প্রধান  

(Search results - 1725)
  • <p><strong>ये निकला नतीजा&nbsp;</strong></p>

<p>&nbsp;</p>

<p>कुल मिलाकर बेलारूस स्थित भारतीय राजदूत संगीता बहादुर के तिरंगे वाले केक काटने की तस्वीरें सोशल मीडिया फ़ेसबुक की पब्लिक पॉसिली डायरेक्टर आंखी दास की बताकर शेयर की गयीं। तस्वीरों के साथ किए गए दावे भ्रामक हैं।</p>

<p>&nbsp;</p>

    India 27, Oct 2020, 7:35 PM

    বিজেপি-কে সুবিধা দেওয়ার বিতর্কের চাপ, সরতে বাধ্য হলেন ফেসবুকের আঁখি দাস

    সরে গেলেন আঁখি দাস। ফেসবুকের ভারত, দক্ষিণ ও মধ্য এশিয়ার জননীতি-র প্রধান। মঙ্গলবার সংস্থার পক্ষ থেকেই এই খবর জানানো হয়। বিজেপি-কে অনায্য সুবিধা দেওয়ার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে।

     

  • undefined

    India 27, Oct 2020, 3:50 PM

    দিল্লিতে নয় ইলাহাবাদ হাইকোর্টের তত্ত্ববধানেই হাথরস মামলা, নির্দেশ সুপ্রিম কোর্টের

    সুপ্রিম কোর্ট নয় ইলাহাবাদ হাইকোর্টের নজরদারিতেই হবে হাথরসকাণ্ডে তদন্ত। মঙ্গলবার এমনটাই জানিয়েছে সুপ্রিম কোর্ট। নিহত দলিত নির্যাতিতার পরিবারের আর্জিও খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে দিল্লিতে মামলা সরিয়ে নিয়ে যাওয়ার কোনও প্রয়োজন নেই বলেও জানিয়েছে প্রধানবিচারপতির বেঞ্চ।
     

  • undefined

    India 27, Oct 2020, 2:40 PM

    প্রধানমন্ত্রীরাও ৬-৭ ভাইবোন , নীতিশের খোঁচার উত্তরে সরব লালু পুত্র তেজস্বী যাদব

    বুধবার থেকে শুরু হচ্ছে বিহার বিধানসভা নির্বাচন। তিনটি দফায় হবে ভোট গ্রহণ। বিহার বিধানসভা নির্বাচনের প্রচারে নীতিশ কুমারের মূল প্রতিপক্ষ  হিসেবে  সামনে এসেছেন তেজস্বী যাদব। ৬৯ বছরের রাজানৈতিক অভিজজ্ঞা সম্পন্ন নীতিশ কুমারকে প্রায় প্রতিপদেই কঠোর লড়াইয়ে ফেলেছেন ৩০ বছরের তেজস্বী যাদব। ক্রিকেটের ময়দান ছেড়ে রাজনীতির আঙিনায় নীতিশের তুলনায় অনেকটাই নবীন তিনি। কিন্তু রাষ্ট্রীয় জনতা দলের এই তরুণ তুর্কী প্রথমেই নীতিশ কুমারকে বিপাকে ফেলেছিলেন ১০ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। আর তাঁর দ্বিতীয় চাল নীতিশ কুমারের সন্তান নিয়ে কটাক্ষকে পাল্টা বুমেরাং করে তাঁর দিকেই ছুঁড়ে দেওয়া। 
     

  • undefined

    India 27, Oct 2020, 12:08 PM

    হিন্দু মহিলাদের উদ্দেশ্য অশালীন মন্তব্য, প্রতিবাদ জানিয়ে গ্রেফতার বিজেপি নেত্রী খুসবু

    মহিলাদের অবমাননা কিছুতেই বরদাস্ত করবেন না। সদ্যো কংগ্রস ছেড়ে বিজেপিতো যোগ দেওয়া অভিনেত্রী তথা রাজনীতিবিদ খুসবু সুন্দর গ্রেফতার হওয়ার পর এমনই জানিয়েছেন। তিনি সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে নিজের ও বিজেপি নেতা কর্মীদের গ্রেফতারির খবর জানিয়েছেন। পাশাপাশি বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সর্বদা মহিলাদের নিরাপত্তার কথা বলেন। আর তাঁর কথা মেনে সেষ পর্যন্ত লড়াই করার বার্তা দিয়েছেন খুসবু সুন্দর। 
     

  • <p>'Future is bright': 10 vital points PM Modi made at India Energy Forum</p>

    India 26, Oct 2020, 7:52 PM

    'জ্বালানির চাহিদার চাবিকাঠি ভারতেরই হাতে', দীর্ঘমেয়াদী পরিকল্পনা জানালেন প্রধানমন্ত্রী

    করোনাভাইরাস মহামারিতে জ্বালানীর চাহিদা কলেছে এক তৃতীয়াংশ। আগামী কয়েক বছরও চাহিদা কমই থাকবে। তবে ভারতে জ্বালানির চাহিদা দ্বিগুণ বৃদ্ধি পাবে। ইন্ডিয়া এনার্জি ফোরামে বিনিয়োগকারীদের বললেন প্রধানমন্ত্রী।

  • <p>করোনা আবহে কেন্দ্রের স্বাস্থ্য বিমা নিয়েও মমতাকে কটাক্ষ করেন জেপি নাড্ডা। বলেন, বার্ষিক পাঁচ লক্ষ টাকার স্বাস্থবিমা বাংলায় কার্যকর করেনি তৃণমূল সরকার। আপনারা যদি বিজেপি ক্ষমতায় আনেন তা হলে এই রাজ্যে সবার জন্য স্বাস্থ্য বিমা চালু করবে বিজেপি।</p>

    India 26, Oct 2020, 4:58 PM

    নেহেরু গান্ধীর রাজবংশ বলে কটাক্ষ, বিজয়ার দিনে কংগ্রেসকে একহাত নিলেন বিজেপি প্রধান

    ভারতীয় জনতা পার্টির প্রধান জেপি নাড্ডা আরও এক বার নিশানা করলেন প্রধান প্রতিপক্ষ কংগ্রেসের বিরুদ্ধে। সোমবার সোশ্যাল মিডিয়ায় পরপর দুটি বার্তা দেন বিজেপির সর্বভারাতয়ী সভাপতি জেপি নাড্ডা। আর সেখানেই তিনি বলেন নেহেরু আর গান্ধী রাজবংশ কখনই সম্মান করেনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কার্যালয়কে। পঞ্জাবে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর প্রতিমূর্তি পুড়িয়ে দেওয়া হয়েছিল, তার নিন্দা করেন জেপি নাড্ডা। পাশাপাশি তিনি মনে করিয়ে দেন ২০০৪ -২০১৪ সাল পর্যন্ত ইউপিএ সরকারের আমলে এজাতীয় ঘটনা দেখা যায়নি। 

  • <p>Indian Army Tank</p>

    India 26, Oct 2020, 3:48 PM

    'দিন ঠিক করা আছে প্রধানমন্ত্রী মোদীর', চিন-পাকিস্তানের বিরুদ্ধে ভারত কবে যাবে যুদ্ধে

    চিনের সঙ্গে কবে যুদ্ধে যাবে ভারত? পাকিস্তানের সঙ্গে কবে লাগবে সরাসরি সংঘর্ষ? দিনক্ষণ ঠিক করা আছে প্রধানমন্ত্রী মোদীর। দাবি উত্তরপ্রদেশের বিজেপি প্রধানের।

     

  • <p>Rahul Gandhi and Mohan Bhagwat</p>

    India 26, Oct 2020, 2:42 PM

    'মোদী সরকার ও আরএসএস অনুমতি দিয়েছিল চিনকে', ভাগবতের ভাষণই অস্ত্র করলেন রাহুল

    আরএসএস প্রধানের ভাষণকই রাহুল গান্ধীর হাতিয়ার। চিনা অনুপ্রবেশ নিয়ে গুরুতর অভিযোগ। মোহন ভাগবত সত্যিটা জানতেন বলে দাবি রাগার। কী এমন বলেছিলেন মোহন ভাগতব?

  • undefined

    India 26, Oct 2020, 2:41 PM

    এনার্জি ফোরামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, থাকবে ৩০ দেশের প্রতিনিধি

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার বিজয়া দশমীর শুভ মুহূর্তে সিআআরওউইকের মাধ্যমে চতুর্থতম ভারতের এনার্জি ফোরামের উদ্বোধন করবেন। আন্তর্জাতিক এই সম্মেলনে ভারত ছাড়াই বিশ্বের তিরিশটি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। আগেই উদ্যোক্তা এআএইচএস মার্কিত একথা জানিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি তাঁর কৃতজ্ঞতা স্বীকার করেছিলেন। তিনি বলেছিলেন প্রধানমন্ত্রী এই আলোচনাসভায় উদ্বোধন করার তিনি খুশি হয়েছেন।

  • <p><strong>এখনও পর্যন্ত করোনাভাইরাস সংক্রান্ত গবেষণায় দেখা যাচ্ছে যে কো-মর্বিডিটি বা অন্যকোনও গুরুতর অসুখ না থাকলে আক্রান্ত হয়ে মৃত্যুর সম্ভাবন অনেকটাই কম। আর সেই ক্ষেত্রেও মৃত্যুর হার কমাতে রীতিমত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে স্টেরয়েড।</strong></p>

    International26, Oct 2020, 1:09 PM

    প্রতিষেধকের জাতীয়তাবাদ করোনাভাইরাসের আয়ু বাড়াবে, সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

    করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বাড়ছে বিশ্বে। চলতি বছর প্রথম থেকেই এই করোনা মহামারির বিরুদ্ধে লড়াই করতে শুরু করেছিল বিশ্ব। ১০ মাস পরেও তা অব্যাহত রয়েছে। এই পরিস্থিতিতে গোটা বিশ্বেই প্রতিষেধকের অপেক্ষায় রয়েছে। বেশ কয়েকটি প্রতিষেধক একের পর এক ট্রায়াল রান সম্পন্ন করেছে। বিশেষজ্ঞদের মতে সবকিছু ঠিক থাকলে আগামী বছর গোড়ার দিকে প্রতিষেধক হাতে পাওয়া যাবে বলেই দাবি করছে বিশেষজ্ঞরা। আর ঠিক এক সময়ই বিশ্ববাসীকে সচেতন করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস  অ্যাধনান ঘেব্রেইয়েসাস।  একটি অনুষ্ঠানে তিনি বলেন, করোনাভাইরাসের প্রতিষেধককে যদি জাতীয়তাবাদের কবলে ফেলা হয় তাহলে বাধা পাবে মহামারির বিরুদ্ধে লড়াই। আর সেক্ষত্রে মহামারির আয়ু আরও দীর্ঘ হবে। 

  • sonia modi

    India 26, Oct 2020, 12:49 PM

    দশেরার বার্তাতে তরজার সুর, মোদী-সনিয়া নাম না করেই একে অপরকে নিশান করলেন

    দশেরা আর বিজয় দশমীর বার্তাতেও কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী তীব্র সমালোচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদীর। তবে তিনি নাম না করেই তীব্র সমালোচনা করেন। তিনি বলেন ঔদ্ধত্যকাকে সরিয় নম্রতা আর বিবেচনাবোধ ফিরিয়ে আনা উচিৎ শাসকদলের। সনিয়ার গান্ধীর কথায় শাসকদলের দায়বদ্ধতা থাকা উচিৎ নাগরিকদের কাছে। কিন্তু কেন্দ্রীয় সরকার জনগণের কাছে দায়বদ্ধ থাকছে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন দেশের কিছু মানুষের মধ্যে সন্দেহেপ বীজ বপণ করতে বিরোধী শক্তি কার্যকরী ভূমিকা গ্রহণ করেছে। পাল্টা সনিয়াও সরকার বিরোধী অভিযোগ তুলেন। আর এই ভাবেই দেশের প্রধান দুই রাজনৈতিক দল একে অপরকে আক্রমণ করেন। 
     

  • undefined

    India 25, Oct 2020, 6:57 PM

    মুসলিমদের বিভ্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ , সিএএ ইস্যুতে মোহন ভগবত ও ওয়াইসির তরজা

    রাষ্ট্রীয় স্বয়ম সেবক সংঘের বিজয় দশমীর অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সংঘের প্রধান মোহন ভগবত নতুন নাগরিকত্ব আইনের প্রসঙ্গ উত্থাপন করেন। রবিবার ৭০ মিনিটের ভাষণে তিনি বলেন, সিএএ অর্থাৎ নাগরিকত্ব সংশোধনী আইন কোনও নির্দিষ্ট ধর্মীয় সম্প্রদায়ের বিরোধিতা করে না। কিন্তু যারা এই আইনের বিরোধিতা করেছে তারা মুসলিমভাইদের বিপথে চালিত করার চেষ্টা করছে।

  • <p>অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যের ছবি কেন সোশ্যাল মিডিয়ায়, রাজ্যপালের আচরণে ক্ষুদ্ধ বামেরা<br />
&nbsp;</p>

    Kolkata25, Oct 2020, 6:40 PM

    অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যের ছবি কেন সোশ্যাল মিডিয়ায়, রাজ্যপালের আচরণে ক্ষুদ্ধ বামেরা

    উৎসবের মরশুমে সৌজন্য় সাক্ষাৎ। বুদ্ধদেব ভট্টাচার্যের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট রাজ্যপালের। ঘটনায় ক্ষুদ্ধ সিপিএমের রাজ্য নেতার। প্রশ্ন তুললেন সাংবিধানিক প্রধানের সৌজন্য নিয়ে।
     

  • undefined

    India 25, Oct 2020, 2:05 PM

    আবারও প্রদীপ জ্বালাতে আবেদন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, এবার দেশের সেনা জওয়ানদের জন্য

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উৎসবের মরশুমে দেশের সৈনিকদের স্মরণ করতে আহ্বান জানিয়েছেন দেশবাসীর কাছে। রবিবার তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান মন কি বাত-এ তিনি বলেন উৎসব উদযাপনের সময় দেশের সেনাবাহিনীর কথা স্মরণ করে একটি প্রদীপ জ্বালানোর আহ্বান জানিয়ছেন। তিনি বলেন দেশের মানুষকে নিরাপত্তা দিতে ভারতীয় জওয়ানরা সীমান্তে সদা সর্বদা সতর্ক পাহারায় রয়েছে। আর উৎসবের মধ্যেও  তাঁরা সজাগ রয়েছে। এদিন মন কি বাত অনুষ্ঠানে তিনি সেনা জওয়ানদের ত্যাগ আর তাঁদের পরিবারের ত্যাগের প্রসঙ্গ উত্থাপন করেন। 

  • undefined

    India 25, Oct 2020, 11:34 AM

    মন কি বাত অনুষ্ঠানেও দুর্গা পুজোর প্রসঙ্গ, করোনা যুদ্ধ হালকাভাবে নিলে চলবে না বলে মন্তব্য মোদীর

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে রীতিমত সচেতন ভারতবাসী। মন কি বাত অনুষ্ঠানে বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কথা প্রসঙ্গে তিনি দুর্গা পুজোর কথা উল্লেখ করেন। তিনি বলেন অন্যান্যবছরগুলিতে দুর্গা পুজোর সময় মণ্ডপগুলিতে উপছে পড়া ভিড় থাকতে কিছু এবছর তা হয়নি। পাশাপাশি তিনি নবরাত্রি, দশেরা, ডান্ডিয়া, রামলীলার মত উৎসবের প্রসঙ্গ তুলে আনেন। তিনি বলেন এই উৎসবের  মরশুমা ভারতীয়রা কঠিন সংযমের পরিচয় দিয়েছিলেন।