পৃথিবী  

(Search results - 112)
  • সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে সেলিনার স্বামী নিজের চাকরি ছেড়ে তাকে সামলেছেন। এই সময়ে স্বামীই তাকে যোগ্য সঙ্গ দিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনে।

    Bollywood30, May 2020, 5:38 PM

    'ঋতু' স্মরণে সেলিনা, রবি ঠাকুরের 'সজনি সজনি রাধিকা'র সুর বাঁধলেন পিয়ানোতে

    আজকের দিনেই আচমকাই পৃথিবীকে চিরবিদায় জানিয়ে চলে গিয়েছিলেন ঋতুপর্ণ ঘোষ। সপ্তম মৃত্যুবার্ষিকীতে 'ঋতু' স্মরণে বলি অভিনেত্রী সেলিনা জেটলি। বিদেশে বসেই রবীন্দ্রনাথের 'সজনি সজনি রাধিকা'গানে শ্রদ্ধা জানালেন অভিনেত্রী। পরিচালক রাম কমল মুখোপাধ্যায়-এর 'সিজনস গ্রিটিংস'-এ দেখা যাবে সেলিনাকে।

  • ঋতুপর্ণ ঘোষ

    Bengali Cinema30, May 2020, 1:39 PM

    সমকামী না অসমকামী, মৃত্যুবার্ষিকীতে ফিরে দেখা এক অন্য 'ঋতু '-কে

    সালটা ২০১৩ দিনটা ৩০ মে। আজই সেই বিশেষ দিন। কেটে গিয়েছে দীর্ঘ ৭ বছর। করোনা আতঙ্ক, লকডাউন সবই চলছে নির্বিকারে।  আর তার মাঝেই যেন মনে পড়ে গেল ভারতীয় সিনেমার উজ্জ্বল নক্ষত্র ঋতুপর্ণ ঘোষের কথা। আজকের দিনেই আচমকাই পৃথিবীকে চিরবিদায় জানিয়ে চলে গিয়েছিলেন ঋতুপর্ণ ঘোষ। অসময়ে তার মৃত্যু আজও সকলের কাছে অবিশ্বাস্য। তার সমকামীতা নিয়ে একসময় গোটা বিনোদন জগত উত্তাল হলেও তার অবদান আজও সকলের মনে অমলিন। সপ্তম মৃত্যুবার্ষিকীতে  ফিরে দেখা এক অন্য  'ঋতু '-কে।

  • <p>कोरोना के संक्रमण से बचाव के लिए लोग तरह-तरह के फेस मास्क का यूज कर रहे हैं।&nbsp;</p>

    USA28, May 2020, 2:39 PM

    আমেরিকায় মৃত্যু মিছিল ১ লক্ষ ছাড়িয়ে গেল, এবার সোশ্যাল মিডিয়া বন্ধের হুমকি দিলেন ট্রাম্প

    করোনার থাবায় অসহায় অবস্থা পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশের, আমেরিকায় কোভিড ১৯ রোগে মৃতের সংখ্যা এবার লাখ ছাড়াল, বিশ্বের করোনা আক্রান্তদের ৩০ শতাংশই মার্কিন নাগরিক, এই পরিস্থিতিতেও লকডাউন শিথিল করার পক্ষপাতী ট্রাম্প।
     

  • <p>ক্রমশ নিস্তেজ হচ্ছে সূর্য, ধারাবাহিক ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা বিজ্ঞানীদের</p>

    Life Style19, May 2020, 2:16 PM

    ক্রমশ নিস্তেজ হচ্ছে সূর্য, ধারাবাহিক ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা বিজ্ঞানীদের

    করোনার ফলে বিশ্বজুড়ে চলছে লকডাউন। আর এই লকডাউনের সরাসরি প্রভাব পড়েছে পরিবেশে। দেশের সমস্ত শহরতলিতে লকডাউনের ফলে কমেছে দূষণের মাত্রাও। তবে পৃথিবীতে দূষণ কম হলেও আশঙ্কা দেখা দিচ্ছে সূর্যে। সম্প্রতি জার্মানির ম্যাক্স প্ল্যাঙ্ক ইনস্টিটিউটের বিজ্ঞানীরা দাবি করেছেন, দিনে দিনে সূর্যের তেজ ও উজ্জ্বলতা কমতে শুরু করেছে। এর ফলে সূর্যের ক্রিয়াকলাপও দিনে দিনে কমতে শুরু করেছে। ফলে বিজ্ঞানীদের মত, পৃথিবীর পাশাপাশি সূর্যেও নাকি 'লকডাউন' চলছে। 

  • <p>দর্শক নয় স্টেডিয়াম ভর্তি সেক্স ডলে, এমন পরিবেশে ম্যাচ খেললেন ফুটবলাররা<br />
&nbsp;</p>

    Football18, May 2020, 8:23 PM

    দর্শক নয় স্টেডিয়াম ভর্তি সেক্স ডলে, এমন পরিবেশে ম্যাচ খেললেন ফুটবলাররা

    পৃথিবীর একাধিক দেশের মত ফুটবল শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ায়। যেখানে কে লিগে এফসি সিওল বনাম গুয়ানজু এসির ম্যাচে বিতর্ক। সিওল বিশ্বকাপ স্টেডিয়ামের দর্শক আসনে বসানো হয়েছে সেক্স ডল। ঘটনার ছবি প্রকাশ্যে আসতেই বিতর্কের ঝড় উঠেছে ফুটবল বিশ্বে।
     

  • <p style="text-align: justify;">corona</p>

    Bangladesh18, May 2020, 5:12 PM

    মিলে গিয়েছে কার্যকর ওষুধ, করোনায় দিশেহারা পৃথিবীকে আশ্বস্ত করছে বাংলাদেশ

    করোনার ওষুধ আবিষ্কারের দাবি বাংলাদেশি চিকিৎসকদের, ওষুধ প্রয়োগের ৪ দিনের মধ্যে সুস্থ হয়ে উঠছেন রোগীরা, ২টি ওষুধের  সম্মিলিত ব্যবহারে মিলেছে সাফল্য, প্রায় দেড় মাসের পর্যবেক্ষণের পর দাবি চিকিৎসক দলটির।

  • করোনা নিয়ে ভিডিও বার্তা রোহিতের, সকলকে সচেতন ও সুস্থ থাকার পরামর্শ

    Cricket16, May 2020, 10:51 PM

    জানেন পৃথিবীর কোন দেশে ভারতীয় ক্রিকেট দল কোনও সমর্থন পায় না,জানালেন রোহিত শর্মা

    তামিম ইকবালের সঙ্গে লাইভ চ্যাটে আড্ডা দিলেন রোহিত শর্মা। জানালেন কোন দেশে ভারতীয় দলের কোনও সমর্থক পাওয়া যায় না। আলোচনা হয় বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক কালে উন্নতি নিয়ে। আইসিসি টুর্নামেন্টে বাংলাদেশের বিরুদ্ধে রোহিতের সাফল্য নিয়েও আলোচনা হয়।
     

  • <p style="text-align: justify;"><strong>అయితే.. ఇతర దేశాలతో పోలిస్తే... భారత్ ఇప్పటివరకు కరోనా విషయంలో కాస్త అదుపులో ఉన్నట్లే. అమెరికా లాంటి అగ్రరాజ్యంలో మరణాల సంఖ్య 70వేలు దాటింది. ఇక కేసుల సంఖ్య 13లక్షలు దాటింది.</strong></p>

    International14, May 2020, 10:24 AM

    মানব সভ্যতার অঙ্গাঙ্গী অংশ হতে চলেছে করোনা, এই ভাইরাস যাওয়ার নয়, সতর্ক করে দিল 'হু'

    করোনাভাইরাস পৃথিবীকে থেকে কখনোই হয়তো যাবে না, বিশ্ব স্বাস্থ্য সংস্থা 'হু' দিল নয়া সতর্কবার্তা, ইবোলা বা এইচআইভির মতোই করোনা থেকে যাবে বিশ্বে, এবার থেকে তাই করোনাকে নিয়েই বেঁচে থাকতে হবে।

  • <p>দ্রুত গতিতে বাড়ছে জলস্তর,মানব সভ্যতার বড়সড় বিপর্যয়ের আশঙ্কায় বিজ্ঞানীরা</p>

    Life Style11, May 2020, 2:57 PM

    দ্রুত গতিতে বাড়ছে জলস্তর, মানব সভ্যতার বড়সড় বিপর্যয়ের আশঙ্কায় বিজ্ঞানীরা

    বিশ্বজুড়ে যখন দাপিয়ে বেড়াচ্ছে করোনা, সেই সময় এক গবেষণার রিপোর্ট বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। ১০০ জনেরও বেশি বিশেষজ্ঞের মতে, হু হু করে বৃদ্ধি পাচ্ছে সমুদ্রের জলস্তর। এই সূত্রপাত দেখা দিয়েছে পৃথিবীর দক্ষিণ মেরুর উত্তর প্রান্তে। সেখানকার ‘এসপ্যারেঞ্জা বেসে’-এর তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে তা ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ছুঁয়ে ফেলেছে।

  • <p>অঙ্কিতা পাল মজুমদার</p>

    Bengali Cinema11, May 2020, 12:12 PM

    মা হচ্ছেন জনপ্রিয় বাঙালি অভিনেত্রী, হাতে আঁকা ছবি পোস্টেই জানালেন খুশির খবর

    লকডাউনে ফের মা হতে চলেছেন জনপ্রিয় টেলি অভিনেত্রী অঙ্কিতা পাল  মজুমদার । নিজে হাতে আঁকা ছবি দিয়েই এই সুখবর জানিয়েছেন অভিনেত্রী। চলতি বছরে সেপ্টেম্বর মাসেই তাদের সন্তান আসতে চলেছে পৃথিবীতে। নিজের সোশ্যাল হ্যান্ডেলেই এই খুশির খবর জানিয়েছেন অঙ্কিতা।

  • undefined

    Bollywood10, May 2020, 11:33 AM

    'পৃথিবীর সব থেকে সুন্দর মা', মাতৃ দিবসে অমিতাভের স্মৃতিতে আম্মাজি

    দশ মে মাতৃ দিবস। এই বিশেষ দিনে মাকে স্মরণে সামিল গোটা বলিউড। সেই তালিকাতে নাম লেখালেন অমিতাভ বচ্চন। মাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করলেন অভিনেতা।

  • <p>Image of Students</p>

    Astrology 20208, May 2020, 1:52 PM

    কাজে হাত দিতেই মিলবে সাফল্য়- আসবে অর্থ, জানুন কী সেই মহামূল্যবান ৫টি উপাদান

    পঞ্চভূত বা পাঁচটি উপাদান আমাদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাঁচটি উপাদান কীভাবে অর্থ, বৃদ্ধি, সাফল্য পেতে সাহায্য় করে জেনে নিন। অগ্নি উপাদান দ্বারা প্রভাবিত ব্যক্তি রাজনীতিতে সাফল্য পেতে পারেন। বায়ু দ্বারা প্রভাবিত লোকেরা ভাল জ্যোতিষ, আইনজীবী, বিজ্ঞানী  হতে পারেন।
     

  • <p>একটি রিপোর্টে জানানো হয়েছে, ১৯১৯ পরবর্তী সময়ে গত ১০০ বছরে প্রধানতম শিল্পদূষণের ফলে হওয়া দুর্ঘটনার অন্যতম ভোপাল দুর্ঘটনা।</p>

    India 7, May 2020, 2:29 PM

    ভোপাল গ্যাস বিপর্যয়ের ৩৬ বছর পার, বিষ ধোঁয়ার মৃত্যু অভিশাপ টাটকা করে দিল বিশাখাপত্তনম


    দেখতে দেখতে কেটে গিয়েছে ৩৬ বছর। আজও পৃথিবীর ইতিহাসে ভয়াবহ শিল্পদূষণের ফলে ঘটে যাওয়া অন্যতম দুর্ঘটনা হিসেবে ভোপাল গ্যাস দুর্ঘটনার কথা বলা হয়। ১৯৮৪ সালের ৩ ডিসেম্বর ইউনিয়ন কার্বাইডের কারখানা থেকে বিষাক্ত গ্যাস বেরোতে থাকে। মিশে যায় বাতাসে। দ্রুত হাজার হাজার মানুষ ভয়ঙ্কর শ্বাসকষ্টে ভুগতে শুরু করেন। সব মিলিয়ে ২০,০০০-এরও বেশি মানুষ মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন সেদিন। রাষ্ট্রসঙ্ঘের আইএলও-এর এক সাম্প্রতিক রিপোর্ট থেকে জানা যাচ্ছে, ১৯৮৪ সালে অন্তত ৩০ টন মিথাইল আইসো সায়ানেট গ্যাস বাতাসে মিশে গিয়েছিল ইউনিয়ন কার্বাইডের রাসায়নিক কারখানা থেকে। প্রায় ৬ লক্ষেরও বেশি কর্মী ও স্থানীয় বাসিন্দারা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন। তিন যুগ পরে বিশাখাপত্তনমে  রাসায়নিক কারখানা থেকে  বিষাক্ত গ্যাসের নিঃসরণ আবার সেই ঘটনাকেই মানুষের মনে তাজা করে দিল।

  • <p>শ্রাবন্তী চ্যাটার্জি</p>

    Bengali Cinema6, May 2020, 9:40 AM

    প্রকাশ্যে চুম্বনের ছবি পোস্ট শ্রাবন্তীর, নেটিজেনদের রোষের মুখে অভিনেত্রী

     সম্প্রতি প্রকাশ্যে এসেছে টলি অভিনেত্রী শ্রাবন্তীর এক নতুন ছবি। ছবিটিতে 'আমার পৃথিবী' বলে ক্যাপশনও দিয়েছেন অভিনেত্রী। স্বামী রোশন সিং এবং ছেলে অভিমন্যু দুজনেই শ্রাবন্তীকে চুমু খাচ্ছেন একসঙ্গে। ছবিটি প্রকাশ্যে আসতেই নেটিজেনদের রোষের মুখে পড়েছেন অভিনেত্রী।

  • undefined

    India 4, May 2020, 10:25 PM

    'হতে হবে মানানসই, 'নাম' সম্মেলনে করোনা পরবর্তী পৃথিবীর স্বপ্নীল ছবি আঁকলেন মোদী

    'নাম' শীর্ষ সম্মেলনে এইবারই প্রথম অংশ নিলেন নরেন্দ্র মোদী। সম্মেলন হল ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে। প্রধানমন্ত্রী ডাক দিলেন 'ন্যায্যতা, সাম্য এবং মানবতার'। প্রধানমন্ত্রী ছাড়া ভারত থেকে ছিলেন এস জয়শঙ্কর।