পোপ ফ্রান্সিস  

(Search results - 6)
  • <p>Pope Francis&nbsp;</p>

    International24, Nov 2020, 7:46 PM

    মুসলিমদের নিয়ে পোপের সঙ্গেও তরজায় বেজিং, উইঘুরদের নিয়ে কী এমন বললেন ফ্রান্সিস

    উইঘুর মুসলিমদের নিয়ে এবার সরব হয়েছেন পোপ ফ্রান্সিসও। এই প্রথমবার তিনি চিনের উইঘুরের মুসলিমদের পাশে দাঁড়িয়ে চিনা প্রশাসনের বিরুদ্ধে সমালোচনায় সরব হলেন। তিনি বলেন সেখানের মুসলিমদের নীপিড়িত সম্প্রদায়ের মানুষ। পাশাপাশি তাঁদের ওপর চলা অত্যাচারের বর্ণনাও দিয়েছেন তিনি। কিন্তু চিনা প্রশাসন পোপ ফ্রান্সিসের দাবি সম্পূর্ণ উড়িয়ে দিয়েছে। চিনের বিদেশ মন্ত্রকের মুখপাত্র জিয়াং ঝাউ বলেন চিন প্রশাসনের প্রধানলক্ষ্যই সংখ্যালঘু সম্প্রদায়ের স্বার্থরক্ষা করা। সংখ্যালঘুদের আইনি অধিকার সমানভাবে প্রতিষ্ঠা করা। 
     

  • <p>Pope Francis apparently likes Brazilian bikini model, Vatican seeks explanation from Instagram</p>

    International22, Nov 2020, 12:59 PM

    নগ্নপ্রায় ব্রাজিলিয় সুন্দরীর ছবিতে 'লাইক' দিলেন পোপ, তদন্তে নামল ভ্যাটিকান

    সামান্য কয়েক টুকরো কাপড়ে কোনও ভাবে ঢাকা লজ্জা। নাতালিয়া গারিবোত্তো নামে এক ব্রাজিলিয় বিকিনি মডেলের ছবি। তাতেই লাকি 'লাইক' দিয়েছেন খ্রীষ্ট ধর্মের সর্বময় নেতা পোপ ফ্রান্সিস। ইনস্টাগ্রামের উপর বেজায় চটেছে ভ্য়াটিকান।

  • undefined

    Coronavirus World3, Apr 2020, 5:56 PM

    করোনা রুখতেই কি কৃষ্ণাঙ্গদের পায়ে চুমু খেলেন পোপ ফ্রান্সিস, দেখুন সেই ভিডিও

    পৃথিবীতে কালো মানুষদের ওপর অত্যাচারের কারণে করোনাভাইরাসের এই মারাত্মক সংক্রমণ। তাই পোপ কৃষ্ণাঙ্গ মানুষদের পা ছুঁয়ে চুমু খেকে তাঁদের কাছ থেকে ক্ষমার আর্জি জানিয়েছেন।এমনই একটি ভিডিও ভাইরাল। কিন্তু দেখা যাচ্ছে ভিডিওটি প্রায় এক বছর পুরনো। শান্তিতে থাকার আবেদন জানিয়েছেন পোপ দক্ষিণ সুদানের নেতাদের । 

  • পোপের গালে চুমু খেতে চাইলেন এক মহিলা

    International9, Jan 2020, 4:27 PM

    'চুম্বনের সময় কামড়িও না', এক নানকে এ কী বললেন পোপ ফ্রান্সিস

    পোপের গালে চুমু খেতে চাইলেন এক মহিলা, রাজি হয়ে গেলেন পোপ ফ্রান্সিস, তবে শর্ত দিলেন চুম্বনের সময় কামড়ানো চলবে না, আশেপাশের মানুষের মধ্যে জবাব শুনে ওঠে হাসির রোল।

  • যৌন নিপীড়ন রুখতে নতুন আইন জারি করলেন পোপ ফ্রান্সিস

    International10, May 2019, 12:29 PM

    গির্জায় যৌন হেনস্থা, নিয়ন্ত্রণে পোপের নতুন আইন! কাজ হবে কতটা, সন্দিহান বিশ্ব

    চার্চের দেওয়ালের মধ্যে যৌন হেনস্থার ঘটনার বিষয়ে অভিযোগ জানানো বাধ্যতামূলক করা হল। এই বিষয়ে ২০২০ সালের মধ্যে বিশ্বজুড়ে ক্যাথলিক চার্চগুলিতে একটি ব্যবস্থা গড়ে তোলা হবে। তবে কোনও পাদ্রি বা নান এই নিয়ম লঙ্ঘন করলে তাদের শাস্তির কোনও কথা এখনও বলা হয়নি।

     

  • undefined

    International20, Apr 2019, 4:28 PM

    নতজানু হয়ে পোপ খেলেন চুমু! খ্রীষ্ট ধর্মের সর্বোচ্চ নেতার অভুতপূর্ব আচরণ, আলোড়িত বিশ্ব

    হতবম্ভ হয়ে গিয়েছিলেন দক্ষিণ সুদানের প্রেসিডেন্ট সালভা কির। বিস্ময়ে কথা বন্ধ হয়ে গিয়েছিল বিরোধী নেতা রিক মাচার-এরও। আবেগে চোখ দিয়ে জল পড়েছে ভাইস প্রেসিডেন্ট রেবেকা ন্যানদেং গারাং-এর। কারণ, নতজানু হয়ে বসে খ্রীস্ট ধর্মের সর্বোচ্চ নেতা পোপ ফ্রান্সিস একের পর এক তাঁদের পায়ে চুমু খেয়েছেন। বরাবরই পোপ হিসেবে তিনি ব্যতিক্রমী। কিন্তু তাঁর এই অভুতপূর্ব আচরণে সারা বিশ্বে আলোড়ন পড়ে গিয়েছে।