বাংলা চলচ্চিত্র  

(Search results - 23)
  • Bengali Cinema27, Jun 2020, 12:24 PM

    ঋতুপর্ণা থেকে শুভশ্রী, পরমব্রতকে জন্মদিনের শুভেচ্ছা টলি তারকাদের

    বাঙালির হার্টথ্রব পরমব্রত চট্টোপাধ্যায়  বাংলা চলচ্চিত্রের এক উজ্জ্বল নক্ষত্র। টলিউডের মোস্ট হ্যান্ডসাম ব্যাচেলরের পরমব্রতর  আজ জন্মদিন।  ৪০-শে পা দিলেন অভিনেতা পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। ঋতুপর্ণা জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে পরমকে টুইট করেছেন।

  • <p>মহাভারতের চরিত্রে টলিউডের অভিনেতা-অভিনেত্রী, শিল্পীর তুলিতে লকডাউনে কি ছবির আইডিয়া</p>

    Bengali Cinema2, Jun 2020, 7:46 PM

    মহাভারতের চরিত্রে টলিউডের অভিনেতা-অভিনেত্রী, শিল্পীর তুলিতে লকডাউনে কি ছবির আইডিয়া

    ফ্যানমেড থিওরি, ফ্যানমেড চরিত্র, ফ্যানমেড ক্লিপিংসও। ফ্যানের হাতে চলে অধিকাংশ বিষয়। ছবি হিট করা না করাও ভক্তদের উপর। এই ভক্তদের হাতেই মাসখানেক আগে জনপ্রিয় স্প্যানিশ সিরিজ মানি হাইস্টের ফ্যানমেড চরিত্রগুলিও প্রকাশ্যে এসেছিল। যেমন প্রফেসরের চরিত্রে শাহরুখ খান, টোকিওর চরিত্রে আলিয়া, রাকেলের চরিত্রে টাব্বু সহ অনেক অভিনেতা-অভিনেত্রীদের নামই উঠে এসেছিল এখানে। এবার টলিউডের পালা। মানি হাইস্ট নয়, ভারতের মহাকাব্য মহাভারতের চরিত্রগুলিতে রাঙানো হয়েছে টলিউড অভিনেতা অভিনেত্রীদের। শিল্পী অবাক সাহা নিজের ফেসবুক প্রোফাইলে মহাভারতের বেশ কয়েকটি চরিত্র বাংলা চলচ্চিত্র জগতের তারকাদের সঙ্গে রাঙিয়ে দিয়েছেন। টলিউডের কোনও তারকাদের এই পোস্টই কেবল চোখে পড়ার অপেক্ষায়। বলিউডে যেমন মানি হাইস্ট তৈরি করার কথা ইতিমধ্যেই ভেবে ফেলেছেন অনেকে তেমনই অবাকের আঁকা ছবিগুলি থেকে অনুপ্রাণিত হতে পারে টলিউড।   

  • <p>Satyajit Ray's Pather Panchali colorised using artificial intelligence</p>

<p> </p>

    Bengali Cinema1, Jun 2020, 8:32 PM

    লকডাউনে রঙ লাগল অপু-দুর্গার গায়ে, রঙিন হলে কেমন হতো সত্যজিতের পথের পাঁচালি, দেখুন ভিডিও

    কেমন হবে সত্যজিত রায়ের ‘পথের পাচালি’ ছবি রঙিন হলে? বেশ কিছুদিন ধরে এটাই ভাবাচ্ছিল মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম গবেষকদের। অবশেষে লকজাউনের সময় তাঁরা পরীক্ষামূলক উদ্যোগ হিসেবে সেই কাজটি সেরেই ফেললেন। কেমন লাগছে সেই রঙিন পথের পাঁচালি?

     

  • <p>চূড়ান্ত আর্থিক কষ্টে ভুগছেন বাংলা চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেত্রী, নাতনির ফেসবুক পোস্ট নজর কাড়ল সকলের</p>

    Bengali Cinema16, May 2020, 8:09 PM

    চূড়ান্ত অর্থকষ্টে ভুগছেন বাংলা চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেত্রী, নাতনির ফেসবুক পোস্ট নজর কাড়ল সকলের

    টলিউডের বর্ষীয়ান অভিনেত্রী শ্রীমতী পাইন চূড়ান্ত অর্থকষ্টের মধ্যে দিয়ে যাচ্ছেন। নাতনির ফেসবুক পোস্টে সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিয়েছে। একবার ব্রেন স্ট্রোকেও ভুগেছেন অভিনেত্রী। 

  • Bengali Cinema14, May 2020, 11:22 AM

    চলচ্চিত্রের 'ভুবন সোম', জন্মদিনে ফিরে দেখা কিংবদন্তী মৃণাল সেনকে

    ৯৭-এ পা দিলেন কিংবদন্তী পরিচালক মৃণাল সেন। ভারতীয় বাংলা চলচ্চিত্রের 'ভুবন সোম' তিনি। 'রাতভোর' ছবি দিয়ে সিনেমায় হাতেখড়ি মৃণালের। তার সিনেমাতে বাম দর্শন বিশেষ ভাবে ফুটে উঠেছিল।  

  • Bengali Cinema9, May 2020, 8:04 PM

    শতবর্ষে বাংলা চলচ্চিত্র, উদযাপনে আসছে 'মায়াকুমারী', প্রকাশ্যে ছবির প্রথম গান

    বাংলা ছবির একশো বছর উদযাপন। সেই উপলক্ষেই মায়াকুমারী তৈরি করছেন অরিন্দমশীল। নতুন বাংলা ছবি ঘিরে এখন সকলেরই উত্তেজনা তুঙ্গে। রবীন্দ্র জয়ন্তীতে এবার প্রকাশ্যে এল সেই মায়াকুমারী ছবির নতুন গান মধু  মাসে ফুল।

  • টলিউড  সেলিব্রিটি

    Bengali Cinema16, Apr 2020, 11:37 AM

    বাংলা সিনেমার এই তারকারা বারবার তৈরি করেছেন বিতর্ক, জানুন সে সব কাহিনি

    বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে বিতর্কের যোগসূত্রটি চিরন্তন বন্ধনের মতো। কিছু না না কিছু করেই লাইমলাইটে আসতেই হবে এটাই যেন মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে সকলেরই। আবার বিভিন্ন প্রতিবাদের বিরুদ্ধেও গর্জে উঠে অনেকেই পেজ-থ্রির শিরোনামে। বলি ইন্ডাস্টির মতো টলিউডের মেগা তারকাও সেই চর্চার তালিকায় উঠে এসেছেন।  একে অপরের সঙ্গে লড়াই করা থেকে, শারীরিক  কিংবা মানসিক, এছাড়া কাস্টিং কাউচের দুর্ভাগ্যজনক দৃষ্টান্ত রয়েছে টলিউডে। এহেন বিতর্কিত কারণে শিরোনামে বেশ কয়েকজন সেলিব্রিটি রয়েছে, যাদের জন্য বারবার উঠে এসেছে বির্তক। রইল তালিকা ।
  • Bollywood19, Mar 2020, 5:13 PM

    ১৫ বছর বয়সে শ্যুটিং সেটেই যৌন লালসার শিকার হয়েছিলেন রেখা, অভিযুক্ত ছিল বাঙালি নায়ক

    সৌন্দর্য, গ্ল্যামার, শরীরী হিল্লোল,  পর্দা কাঁপানো  আবেদনময়ী চাহনিতে কোটি কোটি পুরুষের হৃদয় জয় করে রাতের ঘুম উড়িয়েছেন বলিউডের এভারগ্রীন অভিনেত্রী রেখা। রেখা মানেই সাড়া জাগানো, টানটান উত্তেজনা। বলিউডের উমরাওজানের ব্যক্তিগত জীবনটাও ছিল চলচ্চিত্র জীবনের মতোই ঝা চকচকে। নিজের অবস্থান ও ব্যক্তিত্ব সম্পর্কে সবসময়েই  সচেতন ছিলেন এই অভিনেত্রী। কিন্তু রেখার জীবনে এমন এক ঘটনা ঘটে গিয়েছে যা আজও ভুলতে পারেননি রেখা। বয়স মাত্র ১৫ বছর। অভিনয়ে আসার পরই যৌন লালসার শিকার হয়েছিলেন অভিনেত্রী। বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় জোর করে চুমু খেয়েছিলেন অভিনেত্রীকে। কিন্তু কেন, জেনে নিন সেই কাহিনি। 
     

  • ঋতুপর্ণা সেনগুপ্তর ছবি

    Bengali Cinema9, Mar 2020, 3:10 PM

    'সেফ হোলি খেলুন', শহরবাসীকে বিশেষ বার্তা দিয়ে শুভেচ্ছা ঋতুপর্ণার

    কলকাতা সহ রাজ্য আজ দোল উৎসবে মেতে উঠেছে৷ দোল উৎসবে শহরবাসীকে শুভেচ্ছা জানালেন ঋতুপর্ণা। তারই সঙ্গে তিনি 'সেফ হোলি'-র কথা বললেন সবাইকে। আবির, রঙ ও পিচকারি নিয়ে  মাতোয়ারা শহরবাসীরা।
     

  • Bengali Cinema6, Feb 2020, 9:58 AM

    প্রয়াত মিস শেফালি, চলচ্চিত্র জগত হারাল প্রথম বাঙালি ক্যাবারে ডান্সারকে

    প্রয়াত হলেন বাঙালির প্রথম ক্যাবারে ডান্সার মিস শেফালি। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। বুধবার ভোর পাঁচটা নাগাদ মৃত্যু ঘটে মিস শেফালির। বাংলা চলচ্চিত্র জগতে তিনিই ছিলেন প্রথম ক্যাবারে ডান্সার।

  •  Entertainment16, Nov 2019, 6:41 PM

    চলচ্চিত্র উৎসবে স্বর্ণযুগের ইতিহাস, একশো বছর আগের কলকাতা নিয়ে তথ্যচিত্র প্রকাশ্যে

    ২০১৯ নভেম্বর মাসেই বাংলা চলচ্চিত্র একশো বছর পুর্ণ করল। সেই উপলক্ষ্যেই একাধিক বার্তায় ভরে উঠেছে সোশ্যাল মিডিয়ার পাতা। এই বছরই কলকাতা চলচ্চিত্র উৎসবের ২৫তম বর্ষ। এবার সেই চলচ্চিত্র উৎসবেই দেখানো হল কলকাতার স্বর্ণযুগের ইতিহাস।

  • কোজাগরী লক্ষ্মী পুজো উপলক্ষে শুভেচ্ছাবার্তা ঋতুপর্ণা সেনগুপ্তর

    Bengali Cinema7, Nov 2019, 10:55 AM

    শ্বেত পাথরের থালা-তেই লাইমলাইটে, জন্মদিনে ফিরে দেখা ঋতু-কে

    বাংলা সিনেমা জগতের অত্যন্ত জনপ্রিয় এবং সফল অভিনেত্রী। জাতীয় পুরষ্কারপ্রাপ্ত এই অভিনেত্রীর আজ জন্মদিন।  ১৯৯২ সাল থেকে বাংলা চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত ঋতুপর্ণা। বাংলার পাশাপাশি খ্যাতি অর্জণ করেছেন হিন্দি চলচ্চিত্রেও 

  • পার্ণো  মিত্রের ছবি

    Bengali Cinema31, Oct 2019, 8:50 PM

    পায়ে পায়ে পার্নো এবার ৩৩-এ, জন্মদিনে থাকল তার সেরা কিছু মুহুর্ত

     প্রত্য়েক মানুষের জীবনেই তার জন্মদিন একটা গুরুত্বপূর্ণ দিন। সাধারন থেকে সেলিব্রেটি সবাই  এই দিনটা নিজের মত উপভোগ করেন। আর সে ভাবেই পার্ণো  মিত্রের জন্য় আজকের দিনটা দারুন একটা দিন। আজ যে পার্ণো  মিত্রের ৩৩ তম জন্মদিন। বাংলা চলচ্চিত্র জগতের সহ-অভিনেতা থেকে শুরু করে সমস্ত ভক্তদের  কাছ থেকে জন্মদিনের শুভেচ্ছায় ভরে গেছে পার্নো মিত্রার সোশ্য়াল অ্য়াকাউন্ট।  ঋতুপর্ণা সেনগুপ্ত, মিমি চক্রবর্তী থেকে শুরু করে আবির চ্যাটার্জী, পাওলি দাম প্রায় সমস্ত বাঙালি সেলিব্রিটি তাদের পার্ণকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।
     

  •  Entertainment22, Oct 2019, 11:31 AM

    ভারত-বাংলাদেশ চলচ্চিত্র পুরস্কারঃ একাই রাজত্ব ব্যোমকেশ গোত্র-র

    ২১ অক্টোবর ঢাকায় আনুষ্ঠানিকভাবে পালন করা হল ভারত-বাংলা চলচ্চিত্র পুরস্কার বিতরনী অনুষ্ঠান। সেই অনুষ্ঠানকে কেন্দ্র করেই সকাল সকাল ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিলেন টলিউডের এক ঝাঁক তারকারা।

  • উত্তম কুমার

     Entertainment3, Sep 2019, 11:33 AM

    স্মরণে মহানায়ক! ৯৩ তম জন্মদিনে স্মৃতিতে অমলিন 'নায়ক'

    আজও স্মৃতিতে অমলীন মহানায়ক। তাঁর সিনেমা আজও সকলের মন কাড়ে। তাঁর অভিনয় আজও তাঁকে মানুষের মনে বাঁচিয়ে রেখেছে । ৯৩ তম জন্মদিনে বিশেষ শ্রদ্ধা মহানায়কে।