বিধানসভার অধিবেশন  

(Search results - 10)
  • মন্ত্রীর সঙ্গে বিরোধী বিধায়কের হাতাহাতির উপক্রম, বিধানসভায় ধুন্ধুমার---- রাজ্যের মন্ত্রীর সঙ্গে বিরোধী দলের বিধায়কের কার্যত হাতাহাতির পরিস্থিতি বিধানসভায়। পরষদীয় প্রতিমন্ত্রী তাপস রায়ের সঙ্গে কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তীর বচসার জেরে রীতিমতো তুলকালাম কাণ্ড। কোনওক্রমে পরিস্থিতি সামাল দেন অন্যান্য বিধায়করা। ঘটনার জেরে পরিষদীয় প্রতিমন্ত্রী তাপস রায়কে দেড় আনার মন্ত্রী বলে কটাক্ষ করলেন বাম বিধায়ক সুজন চক্রবর্তী। এ দিন বিধানসভায় রাজ্য বাজেট নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। সেই মতো নির্দিষ্ট সময়েই বিধানসভায় চলে আসেন বিরোধী দলের বিধায়করা। অভিযোগ, বিরোধীরা হাজির থাকলেও বিধানসভায় হাজির ছিলেন না অধিকাংশ মন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বাঁকুড়ায় ছিলেন। এই অবস্থায় বাজেটের মতো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনার জন্য কেন মন্ত্রীরা উপস্থিত নেই, তা নিয়ে প্রশ্ন তোলেন বিরোধী বিধায়করা। এর পরেই মন্ত্রীদের ডেকে পাঠান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

    Kolkata3, Sep 2020, 6:01 PM

    কোভিড পরীক্ষায় পাশ করলেই বিধানসভায় প্রবেশ, অধিবেশনের আগে কী কী নতুন নিয়ম

      কোভিড মেনে নিয়ম রক্ষার্থে ৯ ও ১০ সেপ্টেম্বরে বসছে অধিবেশন। বিধানসভায় ঢোকার আগে প্রত্যেকের অ্যান্টিজেন টেস্ট হবে। রিপোর্ট নেগেটিভ হলেই, অধিবেশনে যোগদানের অনুমতি মিলবে। এমনটাই জানালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

  • undefined

    India 13, Aug 2020, 10:00 PM

    রাজনীতিতে সবই সম্ভব, অশোক গেহলটের বাড়ি গিয়ে তা আরও একবার বোঝালেন শচীন পাইলট

    ১৪ অগাস্ট রাজস্থানের বিধানসভার অধিবেশন। তার আগে কংগ্রেস বিধায়কদের বৈঠক ডেকেছিল। আর সেই বৈঠকে উপস্থিত ছিলেন টিম শচীন পাইলট। যিনি মাস খানেক আগে রাজস্থানের মুখ্যমন্ত্রীর ডাকা বিধায়কদের বৈঠকে উপস্থিত হতে অস্বীকার করেছিলেন। যদিও তাঁর দাবি ছিল কারও বাড়ির বাগানে কখনই হতে পারে না দলীয় বিধায়কদের উপস্থিত হাওয়ার জন্য হুইপ জারি করা যায় না। আর সেই নিয়েই তিনি দ্বারস্থ হয়েছিলেন রাজস্থান হাইকোর্ট। যা যেসব এখন অতীত। এদিন অবশ্য মুখ্যমন্ত্রীর বাড়িতে ডাকা বৈঠকেই উপস্থিত হয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন তাঁর অনুগামী বিধায়করাও। মরুভূমির বালি অনেকটাই গড়িয়ে গেছে এমাথা থেকে ওমাথা। 

  • undefined

    India 12, Aug 2020, 9:43 PM

    আজ কি মিটবে পাইলট-গেহলট দ্বন্দ্ব, প্রহর গুণছে কংগ্রেসের দুই বিদমান শিবির

    দীর্ঘ যুদ্ধের অবসান হতে চলেছে বৃহস্পতিবার। আগামিকালই রাজস্থান  কংগ্রেসের বিবাদমান দুই নেতা অশোক গেহলট আর শচীন পাইলট মুখোমুখি হতে চলেছেন দলীয় বৈঠকে। শুক্রবার রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু হবে। তার আগে বৃহস্পতিবারই দলীয় বৈঠকে  আলোচনা সারবেন কংগ্রেস বিধায়করা। সোমবারই  রাহুল গান্ধীর বাড়িতে বৈঠকের পর শচীন পাইলট জয়পুর ফিরেছেন। কিন্তু তারপর থেকেই দলীয় সভা নিয়ে রীতিমত চুপচাপ ছিল কংগ্রেস। বুধবারই জানিয়ে দেওয়া হয় আগামিকালই সামনাসামনি হবেন গেহলট পাইলট। 

  • <p>इस लिस्ट में एक ऐसे नेता भी शामिल हैं जिनकी अंग्रेजी कई बार नेशनल लेवल का सवाल बन जाती हैं। कुछ युवा नेता विदेश में पढ़कर&nbsp;करियर बनाने वाले थे लेकिन किस्मत उन्हें नेतागिरी में ले आई।&nbsp;</p>

    India 4, Aug 2020, 8:33 PM

    টিম শচীন কি শেষে বিজেপিতে যাচ্ছে, কংগ্রেস একাধিক অভিযোগ তুললেও মুখ বন্ধ পাইলটদের

    ১৪ অগাস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন, কিন্তু এখনও পর্যন্ত মানেসরের হোটেলেই রয়েছে টিম শচীন পাইলট। এখনও তাঁরা রাজস্থান ফিরে যাননি। যা নিয়ে ইতিমধ্যেই টিম শচীন পাইলটকে নিশানা করতে শুরু করেছে কংগ্রেস। এদিন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা অভিযোগ করেন এখনও পর্যন্ত বিজেপির আতিথেয়তায় রয়েছেন বিক্ষুদ্ধ ১৯ জন বিধায়ক। বিজেপি শাসিত হরিয়ানা সরকার তাঁদের খাতিরদারিও করেছ। 

  • undefined

    India 29, Jul 2020, 11:15 PM

    রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সংঘাত শেষ হলেও রাজস্থান বিধানসভার অধিবেশন ঘিরে প্রশ্ন, আসবেন তো শচীন পাইলট

    অবশেষে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাবি মেনে নিলেন রাজ্যপাল কলরাজ মিশ্র। কিছুটা হলেও সরে এসেছেন নিজের অবস্থান থেকে। বুধবার সকালেও রাজস্থানের রাজ্যপালের দাবি ছিল ২১ দিনের নোটিশের পরই বিধানসভার অধিবেশন ডাকবেন। কিন্তু এদিন রায়ে রাজভবন থেকে একটি নোটিশ জারি করা হয়েছে। আর সেখানেই বলা হয়েছে আদামী ১৪ই অগাস্ট শুরু করতে হবে রাজস্থান বিধানসভার অধিবেশন। পাশাপাশি রাজভবন থেকে বলা হয়েছে অধিবেশনের সময় রীতিমত গুরুত্ব দিতে হবে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধির ওপর। 

  • undefined

    India 29, Jul 2020, 2:53 PM

    পাইলট জন্মদিনের শুভেচ্ছা জানালেন স্পিকারকে, রাজ্যপাল আবারও হতাশ করলেন মুখ্যমন্ত্রীকে

    একবার নয়, এই নিয়ে পরপর তিন বার রাজভবন থেকে খালি হাতে ফরতে হল রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে। এবারও বিধানসভার অধিবেশন ডাকার বিষয়ে এখনও পর্যন্ত সবুজ সংকেত দিতে রাজি হননি রাজ্যপাল কলরাজ মিশ্র।
     

  • undefined

    India 24, Jul 2020, 4:36 PM

    পাইলট ইস্যুতে এবার রাজ্যপালের সঙ্গে বিবাদে গেহলট, বললেন ওপর মহলের চাপ রয়েছে

    সংখ্যা গরিষ্ঠতা প্রমাণে মরিয়া রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। শুক্রবার দলের বিধয়কদের নিয়েই হাজির হলেন রাজভবনে। চটজলদি বিধানসভার অধিবেশন আহ্বান করার জন্য রাজ্যপাল কলরাজ মিশ্রর কাছে দরবার করেন। কিন্তু এদিন খালি হাতেই ফিরতে হল অশোক গেহলটকে। রাজ্যপালের কাছ থেকে কোনও সদর্থক উত্তর না পেয়ে ক্ষোভ উগরে দেন তিনি। 

  • মধ্যপ্রদেশ সংকট

    India 19, Mar 2020, 2:42 PM

    সময় মানেই ঘোড়া কেনাবেচার 'সুবর্ণ সুযোগ' মধ্যপ্রদেশ ইস্যুতে মন্তব্য সুপ্রিম কোর্টের

    আরও সময় মানেই ঘোড়া কেনাবেচার সুবর্ণ সুযোগ। বিধানসভার অধিবেশন না চললে রাজ্যপাল আস্থা ভোটের কথা বলতে পারেন। ধ্যপ্রদেশ মামলায় মন্তব্য সুপ্রিম কোর্টের। 

  • undefined

    Kolkata16, Mar 2020, 7:10 PM

    রাজভবনে করোনার থাবা, যাবতীয় অনুষ্ঠান স্থগিতের সিদ্ধান্ত রাজ্যপালের


    করোনা আতঙ্কে কাঁপছে রাজ্য। রাজভবনে স্থগিত যাবতীয় অনুষ্ঠান। টুইট করে জানালেন রাজ্যপাল। স্থগিত হয়ে যাচ্ছে বিধানসভার অধিবেশনও।

  • undefined

    Kolkata16, Mar 2020, 5:02 PM

    করোনা আতঙ্কে বন্ধ বাজেট অধিবেশন, নবান্নে বিলি স্য়ানিটাইজার

    করোনার সংক্রমণ রুখতে স্থগিত হচ্ছে রাজ্য বিধানসভা।  বুধবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে বিধানসভার অধিবেশন। ২৬ মার্চ পর্যন্ত রাজ্য় বিধানসভার অধিবেশন বন্ধ রাখা হচ্ছে। ইতিমধ্য়ে ছত্রিড়গড়, কেরল,মধ্যপ্রদেশেও অধিবেশন বন্ধ হয়েছে।