পুদুচেরি বিধানসভা নির্বাচন  

(Search results - 8)
  • <p>PM Modi, Narendra Modi, Amit Shah, Home Minister Amit Shah, Lockdown 5.0, Lockdown, Corona Epidemic, Corona Death, Corona Guide Line, Lockdown Guideline, Lockdown 5.0 Guideline</p>

    Assembly ElectionsMay 3, 2021, 7:51 PM IST

    ভোটের অঙ্কে হার, তবে ২০২১এর বিধানসভা নির্বাচনে বাংলা থেকে কেরল সাফল্যের খতিয়ান বিজেপি খাতায়

    পশ্চিমবঙ্গ, অসম, তামিলনাড়ু, কেরল এই রাজ্য ও পুদুচেরির ভোটের ফল প্রকাশ হয়েছে ২ মে। পশ্চিমবঙ্গে তৃতীয় বরের জন্য ক্ষমতা দখল করেছে তৃণমূল কংগ্রেস। অসমে দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় বসছে বিজেপি।  কেরলে নজিরবিহীনভাবে দ্বিতীয়বারের জন্য ক্ষমার দখল নিয়েছে বামেরা। তামিলনাড়ুতে ক্ষমতা দখল করেছে ডিএমকে। সোমবার থেকেই ভোটের ফালাফল নিয়ে শুরু হয়ে গেছে কাটাছেঁড়া। লাভের খাতায় কী কী এল, কোন কোন এলাকায় সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে তা নিয়েই শুরু হয়েছে চুল চেরা বিশ্লেষণ ও পর্যালোচনা। চার রাজ্য বিধিনসভা ভোটে বিজেপি খারাপ ফলাফল করেছে বলে ইতিমধ্যেই সরব হয়েছে বিরোধীরা। ২০১১ থেকে ২০২১ তিনটি বিধানসভা নির্বাচনে ফলাফল পর্যালোচনা করে দেখা গেছে বিজেপির আসন সংখ্যার গ্রাফ ক্রমশই উর্ধ্বমুখী।  
     

  • undefined

    Assembly ElectionsMay 2, 2021, 5:16 PM IST

    বিকেল ৫টা পর্যন্ত কেরল অসম তামিলনাডুর রাজনৈতিক চিত্র, এখনও চলছে ভোট গণনা

    ৪০ বছরের প্রথা ভেঙে করলে দ্বিতীয়বারের জন্য ফিরছে বামেরা। তবে এই রাজ্য এবার আর বিজেপির খাতা খুলল না বলা চলে। গত বিধানসভা নির্বাচনে একটি আসতে জয়ী হয়েছিল বিজেপি। চলতি নির্বাচনে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী শ্রীধরনও পিছিয়ে পড়েছেন। তাঁর জয়ের আশা নেই বললেই চলে। তামিল রাজনীতিতে চালকের আসনে বসেছেন করুণানিধি পুত্র এমকে স্ট্যালিন। বিপক্ষকে ধরায়ীকরে তামিলনাড়ু বিধানসভায় বসতে চলেছেন তিনি।  

  • undefined

    Assembly ElectionsMay 2, 2021, 4:05 PM IST

    অসমে বড় ব্যবধানে জয়ের পথে বিজেপি, তামিল রাজনীতিতে চালকের অসনে স্ট্যালিন

    পশ্চিমবঙ্গের পাশাপাশি দেশের চার রাজ্যের বিধানসভার ভোট গণনা চলছে। সকাল ৮টে থেকে শুরু হয়েছে গণনা।  দুপুর ৪টে পর্যন্ত প্রকাশিত ফলাফল অনুযায়ী প্রায় স্পষ্ট হয়ে গেছে কেরল অসম ও তামিলনাড়ুর ফলাফল। তামিল রাজনীতিতে চালকের আসনে বসেছেন করুণানিধি পুত্র এমকে স্ট্যালিন। বিপক্ষকে ধরায়ীকরে তামিলনাড়ু বিধানসভায় বসতে চলেছেন তিনি।  অন্যদিকে অসমে বিধানসভা নির্বাচনে জয়ের মূল কারিগর দীর্ঘ দিন আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়ার হেমন্ত বিশ্বশর্মা।

  • undefined

    Assembly ElectionsMay 2, 2021, 3:24 PM IST

    নির্বাচন কমিশনের কড়া চিঠি, তামিলনাড়ু থেকে বাংলায় কি স্তব্ধ হবে দলীয় কর্মীদের উল্লাস

    আগেই বিজয় মিছিল নিষিদ্ধ করে ছিল নির্বাচন কমিশন। একই সঙ্গে গণনা কেন্দ্রের সামনে জমায়েতের ওপরেও নিষেধাজ্ঞ জারি করা হয়েছিল। করোনাভাইরাসের সংক্রমণ রুখতেই এই নির্দেশ জারি করা হয়েছিল। কিন্তু ভোট গণনার দিন দেখা গেল সম্পূর্ণ অন্য ছবি। সময় যত গড়িয়ে দলীয় প্রার্থীদের জয় যত সুনিশ্চি ততই ভিড় বেড়েছে গণনা কেন্দ্রের সামনে। তারই পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশেন গণনার দিনে রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের মুখ্য সচিবদের চিঠি লিখে 'জরুরিভাবে বিজয় মিছিল উদযাপন নিষিদ্ধ করতে ' নির্দেশ দিয়েছে। একই সঙ্গে নির্বাচন কমিশন জানিয়েছে দায়বদ্ধ আধিকারিক ও কর্মকর্তাদের অবিলম্বে বরখাস্ত করতে হবে। অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদাবি ও শৃঙ্খলাবদ্ধ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

  • undefined

    Assembly ElectionsMay 2, 2021, 2:57 PM IST

    বেলা গড়াতেই স্পষ্ট কেরল, অসম তামিলনাড়ুর ভোট ফলাফল, মিথ ভাঙলেন বিজয়ন

    পশ্চিমবঙ্গের পাশাপাশি দেশের চার রাজ্যের বিধানসভার ভোট গণনা চলছে। সকাল ৮টে থেকে শুরু হয়েছে গণনা।  দুপুর ৩টে পর্যন্ত প্রকাশিত ফলাফল অনুযায়ী প্রায় স্পষ্ট হয়ে গেছে কেরল অসম ও তামিলনাড়ুর ফলাফল। ৪০ বছরের প্রথা ভেঙে করলে দ্বিতীয়বারের জন্য ফিরছে বামেরা। অসমে আবারও ক্ষমতা দখল করতে চলেছে বিজেপি।

  • undefined

    Assembly ElectionsApr 29, 2021, 11:31 PM IST

    পুদুচেরিতে গেরুয়া ঝড়, ভোট সমীক্ষায় একদম শূন্য থেকে শুরু করে রাজকীয় উত্থান বিজেপির

    শূন্য থেকে শুরু করে ক্ষমতা দখলের পথে বিজেপি। তেমনই তথ্য উঠে এসেছে পুদুচেরির এক্সিট পোলে। একাধিক সংস্থার এক্সিট পোলে এগিয়ে রয়েছে বিজেপি। গত বিধানসভা নির্বাচনের ক্ষমতাসীন দল কংগ্রেস বেশ ব্যাকফুটে।

  • <p>&nbsp;నాగార్జునసాగర్ ఉప ఎన్నికలపై బీజేపీ ఫోకస్ పెట్టింది. దుబ్బాక ఉప ఎన్నికల్లో విజయంతో పాటు జీహెచ్ఎంసీ ఎన్నికల్లో వచ్చిన ఫలితాలతో &nbsp;బీజేపీ క్యాడర్ లో ఉత్సాహన్ని నింపాయి.</p>

    Assembly ElectionsMar 8, 2021, 3:26 PM IST

    শূন্য থেকে শুরু করে একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে পারে গেরুয়া শিবির, তেমনই ইঙ্গিত এই রাজ্যের ভোট সমীক্ষায়

    রেঁনেসা ফাউন্ডেশনের  সমীক্ষা অনুযায়ী ৩০ আসনের পুদুচেরি বিধানসভার দখল নিতে পারে বিজেপি ও এআইএডিএমকে জোট। বিজেপি ও তার সহযোগিরা ৩০টি আসনের মধ্যে প্রায় ২৩টি আসন দখল করতে পারে। কেন্দ্র শাসিত এই অঞ্চলে কংগ্রেস ও তার সহযোগি ডিএমকে পেতে পারে মাত্র তিনটি আসন। 

  • <p>பாரத் மாதாக்கி ஜெய் என தன்னுடைய உரையை துவங்கிய பிரதமர் மோடி&nbsp;</p>

    India Feb 25, 2021, 3:07 PM IST

    রাহুল গান্ধীর কথা অবাক করেছে, কংগ্রেস সোনা রুপো ব্রোঞ্জ- সব পদক পাবে বললেন প্রধানমন্ত্রী

    এক দিনের সফরে পুদুচেরিতে গিয়ে কংগ্রেসকে নিশানা বানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কথা প্রসঙ্গে তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মৎসমন্ত্রক নিয়ে মন্তব্যের কথাও উল্লেখ করেন। তিনি বলেন, কংগ্রেস বিভাজন, মিথ্যার রাজনীতি করছে। আর মিথ্যা কথা বলার জন্য স্বর্ণ, রৌপ্য আর ব্রোঞ্জ পদক জয় করেছে কংগ্রেস। তিনি আরও বলেন তিনি আবাক হয়েছে যে কংগ্রেসের প্রাক্তন প্রধান জানেনই যা ২০১৯ সালে কেন্দ্রীয় সরকার মৎস মন্ত্রক গঠন করেছে।