বাস্তুশাস্ত্র  

(Search results - 74)
  •  Astrology9, Jul 2020, 11:16 AM

    শ্রাবণ মাসে বাড়িতে স্থাপন করুন শ্রীযন্ত্রম, জেনে নিন এর সুফলগুলি

    বাস্তুশাস্ত্র মতে, শ্রাবণ মাসে বাড়িতে শ্রীযন্ত্রম স্থাপন লক্ষ্মীলাভ বা ধনলাভের প্রধান উৎস বলে মনে করা হয়। সকল যন্ত্রের শ্রেষ্ট যন্ত্র হল এই শ্রীযন্ত্রম। এর আরেক নাম যন্ত্ররাজ। তবে এই যন্ত্র যে শুধু লক্ষ্মীলাভের সহায়ক এমনটাই নয়, এই যন্ত্রের সাহায্যে বিদ্যার স্থানকে বিশেষভাবে উন্নত করবে বলে মনে করা হয়। তাই মনে করা হয় পড়ার ঘরে এই যন্ত্র রাখলে তা বিদ্যার্থীর মনসংযোগ বৃদ্ধিতে সাহায্য করে।  

  • যত দিন যাচ্ছে ইনস্টাগ্রামের বিশ্বাসযোগ্যতা ক্রমশ কমছে।  এর ফলে ইউজার সংখ্যা লাফিয়ে লাফিয়ে কমছে।

     Astrology7, Jul 2020, 1:43 PM

    বাড়িতে টাকার সমস্যা, তবে বাস্তুমতে অবশ্যই করুন এই কাজগুলি

    বাস্তুশাস্ত্রের মতে, অর্থ সম্পর্কিত সমস্যা বেশিরভাগ বাড়িতেই থাকে, যা আমরা উপেক্ষা করি। আপনি যদি কিছু বিষয় মাথায় রাখেন তবে আপনার বাড়িতে উপস্থিত বাস্তু ত্রুটিগুলি মুছে ফেলা যায় এবং আর্থিক সমস্যাটি একটুতেই সমাধান করা যেতে পারে। এই  টিপস মেনে চললে, আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। আপনাকে যা করতে হবে তা হ'ল কিছু ঘরোয়া পদ্ধতি গ্রহণ করতে হবে, যা আপনার বাড়িতে কোনও অর্থ সমস্যা ঘটতে দেবে না।

  •  Astrology6, Jul 2020, 1:12 PM

    দক্ষিণের ঘর আপনার জন্য শুভ না অশুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    বাস্তুশাস্ত্র শব্দটি এসেছে বস্তু থেকে। এই বাস্তুশাস্ত্র মতে দক্ষিণ দিকটি সাধারণত বাড়ির জন্য অশুভ হিসেবে বিবেচনা করা হয়। তবে আমরা বেশীরভাগ ক্ষেত্রেই সাউথ ফেসিং রুম বা দক্ষিণমুখী ঘর খুঁজি। বাস্তুমতে, এই দিকটি সবার পক্ষে অশুভ নয়। কিছু ব্যক্তির পক্ষে এই দিক অত্যন্ত সুবিধাজনকও হতে পারে। যাদের জন্য দক্ষিণের দিক অশুভ, তাদের উচিত বাস্তু দোষ কাটিয়ে সেই বাড়িতে বসবাস করা। জেনে নেওয়া যাক দক্ষিণ দিকের ঘর ১২টি রাশিচক্রের উপর কেমন ফল দেয়। আর কোন কোন রাশির জন্য এই দিক শুভ ও অশুভ ফল দেয়।
     

  • <p>অবশেষে স্বস্তি,স্বপরিবারে করোনা মুক্ত হলেন শাহিদ আফ্রিদি<br />
 </p>

     Astrology3, Jul 2020, 6:31 PM

    কঠিন সময়েও মিলবে সাফল্য, জানুন সেই বাস্তুর ফান্ডা

      বাস্তু মতে, কিছু জিনিস বাড়িতে রাখলে মঙ্গল হয়।  জীবনের অনেক বাধা কাটিয়ে ওঠা যায় সহজেই। অনেক সময়  পরিশ্রমেও ভাগ্যের সাহায্য মেলে না। সে ক্ষেত্রে কিছু কিছু জিনিস এড়িয়ে চলা ভালো। 
     

  • <p>ঘুমোতে যাওয়ার আগে এই ভুল, বহু সমস্যার কারণ হয়ে উঠতে পারে </p>

     Astrology25, Jun 2020, 11:59 AM

    ঘুমোতে যাওয়ার আগে এই ভুল, বহু সমস্যার কারণ হয়ে উঠতে পারে

    ঘুমোতে যাওয়ার আগে খেয়াল রাখুন এই বিষয়। যদি আপনি রাতে ঘুমোতে যাওয়ার আগে এই ভুলগুলি করে থাকেন। তবে এই কাজ করার জন্য, বাড়িতে বিভিন্ন ধরণের সমস্যা সৃষ্টি হয়। ঘরে এই ভুল কাজগুলি যদি ধারাবাহিকভাবে হতে থাকে। প্রতিদিনের রুটিনের একটি অংশে পরিণত হয়, তবে এর ফলে অশুভ পরিণতি ভোগ করতে হয়। সুতরাং, এই ভুলগুলি এড়ানো উচিত। বাস্তুতে উল্লেখ এমন কয়েকটি ভুল সম্পর্কে জেনে রাখুন, যার কারণে আপনার বাড়ির সুখ স্বাচ্ছন্দ্য নষ্ট এবং আর্থিক সংকট শুরু হওয়ার জন্য দায়ী।

  • <p>Relationship</p>

    Astrology 202017, Jun 2020, 2:09 PM

    সম্পর্কে ভাঙ্গন রোধ করতে চান, শাস্ত্র মতে জেনে রাখুন এই টোটকা

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। অনেক সময় লক্ষ্য করা যায় নিত্য ঝামেলা, অশান্তি বাড়িতে লেগেই থাকে। তা কারও শরীর খারাপ হোক বা কোনও বিষয় নিয়ে পরিবারের মধ্যে ঝামেলাই হোক। বাস্তুর দোষে একেক সময় এমন এক পরিস্থিতির সৃষ্টি হয় যে সম্পর্ক ভাঙ্গনের মত পরিস্থিতির সৃষ্টি হয়। কারণ প্রণয় হোক বা বিবাহিত সম্পর্ক উভয় ক্ষেত্রেই বাস্তুর প্রভাব পড়ে বলে মনে করেন বিশেষজ্ঞরা। 

  • <p>বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা</p>

     Astrology16, Jun 2020, 12:24 PM

    বাড়িতে ঠাকুর ঘরের এই নিয়মগুলো জানেন তো, অন্যথায় দেখা দিতে পারে সমস্যা

    আমাদের প্রত্যেকের বাড়িতেই ঈশ্বরের জন্য আলাদা একটি স্থান থাকে। এই ঠাকুর ঘর যদি ঘরে সঠিক দিকে থাকে তবে সেখানে উপাসনা করলে মনে শান্তি এবং সংসারে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। তাই ঘরে ঠাকুর স্থাপন করার শুভ দিকগুলি বাস্তুতে উল্লেখ রয়েছে। বাস্তু বিশেষজ্ঞদের মতে প্রতিদিন সকালে ও সন্ধ্যায় পুজো করার আগে অবশ্যই ঘর পরিষ্কার করতে হবে। এই সময় ঘরে ময়লা থাকলে বাস্তু দোষ বেড়ে যায়।

  •  Astrology3, Jun 2020, 11:46 AM

    বাড়িকে বাস্তু দোষ মুক্ত রাখতে, অবশ্যই মনে রাখুন বাস্তুর প্রাথমিক এই বিষয়গুলি

    বাস্তু বিশেষজ্ঞরা এই বিষয়ে জানিয়েছেন সব মিলিয়ে বাস্তু ১৬ প্রকারের। তাঁদের মতে, বাস্তুশাস্ত্র এমন এক অঙ্ক যার মাধ্যমে ভালো ও খারাপ শক্তির মধ্যে সমতা রাখা যায়। যে কোনও নির্মাণ তৈরির পাশাপাশি, যেখানে সেটি অবস্থিত তার মাটি পরীক্ষা, সামনের রাস্তা, নির্মাণটির প্রধাণ প্রবেশদ্বার, জলের ব্যবস্থা সবকিছুই বাস্তু শাস্ত্রের মধ্যে অর্ন্তভুক্ত। জমিতে বাস্তু দোষ থাকলে তার প্রভাব পড়ে নির্মাণের উপর। তাই জমি সঠিক বাস্তু মেনে বাছাই করলে বা কিছু নিয়ম মেনে চললে বাস্তুদোষ কাটানো সম্ভব হয়।

  • <p>feng shui</p>

     Astrology31, May 2020, 9:45 AM

    লাল ফিতা দিয়ে বাঁধা কয়েনগুলি সৌভাগ্য বহন করে, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    ভারতে বাস্তু যেমন প্রচলিত, তেমনই ফেং শুই চিনেও প্রচলিত। ফেং শুই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির উপর ভিত্তি করে। ঘরে যদি ইতিবাচক শক্তি থাকে তবে মন সুখী থাকে এবং চিন্তায় ইতিবাচকতা বিরাজ করে। নেতিবাচক শক্তি মানসিক উত্তেজনা বাড়ায় এবং বাড়িতে সৌভাগ্য বহন করে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে শুভেচ্ছার পরিমাণ বাড়ানোর জন্য আপনি ঘরে ফেং শুয়ের লাকি কয়েনও রাখতে পারেন।

  • <p>চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম</p>

     Astrology26, May 2020, 12:32 PM

    চাকরি বা কেরিয়ারে উন্নতি করতে, মেনে চলুন বাস্তুর এই ৪ গুরুত্বপূর্ণ নিয়ম

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে বাস্তুর কিছু নিয়ম পালন করা গুরুত্বপূর্ণ। 

  • <p>feng shui</p>

     Astrology20, May 2020, 10:34 AM

    বাড়িতে কি কচ্ছপের ফেং শুই আছে, আপনার অজান্তেই এটি কত উপকার করছে জেনে নিন

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • <p>Image of a Home</p>

     Astrology15, May 2020, 5:16 PM

    বাস্তুর নিয়ম মেনে তৈরি করুন বাড়ি, জীবনে ফিরে পান শান্তি-সাফল্য়

    আধুনিক যুগে বাস্তু শাস্ত্রের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।  মনি-ঋষিরা বাস্তুতন্ত্রের নিয়ম কানুনের কথা বলে এসেছেন। বিয়ে থেকে শুরু করে বাড়ি তৈরী সবেতেই বাস্তুর প্রভাব আছে। জানুন কীভাবে বাড়ি বানালে পাবেন দাম্পত্য় জীবনে সর্বোচ্চ সুখ।

  • <p>আর্থিক সমস্য়া থেকে সঞ্চয়ে বাধা, বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সমস্যা</p>

    Astrology 202022, Apr 2020, 3:15 PM

    আর্থিক সমস্য়া থেকে সঞ্চয়ে বাধা, বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সমস্যা

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারত উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। একইভাবে বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। দৈনন্দিন জীবনে অর্থভাগ্য বা সঞ্চয় উন্নতি করতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি।

  • <p>বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। অনেক সময় লক্ষ্য করা যায় নিত্য ঝামেলা, অশান্তি বাড়িতে লেগেই থাকে।</p>

    Astrology 202021, Apr 2020, 12:13 PM

    অশান্তি বা সমস্যা বাড়ির নিত্য সঙ্গী হলে, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। অনেক সময় লক্ষ্য করা যায় নিত্য ঝামেলা, অশান্তি বাড়িতে লেগেই থাকে। তা কারও শরীর খারাপ হোক বা কোনও বিষয় নিয়ে পরিবারের মধ্যে ঝামেলাই হোক। দিনের পর দিন এই সমস্যা দেখা দিলে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • <p>বাস্তুশাস্ত্র মতে ঘরের কোন দিকে কোন দেবতার বাস, জেনে নিন</p>

    Astrology 202019, Apr 2020, 10:59 AM

    বাস্তুশাস্ত্র মতে ঘরের কোন দিকে কোন দেবতার বাস, জেনে নিন

    বাস্তুশাস্ত্র, এই বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। সভ্যতার শুরু থেকেই ভারতীয়  উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। স্থাপত্যশৈলী উপবেদের অন্যতম বিষয়। স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। প্রাচীন যুগে স্থপতিরা কেবল নিছক তৈরির কাজ করতেন না, নির্মাণশৈলী ও পরিকল্পনার বিষয়টিও তদারক করতে হত তাঁদের।