বাস্তু  

(Search results - 189)
  • <p>ದೊಡ್ಡದಾದ ಕಲಾಕೃತಿಯಂತಿರುವ ಗಡಿಯಾರ ಲಿವಿಂಗ್ ರೂಂ ಕಳೆಯನ್ನು ಹೆಚ್ಚಿಸುತ್ತದೆ. ಪೆಂಡುಲಮ್ ಇರುವ ಗಡಿಯಾರವಾದರೆ ವಾಯುವ್ಯ ದಿಕ್ಕಿನಲ್ಲಿ ನೇತು ಹಾಕುವುದು ಒಳಿತು. ಇದರಿಂದ ನಿಮಗೆ ಪ್ರವಾಸ ಯೋಗ ಹೆಚ್ಚುತ್ತದೆ. ಜೊತೆಗೆ, ಗೆಳೆಯರ ಸಹಾಯ ಹೆಚ್ಚುತ್ತದೆ. ಡೈನಿಂಗ್ ಟೇಬಲ್ ಬಳಿಯಲ್ಲಿ ಗಡಿಯಾರ ಇರಿಸಬೇಡಿ.</p>

     Astrology10, Aug 2020, 12:06 PM

    ঘরের ঠিক জায়গায় ঘড়ি রাখলেই কেটে যাবে খারাপ সময়, হাতের মুঠোয় রইল বাস্তুর সেই টিপস

    প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। স্থাপত্য উপবেদ বা স্থাপত্য শাস্ত্রের সূত্রগুলো পরবর্তিকালে 'বাস্তুশাস্ত্র' শিরোনামে লিপিবদ্ধ হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। প্রাচীন যুগে স্থপতিরা কেবল নিছক তৈরির কাজ করতেন না, নির্মাণশৈলী ও পরিকল্পনার বিষয়টিও তদারক করতে হত তাঁদের। সময়কে মাথায় রেখে চলার পাশাপাশি সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলাও কিন্তু সমান জরুরি। 

  • <p>metal pyramid</p>

     Astrology9, Aug 2020, 10:09 AM

    বাড়িতে ধাতব পিরামিড, বাস্তুমতে জেনে নিন এর প্রভাব

    বাস্তুশাস্ত্র বাড়ীতে ইতিবাচকতা বৃদ্ধি এবং নেতিবাচকতা দূরীকরণের জন্য বিধি বিধান রয়েছে। এই নিয়মগুলি অনুসরণ করে বাড়ির ত্রুটিগুলি দূর করতে পারে বাস্তু। যেসব বাড়িতে ত্রুটি দেখা দেয় সেখানে বাস করা মানুষের মানসিক চাপের মুখোমুখি হতে পারে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাস্তু ত্রুটি দূর করতে ঘরে পিরামিড রাখলে তা বাস্তুর উপর গভীর প্রভাব ফেলে। এর ফলে জীবনে আসে সমৃদ্ধি।

  • <p>simple gardening tips for monsoon</p>

     Astrology8, Aug 2020, 11:21 AM

    বাড়ির বাগানে কখনও এই গাছ রাখবেন না, বাস্তুমতে সাজিয়ে নিন বাগান

    হিন্দু ধর্মে গাছপালার বিশেষ গুরুত্ব হিসাবে বিবেচিত হয়। একদিকে গাছের চারপাশের পরিবেশটি পরিষ্কার ও সুন্দর হয়ে ওঠে, অন্যদিকে ব্যক্তির জীবনে সুখ, সমৃদ্ধি এবং ভাগ্যের ক্ষেত্রেও ভাল পরিবর্তন নিয়ে আসে। বাস্তু মতে বাড়িতে গাছ লাগালে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়। হিন্দু শাস্ত্র মতে এটা বিশ্বাস করা হয় যে ঈশ্বরও বাস করেন গাছে। বাস্তুর মতে, তুলসী, কলা গাছ বাড়িতে থাকলে শুভ ফল দেয়। ঘরে শান্তি বিরাজ করে এবং নেতিবাচক বিষয়গুলি দূর হয়। বাস্তু শাস্ত্রে, যেখানে কিছু গাছ লাগানো শুভ ফল পাবে, তখন কিছু গাছ লাগানো ঠিক বলে বিবেচিত হয় না।

  •  Astrology6, Aug 2020, 12:30 PM

    ঘরের এক দেওয়ালে একাধিক জানলা হতে পারে সমস্যার কারণ, জেনে নিন এই সংক্রান্ত বাস্তুর নিয়মগুলি

    বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। বাস্তুশাস্ত্র মতে, জানলা দিয়েই ঘরে সূর্যের আলো প্রবেশ করে, যা ঘরের নেগেটিভ শক্তি দূর করে পজেটিভ শক্তি বাড়িয়ে তোলে। তাই যাতে ঘরে পর্যাপ্ত পরিমানে সূর্যের আলো প্রবেশ করতে পারে সেই বিষয়ে খেয়াল রাখা প্রয়োজন। 

  • বাড়ির পূর্বদিকে সুগন্ধি সাদা ফুলের গাছ লাগাবেন। সারা বছরে অন্তত একটি পূর্ণিমায় নারায়ণের পূজোয় সিন্নি দেবেন। এতে পরিবারের মঙ্গল হয় এবং আর্থিক সমস্যা কেটে যায়।

     Astrology6, Aug 2020, 9:52 AM

    প্রতিনিয়ত অবাঞ্ছিত ঝামেলা যদি হয় সঙ্গী, তার থেকে মুক্তি দেবে বাস্তুর এই নিয়মগুলি

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব।

  • <p>feng shui 5 coins</p>

     Astrology4, Aug 2020, 11:04 AM

    এই ৫ মুদ্রা বাড়িতে থাকলেই মিলবে সাফল্য, রয়েছে আরও নানান উপকারিতা

    বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। এই ৩ এবং ৫টি মুদ্রাগুলি তাদের চারপাশের ইতিবাচক শক্তি এবং তাদের সঙ্গে যুক্ত উপাদানগুলির ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করে। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ।  চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

  • <p>আর্থিক সমস্যায় ভুগছেন, শ্রাবণ মাসে অবশ্যই পালন করুন এই নিয়মগুলি</p>

     Astrology30, Jul 2020, 10:51 AM

    নিজের ভাগ্য জেনে তবে ব্যবসা শুরু করুন, বাস্তুর নিয়মে কাটিয়ে উঠুন সমস্যা

    ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। তবে ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই। জেনে নেওয়া যাক কোন গ্রহের প্রভাবাধীনে কোন ধরনের ব্যবসায় উন্নতি হয়।

  • <p>यूपी के कानपुर में उस समय हड़कम्प मच गया जब दुल्हन के घर जाने के लिए तैयार एक बारात के सामने आकर एक युवती बवाल काटने लगी। युवती दूल्हे को ही अपना पति बताते हुए हंगामा करने लगी</p>

     Astrology24, Jul 2020, 6:57 PM

    জ্যোতিষ শাস্ত্র মেনে বিয়ে করে সুখের শিখরে পৌঁছে যান, কী কী লক্ষণ জেনে নিন

     বিবাহ বা জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে  জ্যোতিষ শাস্ত্র অনস্বীকার্য। বিভিন্ন গুণের উপস্থিতি সবই নির্দেশ করে সপ্তম ভাবের ওপর। সপ্তম ভাব খুবই শক্তিশালী হলে জাতক বা জাতিকার উচ্চ বংশে বিবাহ হয়। জানুন জাতক-জাতিকার বিবাহের যোগাযোগ কী মাধ্যমে হবে।

  • <p><strong>1.</strong> वास्तु के अनुसार, नल से पानी का टपकते रहना धीरे-धीरे धन के खर्च होने का संकेत है। इसलिए नल में खराबी आ जाने पर तुंरत बदल देना चाहिए।<br />
 </p>

     Astrology21, Jul 2020, 10:27 AM

    শ্রাবণ মাসের বাস্তুর এই নিয়মগুলি, বাড়িতে অর্থ সমস্যা আসতে দেবে না

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  • <p>কোনও রুদ্রাক্ষ যদি খারাপ, ভাঙা বা পুরো গোলাকার না হয় তবে এ জাতীয় রুদ্রাক্ষ ধারণ এড়ানো উচিত। এমন রুদ্রাক্ষ কখনোই ধারণ করা উচিত নয়, যাতে ছোট ছোট দানা বের হয় না। </p>

     Astrology20, Jul 2020, 10:32 AM

    আয়ু সঙ্কট থেকে কালসর্প দোষ, মুক্তি মিলবে এই একটি মন্ত্রেই

    এই শ্রাবণ মাসকে মনে করা হয় শিবের মাস ৷ তাই এই মাসে কিছু নিয়ম মেনে শিব পুজো বা আরাধনা করলে জীবনে দারুণ সুফল পাওয়া যায়। শিব পুজো দু'রকম ভাবেই হয় মূর্তি এবং লিঙ্গ। পূবেই বলা হয়েছে লিঙ্গ শব্দে অনেক গুলো অর্থ আছে। লিঙ্গ শব্দের অর্থ চিহ্ন বা প্রতীক। সাকার রূপে এরূপ লিঙ্গ শরীর বা চিহ্ন আমরা সর্বত্রই ব্যবহার করি।শিব হলেন হিন্দু ধর্মাবলম্বীদের সর্বোচ্চ দেবতা। সনাতন ধর্মের শাস্ত্রসমূহে তিনি পরমসত্ত্বা রূপে ঘোষিত। শিব সৃষ্টি-স্থিতি-লয়রূপ তিন কারণের কারণ, পরমেশ্বর- এটা তার প্রণাম মন্ত্রেই বার বার উঠে এসেছে।  

  • <p><strong>मासिक किस्त की गणना</strong><br />
आप ऑनलाइन वेबसाइट पर मासिक कैलकुलेटर के जरिए होम लोन की रकम और ब्याज दर के हिसाब से मासिक किस्त की गणना कर सकते हैं। </p>

     Astrology19, Jul 2020, 11:50 AM

    শ্রাবণ মাসেই মিলবে ঋণ থেকে মুক্তি, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। বাস্তু মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, বা ঋণের বোঝায় ডুবে থাকেন তবে সেখান থেকে বেরিয়ে আসতে হবে আপনাকেই। ঋণ মুক্তিলাভেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।বাস্তুর কিছু নিয়ম মেনে চললে, সহজেই কাটিয়ে উঠতে পারবেন এই কঠিন পরিস্থিতি। জেনে নেওয়া যাক বাস্তু মতে সেই নিয়মগুলি কী কী-

  • <p>কেউ মৃত্যু ও অসুখ থেকে বাঁচতে পারে না। মানুষ যদি জীবনে কেবল সুখ আশা করে তবে তারা হতাশ হবেই। </p>

     Astrology15, Jul 2020, 11:19 AM

    রোগমুক্তি থেকে কর্মক্ষেত্রে চূরান্ত সফলতা, বাস্তুমতে জেনে নিন বুদ্ধ মূর্তির গুরুত্ব

    গৌতম বুদ্ধ হলেন সর্বশক্তির আধার। তাই বাড়িতে বুদ্ধ মূর্তি রাখা মানে সকল প্রকার নেগেটিভ শক্তি থেকে মুক্তি। শাস্ত্র মতে, সব ধরনের ঠাকুরের মূর্তি বাড়িতে রাখা যায় না। বাস্তুশাস্ত্রের একাধিত বইয়েও উল্লখে আছে এই নিয়মের। ঘর সাজাতে অনেকেই বাড়িতে বুদ্ধি মূর্তি রাখেন। তবে বাড়িতে এই মূর্তি রাখা যায় কি না এই নিয়েই আজকের এই প্রতিবেদন। বিশেষজ্ঞদের মতে, সঠিক নিয়ম মেনে যদি বুদ্ধি মূর্তি বাড়িতে রাখা যায় তবে মেল অনেক উপকার।

  • Laughing buddha

     Astrology12, Jul 2020, 12:04 PM

    উপহার হিসেবে এটি পাওয়া মানেই, আপনার বাড়ি ভরে উঠবে সমৃদ্ধিতে


    ধনদৌলতের দেবতা কুবেরের মতো লাফিং বুদ্ধকেও অনেকে সাফল্যের প্রতীক বলে মনে করা হয়। এই জন্য অনেকেই বাড়িতে বা কর্মস্থলে লাফিং বুদ্ধার মূর্তিও রেখে থাকেন। চীনা জ্যোতিষ বা ফেং সুই মেনে অনেকের বাড়িতেই লাফিং বুদ্ধর মূর্তি চোখে পড়ে। তবে এই মূর্তি যেমন তেমন ভাবে রাখা যায় না। সে ক্ষেত্রে ফল হতে পারে উল্টোটাই। লাফিং বুদ্ধ বা বুদাই একজন চীনা লোক দেবতা। চিনের লৌকিক কাহিনি অনুযায়ী, লাফিং বুদ্ধ বা বুদাই নামের অর্থ কাপড়ের বস্তা। আর এই নাম সাধারণত তার কাপড়ের উপর ফুটিয়ে তুলা হয়েছে বলে। তাকে সাধারণত বুদ্ধের অবতার মৈত্রেয় বা ভবিষ্যৎ বুদ্ধ বলে গণ্য করা হয়। তাকে সকল সময় হাসিমুখে থাকতে দেখা যায়, সেজন্যে চীনা ভাষায় তাকে হাসিমুখো বুদ্ধ লাফিং বুদ্ধ বলা হয়।

  • বাস্তুমতে, বাড়িতে কালো ঘোড়ার খুরের নাল রাখলে কোনওদিনও খাবারের অভাব হয় না।

     Astrology11, Jul 2020, 1:04 PM

    আর্থিক বা যে কোনও সমস্যার সমাধানে, এই বস্তুটি কাজ করবে ম্যাজিকের মত

    অনেকের বাড়িতে গেলে খেয়াল করে দেখবেন বাড়ির প্রধাণ দরজার উপরে ঘোড়ার খুরের নাল আটকানো থাকে। বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে ঘোড়ার খুরের নাল আটকানো থাকলে অর্থনৈতিক উন্নতি ঘটে। এই বস্তুটি বাড়িতে নেতিবাচক শক্তির প্রবেশে বাধার সৃষ্টি করে। ফলে কোনও ধরনের উটকো ঝামেলা বা খারাপ পরিস্থিতির তৈরির আশঙ্কা থাকে না। ঘোড়ার খুরের নাল ব্যবহারের ক্ষেত্রে মনে রাখতে হবে কালো ঘোড়ার খুরের নাল সবথেকে বেশি কাজ দেয়। জেনে নেওয়া যাক বাস্তু মতে এর উপকারীতা-
     

  •  Astrology10, Jul 2020, 4:45 PM

    বাস্তু মেনে বানান ঠাকুরঘর, জীবনের সব পার্থনাই সফল হবে

    বাড়ীর শোবার ঘরকে কখনোই ঠাকুর ঘর করবেন না।  পুজার ব্যবহৃত গঙ্গা জল, জোয়ারের সময়ই আনা ভাল। ঠাকুর ঘরে একই দেবতার ছবি বা মূর্তি একাধিক রাখবেন না। বাড়ীর পূর্ব দিকে ঠাকুর ঘর তৈরী করা যেতে পারে।