বাড়িতে থাকুন  

(Search results - 15)
  • <p>India Coronavirus</p>

    India 18, May 2020, 10:44 PM

    তৈরি থাকুন ১৮ই জুনের জন্য, হিসাব বলছে ভারতে মাথায় চড়ে বসবে করোনা


    কোভিড-১৯ রোগের ক্ষেত্রে অঙ্কের হিসাব খুব গুরুত্বপূর্ণ। অর্থাৎ আগে থেকে মহামারির বাড়বাড়ন্তের ধারণা করা। সেই অঙ্কের হিসাবই বলছে অবস্থা খারাপ হতে চলেছে ১৮ জুন। আর বাংলার ক্ষেত্রে?

  • पीएम की टीम में डॉक्टर, वैज्ञानिक, अर्थशास्त्री और महामारी के बारे में विशेष जानकारी रखने वाले लोग शामिल हैं। ये अफसर लगातार पीएम के संपर्क में रहते हैं। पीएमओ के सूत्रों के मुताबिक,  पीएम का सबसे ज्यादा फोकस इमर्जेंसी मेडिकल मैनेजमेंट प्लान पर है। नीति आयोग के सदस्य डॉ वी पॉल इस टीम को लीड कर रहे हैं।

    Coronavirus India3, Apr 2020, 9:16 PM

    করোনাকে চ্যালেঞ্জ জানাতে ররিবার কী কী করবে দেশবাসী, জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

     রবিবার করোনা মোকাবিলায় ভারতবাসী যে যুদ্ধ করেছে তা আরও বাড়াতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৯ মিনিট সময় চেয়েছেন। পাশাপাশি দেশের আইনশৃঙখলা রক্ষায় সাধারণ মানুষ পুলিশের সাহায্য করতে বলেও ভূয়সী প্রশংসা করেন তিনি। 

  • undefined

    Coronavirus India3, Apr 2020, 12:28 PM

    করোনা মোকাবিলায় লকডাউন মেনেই স্বাভাবিক জীবন, কী করবেন রইল তারই টিপস


    করোনাভাইরাস মোকিবিলায় ২১ দিনের জন্য লকডাউন জারি করা হয়েছে গোটা দেশে। এই পরিস্থিতিত গৃহবন্দি প্রায় গোটা দেশ।  কিন্তু জীবন কখনই থেকে থাকে না। প্রয়োজনে বাড়ি থেকে বার হতেই হয়। কখনও দরকার হয় টাকার। কখনও বা নিত্যপ্রয়োজনীয় জিনিসের সঙ্গে দরকার হয় ওষুধ। ভাবছেন বাড়ির সব কাজ একা হাতে করতে হচ্ছে। পরিচারিকা বা পরিচারককে আসতে বলবেন। তাই তো। সে বিষয়ে একদম চিন্তা না করেলই পরিচারক বা পরিচারিকাকে ছুটিতে পাঠান। কারণ ওঁরা যাঁদের সঙ্গে মেলামেশা করেন তাঁদের আপনি একদমই চেনেননা। তাই এই মুহূর্তে নিজের একটু স্বাচ্ছন্দ্যের জন্য একদমই বাড়িতে বিপদ ডেকে না আনাই ভালো। আর এখন একদম বন্ধ রয়েছে বাস, ট্রাম, ট্রেন চলাচাল। তাই ছুটির মজা উপভোগ করতে এখনই বাড়ির বাইরে বার হওয়ার প্রয়োজন নেই। বাড়িতে পোষ্য থাকলে বার হওয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু তাও সাবধনতা অবলম্বন করেই বাইরে যান। করোনার বিরুদ্ধে লড়াইয়ে লকডাউন আমান্য করে অপ্রয়োজনে বাড়ির বাইরে না যাওয়াই ভালো। আর আমাদের কয়েকটা দিনের কষ্ট আগামীকে অনেকটাই সুন্দর করবে। 

  • ডা. বিকাশ মজুমদার

    Health31, Mar 2020, 9:54 PM

    করোনার প্রকোপে হার্টের রোগীদের অবস্থা আরও জটিল হয়ে যেতে পারে আগামিদিনে

    এই সময়ে হার্টের রোগী যাঁরা বাড়িতে রয়েছেন, যাঁদের অবস্থা স্থিতিশীল রয়েছে, রুটিন ভিজিটের জন্য় তাঁদের এখন আর হাসপাতালে আসার প্রয়োজন নেইমানে ধরুন, এই তিনমাস হয়ে গিয়েছে, এবার একবার ডাক্তারকে দেখিয়ে নেওয়া দরকার, এর কিন্তু কোনও দরকার নেই এখনসে হাসপাতাল হলেও নয়, চেম্বার হলেও নয়।  তেমন কিছু জানার  থাকলে আপনার ডাক্তারকে ফোন করুন নির্দ্ধিদায়

  • Gungari Kar

    Coronavirus30, Mar 2020, 1:36 PM

    করোনার বিরুদ্ধে লড়াই করতে বাড়িতে থাকুন, সোশ্যাল মিডিয়ায় বার্তা দিল ছোট্ট গুঞ্জরি

    করোনা আতঙ্কে লকডাউন পরিস্থিতি প্রায় সারা বিশ্ব জুড়ে। সারা বিশ্ব হিমশিম খাচ্ছে এই মারন ভাইরাসকে ঠেকাতে। কোবিড১৯ এর হাত থেকে বাঁচকে প্রায় সমগ্র বিশ্ব রয়েছে লকডাউন পরিস্থিতিতে। লকডাউন পরিস্থিতিকে সফল করতে তাই সাধারণকে গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।  লকডাউন লাগু করা হলেও প্রচুর মানুষ তা মানছেন না। বাইরে বেরিয়ে আসছেন। 

  • पूरी फैमिली ने इस दौरान लापरवाही बरती। उन्होंने लॉकडाउन को छुट्टियों की तरह एन्जॉय किया। सब बाहर टहलने के लिए गए थे।

    Coronavirus29, Mar 2020, 9:51 AM

    রেহাই নেই দুধের শিশুরও, কর্নাটকে করোনাভাইরাসে আক্রান্ত ১০ মাসের শিশুও

    করোনাভাইরাসের ভয়ঙ্কর সংক্রমণ থেকে রেহাই পাচ্ছে না ১০ মাসের দুধের শিশুও। ছোট্ট এই শিশুটিও করোনাভাইরাসের আক্রান্ত। বর্তমানে ভর্তি রয়েছে হাসপাতালে। চিকিৎসকদের পরিচর্যায় বর্তমানে কিছুটা হলেও সুস্থ রয়েছে। 

  • undefined

    Coronavirus27, Mar 2020, 5:00 PM

    করোনাকে হারাতে বাড়িতেই থাকুন, সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট প্রধানমন্ত্রীর

    বাড়িতেই থাকুন। নিজের, নিজের পরিবারের ও দেশের নিরাপত্তা সুনিশ্চিত করুন। ২১ দিনের লকডাউনের কথা ঘোষণার সময় এমনটাই জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি তিনি আরও বলেছিলেন ২১ দিন ঘরবন্দি হয়ে না থাকলে ২১ বছর পিছিয়ে পড়বে। করোনাভাইরাসকে কিছুতে জিততে দেওয়া যাবে না। লকডাউনের তৃতীয় দিনে দেশবাসীকে আবারও সেই কথাই স্মরণ করিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

  • কলকাতায় লকডাউন

    Kolkata27, Mar 2020, 1:28 AM

    লকডাউনের সময়ে জটলা ভাঙতে কোথাও লাঠিচার্জ, কোথাও-বা কানধরে ওঠবোস

    সকালের দিকে বিক্ষিপ্ত কিছু জটলা, পুলিশ বেরোতেই ফাঁকা হয়ে গেল কলকাতা ও শহরতলী সংক্ষেপে এই ছিল লকডাউনের দ্বিতীয় দিনের পরিস্থিতি  রবিবার বিকেল থেকে রাজ্য়ে  লকডাউন শুরু হওয়ার  পরেই কড়া হতে দেখা গিয়েছিল পুলিশকোরাসত-সহ বিভিন্ন জায়গায় পুলিশ কর্তারা রাস্তায় নেমে খালি করে দিয়েছে মোড়ের মাথার জটলা আর চায়ের দোকানের আড্

  • man sleep

    Health27, Mar 2020, 1:18 AM

    গবেষণা বলছে দিবানিদ্রা খারাপ নয়, লকডাউনের সুযোগে তাই দুপুরে ঘুমিয়ে নিন এই ক-দিন

    তাই লকডাউনের বাজারে মনের সুখে দিবানিদ্রা দিয়ে নিন হ্য়াঁ, সিরিয়াসলি বলছি দিবানিদ্রা কিন্তু মোটেও খারাপ জিনিস নয় অন্তত গবেষণা তাই বলছে বিশ্বের কিছু দেশে তো শোনা যায় অফিসে বসেই লাঞ্চের পর ছোট্ট একটা ন্য়াপ নিয়ে নেওয়ার বন্দোবস্ত থাকে কারণ, কর্তৃপক্ষ মনে করে, ওই ছোট্ট দিবানিদ্রা আপনার কাজের মান তথা গতি তথা উৎপাদনশীলতাকে আরও বাড়িয়ে তুলবে

  • বাংলা উপন্য়াস

    Life Style27, Mar 2020, 1:16 AM

    লকডাউনে ঘরবন্দি, আপনার সেরা সঙ্গী হতে পারে এই ১০ উপন্যাস

    আপনি কি খাঁটি বাঙালি? তাহলে নিশ্চয় আপনার  বাংলা উপন্য়াস পড়ার অভ্য়েস কোনও না কোনও কালে ছিলআজ হয়তো তা ডিজিটাল মিডিয়ার দাপটে কিছুটা চাপা পড়ে গিয়েছেকিন্তু  বাঙালি যখন, তাহলে নিজের বাড়ির বইয়ের তাক হাতড়ে বার করে ফেলুন কিছু উপন্য়াসআর এই লকডাউনের মরশুমে তা পড়ে ফেলুনমনে রাখবেন, হারিয়ে যাওয়া এই অভ্য়েস কিন্তু আবারও ফিরে পাওয়ার সময় এসেছে আমাদের

  • পুরুলিয়ায় লকডাউন

    West Bengal26, Mar 2020, 9:13 PM

    ঢোল পিটিয়ে সাবধান করা হচ্ছে গ্রামকে, বাঁশের দিয়ে তৈরি ব্য়ারিকেড, এক অচেনা টুসুর দেশ

    পলাশের পুরুলিয়ায় করোনা আতঙ্ক তাই রাঙামাটির দেশে এখন ঢোল বাজিয়ে  সাবধান করা হচ্ছে গ্রামের মানুষকে টুসুর দেশে এ গ্রাম থেকে ও গ্রামের মধ্য়ে গিয়েছে ব্য়ারিকেডসবমিলিয়ে এ যেন এক অন্য় পুরুলিয়া

  • undefined

    Cricket26, Mar 2020, 9:04 PM

    বাড়িতে থাকুন-সুস্থ থাকুন, লকডাউনে স্টে-হোম-এর ভাবনায় সওয়াল ওয়াসিম জাফরের

    দেশের সাময়িক পরিস্থিতি নিয়ে মুখ খুললেন ওয়াসিম জাফর। খেলাধুলা অপেক্ষা করতে পারে বলে মনে করছেন তিনি। পরিস্থিতি যতটা খারাপ হবে ভাবা হয়েছিল এখনো ততটা খারাপ হয়নি মনে করছেন তিনি। বাড়িতে স্ত্রী এবং পুত্রদের সাথে সময় কাটাচ্ছেন বলে জানিয়েছেন জাফর। 

  • চিটফাণ্ড কাণ্ডে সিবিআই একাধিকবার তলক করেছ অপর্ণা সেনকেও। ২০১১ সালে তাঁর সম্পাদনায় প্রকাশিত পরমা পত্রিকার বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠে।

    Bengali Cinema26, Mar 2020, 1:50 PM

    করোনার থেকেও আরও ভয়ঙ্কর এই সমস্যা, আতঙ্কে মুখ খুললেন অর্পণা সেন


    লকডাউনে আবারও সামাজিক ইস্যুতে সোচ্চার হলেন অপর্ণা সেন। এই পরিস্থিতিতে রাজনীতিকদের বিভাজনমূলক রাজনীতি থেকে বিরত থাকতেও অনুরোধ করেছেন অপর্ণা। সম্প্রতি টুইট বার্তায় অভিনেত্রী সচেতনার এই বার্তাই দিয়েছেন। নিজের দেশ এবং পৃথিবীর সকলের স্বার্থে বাড়িতে থাকুন।

  • ठगी की ज्यादातर घटनाएं फेस मास्क और सेनिटाइजर की बिक्री को लेकर हो रही है, जिनकी बाजार में किल्लत है।

    Health23, Mar 2020, 1:04 PM

    জরিবুটি বা টোটকা নয়, করোনা ঠেকাতে হাত ধোওয়ার পাশাপাশি মেনে চলুন এই বিধিগুলি

    কোনও জরিবুটি দিয়ে করোনা প্রতিরোধ করা সম্ভব নয় এমনকি এর কোনও ওষুধও এখনও পর্যন্ত আবিষ্কৃত হয়নি তবে শরীরের রোগ প্রতিরোধ ব্য়বস্থা বাড়িয়ে তুলতে কিছু কাজ কিন্তু আপনি করতেই পারেন যেমন  গরম জল খাওয়া

  • মহামারী থেকে বাঁচতে বাড়িতে থাকুন, ইনস্টা পোস্টে অনুরোধ টলি নায়িকাদের

    Bengali Cinema18, Mar 2020, 1:29 PM

    মহামারী থেকে বাঁচতে বাড়িতে থাকুন, ইনস্টা পোস্টে অনুরোধ টলি নায়িকাদের

    গোটা বিশ্ব মহামারীর মতো ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে প্রায় দেড়শো। দ্রুতগতিতে ছড়াচ্ছে এই ভাইরাস। পশ্চিমবঙ্গেও ইতিমধ্যে থাবা পড়ে গিয়েছে করোনার। এরই মধ্যে টলিউড তারকারা সাধারণ মানুষের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দিয়ে চলেছে বার্তা।