নরেন্দ্র সিং তোমর  

(Search results - 49)
  • undefined

    India Feb 5, 2021, 3:06 PM IST

    রাজ্যসভায় কৃষি আইন সংশোধনের কথা কৃষি মন্ত্রীর মুখে, তারপরেও থেকে গেল 'যদি'

    কৃষি বিল প্রত্যাহারের দাবিতে দিল্লির উপকণ্ঠে ৭২ দিন ধরে চলছ কৃষক আন্দোলন। যা নিয়ে ক্রমশই চাপ বাড়াচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলি। এই অবস্থায় কৃষি বিল নিয়ে  রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে রীতিমত নিশানা করেন কংগ্রসকে। পাশাপাশি তিনি বলেন আন্দোলনকারী কৃষকদের কথা বিবেচনা করে সরকার যদি কৃষি আইনে সংশোধন আনে তবে তার অর্থ এই নয় যে বর্তমান আইনে কোনও সমস্যা রয়েছে। পাশাপাশি তিনি আরও বলেন, কোনও একটি বিশেষ রাজ্যের লোকেদের বাসিন্দাদের ভুল তথ্য দেওয়া হচ্ছে। 

  • undefined

    India Jan 31, 2021, 6:57 PM IST

    শরদ পাওয়ার ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করছেন, কৃষি আইন নিয়ে মন্তব্য 'চ্যালেঞ্জ' কৃষি মন্ত্রীর

    নতুন তিনটি কৃষি আইন নিয়ে তীব্র সমালোচনা করেছিলেন এনসিপি নেতা শরদ পাওয়ার। শনিবার সোশ্যাল মিডিয়ায় একের পর বার্তা দেন শরদ পাওয়ার। আর রবিবারই তার উত্তর দিলেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর।  তিনি বলেন শরদ পাওয়ারের মতই তাঁর সরকারও কৃষি ক্ষেত্রে সংস্কার আনার চেষ্টা করছে। 
     

  • <p>Union Home Minister, Amit Shah, tractor rally, Sushruta Trauma Centre</p>

    India Jan 28, 2021, 7:51 PM IST

    'সাহসের জন্য গর্বিত', আহত পুলিশ কর্মীদের পাশে দাঁড়িয়ে বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী

    দিল্লির কিষাণ প্যারেড থেকে ছড়িয়ে পড়া হিংসায় জখম পুলিশ কর্মীদের দেখতে বৃহস্পতিবার হাসপাতাল পরিদর্শন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। দিল্লির পুলিশের দায়িত্ব রয়েছে তাঁরই ওপর। তিনি হাসপাতালে গিয়ে জখম পুলিশ কর্মীদের স্বাস্থ্যের খোঁজ খবর নেন। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে অমিত শাহ জানিয়েছেন আহত দিল্লি পুলিশের কর্মীদের সঙ্গে তিনি দেখা করেছেন। পুলিশ কর্মীদের সাহস ও সাহসিকতার জন্য গর্বিত বলেও জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। এদিন তিনি হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন। 

  • <p>2020 సెప్టెంబర్ 25నాడు రైతు సంఘాలు బంద్ కు పిలుపు సందర్భంగా చేపట్టిన ఆందోళనతో మొదటిసారి దీప్ సిద్ధూ క్రియాశీల పాత్ర పోషించాడు. మరికొందరితో కలిసి ఢిల్లీ-హరియాణాల మధ్య షంబు సరిహద్దుల్లో ధర్నా చేయడంతో అందరి దృష్టినీ ఆకర్షించాడు.&nbsp;</p>

    India Jan 28, 2021, 2:59 PM IST

    কৃষকদের ১০ লক্ষ টাকা ব্যক্তিগত বন্ডের নোটিশ, উত্তর প্রদেশ সরকারের থেকে জবাব চাইল আদালত

    কৃষকদের নোটিশ পাঠিয়ে কিছুটা হলেও বিপাকে পড়তে চলেছে উত্তর প্রদেশ সরকার। কারণ সাধারণতন্ত্র দিবসে ট্র্যাক্টর মিছিলকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা ভঙ্গ হওয়ার আশঙ্কায় উত্তর প্রদেশ সরকার স্থানীয় কৃষক নেতাদের ৫০ হাজার থেকে ১০ লক্ষ টাকা ব্যক্তিগত বন্ডের নোটিশ পাঠিয়েছিল বলে অভিযোগ উঠেছে। দরিদ্র কৃষকদের শান্তি লঙ্ঘনের জন্য কী করে এই নোটিশ পাঠান হল তা জানতে চেয়েছে এলাহাবাদ হাইকোর্ট। আগামী দোশরা ফেব্রুয়ারির মধ্যে জবাব তলব করা হয়েছে বলেও জানিয়ে দেওয়া হয়েছে আদালতের পক্ষ থেকে।   
     

  • undefined

    India Jan 27, 2021, 9:36 PM IST

    'সন্ত্রাসবাদীরা'ই উস্কে দিয়েছে আন্দোলনকারী অন্নদাতাদের, কৃষকনেতাদের ছাড়া হবে না বলে হুঁশিয়ারি দিল্লি পুলিশের

    দিল্লির হিংসায় যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বুধবার সাংবাদিক বৈঠকে একথা স্পষ্ট করে দিয়েছেন দিল্লির পুলিশ কমিশনার এসএন শ্রীবাস্তব। তিনি আরও বলেন কৃষক সংগঠনের নেতাদের সঙ্গে সাধারণতন্ত্র দিবসের দিনে ট্র্যাক্টর ব়্যালি নিয়ে একাধিক বৈঠক করেছিল। সেখানে কৃষক নেতাদের সঙ্গে তাঁদের একটি চুক্তিও হয়। কিন্তু কৃষক নেতারা সেই চুক্তি মানেনি বলেও অভিযোগ করেন তিনি। আইনভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

  • <p>बुधवार को मौके पर बड़ी संख्या में सुरक्षाकर्मियों को तैनात किया गया है। पुलिस के साथ अब रैपिड एक्शन फोर्स के जवानों ने भी मोर्चा संभाल लिया है।</p>

    India Jan 27, 2021, 7:37 PM IST

    FIR থেকে কৃষক আন্দোলন প্রত্যাহার, এক নজরে দিল্লির কৃষক বিক্ষোভের গুরুত্বপূর্ণ ১০টি অগ্রগতি

    সাধারণতন্ত্র দিবসের দিনে কিষাণ প্যারেড থেকে যে হিংসা ছড়িয়ে পড়েছিল তারপরই আন্দোলনকারীদের মধ্যে শান্তি বজায় রাখার আবেদন জানান হয়েছে। পাশাপাশি যাদের বিরুদ্ধে হিংসা ছড়ানোর অভিযোগ উঠেছে তাদের থেকে নিজেদের আড়াল করতে বিশেষ উদ্যোগ নিয়েছে। এক নজরে দেখেনিন কৃষক আন্দোলেন আপডেট। 

  • <p>farmers protest</p>

    India Jan 21, 2021, 10:42 PM IST

    কেন্দ্রের প্রস্তাবে 'না' আন্দোলনকারী কৃষকদের, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে শিলমহর বৈঠকে

    এদিন কৃষকদের বৈঠেকে স্থির হয়েছে নতুন তিনটি আইন প্রত্যাহার করতে হবে সরকারকে। পাশাপাশি কৃষকরা যাতে নূন্যনত সহায়ক মূল্য পায় তাও নিশ্চিত করতে হবে। একই সঙ্গে এদিন বৈঠকে আগামী ২৬ জানুয়ারি সাধারণতন্ত্র দিবসের দিনে দিল্লিতে ট্র্যাক্টর ব়্যালি নিয়েও আলোচনা হয়েছে। নতুন কমিটির সঙ্গে আলোচনা অব্যাহত রাখা হবে বলেও জানান হয়েছে। এদিন সংযুক্ত কিষান মোর্চার জেনারেল বডির বৈঠকে সমস্ত সংগঠনের নেতারাই উপস্থিত ছিলেন। সংযুক্ত কিষান মোর্চায় প্রায় ৪০টি কৃষক সংগঠন যুক্ত রয়েছে। 
     

  • <p>Farming law, farmer protest, farmer protest, farmer tractor march</p>

    India Jan 20, 2021, 8:34 PM IST

    কেন্দ্রের প্রস্তাব বিবেচনার আশ্বাস কৃষকদের, কৃষক আন্দোলনের জট কাটার ইঙ্গিত মন্ত্রীর

     ১০ দফার বৈঠকেও সমাধান মিলল না। বুধবার বিজ্ঞানভবনের বৈঠকে কেন্দ্রীয় সরকার জানিয়েছে নতুন কৃষি আইন কর্যকর করার জন্য কমকরে এক থেকে দেড় বছর অপেক্ষা করতে পারে। তার উত্তরে  আন্দোলনকারী কৃষক নেতাদের সংগঠন স্পষ্ট করে দিয়েছে তারা নতুন আইনের ওপর স্থগিতাদেশ চায় না। নিজেদের দাবিতে অনড় থেকে আন্দোলনকারী কৃষক নেতারা জানিয়েছেন নতুন তিনটি আইন প্রত্যহার করতে হবে সরকারকে। 

  • <p>Members of the Supreme Court-ordered committee include:<br />
&nbsp;</p>

<p>1) Bhupinder Singh Mann, President of Bharatiya Kisan Union<br />
&nbsp;</p>

<p>2) Dr Pramod Kumar Joshi, International Policy Head<br />
&nbsp;</p>

<p>3) Ashok Gulati, Agricultural Economist<br />
&nbsp;</p>

<p>4) Anil Dhanvat, Shivkeri Sangathan, Maharashtra</p>

    India Jan 18, 2021, 9:10 PM IST

    কৃষক আন্দোলন, দশম দফার বৈঠকের আগেও জমি ছাড়তে রাজি নয় কৃষকরা

    আগামিকাল অর্থাৎ মঙ্গলবার কৃষকদের সঙ্গে আরও একদফা বৈঠক বসতে চলেছে কেন্দ্রীয় সরকার। দশম দফার বৈঠকের আগে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান অভিযোগ করেন কয়েকজনের বাধার জন্যই কার্যকর করা যাচ্ছে না নতুন কৃষি আইন। অন্যদিকে কৃষকদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আলোচনার জন্য তৈরি হয়েই এসেছে তাঁরা। 

  • <p>Farmers March SC</p>

    India Jan 18, 2021, 1:44 PM IST

    কৃষকদের ট্র্যাক্টর মিছিলঃ দিল্লিতে কারা ঢুকবে তার সিদ্ধান্ত নেবে পুলিশ, জানিয়েছে শীর্ষ আদালত

    প্রজাতন্ত্র দিবসের দিনে দিল্লির কৃষকদের প্রবেশের বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে দিল্লি পুলিশকেই। আগামী ২৬ জানুয়ারি জাতীয় রাজধানীতে প্রস্তাবিত ট্র্যাক্টর ব়্যালির কর্মসূচি গ্রহণ করেছে আন্দোলনকারী কৃষকরা। সাধারণতন্ত্র দিবেসের দিনে ট্র্যাক্টর ব়্যালি বন্ধ করার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছিল দিল্লি পুলিশ।  সেই মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে, প্রজাতন্ত্র দিসেবের দিনে কৃষকদের প্রস্তাবিত ট্র্যাক্টর ব়্যালি আইন শৃঙ্খলার বিষয়। তাই সেই সিদ্ধান্ত নিতে হবে পুলিশকে। 

  • <p>പാര്‍ലമെന്‍റ് പാസാക്കിയ നിയമത്തിൽ ഇടപെടുന്നതിന് സുപ്രീം കോടതിക്ക് പരിമിതികളുണ്ട്. നിയമം അനിശ്ചിത കാലത്തേക്ക് മരവിപ്പിച്ച് നിര്‍ത്താനാകില്ലെന്നും കോടതി അഭിപ്രായപ്പെട്ടു. ആധാറിന്‍റെ കാര്യത്തിലും സുപ്രീംകോടതി നിയമം സ്റ്റേ ചെയ്തിരുന്നില്ല. പാര്‍ലമെന്‍റ് പാസാക്കിയ നിയമം സുപ്രീംകോടതി സ്റ്റേ ചെയ്യുന്ന അത്യപൂര്‍വ്വത കൂടി കാര്‍ഷിക നിയമത്തിന് ഇനി അവകാശപ്പെടാം. &nbsp;</p>

    India Jan 17, 2021, 7:05 PM IST

    ৪০ জনকে নোটিশ NIA-এর, সরকার আন্দোলন দুর্বল করতে চাইছে বলে অভিযোগ অন্নদাতাদের

    নিষিদ্ধ সংগঠন 'শিখ ফর জাস্টিস' এর সঙ্গে জড়িত একটি মামলার তদন্তের জন্য পঞ্জাবি অভিনেতা দীপ সিধুকে  কৃষি আইন বিরোধী আন্দোলনের নেতা বলদেব সিংহ সিরসা -সহ ৪০ জনকে তলব করেছে দেশের শীর্ষ তদন্তকারী সংস্থা এনআইএ বা জাতীয় তদন্ত ব্যুরো। 

  • <p><br />
Farming law, farmer protests, farmers, farmers of Punjab, farmers of Haryana, Modi on farmer, farmer Narendra Modi</p>

    India Jan 17, 2021, 5:01 PM IST

    কৃষি আইন বাতিল ছাড়া আর কী দাবি জানতে চাইলেন কৃষি মন্ত্রী, আইনের পক্ষেই সওয়াল অমিত শাহর

    দেশের অধিকাংশ কৃষকই কেন্দ্রের আনা নতুন তিনটি কৃষি আইন সমর্থন করছেন। রবিবার আরও একবার কৃষি আইনের পক্ষেই সওয়াল করলেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর। তিনি আরও বলেন আগামী মঙ্গলবার কৃষি আইনের বিরোধিতা করে যেসব কৃষকরা দিল্লির সীমানায় অবস্থান বিক্ষোভ করছেন তাঁদের সঙ্গে বৈঠক করে বিষয়টি মিটিয়ে নেওয়ার চেষ্টা করা হবে। অন্যদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার কর্ণাটকে গিয়ে কৃষি আইনের পক্ষেই সওয়াল করেন। 

  • <p>farmers</p>

    India Jan 8, 2021, 7:34 PM IST

    অধরা সমাধান সূত্র, কৃষকদের সঙ্গে কেন্দ্রের 'জেদ' কি জট কাটাবে নবম দফার আলোচনায়

    অষ্ঠম দফার বৈঠকও ব্যর্থ। বিজ্ঞান ভবনে ৪০টি কৃষক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের আগে সমস্যা সমাধান হবে বলে আশা প্রকাশ করেছিলেন। কিন্তু বাস্তবে তা হল না। পরবর্তী বৈঠক আগামী ১৫ জানুয়ারি অর্থাৎ আগামী শুক্রবার। এদিন কৃষকরা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে আইন প্রত্যাহার করলেই তাঁরা ঘরে ফিরে যাবেন। অন্যদিকে কেন্দ্রীয় সরকার এদিন আরও একবার স্পষ্ট করে দিয়েছে নতুন তিনটি কৃষি আইন কিছুতেই প্রত্যাহার করা হবে না। 

  • <p>കേരളത്തിലെ വാഴക്കുളത്ത് നിന്ന് ദില്ലിയിലെ പ്രക്ഷോഭ സ്ഥലത്തേക്ക് 20 ടണ്‍ പൈനാപ്പിള്‍ എത്തിച്ചെന്ന് കേരളാ പൈനാപ്പിള്‍ ഫാര്‍മേഴ്സ് അസോസിയേഷന്‍ അറിയിച്ചു. ബിനോയ് വിശ്വം എംപിയുടെ നേതൃത്വത്തില്‍ ഏറ്റുവാങ്ങിയ പൈനാപ്പിള്‍ കര്‍ഷകര്‍ക്ക് വിതരണം ചെയ്തു.&nbsp;</p>

    India Jan 8, 2021, 3:03 PM IST

    আজই সমস্যার সমাধান হবে, কৃষকদের সঙ্গে বৈঠকের কিছুক্ষণ আগেই বললেন কৃষি মন্ত্রী

    কেন্দ্রের সঙ্গে কৃষকদের অষ্টম দফার বৈঠক শুরু হওয়ার কিছুক্ষণ আগেই সমস্যা সমাধান হবে হবে আশা প্রকাশ করলেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমর। তিনি বলেন, কেন্দ্রীয় সরকার কৃষকদের সমস্যা সমাধানে আন্তরিক। খোলা মন নিয়েই আলোচনা চালিয়ে যাচ্ছে। সমস্যা সমাধানে দুই পক্ষই আলোচনার সময় নিজেদের অবস্থান ছেড়ে এগিয়ে আসবে বলেও মন্তব্য করেন তিনি। এদিনই সমস্যা সমাধান হবে বলেও আশা প্রকাশ করেছেন কেন্দ্রীয় কৃষি মন্ত্রী।

  • Image of Mamata

    West Bengal ElectionsJan 7, 2021, 1:42 PM IST

    রাজ্যের সাহায্য মিললেই কৃষকরা সরাসরি পাবে টাকা, মমতাকে চিঠি কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর

    কিষাণ সম্মান নিধির টাকা পাবেন বাংলার কৃষকরা। রাজ্য় সরকারের সহযোগিতা মিলতেই মিলবে টাকা। কেন্দ্র, কৃষকের জন্য ১৮ হাজার কোটি টাকা বন্টন করেছে । যাচাই করেই কৃষকদের অ্যাকাউন্টে টাকা পাঠাবে কেন্দ্র।