বাড়তি ওজন  

(Search results - 13)
  • <p>Losing weight is not a cakewalk, and can at times get &nbsp;little strenuous too; following strict fitness regimes and eating a healthy diet go hand in hand; however, there are some natural stimulators that you can team with exercise and diet, which can help cut the stubborn flab.<br />
&nbsp;</p>

    Health11, Oct 2020, 4:58 AM

    ডায়েট শরীরচর্চা না করেই পুজোর আগেই হবে ৪০০ ক্যালরি বার্ন, জেনে নিন তার ম্যাজিক টোটকা

    যতই ভাবছেন ওজন সঠিক রাখবেন, ততই যেন দিনে দিনে ওজন বেড়ে চলে। মেদহীন, একটি তন্বী চেহারা আমাদের সকলেরই স্বপ্ন থাকে। ওজন কমানোর জন্য আমরা কত কিছুই না করি! জিমে যাই, দৌড়ঝাপ করি, খাওয়াদাওয়ার পরিমাণ কমিয়ে কত কষ্টটাই না করতে হয়!  আপনি অনায়াসেই কমিয়ে ফেলতে পারবেন বাড়তি ওজন। জেনে নেওয়া যাক সেই পদ্ধতিগুলি-

  • <p><strong>&nbsp;മുട്ട: </strong>പ്രോട്ടീന്‍ സമ്പന്നമായ ഭക്ഷമാണ് മുട്ട. മുട്ടയിൽ വിറ്റാമിന്‍ ബി 12, സെലനിയം എന്നിവ ധാരാളമായി അടങ്ങിയിരിക്കുന്നു. അത് കൊണ്ട്, തന്നെ മുട്ട 'സ്‌പേം കൗണ്ട്' വര്‍ദ്ധിപ്പിക്കുന്നതിന് മികച്ചൊരു ഭക്ഷണമാണ്.&nbsp;</p>

    Health30, Sep 2020, 2:27 PM

    পুজোর আগে ওজন কমাতে পাতে রাখুন ডিম, জানুন খাওয়ার সঠিক সময়

    আর মাত্র কয়েকদিন, পুজোা প্রায় দোরগোরায় চলেই এসেছে। শপিংমল হোক কিংবা বাড়ি, আয়নার সামনে দাঁড়ালেই যেন বাড়তি মেদ আরও চোখ টানছে। এক্সারসাইজ , ডায়েট করে ওজন কমাতে সারাদিন শুধু স্যুপ আর স্যালাড খেয়ে আছেন? এতে ওজন কমলেও মন ভরছে না। ওজন কমাতে এবার আপনার  সঙ্গী হতে পারে ডিম। এটা অবিশ্বাস্য হলেও সত্যি। প্রতিদিন ডিম খেলেই কমবে বাড়তি ওজন, জানুন কীভাবে।

  • <p><strong>কোষ্ঠকাঠিন্য দূর করতে-</strong></p>

<p>গরম জল অন্ত্রের সঙ্কোচন প্রসারণ নিয়ন্ত্রণ করে, পাশাপাশি অন্ত্রে জমে থাকা মল দূর করতে সহায়তা করে। এছাড়াও, এটি শরীরের টক্সিন দূর করে। কারণ পরিমান মত জল পান করা ব্যক্তির শরীরের তাপমাত্রা বৃদ্ধি পায়। ফলে শরীরের ঘামের সঙ্গে দেহের বিষাক্ত পদার্থগুলি বেড়িয়ে শরীর সুস্থ রাখে।</p>

    Health27, Sep 2020, 3:44 PM

    পুজোর আগেই ৫ কেজি ওজন কমবে মাত্র ১৪ দিনে, জেনে নিন এই ম্যজিক ডায়েট এর টোটকা

    শরীরের বাড়তি ওজন ঝেড়ে ফেলতে ওজন কমানো ডায়েট বেশ কার্যকর। সামনেই পুজো হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন। এই সময়েই শরীরের অতিরিক্ত ওজন কমানোর জন্য স্বাস্থ্য সচেতনরা কত কিছুই না করে থাকেন। ডায়েট সুস্থ স্বাভাবিক জীবনের একটি অপরিহার্য অঙ্গ। কিন্তু অনেকেই না বুঝে এমন ডায়েটে চলে যান, যা শরীরের উপকারের বদলে ক্ষতি করে সবথেকে বেশি। পরিমিত পুষ্টিকর খাবার গ্রহণ করে ডায়েট কন্ট্রোল এর অন্যতম উপায়। তাই পুজোর আগেই বাড়তি ওজন কমিয়ে ফেলুন মাত্র ১৪ দিনেই। জেনে নিন এই ম্যাজিক ডায়েটের টোটকা।

  • belly fat

    Life Style19, Aug 2020, 4:11 PM

    রান্নাঘরে থাকা এই ৩ মশলা, ম্যাজিকের মত কমিয়ে দেবে বেলি ফ্যাট

    জীবনধারা পরিবর্তনের কারণে স্হূলতা সাধারণ একটি বিষয়। স্থূলতা কেবল দেহের সৌন্দর্যকেই হ্রাস করে না, এটি বিভিন্ন রোগেরও জন্ম দেয়। তাই সময় মতো ওজন না কমালে এটি পরবর্তী সময়ে অনেক সমস্যার কারণ হয়ে দাঁড়াতে পারে। ফ্যাট কমানোর জন্য প্রায়শই গরম জল পান করার পরামর্শ দেওয়া হয় এবং এর উপকারিতাও রয়েছে, তবে আমাদের রান্নাঘরেই থাকা সাধারণ তিন উপাদান বেলি ফ্যাট কমায় জাদুর মত। জিরা, ধনে এবং মৌরি ফ্যাট বার্ন করতে খুব উপকারী। জেনে নেওয়া যাক কি ভাবে এই ঘরোয়া প্রতিকার কাজে লাগাবেন-

  • <p>ಬಿಪಾಶಾ ಬಸು ವರ್ಷಗಳಿಂದ ಯೋಗಾಭ್ಯಾಸ ಮಾಡುವ ಮೂಲಕ ಪರ್ಫೆಕ್ಟ್‌ ದೇಹವನ್ನು ಸಾಧಿಸಿದ್ದಾರೆ.</p>

    Health12, Jul 2020, 2:50 PM

    মাত্র ৩০ মিনিটের ফ্যাট বার্নিং কার্ডিও ওয়ার্কআউট, নিজের ফিটনেস সিক্রেট শেয়ার করলেন বিপাশা বসু

    লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম। যোগব্যায়াম সুস্থ থাকতে সহায়তা করে। শারীরিক ও মানসিক শান্তির জন্য যোগ বা যোগা অত্যন্ত গুরুত্বপূর্ণ।  যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। 

  • <p>yoga</p>

    Health11, Jul 2020, 2:56 PM

    প্রতিদিন সকালে শুধুমাত্র ১৫ মিনিট, সারাবে আপনার শরীরের প্রচুর জটিল সমস্যা

    যোগ বা যোগা যাই বলুন না কেন ভারতীয় উপমহাদেশে এক প্রকার ঐতিহ্যবাহী শারীরবৃত্তীয় ও মানসিক সাধনপ্রণালী। "যোগ" শব্দটির দ্বারা হিন্দু, বৌদ্ধ ও জৈনধর্মের ধ্যান করাকেও বোঝায়। হিন্দু দর্শনের ছয়টি প্রাচীনতম শাখার অন্যতম হল এই যোগ বা যোগা। জৈনধর্মে যোগ মানসিক, বাচিক ও শারীরবৃত্তীয় কিছু প্রক্রিয়ার সমষ্টি। লকডাউনে একমাত্র যোগার মাধ্যমে ওজন কমিয়ে সুস্থ থাকতে পারবেন আপনি। আর এই উপায় হল নিয়মিত যোগ ব্যায়াম। 

  • <p>त्रिकोणासन- त्रिकोणासन के जरिए भी अपने इम्यून सिस्टम को सुधारा जा सकता है। इस आसन को त्रिभुज मुद्रा भी कहा जाता है। यह न सिर्फ पेट से जुड़ी समस्याओं को दूर करता है, बल्कि आपकी पाचन क्रिया को दुरुस्त कर इम्यून बढ़ाने में कारगर साबित होता है।&nbsp;</p>

    Health4, Jul 2020, 4:44 PM

    বেলি ফ্যাট ও বাড়তি ওজনের অব্যর্থ দাওয়াই, যোগার টোটকাতেই রয়েছে সহজ সমাধান

    করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ছেন বাড়তি ওজনের কারণে। কারণ নিয়মিত কিছু কাজ বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। আর এর সরাসরি প্রভাব পড়ছে স্বাস্থ্যের উপর। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন পেটে জমে থাকা অতিরিক্ত মেদ ও শরীরের বাড়তি ওজন।

  • undefined

    Life Style16, May 2020, 5:16 PM

    'ওয়াটার থেরাপি'-তে কমবে শরীরের বাড়তি ওজন, ঘরে বসেই ট্রাই করুন

    জল শরীরের জন্য কতটা গুরুত্বপূর্ণ, এটা আমরা সকলেই জানি। নিয়মিত পর্যাপ্ত পরিমাণ জল খেলে শরীরের বিভিন্ন সমস্যার সমাধান হয়। গরমে শরীরকে সুস্থ রাখতে, ডিহাইড্রেশন থেকে দূরে রাখতে জল খাওয়া খুবই জরুরি।  যারা দীর্ঘদিন ধরে রোগা হতে চাইছেন তাদের জন্যই ভীষণ উপকারি জল। কিন্তু অনেকেই ভাবছেন জল পান করে রোগা হওয়া যায় নাকি। অনেকে আবার এটি বিশ্বাসও করতে পারবেন না। তবে জাপানীরা দীর্ঘদিন ধরেই  এই দাওয়াইটি ব্যবহার করে আসছে। এটির নাম ওয়াটার থেরাপি। এবং এটি যদি নিয়ম মেনে করা যায় তাহলে হাতেনাতে ফল পাওয়া যায় ।

  • <p>বাংলা তুষার শীল</p>

    Health25, Apr 2020, 8:20 AM

    কোন কোন যোগ আপনাকে লকডাউনে রাখবে ফিট, পরামর্শ দিলেন তুষার শীল

    লকডাউনে অনেকেরই চিন্তা বাড়তি ওজন নিয়ে। ঘরে বসে বসে নানা শারিরীক অসুবিধা হচ্ছে। এর বেশিরভাগের জন্য দায়ী বডি মুভমেন্ট কমে যাওয়া। কীভাবে ফিটনেস পাবেন, পরামর্শ দিলেন তুষার শীল। 

  • reduce weight

    Health4, Apr 2020, 4:08 PM

    লকডাউনে ঘরে থেকেই কমিয়ে ফেলুন বাড়তি ওজন, মেনে চলুন অব্যর্থ এই ঘরোয়া টোটকা

    করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের তরফে নির্দেশ বাড়িতে থাকার। টানা ২১ দিন বাড়ির বাইরে যাওয়া নিষিদ্ধ। তাই এমন পরিস্থিতিতে অনেকেই ঘরে থেকে বেড়ে চলেছে ওজন। কারণ নিয়মিত জিমে যাওয়া বা সকালের হাঁটতে যাওয়া বন্ধ হয়ে গিয়েছে এই লকডাউনে। তাই এমন পরিস্থিতিতে সুস্থ থাকতে এই সময়কেই কাজে লাগান। বাড়িতে থেকেই খুব সহজ উপায়ে কমিয়ে ফেলুন বাড়তি ওজন।

  • Weight loss

    Life Style12, Mar 2020, 5:00 PM

    সপ্তাহে ৪০০ ক্যালরি বার্ন করতে চান, তবে মনে রাখুন এই বিষয়গুলি

    শারীরিক গঠন এবং খাওয়া-দাওয়ার অভ্যাস এর ওপর মানুষের শরীরে মোটা হয়ে যাওয়ার প্রবণতা নির্ভর করে। তাই আমাদের সকলকেই একটা নির্দিষ্ট খাদ্যাভ্যাস, একটি সঠিক জীবনযাত্রার ওপর নির্ভর করে চলা প্রয়োজন। 

  • ডায়েটের ছবি

    Life Style1, Nov 2019, 3:21 PM

    অবিশ্বাস্য, এবার ফ্যাট খেলেই মুক্তি পাবেন বাড়তি ওজন থেকে

    নিজেকে স্লিম রাখার জন্য প্রত্যেকেই শরীরচর্চা করে থাকি। এবারের শরীরচর্চাটা শুরু করুন একটু অন্যরকম ভাবে । তার জন্য প্রথাগত ব্যায়াম করতে আর হবে না।  প্রয়োজন মতো ফ্যাট,সঠিক ডায়েট চার্ট মানলেই ওজন কমবে তড়তড়িয়ে, তার সঙ্গে পাল্লা দিয়ে কমবে বাড়তি ফ্যাট।

  • ডায়েট বা শরীরচর্চা ছাড়াই ওজন কমাতে হলে, মাথায় রাখুন এই বিষয়গুলি

    Life Style17, Oct 2019, 3:18 PM

    ডায়েট বা শরীরচর্চা ছাড়াই ওজন কমাতে হলে, মাথায় রাখুন এই বিষয়গুলি

    বাড়তি ওজন নিয়ে চিন্তার শেষ নেই। ওজন মাপার যন্ত্রে নিজের ওজনটা একবার দেখেই চক্ষু চড়কগাছ। শারীরিক গঠন এবং খাওয়া-দাওয়ার অভ্যাস এর ওপর মোটা হয়ে যাওয়ার প্রবণতা নির্ভর করে। তিনবেলা পরিমাণ মতো খেয়ে অনায়াসেই কমিয়ে ফেলতে পারবেন বাড়তি ওজন।