নির্বাচনী নির্ঘণ্ট  

(Search results - 6)
  • <p>election commission</p>

    West Bengal ElectionsMar 24, 2021, 4:13 PM IST

    কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগাচ্ছে বিজেপি, অভিযোগ তুলে নির্বাচন কমিশনকে চিঠি তৃণমূলের


    নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশের পর থেকেই আদর্শ আচরণবিধি ভঙ্গ করা হচ্ছে। বিজেপির বিরুদ্ধে এমনই গুরুতর অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল কংগ্রেস। এই মর্মে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র ডেরেক ওব্রায়ন একটি চিঠি লিখেছেন নির্বাচন কমিশনকে। সেই চিঠিতেই নির্বাচন কমিশনকে সবকটি রাজনৈতিক দলের কাছে  নির্বাচনকে 'সুষম প্রতিযোগিতামূলক ক্ষেত্র' তৈরি করে দেওয়ার আর্জি জানিয়েছেন। তিনি বলেন বলেছেন বিজেপি গত পাঁচ বছর ধরে চলায় বিচারাধীন মামলায় ইচ্ছেকৃতভাবে তলব করছে। বা ঝামেলায় ফেলছে। তাতে কেন্দ্রীয় সংস্থাগুলিকে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। 

  • <p style="text-align: justify;">ওই সূত্র জানিয়েছে, বিধানসভা নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেস তাদের প্রার্থী তালিকা থেকে এইবার বেশ কয়েকজন বর্তমান বিধায়ককে ছেঁটে ফেলতে চলেছে। তালিকায় স্থান দেওয়া হবে আরও বেশি যুবক, মহিলা এবং এলাকায় পরিষ্কার ভাবমূর্তি ও গ্রহণযোগ্যতা রয়েছে, এমন নেতাদের।</p>

<p style="text-align: justify;">&nbsp;</p>

    West Bengal ElectionsMar 2, 2021, 9:14 AM IST

    তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা নিয়ে জল্পনা তুঙ্গে, সূত্রের খবর বাদ পড়তে পারেন বর্ষিয়ান বিধায়করা

    তৃণমূল কংগ্রেস সূত্রের খবর তালিকা থেকে বাদ পড়তে পারেন, সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য, শিবপুরের বিধায়ক জটু লাহিড়ী, বাসন্তীর বিধায়ক গোবিন্দ নস্কর, হাওড়া দক্ষিণের বিধায়ক ব্রজমোহন মজুমদার। এঁদের প্রত্যেকের বয়স ৮০-র ওপরে। দলের অন্দরেও দাবি উঠেছে বর্ষিয়ান বিধায়কদের বিশ্রাম দিয়ে তরুণ মুখ নিয়ে আসতে। 
     

  • <p>టీఆర్ఎస్, కాంగ్రెస్, బీజేపీ నేతలు &nbsp;కూడ సాగర్ ఉప ఎన్నికలను &nbsp;సీరియస్ గా తీసుకొన్నాయి. 2023 అసెంబ్లీ ఎన్నికలకు నాగార్జునసాగర్ ఉప ఎన్నికలు సెమీ ఫైనల్ గా &nbsp;పార్టీలు భావిస్తున్నాయి.<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsMar 1, 2021, 4:00 PM IST

    রাজ্যে ৮ দফা নির্বাচনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে জমা পড়ল আবেদন

    রাজ্যে ২৩ দিন ধরে ৮টি দফায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। গত শুক্রবাবর পশ্চিমবঙ্গসহ পাঁচ রাজ্যে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করে তেমনই জানিয়েছে নির্বাচন কমিশন। প্রথম থেকেই ৮ দফা নির্বাচনের তীব্র বিরোধিতা করেছিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এবার নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদেবন জমা পড়ল সুপ্রিম কোর্টে। সোমবার আইনজীবী এমএল শর্মা আট দফার নির্বাচনের ওপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন দায়ের করেছেন। 

  • <p>Banerjee said a total of 56,500 workers (40,500 unskilled, 8,000 semi-skilled, 8,000 skilled) will be benefited from this hike.</p>

    West Bengal ElectionsFeb 26, 2021, 11:40 PM IST

    এখন ৮-এ আপত্তি, ১০ বছর আগে ৬-কেই স্বাগত জানিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা


    শুক্রবার ভোটের নির্ঘণ্ট প্রকাশের পরই নির্বাচন কমিশনের তীব্র সামালোচনা করেন। সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন কমিশেনরে এই সিদ্ধান্তের পিছনে বিজেপি সরকারের ইন্ধন রয়েছে। তবে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তিনি বলেছেন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী রাজ্যে আট দফাতেই নির্বাচন হবে। আগামী দিনে রাজ্যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। 

  • <p>&nbsp;నాగార్జునసాగర్ ఉప ఎన్నికలపై బీజేపీ ఫోకస్ పెట్టింది. దుబ్బాక ఉప ఎన్నికల్లో విజయంతో పాటు జీహెచ్ఎంసీ ఎన్నికల్లో వచ్చిన ఫలితాలతో &nbsp;బీజేపీ క్యాడర్ లో ఉత్సాహన్ని నింపాయి.</p>

    West Bengal ElectionsFeb 26, 2021, 10:32 PM IST

    'হেরে ভূত হবে তৃণমূল কংগ্রেস', '২০০ আসনে জিতব', নির্বাচনের দিন ঘোষণার পর বিজেপির দুই নেতার মত

    রাজ্যে হিংসা এড়িয়ে গণতান্ত্রিক উপায়ে ভোট করার জন্যই আট দফায় বিধানসভা ভোট হচ্ছে। আর যদি সাহস থাকে তাহলে নির্বাচন কমিশনকে সম্পূর্ণ সহযোগিতা করা হোক। তেমনই জানিয়েছেন বিজেপি নেতা রাহুল সিন্হা। শুক্রবার বিধানসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশের পরেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন যে এই রাজ্যে বিজেপির নির্দেশেই আট দফায় নির্বাচন করা হচ্ছে। তারই উত্তর দিতে গিয়ে বিজেপি নেতা রাহুল সিনহা বলেন এই গণতান্ত্রিক উপায়ে যাতে রাজ্যের মানুষ ভোট দিতে পারেন সেই জন্যই কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে। 

  • undefined

    West Bengal ElectionsFeb 26, 2021, 8:15 PM IST

    '২৩দিনের ফুটবল গ্রাউন্ডে খেলা হবে', কমিশনের সঙ্গে বিজেপিকে রীতিমত তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

     পশ্চিমবঙ্গে কেন আট দফায় নির্বাচন হবে? নির্বাচন কমিশন পাঁচ রাজ্যে নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পরেই সাংবাদিক সম্মেলনে তোপ দাগলের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বিহারে ২৪০টি আসন। কিন্তু তিন দফায় নির্বাচন হয়েছিল। অসমে তিন দফায় নির্বাচন করা হবে বলেও জানিয়েছে কমিশন। তামিলনাড়ু ও কেরলে এক দফায় নির্বাচন হচ্ছে। আর বাংলা ২৯৪টি আসন। কিন্তু এই রাজ্যে আট দফায় নির্বাচন হওয়ার কথা ঘোষণা করা হয়েছে। কেন এই সিদ্ধান্ত তা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।