পাকিস্তানের স্বাধীনতা দিবস  

(Search results - 4)
  • भारत इस इलाके को खाली करने के लिए लगातार पाकिस्तान पर दवाब बना रहा है।

    PakistanAug 27, 2020, 8:09 AM IST

    পাকিস্তান থেকে স্বাধীনতা চাইছে অধিকৃত কাশ্মীর, জানুন এখানকার ইতিহাস ও অজানা কিছু তথ্য

    বিক্ষোভে ফুটছে কাশ্মীর। তবে সেই বিক্ষোভ পাকিস্তানের বিরুদ্ধে। মুজফ্ফরাবাদের রাস্তায় স্বতঃস্ফূর্ত এই বিক্ষোভই এখন কাশ্মীর ইস্যুতে আন্তর্জাতিক মঞ্চে বড় হাতিয়ার হয়ে উঠছে ভারতের। একবছর আগেই জম্মু ও কাশ্মীর রাজ্যের অধিকার খর্ব করে, সংবিধানের ৩৭০  ধারা বিলোপ করার সিদ্ধান্ত নিয়েছিল মোদী সরকার। তারপর থেকেই পাক অধিকৃত কাশ্মীর নিয়ে উঠছে চাপা দাবি। এমনকি পাকিস্তানের স্বাধীনতা দিবস ১৪ আগস্টকে কালা দিবস হিসাবে পালন করে থাকেন এখানকার বাসিন্দারা। জেনে নিন পাক অধিকৃত কাশ্মীর সম্পর্কে অজানা কিছু কথা। 
     

  • <p>Meanwhile, in the afternoon, during the At Home function in Rashtrapati Bhavan, the focus will be on India’s “Corona Warriors”, with invitations likely to be extended to medical professionals and key figures in the health sector.<br />
&nbsp;</p>

    India Aug 14, 2020, 3:42 PM IST

    কেন আলাদা ভারত ও পাকিস্তানের স্বাধীনতা দিবস, জানুন এদেশে ১৫ আগস্টকে বেছে নেওয়ার আসল কারণ

    দুইশ’ বছরের ব্রিটিশ শাসন থেকে ভারতীয় উপমহাদেশের মুক্তি মিলে ১৯৪৭ সালে। ওই বছর ব্রিটেনের কাছে থেকে স্বাধীনতা লাভ করে ভারত ভাগের মাধ্যমে ভারত এবং পাকিস্তান নামে দুটি দেশের জন্ম হয়। তখন থেকে ১৫ আগস্টকে ভারতের স্বাধীনতা দিবস হিসেবে উদযাপন করা হয়। স্বাধীনতা সংগ্রামীদের আত্মত্যাগ ও প্রাণদানের দীর্ঘ লড়াইয়ের মধ্যে দিয়ে এই স্বাধীনতা অর্জন করেছে দেশ। সেই ইতিহাসকে জানতে বসলেই যে প্রশ্ন সবার আগে উঠে আসে, তা হলো ভারতের স্বাধীনতা দিবস কেন ১৫ আগস্ট পালন করা হয়? কেন এই দিনটিকেই বেছে নেওয়া হলো? আসন জেনে নেওয়া যাক সেই ইতিহাস।

  • wasim akram

    CricketAug 16, 2019, 6:02 PM IST

    পাক স্বাধীনতা দিবসের দিনই হয়েছিলেন পরাধীন! ওয়াসিম আক্রমের টুইট হল ভাইরাল


    ১৪ অগাস্ট ছিল পাকিস্তানের স্বাধীনতা দিবস। সেই দিনই ওয়াসিম আক্রম এক অদ্ভূত টুইট করলেন। বললেন পাক স্বাধীনতা দিবসেই তিনি তাঁর স্বাধীনতা হারিয়েছিলেন। এই টুইট ভাইরাল হতে বেশি সময় লাগেনি।

  • undefined

    India Aug 15, 2019, 3:32 PM IST

    ইমরান দুষলেন ভারতকে, মোদী জোর দিলেন বিকাশে! বক্তৃতাতেই স্পষ্ট ফারাক

    গায়ে গায়ে স্বাধীনতা দিবস পাকিস্তান ও ভারত দুই দেশের। রীতি মেনে পরপর দুইদিন দুই দেশের রাষ্ট্রপ্রধানরা ভাষণ দিলেন জাতির উদ্দেশ্যে। ইমরান খান শুধু ভারত-নিন্দাতেই মুখর হলেন। নরেন্দ্র মোদী বললেন ভারতের বিকাশের কথা।