নারকেল  

(Search results - 13)
  • Last year, former Congress MLA Surender Kumar made a blunder during a public rally by mistakenly stating "Priyanka Chopra Zindabad" instead of cheering for party leader Priyanka Gandhi Vadra.

    Bollywood20, Apr 2020, 1:50 PM

    দেশি গার্ল প্রিয়ঙ্কা, হলিউডেও নারকেল ভেঙে শুরু করেন শ্যুটিং, দেখুন ভাইরাল ভিডিও

    অনেকেই বলে থাকেন সময়ের সঙ্গে সঙ্গে মানুষের মধ্যে অনেক পরিবর্তন আসে, কিন্তু কোথাও গিয়ে যেন সংস্কৃতি ঝেরে ফেলে দেওয়া যায় না। এমনই এক ছবি তুলে ধরলেন খোদ প্রিয়ঙ্কা চোপড়া।

  • इससे बचने के लिए सावधानी के तौर पर हैंडवॉश करें। हाथ धोने धोने के लिए पहले हाथों को गीला करें और हाथों पर कोई एंटीसेप्टिक लिक्विड हैंड वॉश डालें। चूंकि, इस समय कोरोना वायरस का खतरा ज्‍यादा है इसलिए साबुन की जगह लिक्विड हैंड वॉश का ही इस्‍तेमाल करें। अब 20 सेकंड तक हाथों को रगड़ें। उंगलियों को रगड़ें और दोनों हाथों से ऐसा ही करें। अब दोनों हाथों को पानी से धो लें और किसी साफ तौलिए से हाथों को पोंछ लें। हाथ धोने के बाद कोशिश करें कि चेहरे को बार-बार न छुएं।

    Kolkata11, Apr 2020, 5:15 PM

    লকডাউন ভাঙছে 'মমতার সরকার', রাজ্য়কে কড়া চিঠি স্বরাষ্ট্র মন্ত্রকের

    লকডাউন নিয়ে কেন্দ্রের তোপের মুখে রাজ্য সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে চিঠি পাঠিয়ে রাজ্য সরকারকে তোপ । কড়া ভাষায় রাজ্যের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। জায়গার নাম উল্লেখ করে বলে দেওয়া হয়েছে কোথায় লকডাউন মানা হয়নি। কলকাতার রাজাবাজার, তপসিয়া, মেটিয়াবুরুজ, নারকেলডাঙা, গার্ডেনরিচ, ইকবালপুর এই প্রতিটি জায়গায় লকডাউন মানা হয়নি বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে চিঠি পাঠানো হয়েছে রাজ্যের পুলিশের ডিজি বীরেন্দ্র এবং মুখ্য সচিব রাজীব সিনহার কাছে।
     

  • নারকেলডাঙায় বিধ্বংসী আগুন, পুড়ে ছাই এলাকা

    Kolkata9, Apr 2020, 10:52 PM

    নারকেলডাঙায় বিধ্বংসী আগুন, পুড়ে ছাই এলাকা

    নারকেলডাঙার ক্যানেল ওয়েস্ট রোডের বস্তিতে বিধ্বংসী আগুন। আগুনের ভয়াবহতায় এলাকা থেকে সরানো হচ্ছে স্থানীয়দের। ইতিমধ্য়েই আগুনের ধোওযাক কুণ্ডলী আকাশ ছেয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের আটটি ইঞ্জিন। এলাকায় কেউ আটকে পড়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

  • প্রবীণ-দুঃস্থদের হাতে , পরম ভালবাসায় প্রয়োজনীয় জিনিস তুলে দিল কলকাতা পুলিশ

    Kolkata29, Mar 2020, 9:45 AM

    নিজেদের জীবন বিপন্ন করে সাধারণের পাশে কলকাতা পুলিশ, দেখুন সেরা ১২টি ছবি

    করোনা রুখতে রাজ্য় জুড়ে চলছে লকডাউন। আর তারই মধ্য়ে জরুরী পরিষেবার জন্য়ই শুধু বাইরে যাওয়া যেতে পারে। অনেকেই তাই সাতসকালে বাজারঘাট সেরে নিচ্ছেন। কিন্তু এ শহরের শিকড় সেই সব প্রবীণ মানুষজন যারা বাইরে বেরোতে সক্ষম নন। এদিকে একাকী ছেলেমেয়ে ছাড়াই দিন কাটাচ্ছেন। সারাবছর হয়েতো তাদের অন্য় কারও উপর নির্ভর করে চলতে হয়। তবে এই লকডাউনে সেই নির্ভর করা কাজের মানুষগুলি বাইরে আসতে পারছে না। তাই এবার সাহায্য়ের হাত এগিয়ে দিল কলকাতা পুলিশ প্রশাসন। পাশাপাশি শহরের দুঃস্থ মানুষরাও পেল এই সাহায্য়ের হাত, পরম ভালবাসায়। লালবাজার সূত্রে জানা গিয়েছে, ফুলবাগান থানার তরফে ১৫০০ জনের, নারকেলডাঙা থানার তরফে ২৩০ জনের, এন্টালি থানার তরফে ৩৩৬ জনের এবং ট্যাংরা থানার তরফে ২৪০ জনের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। অপরদিকে, শহরের নাইট শেল্টারগুলিতে থাকা নাগরিকদের খাবারের ব্যবস্থা করেছে কলকাতা পৌরসভা। 


     

  • arrest

    Kolkata26, Feb 2020, 9:38 AM

    ফের বিপুল পরিমাণ মাদক উদ্ধার কলকাতায়, গ্রেফতার ৩

    মাদক পাচারের ঘটনায় ৩জনকে গ্রেফতার পুলিশ। তল্লাশিতে মিলেছে প্রায় ১২ কেজিরও বেশি আফিম। উদ্ধার হওয়া মাদকের বাজার মূল্য় এক কোটি টাকা। ধৃতদের থেকে নগদ ২০ লক্ষ টাকাও পাওয়া গিয়েছে।

  • নারকেল

    Life Style21, Feb 2020, 6:12 PM

    রোজ কি নারকেল খান, রক্তের স্বাস্থ্য রক্ষায় কিন্তু ম্যাজিক জানে এই ফল

    বাঙালির কাছে নারকেল মানেই নাডু়বাঙালির কাছে মুগের ডাল মানেই নারকেলের বড়াপিঠে-পুলি থেকে শুরু করে, মুড়ি মাখাতে পর্যন্ত এর ভয়ানক চাহিদা

    শুধু খেতেই ভাল নয়, এর উপকারও অনেক নারকেল থেকে তৈরি হয় কোকোনাট মিল্ক, কোকোনাট ক্রিম আবার ড্রায়েড কোকোনাটও পাওয়া যায় আজকাল নারকেল তেল শুধু গায়ে-মাথায় নয়, দক্ষিণ ভারতে রীতিমতো রান্না হয় এই নারকেল তেলে

  • দুর্ঘটনার ছবি

    West Bengal21, Feb 2020, 3:04 PM

    শিবরাত্রির পুজো দিতে গিয়ে ভয়াবহ দুর্ঘটনা, তারকেশ্বরে মৃত্যু ৩ যুবকের

    শিবরাত্রি উপলক্ষে পুজো দিতে গিয়ে দুর্ঘটনা। লরি-স্কুটি সংঘর্ষে মৃত্যু  কলকাতার ৩ যুবকের। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আরও একজন। সূত্রের খবর, তাদের মাথায় হেলমেট ছিল না।
     

  • পাত জমে উঠুক নারকেল ও সরষে দিয়ে ডিমের অন্য স্বাদের রেসিপি

    Life Style5, Nov 2019, 3:56 PM

    পাত জমে উঠুক নারকেল ও সরষে দিয়ে ডিমের অন্য স্বাদের রেসিপি

    জলখাবার থেকে ডিনার সবর্ত্র বিরাজমান ডিম। ডিম পছন্দ করেন না সেই তালিকাটা বোধহয় অমেকটাই কম। ডিম পুষ্টি সমৃদ্ধ একটি খাবার। আজ রইল সরষে দিয়ে জিভে জল আনা অসাধারণ রেসিপি

  • অপরাজিতা  আঢ্যর ছবি

    Kolkata13, Oct 2019, 7:54 PM

    লুচি বেলা থেকে নারকেল নাড়ু সবই নিজে করলেন, লক্ষ্মী পুজোয় অপরাজিতা আঢ্য

    আজ সন্ধ্যেয় লক্ষ্মী পুজো হচ্ছে অপরাজিতা আঢ্যর বাড়িতে । পুজোর সব আয়োজন নিজের হাতেই করেছেন অপরাজিতা । তবে আজ সারাদিনই প্রায় লক্ষ্মী পুজো হচ্ছে বাঙালির ঘরে। হাতে সময় অনেক, পূর্ণিমা থাকবে রবিবার রাত ১টা অবধি 

  • undefined

    Life Style12, Aug 2019, 10:35 PM

    একটু নারকেল তেলের সঙ্গে গোলাপ জল! সহজেই প্রাণ পাবে আপনার ক্ষতিগ্রস্ত চুল

    দূষণের কারণে শুধু ত্বক নয়, চুলেরও দফা রফা হয়। তাই দূষণ থেকে বাঁচাতে চুল পরিষ্কার রাখা এবং চুলের বিশেষ যত্ন প্রয়োজন। চুলের যত্নের জন্য প্রয়োজন সঠিক শ্যাম্পু, কন্ডিশনার, তেল ও সিরাম। কিন্তু এ সব করেও চুলের স্বাস্থ্য বজায় রাখা যায় না অনেক সময়ে। এর জন্য ঘরে তৈরি একটি হেয়ার মিস্ট ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। 

  • undefined

    Life Style24, Jun 2019, 3:10 PM

    বর্ষায় জিভে জল আনা খিচুড়ি! রইল নারকেল ও পাঁঠার মাংস দিয়ে দুটি খিচুড়ির রেসিপি

    বর্ষা এসে গিয়েছে। আর বাঙালির কাছে বর্ষা মানে বৃষ্টির শব্দ উপভোগ করার সঙ্গে গরম গরম খিচুড়ি। কিন্তু খিচুড়িরও হয় নানা রকম ফের। বিশেষ করে যাঁরা খিচুড়ি প্রেমী, তাঁদের এই বিশেষ খিচুড়ি অবশ্যই খেয়ে দেখা উচিত ও বাড়ির সকলকে খাওয়ানো উচিত। 

  • undefined

    Astrology 201918, Jun 2019, 11:21 AM

    বজরঙ্গবলির আশীর্বাদ পেতে মঙ্গলবার এই জিনিসগুলি দান করুন

    দান করার কোনও নির্দিষ্ট দিন হয় না। আপনার মন যদি চায়,তাহলে আপনি যেকোনও দিনেই যে-কোনও কিছুই দান করতে পারেন। কারণ দান করার থেকে বড় পুণ্য আর কিছু হয় না। তবে আপনারা যাঁরা বজরঙ্গবলীর ভক্ত, তাঁরা যদি চান যে বজরঙ্গবলীর আশীর্বাদ সর্বদা আপনার মাথার ওপর থাকুক, তাহলে এই জিনিসগুলি দান করুন।   

  • undefined

    Astrology 201913, Jun 2019, 4:23 PM

    বাড়ির বাগানে এইসব গাছ লাগালেই সৌভাগ্য হবে আপনার নিত্য সঙ্গী

    বাড়ির ভেতর একফালি জমিতে বাগান করতে কার না ভাল লাগে। সেখানে নিশ্চয় আপনার সাধের অনেক গাছই রয়েছে। কিন্তু জানেন কী এমন কিছু গাছ রয়েছে যা, আদতে ইতিবাচক শক্তির আধার। আর এইসব গাছ লাগালে আপনার গৃহে সর্বদা শান্তি বিরাজ করবে এবং সেইসঙ্গে কেটে যাবে অশুভ শক্তির কালে ছায়া। জেনে নিন কোন কোন গাছ পুঁতলে সৌভাগ্য সর্বদা আপনার সঙ্গে থাকবে।