভর্তি ছিলেন উনানের একাধিক হাসপাতালে।
  • <span style="font-size:11pt"><span style="line-height:107%"><span style="font-family:Calibri,sans-serif"><span lang="BN" style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">নতুন বছরে মঙ্গলের যোগ</span>, <span lang="BN" style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">&nbsp;কোন রাশির কোন ঘরে কে</span><span lang="BN" style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">মন প্রভাব থাকবে জেনে নিন</span></span></span></span>

    Astrology 202015, Apr 2020, 11:25 AM

    নতুন বছরে মঙ্গলের যোগ, কোন রাশির ঘরে কেমন প্রভাব থাকবে জেনে নিন

    জ্যোতিষশাস্ত্র মতে,  রাশিচক্রে মঙ্গল যদি ষষ্ঠ, অষ্টম এবং দ্বাদশভাব ছাড়া যদি বাকি ভাবে থাকলে মঙ্গল শুভ ফল দান করে। এর মূল অর্থ হল মঙ্গল এই বাকি ভাবগুলিতে অবস্থান করলে ভৌমদোষ বা মাঙ্গলিক দোষের অশুভ ফল দেখা যায় না। জ্যোতিষীদের মতে এমন প্রচুর জাতক জাতিকা আছেন যারা মাঙ্গলিক অর্থাৎ মাঙ্গলিক দোষ থাকা সত্বেও সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন।
  • undefined

     Entertainment14, Apr 2020, 6:22 PM

    লকডাউন শর্টফিল্ম এবার টলিউডে, বাড়ি থেকেই তৈরি ছবি মুক্তি পেল নববর্ষে

    প্রতি বছরের চেনা ছবিটা এবার বেশ খানিকটা অচেনা। ঘড়ির কাঁটায় তখন টিক টক টিক টক শব্দ। দেখতে দেখতে হাজির আরও একটা নতুন বছর। বাংলার নববর্ষ, প্রতিবছর হালখাতা, খাওয়া-দাওয়া, নতুন পোশাকে সেলিব্রেশন থাকে তুঙ্গে।
  • ಕೊರೋನಾ ವೈರಸ್ ನಿಯಂತ್ರಿಸುವ ನಿಟ್ಟಿನಲ್ಲಿ ದೇಶದ ಪ್ರತಿಯೊಂದು ವಿಮಾನ ನಿಲ್ದಾಣದಲ್ಲಿ ಥರ್ಮಲ್ ಸ್ಕ್ರೀನಿಂಗ್ ಮಾಡಲಾಗುತ್ತಿದೆ. ಹೀಗಿರುವಾಗ ವಿದೇಶದಿಂದ ಆಗಮಿಸುವವರಿಗೆ 14 ದಿನ ಮನೆಯಲ್ಲೇ ದಿಗ್ಬಂಧನದಲ್ಲಿರುವಂತೆ ಸಲಹೆ ನೀಡಲಾಗುತ್ತಿದೆ. ಕೊರೋನಾ ವೈರಸ್ ಲಕ್ಷಣ ಕಂಡು ಬರಲು 14 ದಿನ ಬೇಕು.

     Entertainment14, Apr 2020, 10:51 AM

    এ এক অন্য নববর্ষ, কী পরিকল্পনা মিমির, বর্ষবরণের কয়েকমুহূর্ত আগে নিজেই জানালেন

    প্রতি বছরের চেনা ছবিটা এবার বেশ খানিকটা অচেনা। ঘড়ির কাঁটায় তখন টিক টক টিক টক শব্দ। দেখতে দেখতে হাজির আরও একটা নতুন বছর। বাংলার নববর্ষ, প্রতিবছর হালখাতা, খাওয়া-দাওয়া, নতুন পোশাকে সেলিব্রেশন থাকে তুঙ্গে।
  • <span style="font-size:11pt"><span style="line-height:107%"><span style="font-family:Calibri,sans-serif"><span lang="BN" style="font-size:14.0pt"><span style="line-height:107%"><span style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">করোনা আতঙ্কে সারা দেশ জুড়ে </span></span></span><span style="font-size:14.0pt"><span style="line-height:107%"><span style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">‘শিরে সংক্রান্তি’, </span></span></span><span lang="BN" style="font-size:14.0pt"><span style="line-height:107%"><span style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">ঘরবন্দিতেই পালন করুন বর্ষশেষের রীতি</span></span></span></span></span></span><br />
&nbsp;

     Astrology13, Apr 2020, 1:13 PM

    করোনা আতঙ্কে সারা দেশ জুড়ে ‘শিরে সংক্রান্তি’, ঘরবন্দিতেই পালন করুন বর্ষশেষের রীতি

    এবারে বাড়ি থেকেই হবে বর্ষবরণ, করোনা আক্রান্তের জেরে কার্যত ঘরবন্দি গোটা দেশ। এর মধ্যেই আজই শেষ দিন এই বছরের। আগামী কাল সূচণা এক নতুন বছরের। ১৪২৬ সালকে বিদায় জানিয়ে এক নতুন বছরকে বরণ করে নেওয়া। অন্য বছরগুলির তুলনায় এই বছর যে একেবারেই আলাদা রূপে নতুন বছরকে বরণ করে নেবে তা আর বলার বাকি রাখে না। তবুও বর্ষবরণ বলে কথা তা যে ভাবেই হোক উৎসব প্রিয় বাঙালি কি এই দিনটি ভুলতে পারে।
     
  • রাহুর প্রভাব পড়তে চলেছে এই রাশিগুলির উপর, বাড়তে পারে সমস্যা

    Astrology 202011, Apr 2020, 10:34 AM

    বাংলার নতুন বছরে থাকবে রাহুর প্রভাব, সমস্যা দেখা দিতে পারে এই রাশিগুলির

    রাহুর প্রভাব মানব জীবনে ভয়ানক পরিস্থিতির সৃষ্টি করে। রাহু যখন যে ভাবে বা ঘরে অবস্থান করে সেই ভাব বা ঘরকে প্রভাবিত করে। এর কোনও বস্তুগত উপস্থিতি নেই। যে গ্রহের ঘরে অবস্থান তার মত ফল প্রদান করে। অ্যাস্ট্রোনমি অনুযায়ী, সূর্য বা রবির কক্ষপথ দুটো বিন্দুতে চন্দ্রের কক্ষ পথকে ছেদ করে। আর চন্দ্রও ঠিক রবির কক্ষ পথকে দুটো বিন্দুতে ছেদ করে। উত্তর দিকের ছেদ বিন্দুকে রাহু ও দক্ষিণ দিকের ছেদ বিন্দুকে কেতু বলা হয়।

  • Yearly Horoscope

    Yearly Horoscope9, Apr 2020, 12:42 PM

    বাংলার নতুন বছর ১৪২৭ সাল কেমন কাটবে আপনার, দেখে নিন বার্ষিক রাশিফল

    পুরাতন জ্যোতিষ শাস্ত্রে যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- টি রাশি রয়েছে। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রও রয়েছে, যার ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে।