প্রেসিডেন্ট  

(Search results - 356)
  • <p>In one single day, Ant Group Co's $35 billion share sale in Shanghai and Hong Kong was suspended even as Ma was called in on Monday for "supervisory interviews" and given a dressing down. But it didn't stop there.&nbsp;</p>

    International26, Nov 2020, 12:12 AM

    অবশেষে সুর নরম করলেন জিংপিং, বাইডেন ও হ্যারিসকে এতদিন পর অভিনন্দন চিনের

    অবশেষে সুর নরম করলেন চিনের প্রেসিডেন্ট শি জিংপিং। রাষ্ট্রপতি নির্বাচনে জয়ের জন্য বুধবার তিনি অভিনন্দন জানান ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে। একই সঙ্গে দুই দেশের মধ্যে সুসম্পর্কের বাতাবরণ তৈরি হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। তিনি  বাইডেনকে অভিনন্দন জানানোর তালিকার তাঁর নাম অনেকটাই নিচের দিকে রয়েছে। ১০ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল প্রকাশ হতে শুরু করে। তার দিন তিনেকের মধ্যেই স্পষ্ট হয়ে যায় হোয়াইট হাউসের দরজা খুলছে ডেমোক্র্যাটদের জন্য। কিন্তু তারও দীর্ঘ সময় পর চিনের থেকে অভিনন্দন বার্তা গেল সুদূর আমেরিকায়

  • undefined

    Cricket25, Nov 2020, 11:27 PM

    মারাদোনার মৃত্যুতে শোকস্তব্ধ সৌরভ, আবেগঘন বার্তায় কী জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট

    প্রয়াত ফুটবলের রাজপুত্র দিয়াগো মারাদোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন তিনি। ম্ত্যু কালে বয়স হয়েছিল ৬০ বছর। মারাদোনার মৃত্যুতে শোকপ্রকাশ সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

  • <p>கொரோனா தடுப்பு மருந்து விரைவில் வந்துவிடும் என நம்புவோம். அப்படி வந்துவிட்டால், அடுத்த சீசனை இந்தியாவிலேயே நடத்துவோம் என்றார்.</p>

    Cricket25, Nov 2020, 12:38 PM

    ২২ বার করোনা পরীক্ষা সৌরভ গঙ্গোপাধ্যায়ের, কারণটা কী

    করোনা আতঙ্ক কিছুতেই পিছু ছাড়ছে না গোটা বিশ্বের। মাঝে সংক্রমণ একটু নিয়ন্ত্রণে আসলেও, ফের বাড়ছে মারণ ভাইরাসের দাপট। ক্রীড়া ক্ষেত্রেও প্রথম থেকেই থাবা বসিয়েছিল বিশ্ব মহামারী ভাইরাস। এবছর আইপিএলও অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গিয়েছিল। কিন্তু অবশেষে আরব আমিরশাহিতে আইপিএল হলেও, পথটা মোটেই সহজ ছিল না। প্লেয়ার, সাপোর্টিং স্টাফ, বিসিসিআই আধিকারিক সকলকেই করোনা আবহে প্রতিযোগিতাকে সাফল্যের সঙ্গে করতে অনেক কঠিন পথ অতিক্রম করতে হয়েছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানালেন, এই পরিস্থিতিতে তার অভিজ্ঞতার কথা।

  • <p>"Rohit is injured at the moment. Otherwise, why would we leave out a player like him? He is the vice-captain of the national (limited-overs) team. We will have to assess him. I don't know (when he can come back). He hasn't played so far since the time he has got injured. We want him to recover. It's the BCCI's job to get their best players on the park. If he recovers, he plays," Ganguly had earlier stated, as <em>PTI </em>reported.</p>

    Cricket24, Nov 2020, 9:08 PM

    দেশের মাটিতেই হবে ভারত-ইংল্যান্ড সিরিজ, ঘোষণা সৌরভ গঙ্গোপাধ্যায়ের

    ২৭ তারিখ শুরু ভারতের অস্ট্রেলিয়া সফর। আগেই দামামা বেজে গেল আরও এক সিরিজের। নতুন বছরে ভারত-ইংল্যান্ড সিরিজের গ্রিন সিগনাল। ঘোষণা করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

  • undefined

    Life Style23, Nov 2020, 5:33 PM

    বহু ত্রুটি বিচ্যুতির পরও কেনেডি জনপ্রিয়, থামেনি তাঁর হত্যাকাণ্ড নিয়ে জল্পনা

    একটি খুনের পর পেরিয়ে গিয়েছে সাড়ে পাঁচ দশকেরও বেশি সময়। ইতিমধ্যে ওই খুন নিয়ে প্রকাশিত হয়েছে কমপক্ষে ৪০ হাজার বই৷ আমেরিকা সরকারের তরফে বসেছে ছ’টি কমিশন৷ কিন্তু আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট জন কেনেডির হত্যাকাণ্ডের রহস্যজাল ভেদ করা যায়নি। উত্তর মেলেনি কোনও প্রশ্নের। অন্যদিকে ওই ঘটনার অতগুলি বছর পর করোনা অতিমারিকালে বব ডিলান তার গানে বললেন, যেদিন ওরা কেনেডিকে খুন করলো সেদিন একজন আমায় বলেছিল,  পৃথিবী শেষ হওয়ার আগে সেই শয়তান হাজির! কেন এত বছর পর দুটি ঘটনার সাযুজ্য খুঁজতে গেলেন তিনি, তা একমাত্র তিনিই জানেন। 

  • <p>Joe Biden, Arun Majumdar</p>

    USA19, Nov 2020, 12:36 AM

    মার্কিন মুলুকে এবার প্রথম বাঙালি মন্ত্রী, অরুণ মজুমদার-ই জো বাইডেনের ভরসা

    মার্কিন মুলুকে এবার কি দেখা যাবে বাঙালি মন্ত্রী। এমনই আভাস দিয়েছেন স্বয়ং জো বাইডেন। সবকিছু ঠিক থাকলে শক্তি মন্ত্রী হতে চলেছেন অরুণ মজুমদার। বর্তমানে আমেরিকার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন।

     

  • <p>डोनाल्ड ट्रंप ने दावा किया है कि वो चुनाव जीते गए हैं। इससे पहले डोनाल्ड ट्रंप ने मान लिया था कि उनकी हार हुई है, लेकिन उनका ये कबूलनामा आरोप के साथ आया था।</p>

    USA17, Nov 2020, 5:52 PM

    গত সপ্তাহেই করতে চেয়েছিলেন হামলা, হোয়াইট হাউস ছাড়ার আগে কি বিশ্বযুদ্ধ লাগাতে চাইছেন ট্রাম্প

    হোয়াইট হাউসে টিকে থাকার সব রাস্তাই বন্ধ হচ্ছে ট্রাম্পের। তাই কি মরিয়া হয়ে এখন বিশ্বযুদ্ধ বাধাতে চাইছেন তিনি? জানা গিয়েছে গত সপ্তাহেই এক গোপন বৈঠক করেছিলেন ট্রাম্প। সেখানে ইরানের মূল পারমাণবিক কেন্দ্রে হামলা চালানোর পরামর্শ চেয়েছিলেন তিনি।

     

  • undefined

    India 17, Nov 2020, 12:41 PM

    মাত্র ৭ দিনের মধ্যে ফের মুখোমুখী মোদী-জিংপিং, ব্রিকস সম্মেনলে চিনকে কী বার্তা দেবেন প্রধানমন্ত্রী

    উত্তপ্ত লাদাখ পরিস্থিতির মধ্যেই আবারও চিনের প্রেসিডেন্ট শি জিংপিং-এর  মুখোমুখি হতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মাত্র এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার মুখোমুখি হতে চলেছেন তাঁরা।  ব্রিকস দেশগুলির সম্মেলনের মঞ্চেই সামনাসামনি দেখা হতে পারে দুই দেশের রাষ্ট্রপ্রধানের।  গত জুন মাস থেকে চিনা সেনার আগ্রাসনের কারণে উত্তপ্ত রয়েছে পূর্ব লাদাখ সেক্টরের পরিস্থিতি। তারই মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার মোদী ও জিংপিং  মুখোমুখি হচ্ছেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে ব্রিকস গ্রুপের দেশগুলির বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

  • undefined

    USA15, Nov 2020, 10:17 PM

    অবশেষে বাইডেনের জয় মেনে নিলেন ট্রাম্প, 'উনি জিতেছেন' টুইট নিয়ে শোরগোল আমেরিকায়

    অবশেষে তিনি মানলেন 'উনি জিতেছেন'। ট্রাম্পের টুইট নিয়ে শোরগোল আমেরিকায়। বাইডেনের জয় মেনেও হার মানলেন না ট্রাম্প। ঠিক কী বললেন তিনি?

  • undefined

    India 15, Nov 2020, 12:22 PM

    বারাক ওবামাকে হুমকির সুরে পরামর্শ অধীর চৌধুরীর, 'প্রিয় নেতা' নিয়ে মন্তব্য করার আগে চিন্তা করুন

    কংগ্রেস নেতা রাহুল গান্ধী সম্পর্কে নিজের অজিজ্ঞতা ব্যাক্ত করেছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সেখানে তিনি রাহুল গান্ধীকে অপটু বলে মন্তব্য করেন। পাশাপাশি তাঁকে আত্মবিশ্বাসীও বলেন। রাহুল গান্ধীর দক্ষতার অভাব রয়েছে বলেও মন্তব্য করেন। ওবামার এই মন্তব্যে রীতিমত অসন্তুষ্ট কংগ্রেস নেতা অধীর চৌধুরী। কংগ্রস নেতা এবার সোশ্যাল মিডিয়াতেই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে পরামকর্শ দেন। তিনি বলেন  আমাদের নেতার মূল্যায়ন করার আগে দু'বার চিন্তা করুন। পাশাপাশি তিনি বলেন, বিশ্বের যে কোন সাম্প্রতিক বিষয় নিয়ে আলোচনার জন্য তাকে প্রস্তাব দিলেন অধীর।

  • স্থানীয় মুসলিমরা থাকবেন, বহিরাগত  মুসলিমদের তাড়ানো হবে বললেন দিলীপ

    Kolkata14, Nov 2020, 11:08 AM

    'আমি বাংলায় ৩৫৬ চাই না-বিজেপি রাষ্ট্রপতি শাসনের পক্ষে নয়', বার্তা দিলীপের

    ' আমি বাংলায় ৩৫৬ চাই না,সেটার পক্ষে নই আমরা'। 'গণতন্ত্রে ক্ষমতা বদল ভোটের মাধ্যমে হওয়া উচিত'।  'শুভেন্দু অধিকারী বড় নেতা, দলে এলে স্বাগত জানাবো।'  ডুয়ার্সে  কনভয়ে হামলার পর বলেন দিলীপ ঘোষ।

  • <p>এই মুহূর্তে বিশ্বের পাঁচটি বড় খবর। আমেরিকা থেকে বাংলাদেশ কোথায় কি হচ্ছে। নজরে এখন গোটা বিশ্বে। দেখে নিন এক নজরে বিশ্বের কিছু বড় খবর।</p>
    Video Icon

    International11, Nov 2020, 1:57 PM

    এই মুহূর্তে বিশ্বের পাঁচটি বড় খবর, দেখে নিন এক নজরে

    এই মুহূর্তে বিশ্বের পাঁচটি বড় খবর। আমেরিকা থেকে বাংলাদেশ কোথায় কি হচ্ছে। নজরে এখন গোটা বিশ্বে। দেখে নিন এক নজরে বিশ্বের কিছু বড় খবর।
      

  • <p>trump</p>

    USA9, Nov 2020, 4:43 PM

    জর্জ বুশের পুনরাবৃত্তি চেয়েছিলেন ট্রাম্প, কিন্তু কখনও কখনও ইতিহাসের পরিবর্তনও ঘটে

    মার্কিন নির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছেন ডোনাল্ড ট্রাম্প। দিয়েছেন সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি। ২০০০ সালে এইভাবেই জিতেছিলেন আরেক রিপাবলিকান প্রার্থী জর্জ ডব্লিউ বুশ। কিন্তু সবসময় ইতিহাসের পুনরাবৃত্তি ঘটে না, পরিবর্তনও হয়। 

  • undefined

    India 9, Nov 2020, 4:26 PM

    ট্রাম্পের মত জো কি হতে পারবেন মোদীর 'বন্ধু', ভারত না চিন কার দিকে পাল্লা ভারী বাইডেনের

    এখনও হার স্বাকীর করেননি ডোনাল্ড ট্রাম্প। কিন্তু ২৭৯ ইলেক্ট্রোরাল কলেজের ভোট পেয়ে নির্বাচনে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারতীয় কূটনৈতিকদের কপালে পড়ছে চিন্তার ভাঁজ। কারণ ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্ক ভালো ছিল। দুজনের দুজনকে বন্ধু বলে পরিচয় দিতেন জনসমক্ষে। পাল্টা চিনা প্রেসিডেন্ট জিংপিং এর সঙ্গে তাঁর সম্পর্ক যে খুব একটা  ভালো ছিল না তা সকলেই জানতেন। আর সেই কারণে লাদাখ ইস্যুতে ভারত পুরোপুরি মার্কিন সহযোগিতা পেয়েছিল। এখন প্রশ্ন আগামী দিনেও লাদাখ সীমান্ত প্রসঙ্গসহ একাধিক ইস্যুতে ভারতের পাশে কী থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র? 
     

  • <p>ফের সুপার হিট 'জ্যোতিষী জোফ্রা', ৬ বছর আগেই ভবিষ্যদ্বাণী, মার্কিন প্রেসিডেন্ট হবেন জো বাইডেন<br />
&nbsp;</p>

    Cricket9, Nov 2020, 3:45 PM

    ফের সুপার হিট 'জ্যোতিষী জোফ্রা', ৬ বছর আগেই ভবিষ্যদ্বাণী, মার্কিন প্রেসিডেন্ট হবেন জো বাইডেন

    আমেরিকার নয়া প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জো বাইডেন। ২৯০ ভোট পেয়ে ট্রাম্পকে সরিয়ে হোয়াইট হাউসের দখল নিয়েছেন। কিন্তু এরই মধ্যে সংবাদ শিরোনামে উঠে এসেছেন জোফ্রা আর্চার। তার একটি ট্যুইটকে ঘিরে জোর চর্চা চলছে সোশ্যাল মিডিয়ায়।