বাইডেনের শপথ গ্রহণ  

(Search results - 3)
  • undefined

    USAJan 20, 2021, 11:21 PM IST

    শপথ নিয়ে গণতন্ত্রের জয় বললেন বাইডেন, বিদায়কালে নাম না করে শুভেচ্ছা জানালেন ট্রাম্প

    শপথ গ্রহণের আগে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছিলেন আজ আমেরিকার জন্য নতুন একটি দিন। আর মার্কিন রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণের সময় বললেন গণতন্ত্রকেই সবখেরে বেশি গুরুত্ব দেবেন। ৪৬তম মার্কিন রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহণ করলেন জো বাইডেন। আর মার্কিন উপরাষ্ট্রপতি  হিসেবে শপথ গ্রহণ করে রেকর্ড তৈরি করছেন ভারতীয় বংশোদ্ভূত কমল্যা হ্যারিস। তিনি হলেন প্রথম মহিলা রাষ্ট্রপতি। 

  • undefined

    USAJan 20, 2021, 3:19 PM IST

    ডোনাল্ড ট্রাম্পই প্রথন নন, তাঁর আগেও অনেকে নতুন রাষ্ট্রপতির শপথ গ্রহণে অনুপস্থিত ছিলেন

    বাইডেনের কাছে ভোটে হেরেছেন, ভোটে কারচুপির অভিযোগ তুলেছেন, হোয়াইট হাউস না ছাড়ার হুমকি দিয়েছেন শেষমেশ ক্যাপিটল হিলের ঘটনার পর কোনঠাসা ট্রাম্পের ব্যাপারে তার সমর্থকরাই প্রশ্ন তুলতে শুরু করে। অনেক প্রশ্নের মধ্যে এই প্রশ্নও উঠেছিল, তাহলে কি ২০ জানুয়ারি অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন ট্রাম্প? সেই প্রশ্নের উত্তরে তিনি টুইটে লিখেছিলেন, ‘যাঁরা প্রশ্ন করছেন, তাঁদের জানিয়ে রাখি আগামী ২০ জানুয়ারির অনুষ্ঠানে যাচ্ছি না’। 

  • undefined

    USAJan 8, 2021, 11:45 PM IST

    বিদায় বেলায় বিস্ফোরক ডোনাল্ড ট্রাম্প, থাকবেন না ২০ জানুয়ারির অনুষ্ঠানে

    দীর্ঘ সময় ডোনাল্ড ট্রাম্পের ট্যুইটার ব্যান ছিল। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর আবারও বিস্ফোরণ মার্কিন প্রেসিডেন্ট। নূন্যতম সৌজন্যতা বজায় না রেখেই ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করলেন তিনি রাষ্ট্রপতি হিসেবে জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। তিনি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন যাঁরা জিজ্ঞাসা করছেন তাদের সকলে তিনি জানাচ্ছে যে তিনি ২০ জানুয়ারি জো বাইডেনের উদ্বোধন অনুষ্ঠানে যাবেন না। তবে এই অনুষ্ঠান কেন তিনি এড়িয়ে যাচ্ছেন তার কোনও কারণ উল্লেখ করেননি ডোনাল্ড ট্রাম্প।