প্রকাশ জাভড়েকর  

(Search results - 16)
  • prakash javdekar

    India Dec 5, 2020, 5:43 PM IST

    অনলাইন গেম ও ফ্যান্টাসি লিগ নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, জারি হল বিধি-নিষেধ

    অনলাইন গেম ও ফ্য়ান্টাসি লিগের নিয়ে বিতর্ক বহুদিনের। এই বিষয়ে বিধিনিষেধ জারি করল কেন্দ্র। বিভ্রান্তিকর বিজ্ঞাপন দেখানোর নিষেধ করা হল। মুদ্রিত বিজ্ঞাপনের ক্ষেত্রেও মানতে হবে বিশেষ বিধি।

     

  • undefined

    India Nov 11, 2020, 5:38 PM IST

    দেশীয় প্রযুক্তিতে উৎপাদন বাড়তে গুরুত্বপূর্ণ পদক্ষেপ, ২ লক্ষ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্ত

    আভ্যন্তরীন উৎপাদন বাড়ানোর লক্ষ্যে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। উৎপাদনের সঙ্গে জড়িত ১০টি খাতে ২ লক্ষ কোটি টাকা খরচ করার ক্ষেত্রে ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। মন্ত্রিপরিষদের বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে এই কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। তিনি বলেছেন উৎপাদনের সঙ্গে যুক্ত ওষুধ উস্পাত, অটো টেলিকমসহ একাধিক  ক্ষেত্রগুলিতে ইনসেন্টিভ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। 
     

  • undefined

    India Nov 4, 2020, 2:22 PM IST

    অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে রাজনৈতিক তরজা, বিজেপি বনাম সেনার লড়াইয়ে হাতিয়ার কংগ্রেস

    রিপাব্লিক টিভির এডিটর অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। পুরনো একটি মামলার জেরে মঙ্গলবার ভোররাতে বাড়িতে ঢুতে তাঁকে গ্রেফতার করে পুলিশ। অর্ণব গোস্বামীকে নিয়ে যাওয়ার সময় তিনি পুলিশ ভ্যান থেকেই জানিয়ে দেন তাঁর গায়ে হাত তুলেছে পুলিশ কর্মীরা। তিনি বলেন তাঁকে মারধর করা হয়েছে। একই অভিযোগ করেন তাঁর আইনজীবী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন দুই পুলিশ অফিসার অর্ণব গোস্বামীকে হেনস্থা করেছেন। পাশাপাশি তিনি অভিযোগ করেন অর্ণব গোস্বামীর গ্রেফতারি নিয়ে তাঁর স্ত্রীকেও কিছু জানান হয়নি। মহারাষ্ট্র পুলিশের এই আচরণের তীব্র প্রতিবাদ করেছেন কেন্দ্রীয় মন্ত্রীরা। 

  • <p><strong>দেশের মুদ্রাস্ফীতি ডিসেম্বর&nbsp;মাসেও খুব একটা অনুকূলে যাবে না। মুদ্রাস্ফীতি বাড়বে। তবে পরবর্তীকালে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হবে। দেশের অর্থনীতিকে পুণরুজ্জীবিত করতে উদ্যোগী হয়েছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া।&nbsp;</strong></p>

    India Oct 21, 2020, 5:14 PM IST

    ৩০ লক্ষ কর্মীকে বোনাস দেওয়ার কথা ঘোষণা , করোনা-কালে দেবী পক্ষের শুরুতে খুশির হাওয়া

    কেন্দ্রীয় সরকারি কর্মীদের ২০১৯-২০২০ জন্য বোনাস দেওয়া হবে। বুধবার একথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভফড়েকর। তিনি বলেন কেন্দ্রীয় মন্ত্রিসভায় কেন্দ্রীয় সরকারি কর্মীদের বোনাসের অনুমোদন দিয়েছে। প্রোডাক্টিভ আর নন প্রোডাক্টিভ কর্মীরা বোনাসের সুবিধে পাবেন প্রায় ৩০ লক্ষ ৬৭ হাজার ননগেজেটেড কেন্দ্রীয় সরকারি কর্মী। আর এই প্রকল্পে সরকারের ব্যায় হবে ৩ হাজার ৭৩৭ কোটি টাকা। আগামী এক সপ্তাহের মধ্যেই বোনাসের টাকা কর্মীদের হাতে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। 
     

  • undefined

    India Oct 20, 2020, 4:17 PM IST

    বিজেপির 'ভোট কাটুয়া' মন্তব্যে আপত্তি, কিন্তু চিরাগ পাসোয়ানের আস্থা অটুট প্রধানমন্ত্রীর ওপর

    বিজেপির বিরুদ্ধে গেলেও এখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি আস্থা রেখেছেন লোক জনশক্তি পার্টির প্রাধান চিরাগ পাসোয়ান। বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর চিরাগের এলজেপিকে ভোট কাটুয়ার দল বলে সম্বোধন করেছিলেন। চিরাগ পাসোয়ান তার তীব্র বিরোধিতা করেন। চিরাগের মন্তব্য নীতিশ কুমার ও তাঁর দলের কর্মীদের খুশি করার জন্য বিজেপির শীর্ষস্থানীয় নেতারা এজাতীয় মন্তব্য করছে। 

  • undefined

    India Oct 12, 2020, 3:59 PM IST

    করোনা-কালে বেড়াতে যাওয়ার ঠিকানা, দেখে নিন আন্তর্জাতিক তকমা পাওয়া ৮টি সমুদ্র সৈকত

    ভারতের আটটি সমুদ্র সৈকতকে ব্লু ফ্ল্যাগ সংশাপত্র দেওয়া হয়েছে। পরিবেশমন্ত্রী প্রকাশ জাভড়েকর একথা ঘোষণা করে জানিয়েছেন এটি ভারতের জন্য একটি গর্বের মুহূর্ত। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে একথা জানিয়েছেন, এজাতীয় উন্নয়নকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। এই আটটি সমুদ্র সৈকত রীতিমত পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর হওয়ায় এই তকমা দেওয়া হয়েছে। এই প্রথম কোনও একটি দেশের ৮টি সমুদ্র সৈকত এজাতীয় তকমা পেল। 
     

  • <div><br />
<strong>দু-একজন কর্মী আক্রান্ত হয়েছে বলে সঙ্গে সঙ্গে গোটা অফিস বন্ধ করে দেওয়ার প্রয়োজন নেই। যদি বিরাট সংখ্যাক কর্মী আক্রান্ত হন তাহলে ৪৮ ঘণ্টার জন্য গোটা অফিস বন্ধ করে জীবাণু মুক্ত করণ প্রক্রিয়া চালাতে হবে। তারপর স্বাভাবিক নিয়মে অফিসে কাজকর্ম চলতে পারে।</strong></div>

    India Aug 19, 2020, 5:40 PM IST

    চাকরি প্রার্থীদের জন্য জাতীয় নিয়োগ সংস্থা গঠন, মন্ত্রিসভার সিদ্ধান্তকে স্বাগত মোদীর

    সরকারি চারকি প্রার্থীদের জন্য সুখবর। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভা ন্যাশানাল রিক্রুটমেন্ট এজেন্সি বা জাতীয় নিয়োগ এজেন্সি তৈরির পরিকল্পনা গ্রহণ করেছে। আর এই সংস্থাটি ব্যাঙ্ক, রেল আর স্টাফ সিলেকশান কমিশনের জন্য পরীক্ষা গ্রহণ করবে। সরকারি চাকরিগুলির ক্ষেত্রে একটি কমন এলিজিবিটি  টেস্ট গ্রহণ করা হবে। সাংবাদিক সম্মেলনে এই ঐতিহাসিক সিদ্ধান্তের কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। পাশাপাশি তিনি দাবি করেছেন কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের সুফল ভোগ করবে দেশে সরকারি চারকি প্রার্থীরা। 
     

  • <p>সমগ্র মাংসাশী স্তন্যপায়ী প্রাণীদের মধ্যে ভারতবর্ষে বাঘ অন্যতম গুরুত্বপূর্ণ প্রাণী। এটি তার প্রজাতির বৃহত্তম এবং শক্তিশালী প্রাণী। তিব্বত, শ্রীলঙ্কা এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ বাদে এশিয়ার অন্যান্য সমস্ত অঞ্চলে এর বিচরণ ক্ষেত্র।&nbsp;</p>

    India Jul 29, 2020, 7:09 PM IST

    ভারতের বাঘের সংখ্য়া বাড়ছে, তবে উত্তর -পূর্ব ভারত নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে রিপোর্টে

    কেন্দ্রীয় পরিবেশ, বন ও জয়বায়ু পরিবর্তন মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন ২০০-১৮ সাল পর্যন্ত ভারতের বাঘের সংখ্যা বেড়েছে। প্রতিবছরই ৬ শতাংশ হারে বাঘের সংখ্যা বেড়েছে বলেও জানিয়েছেন তিনি। মঙ্গলবার আন্তর্জাতিক বাঘ দিবসের প্রাককালে তিনি এই তথ্য দিয়েছেন। পাশাপাশি তিনি বলেছেন বিশ্বের ৭০ শতাংশ বাঘের বাসভূমি হল ভারত। তবে কেন্দ্রীয় রিপোর্টে উত্তর পূর্ব ভারতে বাঘের সংখ্যা কমছে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। 

  • <p><strong>তবে ২০১৪ সালের লোকসভা নির্বাচনে জয়ী হতে পারেননি তিনি। সেই বছরই রাজস্থান প্রদেশে কংগ্রেসের প্রেসিডেন্ট হন। ২০১৮-তে বিধানসভা নির্বাচনে রাজস্থানের টংক থেকে জেতেন । অনেকেই ভেবেছিলেন এই তরুণ, মেধাবী নেতাকে মুখ্যমন্ত্রীর পদ দেওয়া হবে। কিন্তু বর্ষীয়ান নেতা গেহলটকেই সেই পদ দেয় হাইকমান্ড। পাইলট হন উপমুখ্যমন্ত্রী।</strong></p>

    India Jul 21, 2020, 2:29 PM IST

    রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে নীরতা ভাঙলেন রাহুল, তাতেই সুর মিলিয়ে আক্রমণ বিজেপির

    রাজস্থানে কংগ্রেস সরকারের সংকট নিয়ে মুখ খুললেন। সংকটের জন্য প্রধানমন্ত্রীকে নিশানা করেন রাহুল গান্ধী। রাহুল গান্ধীকে পাল্টা নিশানা করে বিজেপি। তরুণ নেতাদের দল ছাড়ার জন্য রাহুলকেই দায়ি করা হয়। 
     

  • undefined

    India Jun 4, 2020, 5:45 PM IST

    গর্ভবতী হাতি হত্যায় রাজনৈতিক উত্তাপ ক্রমশই বাড়ছে, মুখ খুললেন কেরলের মুখ্যমন্ত্রী

    গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে রাজনৈতিক পাদর চড়ছে। ঘটনার তীব্র নিন্দা কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের। বললেন,এটা ভারতীয় সংস্কৃতী নয়
    অভিযুক্তদের বিচার হবেই বলেন বিজয়ন। 
     

  • <p>চিকিৎশাাস্ত্র নিয়ে পাঠরত পড়ুয়াদের ল্যাবে যাওয়ার জন্য অ্যাপ্রন পরতে হত। আর এই অ্যাপ্রন আসত বিলেত থেকে। সুব্বারাও স্বদেশী ভাবধারায় বিলাতী অ্যাপ্রন ত্যাগ করেন। তিনি খাদি দিয়ে তৈরি অ্যাপ্রন পরতে শুরু করেন। এতে ডাক্তারি কলেজের ইংরেজ সাহেবরা চটে যায়।&nbsp;</p>

    Coronavirus IndiaApr 22, 2020, 4:17 PM IST

    চিকিৎসকদের হুমকির পরেই কড়া পদক্ষেপ সরকারের, হামলা রুখতে অমিত শাহর পর আসরে জাভড়েকর

    কোনও চিকিৎসক, নার্স বা স্বাস্থ্য কর্মীর ওপর হামালার ঘটনা বরদাস্ত করা হবে না। অভিযুক্তদের কড়া শাস্তি দেওয়া হবে। বুধবার কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর জানিয়েছেন স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের সুরক্ষার জন্য একটি অধ্যাদেশ আনা হচ্ছে। যেখানে সম্পূর্ণ রূপে জিরো টরারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। অধ্যাদেশে বলা হয়েছে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ওপর আক্রমণ জামিন অযোগ্য অপরাধ হিসেবেই গন্য করা হচ্ছে। অভিযুক্ত ব্যক্তি বা ব্যক্তিদের ৬ মাস থেকে ৭ বছর পর্যন্ত কারাদণ্ডের নির্দেশ দেওয়া হতে পারে। পাশাপাশি ১ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা আর্থিক জরিমাধাও ধার্য করা হতে পারে। 

  • Abdul kalam - Synergy English

    BollywoodFeb 10, 2020, 12:29 PM IST

    'মিসাইল ম্যান' এবার সিনেপর্দায়, টুইটারে ফাঁস প্রথম লুক

    প্রাক্তন রাষ্ট্রপতি আব্দুল কালামের জীবনী এবার আসতে চলেছে সিনেমার পর্দায়। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির প্রথম লুক। তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর প্রকাশ্যে আনলেন ছবির প্রথম লুক। হলিউড ও দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির যৌথ উদ্যোগে তৈরি হতে চলেছে এই ছবি।

  • Prakash Javadekar on Bigg Boss 13

    India Feb 3, 2020, 5:19 PM IST

    মুখ্যমন্ত্রী সত্যিই জঙ্গি, প্রমাণ দিয়ে বিতর্কের ঝড় তুললেন কেন্দ্রীয় মন্ত্রী

    অরবিন্দ কেজরিওয়াল 'জঙ্গি'। প্রথম কথাটি বলেন বিজেপি সাংসদ পরবেশ ভার্মা। এবার তাঁকে সমর্থন করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাড়েকর। কী প্রমাণ দিলেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী?

     

  • undefined

    India Jan 29, 2020, 4:47 PM IST

    বাড়তে চলেছে গর্ভপাতের উর্দ্ধসীমা, বাজেট অধিবেশনেই পেশ হতে চলেছে বিল

    বর্তমানে গর্ভপাতের উর্দ্ধসীমা  ২০ সপ্তাহ, তা বাড়িয়ে ২৪ সপ্তাহ করতে চলেছে কেন্দ্রীয় সরকার, বাজেট অধিবেশনে এই বিষয়ে বিল পাশ হবে, বিশেষজ্ঞরাও উর্দ্ধসীমা বৃদ্ধির পরামর্শ দিয়েছেন।

  • railway bonus thumb

    India Sep 18, 2019, 6:42 PM IST

    পুজোর আগেই রেলকর্মীদের জন্য সুখবর, বড় বোনাস ঘোষণা করল কেন্দ্রীয় সরকার

    পুজোর আগেই রেলকর্মীদের সুখবর দিল নরেন্দ্র মোদী মন্ত্রিসভা। বুধবার রেলকর্মীর জন্য বোনাস ঘোষণা করা হল। ৭৮ দিনের মাইনে বোনাস হিসেবে দেওয়া হবে। আরপিএফ ও আপিএসএফ কর্মীরা এই সুবিধা পাবেন না।