নীতি আয়োগ  

(Search results - 17)
  • <p>বাংলায় পদ্ম ফোটানোই এখন পাখির চোখ, ভোটে কোন কোন ইস্যুকে হাতিয়ার করছে বিজেপি</p>

    West Bengal ElectionsMar 20, 2021, 6:18 PM IST

    বাংলায় পদ্ম ফোটানোই এখন পাখির চোখ মোদী-শাহের, ভোটে কোন কোন ইস্যুকে হাতিয়ার করছে বিজেপি

    বাংলায় প্রচারে ঝড় তুলেছে বিজেপি। নিত্যদিন বঙ্গে আসছে কেন্দ্রীয় নেতৃত্ব। একাধিক ইস্যুকে হাতিয়ার করছে বিজেপি নেতৃত্ব। ২১শে বাংলা জয় এখন পাখির চোখ পদ্ম শিবিরের।
     

  • undefined

    India Feb 20, 2021, 3:26 PM IST

    নীতি আয়োগের বৈঠকে নেই মমতা, ভরপুর সুযোগ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    শনিবার ছিল নীতি আয়োগের পরিচালন পরিষদের ষষ্ঠ বৈঠক। পূর্বঘোষণা মতো যোগ দেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অনুপস্থিতির সুযোগ নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘুরিয়ে জোর দিলেন ডাবল ইঞ্জিন সরকারের উপর।

  • <p>While attending a public meeting, Nadda said, “Wherever I go, I see Mamata Banerjee and her nephew's picture. The people of Bengal are ready to say goodbye to Mamata.”<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 20, 2021, 7:40 AM IST

    Election Live Update- 'বাইরের কেউ নাকি মমতাকে চান', উত্তরবঙ্গে থেকে প্রশ্ন করলেন অভিষেক

    আব্বাসকে ২৭ টি আসন ছাড়ে বামেরা। এদিকে দাবি মানা সম্ভব নয়, সাফ জানাল কংগ্রেস। ছন্দপতন আব্বাস  সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের অন্তর্ভূক্তিতে।প্রসঙ্গত, বৃহস্পতিবারই আসন রফা নিয়ে বাম এবং কংগ্রেসের সঙ্গে আলোচনায় বসে আইএসএফ। দুই দলের থেকে মোট ৪৫ আসন দাবি করেছিল আইএসএফ নের্তৃত্ব। এর মধ্য়ে বামেদের ৩০ টি এবং কংগ্রেসের ১৪ টি আসন। তবে এখানে আইএসএফের চাওয়া আসনের অধিকাংশই ছাড়তে রাজি বামেরা। শুক্রবার প্রদেশ কংগ্রেস নের্তৃত্ব স্পষ্ট জানিয়ে দিয়েছে, আব্বাসের দাবি মেনে নেওয়া সম্ভব নয়। মুর্শিদাবাদে ও মালদহে একটাও আসন ছাড়া যাবে না। অপরদিকে, কেন্দ্র এবং রাজ্য সংঘাত অব্যহত। যার জেরে শনিবার নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না মুখ্যমন্ত্রী।

  • undefined

    KolkataJan 6, 2021, 10:01 AM IST

    শিক্ষকদের কোভিডের টিকা দিয়েই খুলবে স্কুল, কী বলছেন শিক্ষামন্ত্রী

     স্কুল খুলতেই আক্রান্ত একাধিক, দেশে-বিদেশে। বিট্রেনের সঙ্গে সঙ্গে রয়েছে ভারতের কর্ণাটকও। আগে সব শিক্ষক-শিক্ষাকাকে টিকা দেওয়া হবে। আওতায় আসবেন শিক্ষার্থীর বাড়ির লোকজনও। 
     

  • <p>coronavirus&nbsp;</p>

    India Dec 22, 2020, 5:35 PM IST

    ভারতে কি এসে গেল ব্রিটেনের নতুন করোনা, ফের মহামারির ভয়ের মধ্যেই বড় দাবি নীতি আয়োগের

    ব্রিটেনের নতুন করোনা কি এসে গিয়েছে ভারতে? নতুন করে বাড়ছে মহামারির ভয়। এরইমধ্যে দেশবাসীকে আশ্বস্ত করল নীতি আয়োগ। পরীক্ষা চলছে দিল্লিতে আসা যাত্রীদের।

     

  • <p>നിലവിലെ &nbsp;പ്രതിദിന വര്‍ദ്ധന തുടരുകയാണെങ്കില്‍ &nbsp;താമസിക്കാതെ രോഗം സ്ഥിരീകരിച്ചിരിക്കുന്നവരുടെ എണ്ണത്തില്‍ ബ്രസീലിനെ ഇന്ത്യ മറികടക്കുമെന്ന് വേള്‍ഡോമീറ്ററിന്‍റെ കണക്കുകള്‍ പറയുന്നു.&nbsp;</p>

    India Sep 30, 2020, 9:08 AM IST

    শীতকালে বাড়তে পারে করোনাভাইরাসের সংক্রমণ, আশঙ্কার কথা শোনালেন বিশেষজ্ঞ চিকিৎসক

    আগামী দিনে আরও ভয়ঙ্কর আকার নিয়ে পারে করোনাভাইরাসের সংক্রমণ। তাই আগামী দিনগুলিতে আরও সাবধানতা আবলম্বন করে চলা জরুরি। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে তেমনই জানিয়েছেন নীতি আয়োগের সদস্য চিকিৎসক বিনোদ পল। তিনি বলেছেন উৎসবের মরশুম এগিয়ে আসছে। তারপরই শীতকাল। তাই সংক্রমণ এড়াতে মুখোশের ব্যবহার বধ্যাতামূলক করার পাশাপাশি নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে চলা অত্যান্ত জরুরি। 

  • <p>इस कोरोना संकट में कई लोगों ने अपनी नौकरी खो दी है। कई बेरोजगार लोगों के पास खाने-पीने के पैसे नहीं बचे हैं। ऐसे में अब आपके पास मौका है घर बैठे 37 करोड़ रूपये कमाने का। जी हां, सही पढ़ा आपने... कोरोना आपको करोड़पति बना सकता है।&nbsp;</p>

    KolkataSep 11, 2020, 12:44 PM IST

    'ফলস নেগেটিভ'-র দিন শেষ, উপসর্গ থাকলেই আরটি-পিসিআর বাধ্যতামূলক করল কেন্দ্র

    করোনা আক্রান্তের সংখ্য়া প্রায় প্রত্য়েকদিনই রেকর্ড ভাঙছে। অত্যাধিক হারে সংক্রমণ বৃদ্ধিতে উদ্বিগ্ন হয়ে করোনা পরীক্ষা পদ্ধতিতে ফের পরিবর্তন এনেছে কেন্দ্র।   সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে পাঠানো একটি নির্দেশিকায় আইসিএমআর অর্থাৎ স্বাস্থ্য মন্ত্রক ও ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ জানিয়েছে, জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশির উপসর্গ রয়েছে অথচ র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় নেগেটিভ ফল হয়েছে, এমন ব্যক্তিদের বাধ্যতামূলক ভাবে আরটি-পিসিআর পরীক্ষা করাতে হবে।  উল্লেখ্য, দ্রুত ও কম খরচে অ্যান্টিজেন পরীক্ষা করা গেলেও রিপোর্ট আসছে 'ফলস নেগেটিভ'। অর্থাৎ জ্বর, সর্দি কাশি বা শ্বাসকষ্টের মতো উপসর্গ থাকা সত্ত্বেও রিপোর্ট নেগেটিভ এলেই এমন বলা হয়। এমনটাই জানিয়েছেন  নীতি আয়োগের সদস্য (স্বাস্থ্য) ভি কে পল। এর ফল হচ্ছে মারাত্মক।   স্বাস্থ্যকর্তাদের অনুমান, ওই ফলস নেগেটিভ  রিপোর্ট এসেছে যাদের একটি বড় অংশই আসলে সংক্রমিত। এদিকে নেগেটিভ রিপোর্ট আসায় তাঁরা অজান্তেই সংক্রমণ ছড়িয়ে যাচ্ছেন। 
     

  • <p>ICMR Delhi Building</p>

    India Jun 1, 2020, 3:48 PM IST

    করোনার হানায় বন্ধ খোদ আইসিএমআর-এর সদর দপ্তর, আঘাত নীতি আয়োগেও

    ভারতের করোনা যুদ্ধের নেতৃত্বে আইসিএমআর। এবার তাদের এক প্রবীণ বিজ্ঞানীই সংক্রমিত হলেন এই ভাইরাসে। পুরো ভবনটিকেই স্যানিটাইজ করা হচ্ছে। নীতি আয়োগেও এক কর্মী আক্রান্ত হলেন।

     

  • <p>mumbai</p>

    India May 7, 2020, 8:54 PM IST

    তালিকায় আছে দিল্লি-মুম্বই, আরও ছয় শহরের হাতেই করোনা-যুদ্ধের চাবিকাঠি, দেখছে নীতি আয়োগ

    মুম্বই, দিল্লি, আহমেদাবাদে রয়েছে ভারতের ৪০ শতাংশ করোনা রোগী। এই তিন শহর সহ মোট ৮টি শহরের হাতেই রয়েছে চাবিকাঠি। করোনভাইরাস মহামারির বিরুদ্ধে ভারতের জয়ের। বললেন নীতি আয়োগের প্রধান কার্যনির্বাহী আধিকারিক।

     

  • <p>Niti Aayog</p>

    India Apr 28, 2020, 2:33 PM IST

    নীতি আয়োগের কার্যালয়ে করোনার হানা, সিল করে দেওয়া হল পুরো ভবন

    নীতি আয়োগের কার্যালয়েও হানা দিল করোনা। আক্রান্ত ডিরেক্টর স্তরের কর্মকর্তা। আগামী দুই দিনেরর জন্য পুরো ভবন সিল করে দেওয়া হচ্ছে। আক্রান্তে সংস্পর্শে আসা ব্যক্তিদের স্ব-পৃথকীকরণ করা হচ্ছে।

     

  • এয়ারটেল, জিও এবং ভোদাফোন ন্যূনতম দাম বেঁধে দেওয়ার আর্জি জানাবে সরকারকে

    Life StyleMar 16, 2020, 7:01 PM IST

    দশগুণ দাম বাড়তে পারে ৪জি ডেটার, মাশুল বাড়ানোর পরিকল্পনায় জিও থেকে এয়ারটেল

    এয়ারটেল, জিও এবং ভোদাফোন যথাক্রমে চাইছে এক জিবির দাম হোক যথাক্রমে ৩০,২০ ও ৩৫ টাকা।সরকার এই প্রস্তাব মেনে নিলে প্রায় দশগুণ দাম বেড়ে যাবে ১ জিবি ডেটার। ট্রাই ইতিমধ্যেই এই বিষয় নিয়ে আলাপ আলোচনা শুরু করেছে কিন্তু এই প্রস্তাবের বিরোধিতা করছে সিসিআই

  • Internet used to watch dirty films in J&K, says NITI Aayog member kps

    India Jan 20, 2020, 11:01 AM IST

    নেটে সবাই 'অশ্লীল সিনেমা' দেখে কাশ্মীরে, উপত্য়কায় নেট বন্ধের পক্ষে অদ্ভুত সাফাই

    উপত্য়কায় নেট বন্ধের পক্ষে অদ্ভুত সাফাই দিয়ে নীতি আয়োগের এর সদস্য় বললেন, ওখানে তো  নেটে সবাই অশ্লীল সিনেমা দেখে।

  • ভারতে কমেছে দারিদ্র
    Video Icon

    India Jan 10, 2020, 1:38 PM IST

    ভারতে কমেছে দারিদ্র, দাবি করা হচ্ছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের রিপোর্টে

    ইউএনডিপি-অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ভারতের এমপিআই অথবা গ্লোবাল মাল্টিডাইমেনসনাল প্রোভার্টি ইনডেক্স ২০১৮ রিপোর্টে - দারিদ্রকে স্বাস্থ্য, শিক্ষা ও জীবনযাত্রার একাধিক বঞ্চনার মধ্যে দিয়ে পরিমাপ করা হয়েছে, এই ১০টি বিষয় নিয়ে ২০১৫-১৬ সালে ভারতের ৬৪০টি জেলায় সমীক্ষা চালান হয়েছিল- সমীক্ষা বলছে দারিদ্র ক্রমেই হ্রাস পাচ্ছে, ২০০৫-০৬ সালের তুলনায় তা ২০১৫-১৬ সালে হ্রাস পেয়েছে ২০ কোটি ৭১ লক্ষ, যা চিনের পারফরম্যান্সকেও পেছনে ফেলে দিয়েছে। 

  • undefined

    India Jan 10, 2020, 3:54 AM IST

    মোদীর গুরুত্বপূর্ণ বাজেট বৈঠকে নেই অর্থমন্ত্রী সীতারমণ-ই, উঠছে হাজারো প্রশ্ন

    কেন্দ্রীয় বাজেট পেশের আর বেশি দিন বাকি নেই। বেহাল অর্থনীতিকে দিশা দেখানো মোদী সরকারের সামনে বড় চ্যালেঞ্জ। শীর্ষস্থানীয় অর্থনীতিবিদদের নিয়ে বৈঠক করলেন মোদী। সেখানে আরও কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী থাকলেও বাদ গেলেন অর্থমন্ত্রীই।

     

  • ওয়াটার পিউরিফায়ারের ছবি

    India Oct 22, 2019, 6:28 PM IST

    জল সঙ্কটকে জবাব, ওয়াটার পিউরিফায়ার 'শুদ্ধম' তৈরি করে তাক লাগালেন চাষির ছেলে

    জলসঙ্কট, উত্তরোত্তর বেড়ে চলা একটি সমস্যা। এই সমস্যাকে জবাব দিতে এগিয়ে এলেন জিতেন্দ্র চৌধুরি। চাষির ছেলে জিতেন্দ্র তৈরি করলেন ওয়াটার পিউরিফায়ার। অত্যন্ত কম মূল্যের এই শুদ্ধম পিউরিফায়ার অপরিষ্কার জল পরিশোধন করবে সহজেই।