প্লাস্টিক  

(Search results - 77)
  • undefined

    Life Style7, Sep 2020, 9:27 AM

    করোনা আর লকডাউনে বায়ু দূষণ কমলেও ভয়াবহ হারে বেড়েছে প্লাস্টিক দূষণ

    করোনার সংক্রমণ রুখতে লকডাউন, তার জেরে দূষণের মাত্রা কি কমল। বন্ধ ছিল বাজার-হাট থেকে অফিস-আদালত,  বন্ধ ছিল কল-কারখানা এবং অধিকাংশ যানবাহন। এই সময় করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়লেও এমন ভয়াবহ সময়ে দেশের প্রতিটি বড় শহরের দূষণমাত্রা চোখে পড়ার মতো কমে গিয়েছে। ফলে দেখা গিয়েছে নানা রকম পাখি এবং কীটপতঙ্গ। সাধারণ সময়ে শহরাঞ্চলে যার দেখা মেলে না। কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের তথ্য বলছে, রাজধানী দিল্লির বাতাসের গুণগত মান ভাল বলা যায়। গত কয়েক বছরের মধ্যে যা কল্পনা করা যায়নি। 

  • <p>Image of Tea</p>

    Kolkata22, Aug 2020, 4:51 PM

    প্লাস্টিক কাপে আর নয়, মাটির ভাঁড়ে চা এবার মিলবে কলকাতা বিমানবন্দরে, দেখুন সেই ছবি

    প্লাস্টিকের কাপ বা কাগজের কাপ  সরিয়ে এবার থেকে মাটির ভাঁড়ে মিলবে চা কলকাতা বিমানবন্দরের ভিতরে। মাটি ছেড়ে আকাশে পথে পাড়ি দেওয়ায় আগে মাটি গন্ধের রেশই লেগে থাকবে এবার। বিমানের যাত্রীদের এবার মন ভরিয়ে তুলতে মাটির ভাঁড়ে মিলবে চা কলকাতা বিমানবন্দরের ভিতরে। কলকাতা বিমানবন্দর থেকে প্লাস্টিক মুক্ত বিমান বন্দর করে তুলতে মূলত এই পদক্ষেপ। তবে শুধুমাত্র মাটির ভাড় দিয়ে এই পদক্ষেপ থেমে থাকবে না। প্লাস্টিক সরানো হবে অন্যান্য খাদ্য দ্রব্য় থেকেও।  এমনকি কলকাতা বিমানবন্দরে স্যান্ডউইচও মিলবে সম্পূর্ণ প্লাস্টিক রাপিং ছাড়া। দেশ তথা রাজ্য়ে প্লাস্টিক বজ্য নিয়ে দূষণ বেড়েই চলেছে। ইতিমধ্যেই প্লাস্টিক জাত দ্রব্য় নিষিদ্ধ করেছে অনেক দেশ। সেজন্য ২০১৮ সালে প্লাস্টিক জাত দ্রব্য বন্ধ করার জন্য ক্যাম্পেইন শুরু করেও সাফল্য আসেনি। তাই আবার নতুন করে ক্যাম্পেইন শুরু করেছে । এছাড়াও কাগজের ব্যাগ এবং বায়ো-ডিগ্রোয়েবল দ্রব্য ব্য়বহারের বিষয়ে যত্ন নিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।

  • undefined

    Bollywood21, Jul 2020, 11:25 AM

    প্লাস্টিক দিয়ে কেন 'মন্নত'-কে মুড়লেন শাহরুখ, করোনা ঠেকাতেই কি এই পদক্ষেপ

    করোনা ভাইরাস যেভাবে হু হু করে বাড়ছে তাতে সকলেরই প্রাণ ওষ্ঠাগত। মারণ ভাইরাস থেকে বাঁচতে এবার অভিনব পন্থা নিলেন বলিউডের কিং শাহরুখ খান। নিজের বাংলো 'মন্নত'-কেই এবার প্লাস্টিক দিয়ে মুড়ে ফেললেন অভিনেতা। মহামারি থেকে বাঁচতেই কি এই পদক্ষেপ নিয়েছেন অভিনেতা, ছবি প্রকাশ্যে আসতেই জোর শোরগোল শুরু হয়েছে বি-টাউনে। প্লাস্টিকে মোড়া 'মন্নত'-এর একগুচ্ছ ছবি দেখে নিন একনজরে।
     

  • <p>'সুশান্তের মরদেহের পাশ দিয়ে ব্যাগ হাতে কোথায় গেল সেই ব্যক্তি, প্রথম দিন থেকেই লোপাট হচ্ছে প্রমাণ'</p>

    Bollywood20, Jul 2020, 12:56 PM

    'সুশান্তের মরদেহের পাশ দিয়ে ব্যাগ হাতে কোথায় গেল সেই ব্যক্তি, প্রথম দিন থেকেই লোপাট হচ্ছে প্রমাণ'

    বাড়ি থেকে নিয়ে যাওয়া হচ্ছে সুশান্ত সিং রাজপুতের দেহ। হাতে কালো প্লাস্টিকের ব্যাগ নিয়ে পাশ থেকে ছুটে গেল এক ব্যক্তি। ব্যাগেই কি ছিল প্রমাণ, প্রশ্ন তুলছে নেটিজেন। পুলিশের সামনেই হল এই কান্ড।

  • undefined

    India 10, Jul 2020, 5:40 PM

    প্লাস্টিক দিয়ে রাস্তা তৈরি করে ভারত মারছে এক ঢিলে দুই পাখি, হল ১ লক্ষ কিলোমিটারের নজির

    বিশ্বের অন্যতম প্রধান সমস্যা প্লাস্টিক বর্জ্য। ২০১৬ সালেই ভারতে এই প্লাস্টিক ব্যবহার করে রাস্তা তৈরির ঘোষণা হয়েছিল। তারপর থেকে তৈরি হয়েছে ১ লক্ষ কিলোমিটার রাস্তা। এতে খরচও বাঁচছে অনেকটা।

     

  • plastic waste 3

    Kolkata5, Jul 2020, 4:32 PM

    প্লাস্টিক বর্জ্য নিয়ে নয়া প্রস্তাব, পুর প্রশাসনের সঙ্গে সম্মতি রেখেই সিদ্ধান্ত

    বর্জ্য ব্যবস্থাপনা আইনে কিছু সংযোজন করা হচ্ছে। স্থানীয় পুর প্রশাসনেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তার ভিত্তিতে 'গাইডলাইন ডকুমেন্ট' তৈরি হয়েছে। কাদের প্লাস্টিক বর্জ্য সংগ্রহের দায়িত্ব নিতে হবে তাও জানানো হয়েছে।
     

  • <p>ছোট স্তন থেকে হঠাৎই বাস্টি চেহারা, কী এমন বিউটি সিক্রেট রয়েছে আয়েশার কাছে &nbsp;</p>

    Bollywood12, Jun 2020, 2:17 PM

    ছোট স্তন থেকে হঠাৎই বাস্টি চেহারা, কী এমন বিউটি সিক্রেট রয়েছে আয়েশার কাছে

    নব্বইয়ের দশকে মিউজিক ভিডিও নিয়ে দর্শকের মধ্যে এক ভিন্ন উত্তেজনা ছিল। ফাল্গুনি পাঠকের গান মুক্তি পাওয়া মানেই, সেই গানেই স্কুলের কিংবা পাড়ার অনুষ্ঠানে নাচ করা গান করা। মেয়েদের মধ্যে গানগুলির অভিনেতাদের নিয়ে যেমন উন্মাদনা ছিল তেমনই অভিনেত্রীদের নিয়েও পুরুষদের মধ্যে তৈরি হত ইন্টারেস্ট। মেরি চুনার উড় উড় যায়, গানটিতে দেখা যায় আয়েশা টাকিয়াকে। কমপ্ল্যান গার্ল হিসেবে তিনি ছোটবেলায় বেশ জনপ্রিয়তা লাভ করলেও এই গানের ভিডিওতে তাঁকে চিনতে সময় লেগেছিল সকলেরই। আয়েশা টাকিয়া, নামটিও তখন অধিকাংশ দর্শকের কাছে ছিল অজানা। 

  • <p>'টাকা থাকলে কুৎসিতও রূপসী হয়ে ওঠে', জাহ্নবী-খুশির সার্জারিতে ট্রোলারদের তোপ<br />
&nbsp;</p>

    Bollywood10, Jun 2020, 10:46 PM

    'টাকা থাকলে কুৎসিতও রূপসী হয়ে ওঠে', জাহ্নবী-খুশির সার্জারিতে ট্রোলারদের তোপ

    প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী নিজের মতই নিজের মেয়েদের পরিচালনা করে গিয়েছেন একই পথে। শ্রীদেবী নিজের অভিনয় দক্ষতার জন্য যতখানি জনপ্রিয়তা লাভ করেছিলেন ততটাই নিজের প্লাস্টিক সার্জারির জন্য চর্চায় থেকেছেন প্রথম থেকেই। ভোঁতা নাকে একাধিকবার সার্জারি করাবার চেষ্টা করেও স্বস্থি পাননি তিনি। কখনও লিপ জব তো কখনও নোজ জব অথবা ব্রেস্ট ইমপ্লান্ট নিয়ে সর্বদা চর্চায় ছিলেন অভিনেত্রী। এবং দুই মেয়ে জাহ্নবী এবং খুশি দু'জনকেই ইন্ডাস্ট্রিতে পদার্পণ করানোর আগেই প্লাস্টিক সার্জারি ছত্রছায়ায় রেখে দিয়েছিলেন। শরীরের বিভিন্ন অংশে ছুড়ি কাঁচি চালিয়ে রূপবতী করে তুলেছিলেন জাহ্নবী এবং খুশিকে।

  • <p>There's a new item being dumped into ocean as waste, face masks and gloves</p>

    International8, Jun 2020, 7:52 PM

    করোনার জেরে এবার বিপদ বাড়ছে জলেও, বিশ্ব সমুদ্র দিবসে সামনে এল ভয়ঙ্কর ছবি

    গোটা পৃথিবীকেই বিকল করে দিয়েছে করোনাভাইরাস মহামারি। এবার এই মহামারি বিপদ বাড়চ্ছে সমুদ্রেও। সোমবার ছিল বিশ্ব সমুদ্র দিবস। এই দিনেই সামনে এল রীতিমতো ভয় ধরানো ছবি।

     

  • <p>কালো এবং কুৎসিত, নেই কোনও ছবির অফার, প্লাস্টিক সার্জারির সহায় শিল্পা শেট্টি&nbsp;</p>

    Bollywood8, Jun 2020, 1:13 PM

    কালো এবং কুৎসিত, নেই কোনও ছবির অফার, প্লাস্টিক সার্জারির সহায় শিল্পা শেট্টি

    কালো, সৌন্দর্যের লেশমাত্র নেই। বারে বারে এই মন্তব্যগুলিই মেয়েটার থেকে ছিনিয়ে নিয়েছিল অভিনেত্রী হওয়ার স্বপ্ন। রিজেকশন সহ্য করতে করতে এক সময় সে সিদ্ধান্ত নিল প্লাস্টিক সার্জারির সহায় হবে। সেই মেয়ে আর কেউ নন, শিল্পা শেট্টি। আজ তাঁর জন্মদিনে বিভিন্ন প্রসঙ্গের মধ্যে উঠে আসে এই প্লাস্টিক সার্জারির প্রসঙ্গও। বিনোদন জগতে অভিনেত্রী হওয়ার আশা নিয়ে আসার পর তাঁকে নিজের রূপ নিয়ে নানা ভাল মন্দ শুনতে হয়েছে। যার কারণেই তিনি নিজের শরীরে এই ছুড়ি কাঁচি চালাবার সিদ্ধান্ত নিয়েছিলেন। বলিউডে আজ বর্ণবিদ্বেষ নিয়ে নানা প্রতিবাদ দেখা দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় বর্ণবৈষম্যের বিরুদ্ধে আওয়াজ তুলে সোচ্চার হয়েছেন অসংখ্য বলি তারকা। তবে ভারতীয়দের মধ্যে ফর্সা গায়ের রং নিয়ে, বিশেষ করে মেয়েদের ফর্সা গায়ের রং নিয়ে অবসেশন মারাত্মক।

  • <p>প্লাস্টিক সার্জারি থেকে হেয়ার ট্রান্সপ্লান্ট, নায়িকাদের থেকে এগিয়ে বলিউড হিরোরা</p>

    Bollywood7, Jun 2020, 7:20 PM

    প্লাস্টিক সার্জারি থেকে হেয়ার ট্রান্সপ্লান্ট, নায়িকাদের থেকে এগিয়ে বলিউড হিরোরা

    প্লাস্টিক সার্জারির কথা বললেই কেবল অভিনেত্রীদের নাম এগিয়ে আসে। তাঁদের লিপ ফিলার্স, হেয়ারলাইন কারেকশন, নোজ জব নিয়েই কেবল মন্তব্য করা হয়। তবে বলিউড হিরোরাও যে প্লাস্টিক সার্জারি, অ্যান্টি এজিং ফিলার্স এবং হেয়ার ট্রান্সপ্লান্ট অভিনেত্রীদের মতই সমান তালে করিয়ে চলেছেন। এমন বেশ কিছু ছবিও রয়েছে নেটদুনিয়ায়। অমিতাভ বচ্চন থেকে সলমন, শাহরুখ, আমির, অক্ষয়, কেউই বাদ যাননি এই তালিকা থেকে। বলি-নায়িকাদের মত তাঁরাও বিদেশ পাড়ি দেন সেরা প্লাস্টিক সার্জানের খোঁজে। তাঁদের ছবি দেখলে যে কেউ চমকে যাবে। 
     

  • She is the world's most beautiful woman and has ruled the film industry for more than a decade. During her filmy career, her name was involved in many controversies and affairs.&nbsp;

    Bollywood18, May 2020, 9:22 AM

    ঐশ্বর্য নাকি 'প্লাস্টিক', বলি অভিনেতার মন্তব্যে রেগে লাল হয়েছিলেন প্রাক্তন মিস ইন্ডিয়া

     ঐশ্বর্যা রাই বচ্চন এবং সলমন খান । বি টাউনের চর্চিত কাপলদের মধ্যে অন্যতম। তাদের প্রেম থেকে ব্রেক আপ সবটাই যেন চর্চিত বিষয়।  বলিউডের প্রাক্তন বিশ্বসুন্দরী। বি-টাউনে একের পর এক অভিনেতার সঙ্গে  বারবার নাম জড়িয়েছে  ঐশ্বর্য রাই বচ্চনের। অভিনয় থেকে রিলেশন সবসময়েই লাইমলাইটের শীর্ষে থেকেছেন বচ্চন বধূ। তাকে নিয়ে  উন্মাদনার শেষ নেয় দর্শকমহলে। কিন্তু এটা জানেন কি সলমন খানই শুধু নয়, বরং তার চাইতেও বলিউডের এই অভিনেতাকে আরও বেশি  ঘৃণা করেন ঐশ্বর্য। এবং বি-টাউনের একাংশও তেমনটাই মনে করেন। জানুন কেন।

  • লিপ সার্জারি থেকে ব্রেস্ট ইমপ্লান্ট, শরীরের অধিকাংশ জায়গায় কাঁচি চালিয়ে এখন হটকেক মৌনি

    Bollywood15, Apr 2020, 1:52 PM

    লিপ সার্জারি থেকে ব্রেস্ট ইমপ্লান্ট, শরীরের অধিকাংশ জায়গায় কাঁচি চালিয়ে এখন হটকেক মৌনি

    প্লাস্টিক সার্জারির ট্রেন্ড বহুদিন ধরেই চলে এসেছে হলিউড এবং বলিউডে। ঐশ্বর্য রাই বচ্চন থেকে শ্রীদেবী, শিল্পা শেট্টি কেউই বাদ পড়েন না এই তালিকা থেকে। কেবল সার্জারিই নয়, নানা ধরনের থেরাপি অর্থাৎ মেলানিন থেরাপি, যার জন্য গায়ের রঙ ফর্সা হয়ে যায়, তার সাহায্যও নিয়েছেন অধিকাংশ অভিনেতা-অভিনেত্রীরা। এই তালিকায় টেলিজগতের তারকাদের নাম রাখতে হলে প্রথমে উঠে আসে মৌনি রায়ের নাম। ২০০৪ সালে রান ছবিতে নহি হনা গানে ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে দেখা গিয়েছিল তাঁকে। তারপরই একতা কাপুরের কিউকিঁ সাস ভি কভি বহু থি ধারাবাহিকে বিগ ব্রেক। 
  • undefined

    India 14, Apr 2020, 5:52 PM

    থুতু-ভরা ব্যাগ ছুড়ে মারছে বাড়ির ভিতর, রহস্যময়ী করোনা-জেহাদিদের দাপটে তটস্থ গোটা শহর

    প্লাস্টিকের ব্যাগে প্রথমে মনের সুখে থুতু ফেলা হচ্ছে। তারপর সেই থুতুভরা ব্যাগ ছুড়ে দেওয়া হচ্ছে বসতবাড়িতে। এভাবেই নাকি করোনাভাইরাস ছড়ানোর চেষ্টা চলছে। অভিযোগে উত্তাল রাদজস্থানের কোটা শহর।  

     

  • ডা. তীর্থঙ্কর চৌধুরী

    Health31, Mar 2020, 10:09 PM

    ডায়াবেটিস রোগীরা কিন্তু এখন ঝুঁকির মধ্য়ে রয়েছেন, তাই সতর্ক থাকুন

    প্রথমেই যেটা বলা দরকার, আমার বেশিরভাগ পেশেন্টই ডায়াবেটিক তাই সেইদিকটাতেই আমি জোর দিচ্ছি যাঁরা ডায়াবেটিক পেশেন্ট তাঁরা কিছু ওষুধ খান ব্লাড প্রেশারের জন্য়, কিডনির প্রোটেকশনের জন্য় এগুলোর খাওয়ার ফলে কী হয়, যেখান দিয়ে করোনার ভাইরাস ঢোকে, সেই জায়গাটা একটু স্টিমুলেটেড হয়ে যায় মানে একটু বেড়ে যায় ফলে তাঁরা আরও বেশি ঝুঁকির মধ্য়ে গিয়ে পড়েন