বিধানসভা নির্বাচন  

(Search results - 170)
  • undefined

    India 27, Oct 2020, 2:40 PM

    প্রধানমন্ত্রীরাও ৬-৭ ভাইবোন , নীতিশের খোঁচার উত্তরে সরব লালু পুত্র তেজস্বী যাদব

    বুধবার থেকে শুরু হচ্ছে বিহার বিধানসভা নির্বাচন। তিনটি দফায় হবে ভোট গ্রহণ। বিহার বিধানসভা নির্বাচনের প্রচারে নীতিশ কুমারের মূল প্রতিপক্ষ  হিসেবে  সামনে এসেছেন তেজস্বী যাদব। ৬৯ বছরের রাজানৈতিক অভিজজ্ঞা সম্পন্ন নীতিশ কুমারকে প্রায় প্রতিপদেই কঠোর লড়াইয়ে ফেলেছেন ৩০ বছরের তেজস্বী যাদব। ক্রিকেটের ময়দান ছেড়ে রাজনীতির আঙিনায় নীতিশের তুলনায় অনেকটাই নবীন তিনি। কিন্তু রাষ্ট্রীয় জনতা দলের এই তরুণ তুর্কী প্রথমেই নীতিশ কুমারকে বিপাকে ফেলেছিলেন ১০ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে। আর তাঁর দ্বিতীয় চাল নীতিশ কুমারের সন্তান নিয়ে কটাক্ষকে পাল্টা বুমেরাং করে তাঁর দিকেই ছুঁড়ে দেওয়া। 
     

  • <p>বাংলা_বিজেপির বিক্ষোভ</p>

    Midnapore26, Oct 2020, 11:02 PM

    বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার, প্রতিবাদে মেদিনীপুরে পুলিশকে ঘিরে বিক্ষোভ-অবরোধ

    বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে  উত্তেজনা ছড়াল পশ্চিম মেদিনীপুরের মোহনপুরে। ওই ব্যক্তিকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে অভিযোগ তুলে পুলিশকে ঘিরে বিজেপি কর্মী সমর্থকদের। প্রতিবাজে জাতীয় সড়ক অবরোধও করা হয়। 

  • <p>modi</p>

    India 23, Oct 2020, 12:44 PM

    'লোভী চোখে তাকিয়ে আছে', প্রথম সভা থেকেই মহাজোটকে তীব্র আক্রমণ মোদীর

    উৎসবের মধ্যেই চলছে বিহার ভোটের প্রস্তুতি। এদিন জনসভা করতে এসেছেন নরেন্দ্র মোদী। প্রথম সভা থেকেই মহাজোটকে করলেন তীব্র আক্রমণ। নীতিশ কুমারকে পাশে নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী?

     

  • <p>bihar</p>

<p>&nbsp;</p>

    India 22, Oct 2020, 2:05 PM

    ভোটে জিতলে ফ্রি-তে করোনা টিকা, তেজস্বীর পরিকল্পনা ভেস্তে দিলেন নির্মলা

    আরজেডির পর এবার চাকরির প্রতিশ্রুতি দিল বিজেপি। বিহার বিধানসভা নির্বাচনের সপ্তাহখানেক আগেই নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল ভারতীয় জনতা পার্টি। পাশাপাশি ভোট জিততে আবারও মহামারিকেই হাতিয়ার করেছে গেরুয়া শিবির। দলের ইস্তেহারে বলা হয়েছে বিনামূল্য করোনাভাইরাসের প্রতিষেধক দেওয়া হবে। পাশাপাশি তেজস্বী যাদব যেখনা ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুদি দিয়েছেন সেখানে পদ্ম শিবিরের পক্ষ থেকে ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। 
     

  • undefined

    Kolkata21, Oct 2020, 8:23 PM

    তৃণমূলের সঙ্গে জোট বাঁধতে চাই, তিন বছর ফিরে এসে কলকাতায় পা রেখে বললেন বিমল গুরুং

    বিজেপির হাত ছেড়ে আবার তৃণমূল কংগ্রেসের হাত ধরতে চাইলেন গোর্খ জনমুক্তি মোর্চা নেতা বিমল গুরুং। দীর্ঘ দিন বছর পর বুধবার কলকাতায় পা রাখেন বিমল গুরুং। আর তারপরই জানিয়ে দেন ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তিনি তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করতে চান। তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান মমতা বন্দ্যোপাধ্যায়কে। 
     

  • <p><strong>भागलपुर (Bihar )।</strong> बिहार विधानसभा चुनाव (Bihar Assembly Elections) को लेकर 23 अक्टूबर को प्रधानमंत्री नरेंद्र मोदी (Prime Minister Narendra Modi) बिहार आ रहे हैं। वे तीन चुनावी सभाओं को संबोधित करेंगे। जिसे लेकर एनडीए (NDA) के समर्थकों में उत्साह है। लेकिन, प्रशासन के लिए परेशानी बढ़ गई है। क्योंकि मीडिया रिपोर्ट्स के मुताबिक आतंकी संगठनों और नक्सलियों से उनकीक सुरक्षा को खतरा है। हालांकि इसे देखते हुए संबंधित तीन जिलों के डीएम-एसपी के अलावा अन्य वरीय अधिकारियों को अलर्ट किया है। बता दें कि पीएम इस दौरान बिहार में लगभग सवा सात घंटे रहेंगे।</p>

    India 21, Oct 2020, 6:19 PM

    পুলিশ থেকে নেতা-মন্ত্রী, মোদীর মঞ্চে উপস্থিত থাকতে হলে করোনা পরীক্ষা বাধ্যতামূলক

    বিহার বিধানসভা নির্বাচন রীতিমত গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। আর সেই কারণেই করোনা-কালে জনসমাবেশ করবেন তিনি। বিহার নির্বাচন উপলক্ষ্যে একগুচ্ছ সভায় উপস্থিত থাকার কথা তাঁর। আর সেই কারণে প্রথম থেকেই রীতিমত সাবধানতা অবলম্বন করা হচ্ছে। আগামী ২৩ অক্টোবর  প্রথম জনসমাবেশ।  একটি সূত্র জানাচ্ছে এই সমাবেশ করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধির ওপর রীতিমত জোর দেওয়া হয়েছে। বিজেপি সূত্রে খবর শুধু প্রথম বা দ্বিতীয় সভা নয় সবকটি সভাতেই জোর দেওয়া হবে করোনাভাইরাস সংক্রান্ত প্রোটোকলের ওপর। 
     

  • <p>বাংলা_সায়ন্তন বসু</p>

    West Bengal20, Oct 2020, 4:32 AM

    ৬ মাসের মধ্যে বাংলায় সরকার গঠন বিজেপির, শিলিগুড়িতে দাবি সায়ন্তন বসুর

    একুশের বিধানসভা নির্বাচন পাখির চোখ করে পুজোর পরই বাংলা জুড়ে আন্দোলন আরও তীব্রতর করছে বিজেপি। সোমবার শিলিগুড়িতে বিজেপি সভাপতির উত্তরবঙ্গ সফরে কার্যকর্তাদের সঙ্গে বৈঠকে তেমনি বার্তা দিলেন জেপি নাড্ডা।

  • <p>বাংলা_জেপি নাড্ডা</p>

    West Bengal20, Oct 2020, 12:58 AM

    বিজেপির লক্ষ্য বিধানসভা নির্বাচন, শিলিগুড়িতে শাসক দলকে কড়া হুঁশিয়ারি জেপি নাড্ডার

    লক্ষ্য বিধানসভা নির্বাচন। ২০১৯-এর লোকসভা নির্বাচনের পর উত্তরবঙ্গকে পাখির চোখ করেছে বিজেপি।রবিবার  শিলিগুড়িতে সাংগঠনিক বৈঠক করলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

  • undefined

    India 19, Oct 2020, 11:14 AM

    বিধানসভা নির্বাচনে লক্ষ্য রাজবংশী ভোট, একদিনের উত্তরবঙ্গ সফর বিজেপি নেতা জেপি নাড্ডার

    উত্তরবঙ্গ সফরে আসছেন বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা। সোমবারই এক দিনের সফরের জন্য তিনি আসছেন। এদিন সকালে তিনি পৌঁছাবেন বাগডোগরা বিমানবন্দরে। বিমান বন্দর থেকেই দলীয় কর্মীদের সঙ্গে মিছিলে হাঁটবেন তিনি। শ্রদ্ধা জানাবেন পঞ্চানন বর্মার মূর্তিতে। পাশাপাশি এদিনই দলের নেতাদের সঙ্গে বৈঠকও করবেন তিনি।  নুকাঘাট হয়ে তিনি যাবেন আনন্দময়ী কালিবাড়ি মন্দিরে।  মাত্র১৫ মিনিট সেখানে থাকবেন বিজেপি নেতা। পুজোও দিতে পারেন বলে দলীয় সূত্রে খবর।  তারপর চলে যাবেন হোটেল স্যাফরন ক্রিস্ট হোটেলে। দলীয় প্রতিনিধিদের সঙ্গে সেখানে একপ্রস্থ বৈঠক করার কথা রয়েছে তাঁর। করতে পারেন সাংবাদিক বৈঠকও। 
     

  • <p>सिक्किम के राज्यपाल गंगा प्रसाद की विरासत संभाल रहे उनके पुत्र संजीव चौरसिया फिर से विधान सभा जाने के लिए विधान सभा चुनाव लड़ेंगे। पूर्व सांसद आनंद मोहन की पत्नी लवली आनंद और बेटे चेतन आनंद हाल ही में राजद में शामिल हुए हैं। चर्चा है कि चेतन भी चुनाव लड़ सकते हैं। पूर्व मंत्री नरेन्द्र सिंह के दोनों बेटे अजय सिंह और सुमित सिंह भी चुनाव लड़ने की तैयार में। दोनों पहले भी विधायक रह चुके हैं। पूर्व सांसद दिवंगत तस्लीमुद्दीन के बेटे शहबाज आलम भी चुनाव लड़ेंगे।।</p>

<p>(फोटो में आनंद मोहन और उनकी पत्नी )</p>

    India 14, Oct 2020, 9:18 PM

    নীতিশকে চ্যালেঞ্জ জানিয়ে মনোনয়োন পেশ লালু পুত্রের, সঙ্গে ১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি

    বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে চ্যালেঞ্জ জানিয়েছে বিধানসভা নির্বাচনের জন্য মনোনয়ন দাখিল করেল লালু পুত্র তেজস্বী যাদব। রাঘোপুর বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়ন পেশ করেন তিনি।  ভোটে জিতে তিনি যদি সরকার গঠন করতে পারেন তবে বিহারবাসীদের জন্য ১০ লক্ষ চাকরিরও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। 

  • <p>Kailash Vijayvargiya on West Bengal</p>

    India 10, Oct 2020, 10:47 PM

    'রাবণের অহংঙ্কার থাকেনি, মমতারও থাকবে না', একান্ত সাক্ষাৎকারে বিস্ফোরক কৈলাস বিজয়বর্গীয়

    রাবণের অহংঙ্কার থাকেনি, মমতারও থাকবে না। বিস্ফোরক মন্তব্য কৈলাশ বিজয়বর্গীয়র। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে কী হবে বিজেপির রণনীতি? একান্ত সাক্ষাৎকারে এশিয়ানেটকে কী জানালেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক?

     

  • <p><span style="color: rgb(51, 51, 51); font-family: &quot;PT Serif&quot;, serif; font-size: 14px; font-style: normal; font-variant-ligatures: normal; font-variant-caps: normal; font-weight: 400; letter-spacing: normal; orphans: 2; text-align: start; text-indent: 0px; text-transform: none; white-space: normal; widows: 2; word-spacing: 0px; -webkit-text-stroke-width: 0px; text-decoration-style: initial; text-decoration-color: initial; display: inline !important; float: none;"><span>&nbsp;</span>Rahul Gandhi with Shatrughan Sinha</span></p>

    India 10, Oct 2020, 7:11 PM

    সনিয়া থেকে শত্রুঘ্ন - ভোট প্রচারে বিহারে ৩০ মহারথীকে নামাচ্ছে কংগ্রেস

    ২৮ অক্টোবর বিহারের প্রথম দফা ভোটগ্রহণ। কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করছে ৭০টি আসনে। শনিবার ৩০ জন তারকা প্রচারকের তালিকা প্রকাশ করা হল। তালিকায় বর্ষীয়ান রাজনৈতিক নেতা, চিত্রতারকা, প্রাক্তন ক্রিকেটাররা রয়েছেন।

     

  • चिराग पासवान बिहार के युवा राजनेता और लोक जनशक्ति पार्टी के राष्ट्रीय अध्यक्ष और बिहार के जमुई से एलजेपी के सांसद हैं। राम विलास पासवान मोदी सरकार में केंद्रीय खाद्य मंत्री हैं।

    India 9, Oct 2020, 2:10 PM

    রামবিলাসের মৃত্যু একা করল চিরাগ পাসোয়ানকে, কঠিন চ্যালেঞ্জের মুখে রাজনৈতিক জীবন


    ভোট যুদ্ধের আগে কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানের মৃত্যু এলকা করে দিল তাঁর ছেলে চিরাগ পাসোয়ানকে। অনেক দিন ধরেই দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। কিন্তু সবকিছু সাজিয়ে গুছিয়ে নেওয়ার জন্য বাবার পরামর্শ রীতিমত মূল্যবান ছিল তাঁর কাছে। আগামী ২৮ অক্টোবর বিহার বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ। তার মাত্র ১৮ দিন আগে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন কেন্দ্রীয় এই মন্ত্রীর। যিনি জাতীয় তো বটেই কেন্দ্রীয় রাজনীতিতেও কিং মেকার হিসেবে পরিচিত ছিলেন। কিন্তু ছেলেকে রাজনীতির কর্মযজ্ঞে প্রতিষ্ঠিত করার আগেই চলে গেলেন। 

  • <p>মাওবাদীদের নিয়ে বাইরের লোক আসছে ঝাড়গ্রামে, পুলিশকে সক্রিয় হতে ডাক মুখ্যমন্ত্রীর</p>

    Kolkata8, Oct 2020, 6:33 PM

    বিজেপির নবান্ন অভিযানের ওজন কত,জল মাপতে ভবানীভবনে মুখ্য়মন্ত্রী

    বিজেপির নবান্ন অভিযান ঘিরে তুলকালাম চেহাড়া নিল হাওড়া। একাধিকবার পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়াল বিজেপি কর্মী-সমর্থকরা। কোথাও কোথাও কাঁদানে গ্যাস ও ব্যাপক লাঠিচার্জ করেছে পুলিশ। রাজ্য়ে বিধানসভা নির্বাচনের আগে বিজেপির এই অভিযান কতটা সফল জানতে সরাসরি পুলিশকর্তাদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী।  ঝাড়গ্রাম থেকে ফিরেই রাজ্য পুলিশের ডিজি-র সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, বিজেপির নবান্ন অভিযানের পরিস্থিতি জানতে ভবানীভবনেও গিয়েছেন তিনি।

  • <p>CPM launches new app left squad ahead of Assembly Elections 2021</p>

    West Bengal8, Oct 2020, 3:53 PM

    নির্বাচনের আগে সিপিএম-এর ডিজিটাল বিপ্লব, 'লেফট স্কোয়াড' অ্যাপে' কী কী আছে

    ১৯৭০-এর দশকে ভারতে কম্পিউটার ব্যবহারের বিরোধিতা করেছিল বামেরা। পাঁচ দশক পর তারাই চালু করল নিজেদের মোবাইল অ্যাপ। লেফট স্কোয়াড অ্যাপে অন্য়ান্য ফিচারের সঙ্গে রয়েছে পেমেন্ট গেটওয়েও। মানুষের যন্ত্রণা তুলে ধরার পাশাপাশি তরুণ শিক্ষিতদের সঙ্গে সংযোগই অ্যাপের লক্ষ্য।