বাংলা সিনেমা  

(Search results - 27)
  • সিনেমার ছবি

    Bengali Cinema15, Mar 2020, 5:53 PM IST

    অজানা কোনও গল্প বলে 'পার্সেল', সেরা অনুভূতিতে ঋতুপর্ণা-শাশ্বত


    'পার্সেল' ছবিটি পরিচালনা করেছেন ইন্দ্রাশিস আচার্য। প্রথাগত বিষয়ের বাইরে ইন্দ্রাশিস আচার্য তার ছবিকে এগিয়ে নিয়ে গেছেন।  কৃষ্ণ কয়াল প্রযোজিত  পার্সেল ছবিটি দর্শকদের বাংলা সিনেমা সম্পর্কে ভাবাবে। বাংলা ছবি 'পার্সেল' বলে দিল যে,  এভাবেও ভাবা যায়। নানা সীমাবদ্ধতার মধ্যেও চাইলে একটি মৌলিক গল্প নিয়ে কাজ করার সাহস দেখানো যায়। নন্দিনীর চরিত্রের নানা শেড ঋতুপর্ণা সেনগুপ্তর অভিনয়ে ধরা থাকবে। সৌভিকের ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায়ের অভিনয়  মনে দাগ কাটবে। 

  • তাপস পালের মৃত্যুর জন্য দায়ী কে,  মুখ খুললেন তারকা পত্নী

    Kolkata5, Mar 2020, 12:26 AM IST

    তাপস পালের মৃত্যুর জন্য দায়ী কে, মুখ খুললেন তারকা পত্নী

    তাপস পালের মৃত্যুর জন্য মোদী সরকারের বিরুদ্ধে আঙুল তুলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। পাল্টা তৃণমূলের বিরুদ্ধেই বাঙালির রোম্যান্টিক হিরোর মৃত্যুর দায় চাপিয়েছেন বিজেপির রাজ্য় সভাপতি। অবশেষে বাঙালির  প্রিয় সাহেবের মৃত্যুর কারণ নিয়ে মুখ খুললেন তাঁর স্ত্রী নন্দিনী। 

  • তাপস- শতাব্দী

    Bengali Cinema28, Feb 2020, 4:44 PM IST

    বাংলা সিনেমার অন্যতম সফল জুটি, কেমন ছিল তাপস- শতাব্দীর সম্পর্ক


    ১৯৮০ সালে পরিচালক তরুণ মজুমদারের 'দাদার কীর্তি' ছবি দিয়ে টলিউডে অভিনয় শুরু করেছুলেন তাপস পাল। অভিনয় জীবনেও নিজের অভিনয়ের জন্য প্রশংসা পেয়েছেন তিনি। তারপর থেকে একের পর সিনেমায় অভিনয় করে তিনি তাক লাগিয়ে দিয়েছিলেন।টলিউডে উত্তমকুমারের সঙ্গে তুলনা টেনে তাকেই সুপারস্টারের তকমা দেওয়া হয়েছিল। তারপর থেকেই শুরু হয়েছিল এক নতুন অধ্যায়। বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রীদের পাশাপাশি শতাব্দী রায়ের সঙ্গে জুটি বেধে বহু ছবিতে অভিনয় করেছেন তাপস পাল। প্রতিটি ছবিতে তাদের সম্পর্কের রসায়ন দর্শকদের মুগ্ধ করেছিল শুধু তাই নয়, ছবিগুলি সুপারহিটের তকমাও পেয়েছিল। তাপস- শতাব্দী অভিনীত রইল সেরা ১০ ছবির সন্ধান।
     

  • উত্তর কুমারের সঙ্গে বহু ছবিতে কাজ করেছেন

     Entertainment20, Feb 2020, 1:57 PM IST

    উত্তম কুমার পুরস্কার আর পাওয়া হল না, নিভৃতেই চলে গেলেন মহানায়কের সহঅভিনেতা

    উত্তর কুমারের সঙ্গে বহু ছবিতে কাজ করেছেন, মহানায়কের অসম্ভব প্রিয় পাত্র ছিলেন, উত্তম কুমারের জন্য নিয়ে যেতেন চাল ভাজা ও নাড়ু, তাঁর অভিনয় স্বর্ণ যুগের বাংলা সিনেমার দর্শকদের মন জিতেছিল।

  • তাপস -মিমি

    Bengali Cinema18, Feb 2020, 2:25 PM IST

    গতানুগতিক গতে তাপস পালকে শেষ শ্রদ্ধা মিমির, টুইটারে করলেন পোস্ট

    তাপস পালের প্রয়াণে টলি অভিনেত্রী তথা সাংসদ  মিমি শোকপ্রকাশ করেছেন টুইটারে। নিজের সোশ্যাল হ্যান্ডেলে অভিনেতাকে শ্রদ্ধা জানিয়েছেন মিমি। তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মিমি। তার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে টলি ইন্ডাস্ট্রিতে।

  • তাপসের চরিত্রের নাম ছিল শঙ্কর। এবং মাধুরীর চরিত্রের নাম ছিল গৌরি।

    Bollywood18, Feb 2020, 1:52 PM IST

    শঙ্করকে হারিয়ে ফেললেন গৌরি, টুইটে গভীর শোকপ্রকাশ মাধুরীর

    তাপস পালের হাত ধরে বলিউডে প্রথম জুটি বেধেছিলেন মাধুরী দীক্ষিত। আজ আর শঙ্কর  নেই। তার এই  অকাল প্রয়াণে গভীর ভাবে শোকাহত বলিউডের ধক ধক গার্ল। তিনি টুইটারে শোকপ্রকাশ করেছেন।

  • তাপস-দেব

    Bengali Cinema18, Feb 2020, 1:24 PM IST

    'বাংলা সিনেমায় তোমার অবদান কেউই ভুলতে পারবে না', টুইটে শোকপ্রকাশ দেবের

    তাপস পালের প্রয়াণে টলি অভিনেতা তথা সাংসদ  দেব শোকপ্রকাশ করেছেন টুইটারে। নিজের সোশ্যাল হ্যান্ডেলে অভিনেতাকে শ্রদ্ধা জানিয়েছেন দেব। বাংলা সিনেমায় তাপস দার অবদান ভোলার নয়, জানিয়েছেন অভিনেতা। তার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে টলি ইন্ডাস্ট্রিতে।

  • पश्चिम बंगाल के चंद्रनगर में जन्मे तापस ने ग्रेजुएशन बायो साइंस में हूगली मोहसिन कॉलेज से किया था। 22 साल की उम्र में उन्होंने अपना एक्टिंग करियर शुरू किया था।

    Bengali Cinema18, Feb 2020, 12:49 PM IST

    'ও আমার সিনেমার প্রথম নায়ক', সংবাদমাধ্যমের সামনে অকপট স্বীকারোক্তি মাধুরীর

    ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি গভীর আগ্রহ ছিল তাপসের। কলেজে পড়াকালীন অভিনয়ে আসা তাপসের। বাংলা সিনেমাই নয় হিন্দি ছবিতেও সম্ভাবনাময় কেরিয়ার ছিল তাপস পালের। বাংলা সিনেমার পাশাপাশি হিন্দি ছবিতেও অভিনয় করেন তাপস পাল। বলি অভিনেত্রী মাধুরী দীক্ষিতের বিপরীতেও 'অবোধ' ছবিতে অভিনয় করেছিলেন তাপস পাল। ১৯৮৬ সালের রাজশ্রী প্রোডাকশনের 'অবোধ' ছবিতে নায়কের চরিত্রে অভিনয় করেন তাপস পাল।  আজকের বলিউডের 'ধক ধক গার্ল'  তখন স্ট্রাগল করছে। তারপর তাপস পালের হাত ধরে জুটি বেধেছিলেন মাধুরী দীক্ষিত। এটাই প্রথম আর এটাই শেষ। তারপর থেকে বলিউডে দেখা যায়নি তাপস পালকে। 'অবোধ' ছবিতে কেমন ছিলেন মাধুরী-তাপস। দেখে নিন ছবিতে।

  • সেলেবের ছবি

    Bengali Cinema18, Feb 2020, 12:11 PM IST

    'বড় অভিমান নিয়েই চলে গেলেন তাপসদা', মন খুললেন ঋতুপর্ণা

    প্রয়াত অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পাল। শোকাহত জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তাপস-ঋতুপর্ণা অনেক ছবিতেই একফ্রেমে ছিলেন। তাই মন খুললেন ঋতুপর্ণা, তাঁর প্রিয় 'তাপসদা' ঘিরে।

  • 1980 में उन्होंने तरुण मजूमदार की बंगाली फिल्म दादर कीर्ति से डेब्यू किया था। फिल्म में उनके साथ मधु रॉय चौधरी, देबर्शी रॉय और संध्या रॉय थीं।

    Bengali Cinema18, Feb 2020, 11:58 AM IST

    রোগ-ভোগেই কেটেছিল শেষের দিনগুলি, তাপস পালের অসুস্থতা নিয়ে মুখ খুলল পরিবার

    ৬১ বছর বয়সেই মৃত্যু কারল টলিউড অভিনেতা তাপস পালকে। প্রথম জীবনে যে মানুষটা রঙিন পর্দায় একাধিক চরিত্রে মানুষের মন জয় করতেন, সেই তাপস পালেরই জীবনের শেষ কটা দিন কেটেছিল নানা উত্থান পত্তনের মধ্যে দিয়ে। শরীর স্বাস্থ্যে ধরছিল ভাঙন। পাশে ছিল কেবলই পরিবার। ফিরে দেখা অভিনেতার জীবনের শেষ কটা দিন। 

  • রচনা-তাপস

    Bengali Cinema18, Feb 2020, 11:42 AM IST

    'উত্তম কুমারের সঙ্গে তুলনা তাপস পালের', গভীর শোকপ্রকাশ রচনার

    তাপস পালের মৃত্যুর খবর পাওয়া মাত্রই শোকের ছায়া নেমে এসেছে টলি ইন্ডাস্ট্রিতে। টলি মহলের একাধিক নায়িকার সঙ্গে জুটি বেধে সিনেমা করেছেন তাপস পাল। পুরোনো দিনের সেই ভাল সময়গুলির কথা ভীষণ ভাবে মনে পড়ছে জানিয়েছেন রচনা। প্রথম ছবি দুরন্ত প্রেম-এ একসঙ্গে জুটি বেধেছিলেন তাপস-রচনা।

  • তাপসের ছবি

    Bengali Cinema18, Feb 2020, 11:08 AM IST

    মুখ ফিরিয়ে ছিল দল, কিন্তু আগলে রেখেছিলেন স্ত্রী নন্দিনী

    ২০০১ সালে তৃণমুল কংগ্রেসের হাত ধরে রাজনীতিতে পা রাখেন অভিনেতা তাপস পাল। ২০১৬ সালের শেষে রোজভ্যালি কান্ডে গ্রেফতার করা হয় তাপসকে। এই ঘটনার পর দল মুখ ফিরিয়ে নিলেও তাপসের স্ত্রী নন্দিনী সবসময়েই তার পাশে ছিলেন। এমনকী ভুবনেশ্বর কোর্টে পৌঁছানোর সময়েও তাপসের সঙ্গে গাড়ি থেকে নামেন স্ত্রী  নন্দিনী।

  • তাপস পালের মৃত্যুতে শোকস্তব্ধ বাংলা সিনেমা জগৎ, প্রতিক্রিয়া তারকাদের

    Bengali Cinema18, Feb 2020, 10:53 AM IST

    তাপস পালের মৃত্যুতে শোকস্তব্ধ বাংলা সিনেমা জগত, প্রতিক্রিয়া তারকাদের

    গুরুদক্ষিণা, দাদার কীর্তি, ভালবাসা-ভালবাসা, সাহেব-সহ একাধিক ছবি উপহার দিয়েছেন দর্শকদের। ১৯৮৬ সালে মাধুরী দিক্ষীত-এর বিপরীতে 'অবোধ' ছবিতে কাজ করেছেন তিনি।

  • ২০১৬ সালের শেষদিকে রোজভ্যালি কাণ্ডে যুক্ত থাকার অভিযোগও ওঠে তাপস পালের বিরুদ্ধে। তাঁকে গ্রেফতারও করে সিবিআই। দীর্ঘদিন জেলে থাকার পর তিনি জামিন পান।

    Bengali Cinema18, Feb 2020, 10:17 AM IST

    'দাদার কীর্তি' থেকে ভুবনেশ্বরের জেল, তাপসের জীবন যেন সিনেমার মতোই

    প্রয়াত অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পাল। বাংলা সিনেমার জনপ্রিয় এই অভিনেতা মঙ্গলবার ভোরে মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। মুম্বই বিমানবন্দরে বুকে ব্যথা অনুভব করেন। তাকে জুহুর হলিক্রস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভোর ৩:৩৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় প্রাক্তন সাংসদের। ১৯৮৪তে হীরেন নাগের ছবিতে তাঁর বিপরীতে নায়িকা ছিলেন মাধুরী দীক্ষিত। রাখি গুলজারের সঙ্গেও অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।কলকাতায় তরুণ মজুমদারের ডাকে মুম্বই থেকে কলকাতা ফিরে এসে দেবশ্রী রায়ের সঙ্গে অভিনয় করেন 'ভালবাসা ভালবাসা' ছবিতে। ১৯৮৫-তে এই ছবি বক্স অফিসে বিপুল সাফল্য এনে দেয়।

  • তাপস পাল

    Bengali Cinema18, Feb 2020, 8:02 AM IST

    ফের নক্ষত্রপতন, প্রয়াত হলেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা তাপস পাল

    ফের নক্ষত্রপতন টলি ইন্ডাস্ট্রিতে। প্রয়াত হলেন বাংলা সিনেমার বিখ্যাত অভিনেতা তাপস পাল। সোমবার ভোররাতে মৃত্যু হয় তার। দীর্ঘদিন ধরে স্নায়ুর সমস্যায় ভুগছিলেন তিনি।