বাস্তুর নিয়ম  

(Search results - 47)
  •  Astrology6, Aug 2020, 12:30 PM

    ঘরের এক দেওয়ালে একাধিক জানলা হতে পারে সমস্যার কারণ, জেনে নিন এই সংক্রান্ত বাস্তুর নিয়মগুলি

    বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। বাস্তুশাস্ত্র মতে, জানলা দিয়েই ঘরে সূর্যের আলো প্রবেশ করে, যা ঘরের নেগেটিভ শক্তি দূর করে পজেটিভ শক্তি বাড়িয়ে তোলে। তাই যাতে ঘরে পর্যাপ্ত পরিমানে সূর্যের আলো প্রবেশ করতে পারে সেই বিষয়ে খেয়াল রাখা প্রয়োজন। 

  • বাড়ির পূর্বদিকে সুগন্ধি সাদা ফুলের গাছ লাগাবেন। সারা বছরে অন্তত একটি পূর্ণিমায় নারায়ণের পূজোয় সিন্নি দেবেন। এতে পরিবারের মঙ্গল হয় এবং আর্থিক সমস্যা কেটে যায়।

     Astrology6, Aug 2020, 9:52 AM

    প্রতিনিয়ত অবাঞ্ছিত ঝামেলা যদি হয় সঙ্গী, তার থেকে মুক্তি দেবে বাস্তুর এই নিয়মগুলি

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব।

  • <p>আর্থিক সমস্যায় ভুগছেন, শ্রাবণ মাসে অবশ্যই পালন করুন এই নিয়মগুলি</p>

     Astrology30, Jul 2020, 10:51 AM

    নিজের ভাগ্য জেনে তবে ব্যবসা শুরু করুন, বাস্তুর নিয়মে কাটিয়ে উঠুন সমস্যা

    ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। তবে ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই। জেনে নেওয়া যাক কোন গ্রহের প্রভাবাধীনে কোন ধরনের ব্যবসায় উন্নতি হয়।

  •  Astrology10, Jul 2020, 4:45 PM

    বাস্তু মেনে বানান ঠাকুরঘর, জীবনের সব পার্থনাই সফল হবে

    বাড়ীর শোবার ঘরকে কখনোই ঠাকুর ঘর করবেন না।  পুজার ব্যবহৃত গঙ্গা জল, জোয়ারের সময়ই আনা ভাল। ঠাকুর ঘরে একই দেবতার ছবি বা মূর্তি একাধিক রাখবেন না। বাড়ীর পূর্ব দিকে ঠাকুর ঘর তৈরী করা যেতে পারে।

  • <p>বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা</p>

     Astrology16, Jun 2020, 12:24 PM

    বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা

    আমাদের প্রত্যেকের বাড়িতেই ঈশ্বরের জন্য আলাদা একটি স্থান থাকে। এই ঠাকুর ঘর যদি ঘরে সঠিক দিকে থাকে তবে সেখানে উপাসনা করলে মনে শান্তি এবং সংসারে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। তাই ঘরে ঠাকুর স্থাপন করার শুভ দিকগুলি বাস্তুতে উল্লেখ রয়েছে। বাস্তু বিশেষজ্ঞদের মতে প্রতিদিন সকালে ও সন্ধ্যায় পুজো করার আগে অবশ্যই ঘর পরিষ্কার করতে হবে। এই সময় ঘরে ময়লা থাকলে বাস্তু দোষ বেড়ে যায়।

  • <p>চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম</p>

     Astrology26, May 2020, 12:32 PM

    চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে বাস্তুর কিছু নিয়ম পালন করা গুরুত্বপূর্ণ। 

  • <p>Image of a Home</p>

     Astrology15, May 2020, 5:16 PM

    বাস্তুর নিয়ম মেনে তৈরি করুন বাড়ি, জীবনে ফিরে পান শান্তি-সাফল্য়

    আধুনিক যুগে বাস্তু শাস্ত্রের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।  মনি-ঋষিরা বাস্তুতন্ত্রের নিয়ম কানুনের কথা বলে এসেছেন। বিয়ে থেকে শুরু করে বাড়ি তৈরী সবেতেই বাস্তুর প্রভাব আছে। জানুন কীভাবে বাড়ি বানালে পাবেন দাম্পত্য় জীবনে সর্বোচ্চ সুখ।

  • <p>অজান্তে করা এই ভুলগুলি বাধার সৃষ্টি করে আয় উন্নতিতে, মনে রাখুন এই নিয়মগুলি</p>

     Astrology5, May 2020, 11:19 AM

    অজান্তে করা ভুল কাজে বাধার সৃষ্টি হয় আয় উন্নতিতে, মনে রাখুন এই নিয়মগুলি

    বাস্তুতন্ত্র এবং বাস্তু বিচার বহু প্রাচীন যুগ থেকেই চলে আসছে। নতুন বাড়ি বা ফ্ল্যাট থেকে শুরু করে ঘরের আসবাব, বাগান তৈরি প্রতিটা ক্ষেত্রই হতে পারে বাস্তু মেনে। কারণ এর রয়েছে অনেক সুফল, এমনটাই মত বিশেষজ্ঞদের। বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। 

  • দুর্ভাগ্যকে বদলে নিন সৌভাগ্যে তাও বিনা খরচে, শুধু মনে রাখুন এই বিষয়গুলি

    Astrology 20208, Apr 2020, 12:20 PM

    কোনও খরচ না করেই চৈত্রমাসেই ফেরান সৌভাগ্য, দুর্ভাগ্যকে বদলাতে মনে রাখুন এই বিষয়গুলি

    বাস্তুশাস্ত্রের ব্যাখ্যা অনুযায়ী, আমাদের ব্যবহারের এমন কিছু বস্তু আছে, যা দিয়ে আমরা সহজেই অশুভ শক্তির বিনাশ করে জীবনে খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনতে পারি সৌভাগ্য। শুনতে অবাক মনে হলেও এটি বাস্তুশাস্ত্রের মতে অনন্ত এক সত্য। দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। 

  • চৈত্রমাসে এভাবে গুছিয়ে নিন রান্নাঘর, বাস্তুর নিয়ম মেনে ফিরে পান সৌভাগ্য

    Astrology 20202, Apr 2020, 12:12 PM

    চৈত্রমাসে এভাবে গুছিয়ে নিন রান্নাঘর, বাস্তুর নিয়ম মেনে ফিরে পান সৌভাগ্য

    বাঙালি সবথেকে বেশি সব থেকে সুখ পায় যাতে , তা হল পেট-পুজো। বাজারে গিয়ে মনের মত তাজা সবজি, মাছ-মাংস  কেনাও যেনও স্বর্গ সুখ। আর এই জন্যেই কিন্তু রান্নাঘরটা খুব সুন্দর হবে এই স্বপ্ন অনেকেরই। পাশাপাশি সবথেকে বেশি পরিষ্কার রাখা উচিত রান্নাঘর। বাংলা বছরের শেষ মাসে চৈত্র। এর পরেই আসে নববর্ষ। তাই বহু বাঙালি বাড়িতে আজও চৈত্র মাসে ঘর পরিষ্কার করার রীতি আছে। নতুন বছর আসার আগে ঘর বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখার কথাও শাস্ত্রে উল্লেখ রয়েছে। তবে জানলে অবাক হবে চৈত্রমাসে রান্নাঘর নিয়ম মেনে সাজালে মিলতে পারে সৌভাগ্য। আর তা হল রান্না ঘরের বাস্তু তন্ত্র। তাহলে জেনে নেওয়া যাক রান্না ঘরের বাস্তু তন্ত্রের খুটিনাটি নিয়মগুলি-  

  • বাড়ির প্রবেশ দ্বার কেমন হওয়া উচিত, জেনে নিন বাস্তু অনুযায়ী

    Astrology 202017, Feb 2020, 12:17 PM

    বাড়ির প্রবেশ দ্বার কেমন হওয়া উচিত, জেনে নিন বাস্তু অনুযায়ী

    ছোটখাটো বিষয়েও বাস্তু জড়িত থাকে। বাড়ি প্রবেশদ্বার কেমন হবে, সেই বিষয়েও বাস্তু সংক্রান্ত কিছু নিয়ম পালন করা উচিত। জেনে নেওয়া যাক বাড়ির প্রবেশদ্বারের বিষয়ে বাস্তুর নিয়মগুলি।

  • দোকান ও ব্যবসা সংক্রান্ত ঝামেলা, বাস্তুমতে জেনে রাখুন এই নিয়মগুলি

    Astrology 202013, Feb 2020, 12:39 PM

    দোকান ও ব্যবসা সংক্রান্ত ঝামেলা, বাস্তুমতে জেনে রাখুন এই নিয়মগুলি

    জীবনে বাস্তুশাস্ত্রের গুরুত্ব অপরিসীম। বাস্তু না মানলে জীবনে নানা অশুভ প্রভাব ঘটতে পারে বলে মনে করেন বাস্তুবিশারদরা। তবে অনেক ক্ষেত্রে দেখা যায় বাস্তু মেনে বাড়ি বানিয়েও দেখা যায় জীবন সমস্যা সংকুল হয়ে উঠছে।

  • বাস্তুর বিশেষ প্রভাব পড়ে আয় উন্নতিতে, মেনে চলুন এই কটি নিয়ম

     Astrology14, Jan 2020, 1:03 PM

    বাস্তুর বিশেষ প্রভাব পড়ে জীবনে, মেনে চলুন এই কটি নিয়ম

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। প্রাচীন যুগে স্থপতিরা কেবল নিছক তৈরির কাজ করতেন না, নির্মাণশৈলী ও পরিকল্পনার বিষয়টিও তদারক করতে হত তাঁদের।

  • দৈনন্দিন জীবনের অজানা কিছু ভুল শুধরে নিয়ে ফিরিয়ে আনুন সৌভাগ্য, জেনে নিন বাস্তুর এই নিয়মগুলি

     Astrology11, Jan 2020, 11:55 AM

    প্রতিদিনের অজানা ভুল শুধরে নিয়ে ফিরিয়ে আনুন সৌভাগ্য, জেনে নিন বাস্তুর এই নিয়মগুলি

    বাস্তুশাস্ত্র মতে, প্রতিটি বাড়িতেই অজান্তে এমন কিছু কাজ করা হয় যার প্রভাব পরে জীবনে। শাস্ত্র মতে, মানব জীবনে কর্মফল অনুযায়ী ব্যক্তি তাঁর জীবন ভোগ করেন। বাস্তু এমনই কিছু নিয়ম পালনের বিষয়ে জানিয়েছে, যেগুলি মেনে চললে সহজেই জীবনের কিছু সমস্যা কাটিয়ে ওঠা যায়।

  • বাড়ি তৈরি করছেন, তবে মনে রাখুন বাস্তুর এই ৫ নিয়ম

     Astrology7, Jan 2020, 10:00 AM

    বাড়ি তৈরি করছেন, তবে মনে রাখুন বাস্তুর এই ৫ নিয়ম

    বাড়িকে বাস্তু দোষ মুক্ত রাখতে বাড়ি তৈরির সময় এই ৫টি বিশেষ নিয়ম মনে রাখা অত্যন্ত প্রয়োজন। বাস্তু যদি ঠিক থাকে তবে সংসারের ও পরিবারের সদস্যদের সার্বিক উন্নতি হয়ে থাকে। আর বাস্তুর সমস্যা থাকলে বাড়িতে প্রতিনিয়ত ঝামেলা, অশান্তি, আর্থিক সমস্যা লেগেই থাকে।