নিট  

(Search results - 36)
  • <p>বাংলা_দুঃস্থ ছাত্রের সাফল্যের গল্প</p>

    West Bengal21, Oct 2020, 11:19 AM

    ডাক্তার হয়ে গরিবদের সেবা করতে ইচ্ছুক তুলকালাম, হরিশ্চন্দ্রপুরের হদতদরিদ্র ছাত্রের সাফল্য-গাঁধা

    গৃহশিক্ষকের ছেলের মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষায় সাফল্যে তোলপাড় মালদহের হরিশ্চন্দ্রপুর। দরিদ্রতাকে জয় করে নিট পরীক্ষায় ৫৮৫ নম্বর পেয়েছে তুলকালাম। 

  • <p>বাংলা_নিট</p>

    West Bengal20, Oct 2020, 11:30 AM

    মেডিক্যাল পরীক্ষায় গৃহশিক্ষকের ছেলের হ্যাটট্রিক, দরিদ্রতা জয় করে ৫৮৫ নম্বর মালদহের ছাত্রের

    বাবা পেশায় গৃহশিক্ষক। দিন আনা, দিন খাওয়া পরিবারে কোনও রকমে দিন গুজরান। তবুও, দরিদ্রতা জয় করে মেডিক্যালের পরীক্ষায় নজির গড়লেন মালদহের হরিশ্চন্দ্রপুরের ছেলে তুলকালাম। ছেলে ভাল রেজাল্ট করলেও আগামী দিনে পড়াশুনার খরচ চালাতে চিন্তায় পরিবার।

  • <p>Image of Souradeep</p>

    Kolkata18, Oct 2020, 2:11 PM

    মেলেনি কোচিং, তবুও দরিদ্রতার পাহাড় পেরিয়ে মেডিক্য়ালে সফল শ্রমিকের ছেলে সৌরদীপ

     
    সর্বভারতীয় মেডিক্য়াল প্রবেশিকায় সফল  বারুইপুরেই সৌরদীপ। সুযোগ হয়নি কোচিং-এ পড়ার, নাই বা সহজেই পেয়েছে ইন্টারনেট। সৌরদীপের বাবা এক সার্জিক্য়াল সরঞ্জামের কারখানায়  শ্রমিক। তবুও দরিদ্রতার সেসব পাহাড় পেরিয়েসে আজ সফল  মেডিক্য়ালে।
     

  • <p>doctor</p>

    Kolkata16, Oct 2020, 2:03 PM

    আজই NEET পরীক্ষার ফল প্রকাশ, রেজাল্ট জানুন এই ঠিকানায়

    শুক্রবার নিট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হচ্ছে। ১৬ অক্টোবার অনলাইনে ফলপ্রকাশ করা হবে। ফলপ্রকাশের অনলাইন ঠিকানা দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদেরও  শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।
     

  • <p><strong>সাংসদরা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেন। এদিন সাংসদরা শ্রদ্ধা জানিয়েছেন প্রয়াত পণ্ডিত যশরাজ, ছত্তিশগড়ের সাংসদ অজিত যোগীর প্রতিও শ্রদ্ধা জানিয়েছেন।&nbsp;</strong></p>

    India 14, Sep 2020, 4:59 PM

    মহামারির মধ্যেই সংসদের বাদল অধিবেশেনের প্রথমদিন, লোকসভার মূল ১০টি বিষয়ে চোখ রাখুন

    মহামারির মধ্য়ে ১৮ দিনের বাদল অধিবাশনের এদিনই ছিল প্রথম দিন। এদিন করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনেই অধিবেশনে যোগদিয়েছিলেন সাংসদরা। করোনা আবহে মাস্কের ব্যবহার ছিল বাধ্যতামূলক। কিন্তু তাও ঠেকানোগেলনা সংক্রমণ। প্রথম দিনের অধিবেশেনের পরই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ জন সাংসদ। তবে এদিন সংসদে লাদাখ থেকে অভিবাসী শ্রমিকের পাশাপাশি বর্তমানে দেশে জ্বলন্ত সমস্যা নিট পরীক্ষা নিয়েও আলোচনা হয়েছে। 
     

  • undefined

    India 14, Sep 2020, 4:51 PM

    প্রত্যাশার চাপ না নিতে পেরে আত্মঘাতী একের পর এক নিট পরীক্ষার্থী, কেন্দ্রকেই বিঁধছে বিরোধী শিবির

     নিট পরীক্ষার্থীদের আত্মহত্যা নিয়ে উত্তাল তামিলনাড়ু, কেন্দ্রের দিকেই অভিযোগের তির বিরোধী ডিএমকে শিবিরের, ৩ দিনের বিধানসভা অধিবেশনে নিটকে বাতিলের দাবি, মাস্ক পরে বিক্ষোভ প্রদর্শন ডিএমকে বিধায়কদের।

  • <p>করোনার বাধা কাটিয়ে কলকাতায় শুরু হল মেট্রো রেল পরিষেবা। রবিবার নিট পরীক্ষার্থীদের জন্য খোলা হয় মেট্রো। সোমবার থেকে আগের মতই সকলের জন্য খুলে গেল মেট্রো। এক নজরে দেখেনিন কতটা সতর্কতা অবলম্বন করে চলছে মেট্রো।</p>
    Video Icon

    Kolkata14, Sep 2020, 2:13 PM

    কলকাতায় চালু হল মেট্রো পরিষেবা, এক নজরে দেখেনিন কতটা সতর্কতা অবলম্বন করে চলছে মেট্রো

    করোনার বাধা কাটিয়ে অবশেষে কলকাতায় শুরু হল মেট্রো রেল পরিষেবা। রবিবার নিট পরীক্ষার্থীদের জন্য খোলা হয় মেট্রো। সোমবার থেকে আগের মতই সকলের জন্য খুলে দেওয়া হল মেট্রো। এক নজরে দেখেনিন কতটা সতর্কতা অবলম্বন করে চলছে মেট্রো।

  • <p>Image of &nbsp;Kolkata Metro</p>

    Kolkata13, Sep 2020, 1:51 PM

    NEET পরীক্ষার্থীদের দৌলতে যাত্রা শুরু কলকাতা মেট্রোর, স্বস্তিতে শহরবাসী


    দীর্ঘ সাড়ে ৫ মাস পর আবার যাত্রা শুরু করল মেট্রো রেল। তবে রবিবার নিট পরীক্ষার্থীদের দৌলতে আগেই পরিষেবা পেল শহরবাসী। তাই করোনা আবহে কলকাতা মেট্রোয় উঠে অনেকটাই স্বস্তিতে পরীক্ষার্থী ও শহরবাসী।রবিবার মেট্রোর প্রবেশদ্বারগুলিতে থার্মাল স্ক্য়ানার দিয়ে চেক করে ভিতরে ঢোকানো হচ্ছে। হাতে দেওয়া হচ্ছে স্য়ানিটাইজার। সেপ্টেম্বরেও তাপমাত্রা-আদ্রতার অস্বস্তির মধ্য়ে অনেকটাই আরামদায়ক এবং সময় বাঁচতেই খুশি যাত্রীরা। নিট পরীক্ষার্থীদের কথা ভেবে রবিবার মেট্রো চলাচলের সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। বেলা ১১টার পরিবর্তে রবিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৫ মিনিট অন্তর ট্রেন চলবে। এর জন্য ট্রেনের সংখ্যা ৬৬ থেকে বাড়িয়ে ৭৪ করা হয়েছে। 


     

  • <p>&nbsp;&nbsp;<br />
&nbsp;রবিবার দুপুর ২টায় শুরু হতে চলেছে সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। এর মধ্যে আলিপুর সিংহানিয়া একাডেমি স্কুলে নিটের পরীক্ষা পড়েছে। সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যে ছাত্র-ছাত্রীদের &nbsp;স্য়ানেটাইজ করে কয়েক ঘন্টা আগেই &nbsp;স্কুল ঢোকানো হচ্ছে। ব্যবস্থাপনায় রীতিমত খুশি অভিভাবকরা।<br />
&nbsp;</p>

    Kolkata13, Sep 2020, 12:32 PM

    NEET শুরুর আগে কড়া নিরাপত্তা, শহরে স্কুলে প্রবেশ শুরু পরীক্ষার্থীদের, দেখুন ছবি


      
     রবিবার দুপুর ২টায় শুরু হতে চলেছে সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। এর মধ্যে আলিপুর সিংহানিয়া একাডেমি স্কুলে নিটের পরীক্ষা পড়েছে। সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যে ছাত্র-ছাত্রীদের  স্য়ানেটাইজ করে কয়েক ঘন্টা আগেই  স্কুল ঢোকানো হচ্ছে। ব্যবস্থাপনায় রীতিমত খুশি অভিভাবকরা। ওদিকে চালু হয়ে গিয়েছে পরীক্ষার্থীদের সুবিধার্থে মেট্রো পরিষেবাও।
     

  • <p><strong>रिवीजन कैसे करें? अधिकतर लोग पढ़ा हुआ एग्जाम के समय भूलने लगते हैं, ऐसे में क्या करना चाहिए?</strong></p>

<p>&nbsp;</p>

<p><strong>सृष्टि- </strong>भूलना जायज है और हम सब भूलते हैं, ऐसे में रिवीजन करना बेहद जरूरी है। कई ऐसे विषय हैं जैसे मॉडर्न इंडियन हिस्ट्री में कई सवाल होते हैं। जैसे ये किताब किसने लिखीं, ऐसे सवाल ऑब्जेक्टिव जिन्हें हम याद कर सकते हैं।</p>

<p>&nbsp;</p>

<p><strong>(Demo Pic)</strong></p>

    Kolkata13, Sep 2020, 9:19 AM

    আজ নিট পরীক্ষা, পরীক্ষার্থীদের জন্য চালু কলকাতা মেট্রো, রাস্তায় ১৫০০ সরকারি বাস

     
     রবিবার সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট'। দেশ জুড়ে মোট ৩৮৬২ টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৬ লক্ষ। তবে এই রাজ্য় ৭৭ হাজার  ৬১ জন নিট পরীক্ষা দিচ্ছে।রবিবার দুপুর ২টায়  সর্বোভারতীয় মেডিক্যাল প্রবেশিকার পরীক্ষা 'নিট শুরু হবে । শেষ হবে বিকেল ৫ টায়। তবে ছাত্র-ছাত্রীদের বেলা ১১ টা থেকে দুপুর দেড়টার মধ্যে  পরীক্ষাকেন্দ্রে ঢোকার নির্দেশ দেওয়া হয়েছে।রবিবার স্বাবাবিক সময়ে বাস কম থাকে রাস্তায়। তার উপর এখন করোনা পরিস্থিতি হলেও লোকাল ট্রেন বন্ধ থাকায় পরীক্ষার্থীদের জন্য রবিবার সকাল ১০ টা থেকে সন্ধে ৭ পর্যন্ত চলবে মেট্রো রেল। এবং বাস পরিবহণেও সুবিধা থাকবে। রবিবার শহরে প্রায় ১৫০০ সরকারি বাস নামানো হচ্ছে। তাছাড়াও পর্যাপ্ত পরিমাণে বাস থাকবে স্ট্য়ান্ড গুলিতেও।

  • <p>দূরত্ব-বিধি মেনে চলার জন্য নির্দিষ্ট সংখ্যক যাত্রীকে ই-পাস দেওয়ার বিষয়টি একটি 'অ্যালগোরিদম'&nbsp; &nbsp;মডেলের মাধ্যমে নির্ধারিত হবে। যাত্রীদের কাছে ওই লিঙ্ক পৌঁছে দিতে মেট্রোর নিজস্ব ওয়েবসাইট, অ্যাপ ও রাজ্য পরিবহণ দফতরের 'পথদিশা' অ্যাপটি কাজে লাগানো হবে। আপাতত উত্তর-দক্ষিণ মেট্রোতেই এই ব্যবস্থা চালু হচ্ছে। উল্লেখ্য, &nbsp;ইস্ট-ওয়েস্ট এখনই খুলছে না।&nbsp;</p>

    Kolkata11, Sep 2020, 2:19 PM

    'নিট' পরীক্ষার্থীদের জন্য একাধিক পদক্ষেপ রাজ্য়ে, রয়েছে বিনামূল্যে থাকার ব্যবস্থাও

    শুক্রবার লকডাউনের জেরে আগাম এসেছে অনেক পরীক্ষার্থী। বাকি পরীক্ষার্থীদের জন্যও কিছু উদ্য়োগ নিয়েছে রাজ্য সরকার। তবে পরিবহণ ব্য়বস্থা পুরো স্বাভাবিক না হওয়ায় চিন্তা থাকছেই। বিনামূল্যে থাকার ব্যবস্থা করেছে পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটি।  

  • <p>নিট-এ আর বসা হল না, তিনদিন পর গঙ্গায় ভেসে উঠল নিখোঁজ পরীক্ষার্থীর দেহ<br />
&nbsp;</p>

    West Bengal11, Sep 2020, 2:04 PM

    নিট-এ আর বসা হল না, তিনদিন পর গঙ্গায় ভেসে উঠল নিখোঁজ পরীক্ষার্থীর দেহ

    অ্যাডমিট কার্ড আনতে গিয়ে নিখোঁজ। তিনদিন পর দেহ ভেসে উঠল গঙ্গায়। নিট পরীক্ষার্থীর মৃত্যুতে ঘনাচ্ছে রহস্য। হুগলির কোন্নগরের ঘটনা।
     

  • <p>করোনা আবহে কলকাতা মেট্রোয় জারি করা হয়েছে একাধিক নতুন নিয়ম। &nbsp;থুতু ফেললেই জরিমানা ৫০০ টাকা। যাত্রীদের এই বিষয়ে সচেতন মেট্রো স্টেশনে ইতিমধ্যেই দেওয়া হয়েছে পোস্টার।&nbsp;</p>

    Kolkata11, Sep 2020, 11:28 AM

    সোমবার চালু হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোও, রয়েছে আগের সুবিধা

    উত্তর-দক্ষিণ মেট্রোর পাশাপাশি আগামী সোমবার থেকে যাত্রীদের জন্য খুলে যাচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোও।  এই খবর জানিয়েছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ জোশী।তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী সংখ্যা তুলনামূলক ভাবে অনেক কম থাকায় যাতায়াতের জন্য ই-পাস লাগবে না। শুধু স্মার্ট কার্ড ব্যবহার করেই যাতায়াত করা যাবে। উল্লেখ্য , উত্তর-দক্ষিণ মেট্রোর যাত্রীদের ক্ষেত্রে ই-পাস বাধ্যতামূলক।নিট পরীক্ষার্থীদের কথা ভেবে আগামী রবিবার মেট্রো চলাচলের সময় এক ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। বেলা ১১টার পরিবর্তে ওই দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ১৫ মিনিট অন্তর ট্রেন চলবে।  
     

  • <p>নিট-এর অ্যাডমিট কার্ড আনতে নিখোঁজ পরীক্ষার্থী, চাঞ্চল্য কোন্নগরে<br />
&nbsp;</p>

    West Bengal10, Sep 2020, 7:37 PM

    নিট-এর অ্যাডমিট কার্ড আনতে গিয়ে নিখোঁজ পরীক্ষার্থী, চাঞ্চল্য কোন্নগরে

    পরীক্ষার বাকি আর মাত্র একদিন। নিট-এর জন্য লকজডাউন প্রত্যাহার সরকারের। অ্যাডমিট কার্ড আনতে গিয়ে নিখোঁজ পরীক্ষার্থী। চাঞ্চল্য ছড়াল হুগলির কোন্নগরে।
     

  • <p>জয়েন্টে বসতে পেরেছে রাজ্য়ের ২৫ শতাংশ,'কেন এত অহং' প্রশ্ন মমতার</p>

    Kolkata10, Sep 2020, 2:49 PM

    লকডাউন হচ্ছে না ১২ সেপ্টেম্বর, টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী

    টানা দুদিন হচ্ছে না লকডাউন। শুক্রবার ১১ সেপ্টেম্বরের পর  ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার করল  রাজ্য সরকার। ট্যুইট করে সেই খবর দিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, ১৩ তারিখ নিট পরীক্ষা। তাই পরীক্ষার্থীদের সমস্য়ার কথা ভেবে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।