পদ্মশ্রী  

(Search results - 16)
  • অনুষ্কা

    Bollywood13, Feb 2020, 10:17 AM IST

    'ওয়েন্ডেল আমাকে মুম্বইয়ে আসার সাহস জুগিয়েছিল', ফ্যাশন ডিজাইনারের প্রয়াণে শোকাহত অনুষ্কা

    প্রয়াত হলেন পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত ফ্যাশন ডিজাইনার ওয়েন্ডেল রডরিক্স। মাত্র ৫৯ বছর বয়সে  ওয়েন্ডেলের প্রয়াণে শোকের ছায়া নেমে বলিউডে। ওয়েন্ডেলের অকাল প্রয়াণে  বলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনুষ্কা শর্মা গভীর ভাবে শোকাহত। যার অনুপ্রেরণায় মুম্বইয়ে আসা ,আজ সে নেই ভাবতেও অবাক লাগছে জানালেন অনুষ্কা।

  • wendell  rodricks

    Bollywood13, Feb 2020, 9:54 AM IST

    প্রয়াত ফ্যাশন ডিজাইনার ওয়েন্ডেল রডরিক্স, শোকের ছায়া ফ্যাশন ইন্ডাস্ট্রিতে

     প্রয়াত হলেন পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত ফ্যাশন ডিজাইনার ওয়েন্ডেল রডরিক্স। হৃদরোগে আক্রান্ত হয়েই তিনি মারা গেছেন ওয়েন্ডেল। মাত্র ৫৯ বছর বয়সে  ওয়েন্ডেলের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে গোটা ফ্যাশন ইন্ডাস্ট্রিতে। সমাজকর্মী হিসেবেও যথেষ্ঠ সুনাম রয়েছে রডরিক্সের।

  • swara

     Entertainment3, Feb 2020, 5:56 PM IST

    'পাকিস্তানী-কে পদ্মশ্রী', আবার কেন্দ্রকে কড়া আক্রমণ স্বরা ভাস্করের

    সিএএ নিয়ে একাধিকবার সরব হয়েছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। বিভিন্ন সময় কেন্দ্রিয় সরকারের বিরুদ্ধে একাধিক তোপ হেনেছেন তিনি। কখনও প্রশ্ন তুলেছেন নাগরিকত্ব আইন নিয়ে, কখনও আবার ছাত্র আন্দোলনে পাশে দাঁড়িয়েছে।

  • Alia and Kagana

     Entertainment29, Jan 2020, 4:30 PM IST

    কঙ্গনার দিদির প্রতিক্রিয়া 'হা হা', স্পষ্ট জবাব দিলেন পরিণত আলিয়া

    কয়েকদিন আগেই পদ্মশ্রী সন্মানের তালিকা প্রকাশ্যে আসে। তখনই দেখা গিয়েছিল সেই তালিকাতে রয়েছে কঙ্গনা রানওয়াতের নাম। খবর পাওয়ার পরই সোশ্যাল মিডিয়াতে নিজের প্রতিক্রিয়া জানিয়েছিলেন তিনি।

  • কর্ণাটকের কমলালেবু বিক্রেতা পেলেন পদ্মশ্রী

    India 28, Jan 2020, 11:31 AM IST

    রেশনের লাইনে দাঁড়িয়ে জানতে পারেন পদ্মশ্রী পাচ্ছেন, কেন এই ফল বিক্রেতাকে সম্মান জানাচ্ছে মোদী সরকার


    কর্ণাটকের কমলালেবু বিক্রেতা পেলেন পদ্মশ্রী, রেশনের লাইনে দাঁড়িয়ে জানলেন সম্মান লাভের কথা, নিজের গ্রামে 'অক্ষর সান্তা' নামে পরিচিত তিনি, সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে তৈরি হয়েছে উন্মাদনা। 

  • undefined

    Bollywood28, Jan 2020, 11:02 AM IST

    বিজেপির 'চামচা' আদনান, কটাক্ষের কড়া জবাব দিলেন গায়ক

    পদ্মশ্রী পুরস্কার  তালিকা প্রকাশ্যে আসার পর থেকেই সমালোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়। পদ্মশ্রীর তালিকায় গায়ক আদনান শামির নাম দেখেই শুরু হয়েছে এই আলোচনা। পদ্মশ্রী পুরস্কার প্রাপক হিসেবে অনেকেই মেনে নিতে পারেননি আদনানের নাম। সরকারের চামচাগিরি  বলেও কটাক্ষ করা হয়েছে গায়ক আদনানকে।

  • undefined

    India 27, Jan 2020, 10:53 PM IST

    'পাকিস্তানি বাবাকে নিয়ে গর্বিত', কংগ্রেস-কে কটাক্ষ ফিরিয়ে দিলেন আদনান

    আদনান সামির পদ্মশ্রী পুরস্কার পাওয়া নিয়ে বিতর্ক তুঙ্গে। এর মধ্য়েই মুখ খুললেন গায়ক। এক সর্বভারতীয় সংবাদপত্রের কাছে তিনি বিরোধীদের কটাক্ষের জবাব দিলেন। তাঁর দাবি যোগ্যতার জন্যই তিনি এই পুরস্কার পেয়েছেন।

     

  • অরুণোদয় মণ্ডল

    Kolkata26, Jan 2020, 8:11 PM IST

    পদ্ম পুরস্কার পাচ্ছেন বাদাবনের 'সুজন ডাক্তার'

    পদ্মশ্রী পাচ্ছেন বিরাটির চিকিৎসক অরুণোদয় মণ্ডল। তিনি প্রতি সপ্তাহে সুন্দরবনের প্রত্য়ন্ত অঞ্চলে গিয়ে স্থানীয়দের চিকিৎসা করেন। তাঁকে সবাই সুজন ডাক্তার বলেই চেনে।

  • সুশোভন বন্দ্য়োপাধ্য়ায়

    Kolkata26, Jan 2020, 5:01 PM IST

    ৫০বছর ধরে এক টাকায় রোগী দেখে পদ্মশ্রী পাচ্ছেন বোলপুরের 'সুশোভন ডাক্তার'

    বোলপুুরের সুশোভন ডাক্তার গত পাঁচ দশক ধরে একটাকায় রোগী দেখে চলেছেন। এবার তিনিই পাচ্ছেন পদ্মশ্রী।

  • undefined

    India 26, Jan 2020, 4:47 PM IST

    ২৭ বছর ধরে শেষকৃত্য করে এবার তিনি পদ্মশ্রী, পিছনের গল্পটা মর্মান্তিক

    তাঁর কাছে জাত-ধর্মের কোনও বাছবিচার নেই। ২৭ বছর ধরে বেওয়ারিশ লাশদের শেষকৃত্য করে চলেছেন। পদ্মশ্রী পেলেন শরীফ চাচা। নেপথ্যে কিন্তু রয়েছে এক করুণ কাহিনী।

     

  • undefined

     Entertainment26, Jan 2020, 3:57 PM IST

    কঙ্গনার ঝুলিতে পদ্মশ্রী, তালিকাতে বলিউডে আর কোন কোন তারকা

    কঙ্গনা রানওয়াত বলিউডে পা রাখার পর থেকেই নিজের এক ভিন্ন পরিচিতি তৈরি করেছেন। গতানুগতিক ছক ভেঙে চলিচ্চিত্র জগতে মেয়েদের অবস্থান নিয়ে সরব হয়েছেন বার বার। অভিনয় থেকে শুরু করে পরিচালনা প্রযোজনা, কঙ্গনার তালিকা থেকে বাদ পরেনি কিছুই।

  • undefined

     Entertainment18, Dec 2019, 10:41 AM IST

    গণতন্ত্র আক্রান্ত, পদ্মশ্রী ফেরানোর সিদ্ধান্ত নিলেন সাহিত্যিক

    নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে জ্বলছে গোটা দেশ। বুধবার থেকেই বিভিন্ন স্থানে প্রতিবাদ মিছিল থেকে শুরু করে বিক্ষোভ দেখাচ্ছে দেশবাসী। কোথাও সাধারণ মানুষ পথে নেমে অবরোধ করছে, কোথাও আবার ছাত্রসমাজ সরব হচ্ছে। 

  • ৩৩য়ে পা দিলেন সানিয়া মির্জা, টেনিস সুন্দরীর বিশেষ মুহূর্তের এক ঝলক

    Sports15, Nov 2019, 3:12 PM IST

    পায়ে পায়ে তেত্রিশ ভারতের টেনিস সুন্দরী, জন্মদিনে সানিয়ার কিছু দুর্লভ মুহূর্ত

    ভারতের তারকা টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা। আর সেই ভারতের টেনিস সুন্দরী শুক্রবার পা দিলেন ৩৩ বছর বয়সে। বয়স একটা সংখ্যা মাত্র সেটা এবার প্রমাণ করলেন ভারতের টেনিস সুন্দরী। এক বছর আগেই এক সন্তানের মা হয়েছেন হায়দরাবাদি টেনিস তারকা। তবে সেটা কোনও বাধা নয়। সব বাধা কাটিয়ে এই মুহূর্তে ফের একবার টেনিস কোর্টে ফেরার লড়াই শুরু করে দিয়েছেন সানিয়া। খুব শীঘ্রই নিজেকে ফের ফিট করে তুলে কোর্টে নামবেন ভারতীয় টেনিস সুন্দরী। নিজের খেলোয়াড় জীবনের পাশাপাশি গ্ল্যামার জগতেও বেশ নজর কেড়েছেন তিনি। ২০১০ সালে পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে নিজের বিবাহ সম্পন্ন করেছিলেন এই ভারতীয় টেনিস খেলোয়াড়। একই সঙ্গে টেনিস কোর্টেও বেশ নাম করেছেন তিনি। আগামী দিনে ফের ভারতের হয়ে সেই গর্ব ফিরিয়ে আনার প্রচেষ্টায় রয়েছেন তিনি। ভারতের সেই পদ্মশ্রী ও অর্জুন অ্যাওয়ার্ড জয়ীর জন্মদিনে টেনিস সুন্দরীর বিশেষ কিছু মুহূর্তে এক নজরে।

  • রানীদের সুখ্যাতি দিলীপ তিরকের মুখে
    Video Icon

    Sports11, Nov 2019, 4:53 PM IST

    রানিদের সুখ্যাতি দিলীপ তিরকের মুখে, বিশেষ সাক্ষাৎকারে প্রাক্তন অলিম্পিয়ান পর্ব-২

    ভারতীয় হকিতে ছেলেদের পাশাপাশি দারুণ ভাবে উত্থান ঘটেছে ভারতীয় মহিলা হকি দলেরও। মহিলা হকি দল এখন থেকেই পদকের আশা নিয়েই প্রতিটি প্রতিযোগিতায় নামছে। এবার অলিম্পিকেও খেতাবের আশা দেখছেন প্রাক্তন ভারতীয় হকি খেলোয়াড় দিলীপ তিরকে। এশিয়ান গেমসে ভারতীয় দল ব্রোঞ্জ পেলেও, মহিলা দল পেয়েছে রুপো। সেই অনুযায়ী এগিয়ে যাচ্ছে ভারতীয় মহিলা হকি দলও। এবার সেই নিয়েই এশিয়ানেট নিউজ বাংলার সঙ্গে এক্সক্লুসিভ সাক্ষাতকারে মুখোমুখি হয়েছিলেন দিলীপ তিরকে। প্রথম পর্বে ভারতীয় পুরুষ দলের হকি নিয়ে আশা দেখালেও, দ্বিতীয় পর্বে দিলীপ তিরকে মজেছেন মহিলা হকি দল নিয়ে। রানী রামপাল থেকে শুরু করে বাকি হকি মহিলা হকি তারকাদের নিয়ে খোলা মেলা আলোচনায় প্রাক্তন ভারতীয় হকি দলের অধিনায়ক।

  • ভারতীয় পুরুষ হকি নিয়ে মুখোমুখি প্রাক্তন অলিম্পিয়ান দিলীপ তিরকে (প্রথম পর্ব)
    Video Icon

    Sports10, Nov 2019, 5:16 PM IST

    জাতীয় হকিতে আশার আলো, এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি প্রাক্তন অধিনায়ক পর্ব-১

    সরকারি ভাবে অনুমতি না মিললেও ভারতে হকিকে জাতীয় খেলা হিসাবে গণ্য করেন অনেকেই। ক্রিকেট ফুটবলের পাশাপাশি একই ভাবে জনপ্রিয় হকি। ভারতে সেই হকি সাক্ষী আছে বেশ কিছু ওঠা নামার। মাঝে কিছু বছর মাঠে ভারতীয় হকি পিছিয়ে পড়লেও, ফের কয়েক বছর ধরে ভারতীয় হকিকে স্বপ্ন দেখাছেন মনদীপ সিং, মনপ্রীত সিংরা। একই সঙ্গে টোকিও অলিম্পিকের যোগ্যতাও অর্জন করে ফেলেছে ভারতীয় পুরুষ হকি দল। আর সেই অলিম্পিকেই এবার পদকের আশা দেখছেন ভারতের প্রাক্তন অলিম্পিয়ান হকি তারকা ওড়িশার দিলীপ তিরকে। ভারতীয় হকি দলের অধিনায়ক হিসাবে অন্যতম সফল খেলোয়াড় ছিলেন ওড়িশার দিলীপ। জাতীয় হকি দলে উত্থানের কারণও ছিলেন এই অলিম্পিয়ান। এবার সেই প্রাক্তন হকি তারকাই মুখোমুখি হলেন এশিয়ানেট নিউজ বাংলার। ভারতের পদ্মশ্রী ও অর্জুন জয়ী দিলীপ তিরকের সঙ্গে  প্রথম পর্বের সাক্ষাতকার।