বাস্তু দোষ  

(Search results - 13)
  • <p>feng shui 5 coins</p>

     Astrology4, Aug 2020, 11:04 AM

    এই ৫ মুদ্রা বাড়িতে থাকলেই মিলবে সাফল্য, রয়েছে আরও নানান উপকারিতা

    বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। এই ৩ এবং ৫টি মুদ্রাগুলি তাদের চারপাশের ইতিবাচক শক্তি এবং তাদের সঙ্গে যুক্ত উপাদানগুলির ভারসাম্য বজায় রাখার জন্য কাজ করে। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ।  চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

  • <p>কোনও রুদ্রাক্ষ যদি খারাপ, ভাঙা বা পুরো গোলাকার না হয় তবে এ জাতীয় রুদ্রাক্ষ ধারণ এড়ানো উচিত। এমন রুদ্রাক্ষ কখনোই ধারণ করা উচিত নয়, যাতে ছোট ছোট দানা বের হয় না।&nbsp;</p>

     Astrology20, Jul 2020, 10:32 AM

    আয়ু সঙ্কট থেকে কালসর্প দোষ, মুক্তি মিলবে এই একটি মন্ত্রেই

    এই শ্রাবণ মাসকে মনে করা হয় শিবের মাস ৷ তাই এই মাসে কিছু নিয়ম মেনে শিব পুজো বা আরাধনা করলে জীবনে দারুণ সুফল পাওয়া যায়। শিব পুজো দু'রকম ভাবেই হয় মূর্তি এবং লিঙ্গ। পূবেই বলা হয়েছে লিঙ্গ শব্দে অনেক গুলো অর্থ আছে। লিঙ্গ শব্দের অর্থ চিহ্ন বা প্রতীক। সাকার রূপে এরূপ লিঙ্গ শরীর বা চিহ্ন আমরা সর্বত্রই ব্যবহার করি।শিব হলেন হিন্দু ধর্মাবলম্বীদের সর্বোচ্চ দেবতা। সনাতন ধর্মের শাস্ত্রসমূহে তিনি পরমসত্ত্বা রূপে ঘোষিত। শিব সৃষ্টি-স্থিতি-লয়রূপ তিন কারণের কারণ, পরমেশ্বর- এটা তার প্রণাম মন্ত্রেই বার বার উঠে এসেছে।  

  • undefined

     Astrology22, Jun 2020, 11:12 AM

    এই রকম বাড়িতে লক্ষ্মী কখনই থাকে না, সব সময় থাকে অর্থের অভাব

    বাড়ির পরিবেশ ও বাস্তু তার সদস্যদের বিকাশ এবং সাফল্যে ক্ষেত্রে একটি বিশাল ভূমিকা পালন করে। যে ব্যক্তি জীবনে সফল, যার বাড়ির পরিবেশ দেখলেই বুঝতে পারবেন। লক্ষ্মী কখনও এ জাতীয় বাড়ি ত্যাগ করেন না। বাড়ির সমস্ত সদস্যের উপর সর্বদা তাদের অনুগ্রহ বজায় রাখুন। লক্ষ্মীর কৃপায় এ জাতীয় বাড়িতে সুখ ও সমৃদ্ধি বিরাজ করে এবং বাড়ির সদস্যরা সুস্থ থাকেন। তাই ঘরের পরিবেশ কখনই নষ্ট করা উচিত নয়।

  • <p>এই মহামারি পরিস্থিতিতে পরিবারকে সুস্থ রাখতে, জেনে নিন বাস্তুর এই বিশেষ নিয়মগুলি<br />
&nbsp;</p>

     Astrology14, Jun 2020, 11:49 AM

    এই মহামারি পরিস্থিতিতে পরিবারকে সুস্থ রাখতে, জেনে নিন বাস্তুর এই বিশেষ নিয়মগুলি

    স্থাপত্য উপবেদ বা স্থাপত্যশাস্ত্র চারটি উপবেদের অন্যতম।  প্রায় ৫০০০ বছর ধরে বাস্তুবিদ্যা কালের বিরুদ্ধে নিরন্তর সংগ্রামে জয়ী হয়েছে। বৈদিক যুগে স্থাপত্য বিজ্ঞান মূলত মন্দির নির্মাণে ব্যবহৃত হত। পরবর্তীতে তা বিস্তার লাভ করে। শাস্ত্র অনুযায়ী রয়েছে চার দিক যেমন, উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ও চার কোন যেমন- ঈশান, নৈর্ঋত, অগ্নি এবং বায়ু। আর আপনার বাস্তুতে এই প্রত্যেকটি দিক বা কোনের রয়েছে আলাদা আলাদা গুরুত্ব। তাই সমস্ত সমস্যা কাটিয়ে উঠতে বাস্তুর কিছু নিয়ম পালন করা গুরুত্বপূর্ণ। 

  • undefined

     Astrology3, Jun 2020, 11:46 AM

    বাড়িকে বাস্তু দোষ মুক্ত রাখতে, অবশ্যই মনে রাখুন বাস্তুর প্রাথমিক এই বিষয়গুলি

    বাস্তু বিশেষজ্ঞরা এই বিষয়ে জানিয়েছেন সব মিলিয়ে বাস্তু ১৬ প্রকারের। তাঁদের মতে, বাস্তুশাস্ত্র এমন এক অঙ্ক যার মাধ্যমে ভালো ও খারাপ শক্তির মধ্যে সমতা রাখা যায়। যে কোনও নির্মাণ তৈরির পাশাপাশি, যেখানে সেটি অবস্থিত তার মাটি পরীক্ষা, সামনের রাস্তা, নির্মাণটির প্রধাণ প্রবেশদ্বার, জলের ব্যবস্থা সবকিছুই বাস্তু শাস্ত্রের মধ্যে অর্ন্তভুক্ত। জমিতে বাস্তু দোষ থাকলে তার প্রভাব পড়ে নির্মাণের উপর। তাই জমি সঠিক বাস্তু মেনে বাছাই করলে বা কিছু নিয়ম মেনে চললে বাস্তুদোষ কাটানো সম্ভব হয়।

  • <p>feng shui</p>

     Astrology31, May 2020, 9:45 AM

    লাল ফিতা দিয়ে বাঁধা কয়েনগুলি সৌভাগ্য বহন করে, বাস্তুমতে জেনে নিন এর গুরুত্ব

    ভারতে বাস্তু যেমন প্রচলিত, তেমনই ফেং শুই চিনেও প্রচলিত। ফেং শুই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির উপর ভিত্তি করে। ঘরে যদি ইতিবাচক শক্তি থাকে তবে মন সুখী থাকে এবং চিন্তায় ইতিবাচকতা বিরাজ করে। নেতিবাচক শক্তি মানসিক উত্তেজনা বাড়ায় এবং বাড়িতে সৌভাগ্য বহন করে আনে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, ঘরে শুভেচ্ছার পরিমাণ বাড়ানোর জন্য আপনি ঘরে ফেং শুয়ের লাকি কয়েনও রাখতে পারেন।

  • <p>বাস্তুর এই ৫ টি শুভ বিষয়, বাড়ি থেকে দূর হবে বাস্তু দোষ</p>

    Astrology 20201, May 2020, 11:01 AM

    মনে রাখুন বাস্তুর এই ৫ টি শুভ বিষয়, বাড়ি থেকে দূর হবে বাস্তু দোষ

    বর্তমানকালে বাস্তু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আমাদের দৈনন্দিন জীবনে। কু-দৃষ্টির ফলে যেমন স্বাস্থ্যহানী হয়, একই রকমভাবে আর্থিক সমস্যাও দেখা দিতে পারে। অশুভ শক্তি বা কু-দৃষ্টির কারণে বাড়িতে বসবাসকারী সদস্যদের সমস্যা হয়। পাশাপাশি কাজে বিঘ্নও দেখা দেয়। মনে করা হয়, বাস্তুতে কিছু নিয়ম পালন করে এই কু-নজর এড়ানো যায় সহজেই। সার্বিক উন্নতি ও কু-নজর মুক্ত বাড়ি রাখতে মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি। 

  • দক্ষিনমুখী ঘর শুভ না অশুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    Astrology 20201, Feb 2020, 12:04 PM

    দক্ষিনমুখী ঘর শুভ না অশুভ, জেনে নিন রাশি অনুযায়ী

    বাস্তুশাস্ত্র শব্দটি এসেছে বস্তু থেকে। বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারত উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। সভ্যতার শুরু থেকেই ভারতীও উপমহাদেশে শিল্পচর্চাকে ঊর্ধ্বে স্থান দেয়া হয়েছে। 

  • সমস্যা কাটাতে বাড়িতে রাখুন এই বস্তুটি, জেনে নিন বাস্তুমতে এর উপকারিতা ও ব্যবহারের ফল

    Astrology 20201, Feb 2020, 10:59 AM

    সমস্যা কাটাতে বাড়িতে রাখুন এই বস্তুটি, জেনে নিন বাস্তুমতে এর উপকারিতা ও ব্যবহারের ফল

    চাইনিজ বাস্তু অর্থাৎ ফেং শুই মতে, লাল বা হলুদ সুতোতে বাঁধা ৫ টি মুদ্রা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বাস্তুমতে, বাড়ির মূল দরজায় এই বস্তুটি ঝুলিয়ে রাখলে ঘরে সুখ এবং সমৃদ্ধি বৃদ্ধি পায়। পিতলের তৈরি এই মুদ্রাগুলি একটি লাল ফিতা দিয়ে গিঁট দেওয়া থাকে। কোথাও তিন এবং পাঁচটি মুদ্রা রাখা গুরুত্বপূর্ণ। 

  • বাড়ি তৈরি করছেন, তবে মনে রাখুন বাস্তুর এই ৫ নিয়ম

     Astrology7, Jan 2020, 10:00 AM

    বাড়ি তৈরি করছেন, তবে মনে রাখুন বাস্তুর এই ৫ নিয়ম

    বাড়িকে বাস্তু দোষ মুক্ত রাখতে বাড়ি তৈরির সময় এই ৫টি বিশেষ নিয়ম মনে রাখা অত্যন্ত প্রয়োজন। বাস্তু যদি ঠিক থাকে তবে সংসারের ও পরিবারের সদস্যদের সার্বিক উন্নতি হয়ে থাকে। আর বাস্তুর সমস্যা থাকলে বাড়িতে প্রতিনিয়ত ঝামেলা, অশান্তি, আর্থিক সমস্যা লেগেই থাকে। 

  • পরিবারের ছবি

     Astrology7, Dec 2019, 8:46 AM

    পরিবারকে সুস্থ রাখতে চান, বাস্তু মতে মেনে চলুন এই নিয়মগুলি

    দিনের কিছুটা সময় খোলা আকাশের নীচে সময় কাটান। বেডরুমে ঘড়ি বন্ধ হয়ে গেলে তা চালু করার চেষ্টা করুন। কখনওই খাবার নষ্ট করবেন না, এতে সংসারের অমঙ্গল হয়। সূর্যের আলো ঘরে ঢুকলে পজিটিভ এনার্জি প্রবেশ করে।

  • বিয়ের ছবি

     Astrology27, Nov 2019, 5:25 PM

    বিবাহিত জীবন থেকে কীভাবে বাস্তু দোষ কাটাবেন, জেনে নিন

    নব-দম্পতিদের জন্য় উত্তর-পূর্ব দিকের ঘর শুভ হবে। বিছানার চাদরের ক্ষেত্রে, হালকা রঙ বেছে নিন। ঘরে বনসাই বা ক্য়াকটাস জাতীয় গাছ রাখবেন না। মাটির নিচের জলের ট্য়াঙ্ক দক্ষিণ-পূর্ব দিকে রাখবেন না।

  • বাড়ির প্রধান গেটের ছবি

    Astrology30, Sep 2019, 4:38 PM

    বাড়ির প্রধান গেটে বাস্তু দোষ থাকলে কিভাবে মুক্তি পাবেন ,জেনে নিন

    বাড়ির প্রধান গেটে বাস্তু দোষ কাটাতে আলপনা দিন।বাড়ির মূল দরজাটি কাঠের হওয়া ভাল ।সূর্যোদয়ের সময়ে ঘরের জানলাগুলি খুলে রাখুন । বেডরুমে কখনওই  ওয়াশ বেসিন রাখবেন না।