বিপজ্জনক  

(Search results - 35)
  • <p>china students 1</p>

    USA10, Sep 2020, 1:37 PM

    নিরাপত্তার জন্য বিপজ্জনক, চরবৃত্তির অভিযোগে একের পর এক চিনা পড়ুয়ার ভিসা বাতিল আমেরিকায়

    চিনের বিরুদ্ধে ফের রুদ্রমূর্তিতে ডোনাল্ড ট্রাম্প। আরও এক দফা কঠোর পদক্ষেপ মার্কিন প্রশাসনের৷ এবার এক ধাক্কায় ১০০০ চিনা নাগরিকের ভিসা বাতিল করে দিল ট্রাম্প প্রশাসন৷ যাঁদের ভিসা বাতিল করা হয়েছে। দেশের নিরাপত্তার জন্য চিনা নাগরকিরা বিপজ্জনক, এই কারণ দেখিয়েই ভিসা বাতিল করল মার্কিন যুক্তরাষ্ট্র। 

  • বেলুড় মঠের ছবি

    Kolkata10, Sep 2020, 11:28 AM

    বেলুড় মঠে একসঙ্গে করোনায় আক্রান্ত ৬৯, আশঙ্কায় আনা হচ্ছে ইলেকট্রন

       একসঙ্গে ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন বেলুড় মঠে। আক্রান্তদের মধ্যে ৫৪ জন সন্ন্যাসী এবং ১৫ জন কর্মচারী রয়েছেন। বেলুড় মঠে তৈরি হতে চলেছে তিন তলা একটি কোয়ারেন্টিন হাউস। করোনা রুখতে মঠের ভিতরে ইলেকট্রনের তরঙ্গ প্রবাহিত করা হবে। 
     

  • সার্সের থেকেও অনেকবেশি ভয়ঙ্কর এই করোনা ভাইরাস।

    Health9, Sep 2020, 2:48 PM

    শুকনো কাশি মানেই করোনা নয়, অযথা আতঙ্ক ভুলে কাজে লাগান অব্যর্থ ঘরোয়া প্রতিকার

    শ্বাসকষ্ট বা শুকনো কাশি মানেই সেটা করোনা সংক্রমণ হবে তার কোনও মানে নেই। বিশেষজ্ঞদের মতে, শ্লেষ্মা ফুসফুসের নালীতে জমে সেখানে ব্যাকটেরিয়া জন্মায় এবং ছড়িয়ে পড়ে। অনেক সময় কাশির পরেও এই শ্লেষ্মা বের হয় না। এর ফলেই ফুসফুসে বিপজ্জনক সংক্রমণ শুরু হয়। জেনে নিন এই শুকনো কাশি থেকে মুক্তির অব্যর্থ ঘরোয়া প্রতিকার।

  • <p>বড়বাজারে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির বারান্দা।&nbsp;বারান্দা ভেঙে মৃত্যু হয়েছে এক কিশোরের। জখম হয়েছেন আরও এক জন। এক নজরে দেখেনিন সেই ভিডিও।</p>
    Video Icon

    Kolkata9, Sep 2020, 12:52 PM

    বড়বাজারে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির বারান্দা, মৃত্যু হয়েছে এক কিশোরের

    বড়বাজারে ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ির বারান্দা। বারান্দা ভেঙে মৃত্যু হয়েছে এক কিশোরের। জখম হয়েছেন আরও এক জন। এক নজরে দেখেনিন সেই ভিডিও।

  • <p>বাংলা_বউবাজার বাড়ি ভাঙল</p>

    Kolkata9, Sep 2020, 9:17 AM

    হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, বউবাজারে বিপজ্জনক বাড়ি ভেঙে মৃত ১

    ইস্ট-ওয়েস্ট মেট্রো সম্প্রসারণের কাজের জেরে নতুন করে আতঙ্ক বউবাজারে। মঙ্গলবার রাতে আচমকাই ভেঙে পড়ল বাড়ি। বিপজ্জনক বাড়ি ধসে এক জনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও এক জন।

  • <p>Devil's Tongue</p>

    Travel6, Sep 2020, 4:51 PM

    গাছ কি তার ডাল পালায় এসে বসা পোকা মাকড়, ছোট খাটো প্রাণীদের ধরে ধরে খেয়ে ফেলে

    ছোটবেলায় মানুষখেকো গাছের গল্প পড়েছিলাম। সেই সব গাছ মানুষ শিকার করত বা মানুষ ধরে টেনে খেয়ে ফেলত। কিন্তু বিজ্ঞান সেকথা বলে না।  কারণ এখন পর্যন্ত সে রকম গাছের  খোঁজ মেলেনি।  মালয়েশিয়ার জঙ্গলে এক ধরনের বিশাল আকৃতির মাংসাশী উদ্ভিদের কথা বলা হয়। যে গাছ সেই অঞ্চলে  ডেভিলস টাং বা শয়তানের জিব বলে পরিচিত। কচু জাতীয় উদ্ভিদ। এর ফুলের দৈর্ঘ প্রায় ১২ ফুট এবং ওজন হয় ৪৬ কেজি। তবে এই বিশালাকার মাংশাসী উদ্ভিদটিও মানুষের জন্য বিপজ্জনক নয়। ছোট ছোট পোকামাকড়, বড়জোর ছোট আকৃতির কিছু উভচর প্রানী শিকার করতে পারে।

  • <p><strong>दोनों हाथ और पैरों को फैलाकर पीठ के बल सोना</strong><br />
जो लोग दोनों हाथ और पैरों को फैलाकर पीठ के बल सोते हैं, वे लोग अपने कार्यों को पूरी स्वतंत्रता के साथ करना पसंद करते हैं। इन्हें सभी सुख-सुविधाएं प्राप्त करने का मोह रहता है। आमतौर पर ऐसे लोग जीवन में कई उपलब्धियां हासिल करते हैं। ये लोग सुंदरता की ओर तुरंत ही आकर्षित हो जाते हैं। इन्हें गॉसिप करना भी काफी पसंद होता है।<br />
&nbsp;</p>

    Health31, Aug 2020, 1:41 PM

    দুপুরে দীর্ঘ ঘুম স্বাস্থ্যের জন্য হতে পারে বিপজ্জনক, জানাচ্ছে সমীক্ষা

    ছুটির দিনে অনকেই দুপুরের খাবারের পর একটু ঘুম পছন্দ করেন। আর দীর্ঘ লকডাউনে অনেকেরই এটা অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। সাম্প্রতিক এক গবেষণা থেকে জানা গিয়েছে যে, দুপুরে খাবার পরে এক ঘণ্টার বেশি ঘুম হৃদরোগের ঝুঁকি বাড়িয়ে তোলে। এমনকী এই অভ্যাস মৃত্যুর সম্ভাবনাও বাড়িয়ে তোলে। ইএসসি কংগ্রেস ২০২০ ডিজিটাল এক্সপেরিয়েন্স-এ প্রকাশিত এই গবেষণায় দুপুরে ঘুমনো এবং হৃদরোগ ও মৃত্যুর ঝুঁকির মধ্যে সম্পর্কের বর্ণনা দেওয়া হয়েছে।

  • <p>Centre alerts states and agricultural industry to be vigilant about mysterious seed parcels</p>

    India 9, Aug 2020, 3:45 PM

    সাবধান, চিন থেকে আসছে 'বিপজ্জনক পার্সেল', রাজ্যে রাজ্যে এল কেন্দ্রের সতর্কতা

    বিশ্বজুড়ে লড়াই চলছে কোভিড মহামারির বিরুদ্ধে। এবার তার পাশাপাশিই তৈরি হল অন্য এক বিপদ। কেন্দ্রের পক্ষ থেকে শনিবার বিভিন্ন রাজ্য সরকার এবং শিল্প ও গবেষণা প্রতিষ্ঠানগুলিকে সন্দেহজনক বা অবৈধ কোনও পার্সেল সম্পর্কে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে। এই সন্দেহজনক পার্সেলের মধ্যে লুকিয়ে থাকতে পারে এমন বিপদ যা দেশের জীববৈচিত্র্য নষ্ট করে দিতে পারে।

     

  • <p>Top 10 Airports in the world, with most dangerous runways</p>

    International8, Aug 2020, 10:59 PM

    বিশ্বের সবচেয়ে বিপজ্জনক রানওয়ে রয়েছে এই দশটি বিমানবন্দরে, চিনে নিন ছবিতে ছবিতে

    কোঝিকোড় বিমানবন্দরের শুক্রবার রাতে ঘটে ভয়ানক বিমান দুর্ঘটনায় এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৯ জন। আহত ১২০-রও বেশি। বিশেষজ্ঞরা এই দুর্ঘটনার পিছনে কোঝিকোড় বিমানবন্দরের টেবিল-টপ রানওয়ে-কে দায়ি করছেন। অবশ্য যে কোনও সময়ই বিমানযাত্রায় ঝুঁকি থাকে। বিশেষ করে টেক-অফ এবং ল্যান্ডিং-এর সময় একটু এদিক ওদিক হলেই ঘটে যেতে পারে কেরলের মতো ঘটনা। তবে বিশ্বের কিছু কিছু বিমান বন্দর রয়েছে, যেখানে অবতরণ বা উত্তরণ সবসময়ই অত্যন্তল ভয়ের। দেখে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে বিপজ্জনক রানওয়েওয়ালা সেরা দশ বিমান বন্দর কোনগুলি...

  • <p><br />
मौसम विभाग के एक अधिकारी ने बताया कि 'निसर्ग' गुरुवार सुबह सात बजे से 11 बजे के बीच महाराष्ट्र से खंडवा, खरगोन और बुरहानपुर के रास्ते मध्यप्रदेश में प्रवेश कर सकता है। हालांकि, इसके आने से पहले ही राज्य के कुछ स्थानों पर बारिश हो चुकी है।</p>

    Technology28, Jul 2020, 4:25 PM

    বিপজ্জনক ও খারাপ আবহাওয়ার আগাম সতর্কবার্তা দেবে 'মৌসম' অ্যাপ

    আবহাওয়ার আগাম তথ্য যাতে মানুষের কাছে পৌঁছে যায় সে জন্য কেন্দ্রীয় সরকার একটি মোবাইল অ্যাপ লঞ্চ করল। এর মাধ্যমে আবহাওয়ার পূর্বাভাস এবং শহরের অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য উপলব্ধ থাকবে। অ্যাপ্লিকেশনটি  ইন্ডিয়ান ট্রপিকাল মেটেরোলজি ইনস্টিটিউটআইআইটিএম পুনে এবং ভারত আবহাওয়া বিভাগ আইএমডি দ্বারা তৈরি করা হয়েছে। এটি শুরু করেছিলেন আর্থ সাইন্স এর মন্ত্রী শ্রী হর্ষ বর্ধন। 'মৌসম' অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোরটিতে পাওয়া যাবে।

  • <p>face shield</p>

    International13, Jul 2020, 10:48 AM

    ফেস শিল্ড না মাস্ক, করোনা সংক্রমণ আটকাতে কাকে এগিয়ে রাখছেন বিশ্বের তাবড় বিশেষজ্ঞরা

    প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে নিয়মিত মাস্ক পরা এখন অনেকেরই অভ্যাসে হয়ে গেছে । মারণ সংক্রমণ প্রতিরোধে বাইরে গেলে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে বিভিন্ন দেশের সরকারও। কেউ কেউ আবার ফেস শিল্ড বা স্বচ্ছ প্লাস্টিকের মুখাবরণ পরছেন। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, শুধু মাস্ক পরলেই হবে, নাকি ফেস শিল্ডও ব্যবহার করা উচিত। করোনা থেকে সুরক্ষা দেওয়ার ক্ষেত্রে কোনটা বেশি কার্যকর, এ বিষয়ে বিভিন্ন বিশেষজ্ঞরা দিয়েছেন বিভিন্ন মতবাদ।

  • <p>এই সূর্যগ্রহণ কি জীবনে বিপজ্জনক প্রভাব ফেলবে, এর ফলে রয়েছে যুদ্ধ ও প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনাও</p>

    Astrology 202021, Jun 2020, 10:39 AM

    এই সূর্যগ্রহণ কি জীবনে বিপজ্জনক প্রভাব ফেলবে, এর ফলে রয়েছে যুদ্ধ ও প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কাও

    বছরের প্রথম সূর্যগ্রহণ হল পূর্ণ সূর্যগ্রহণ। যখন চাঁদ পুরোপুরি সূর্যকে ঢেকে দেবে। এই গ্রহণে পৃথিবীতে নেমে আসবে অন্ধকার। জ্যোতিষীরা বিশ্বাস করেন যে ২০২০ সালের এই সূর্যগ্রহণ খুব শক্তিশালী এবং বিপজ্জনক হতে পারে। জ্যোতিষীরা বলছেন যে ১৯৯২ সালে এই জাতীয় বিরল সূর্যগ্রহণ হয়েছিল, যখন একের পর এক তিনটি সূর্যগ্রহণ হয়েছিল, তখন এরকম কিছু বিরল কাকতালীয় ঘটনাও এবার ঘটছে। 

  • <p>Before the Lok Sabha election 2019, a few reports suggested that Kareena might contest from Bhopal on a Congress ticket. However, the 38-year-old actress said making movies are and will always be her priority and she has no plans to join politics. "There is no truth to these reports. I have not been approached for this whatsoever. My focus is and will only be movies," Kareena said in a statement.</p>

    India 15, Jun 2020, 3:37 PM

    রাহুল গান্ধীর তূণে 'আইনস্টাইন' বান, করোনা নিয়ে অভিনব কায়দায় আক্রমণ মোদী সরকারকে

    সোশ্যাল মিডিয়ায় এদিন রাহুল গান্ধী আলবার্ট আইনস্টাইনের উক্তি তুলে এনে নিশানা করেন মোদী সরকারকে।  তিনি বলেন 'লকডাউন প্রমাণ করেছে অজ্ঞতার চেয়ে অহঙ্কার বেশি বিপজ্জনক'। দিন কয়েক আগেই মার্কিন অধ্যাপকের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার সময় রাহুল মোদী সরকারকে একনায়কতন্ত্রী সরকার বলে আখ্যা দিয়েছিলেন। এদিন তার থেকেই এক ধাপ এগিয়ে গিয়ে মোদী সরকারকে অহংকারী বলে আখ্যা দিয়েছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 
     

  • সামাজিক দায়িত্ব পালনের সময় আত্মপ্রচারে তৃণমূল,<br />
সোনারপুর হোমকাণ্ড নিয়ে মিমিকে কটাক্ষ বিকাশের

    Kolkata17, Apr 2020, 2:18 AM

    ঘৃণ্য অপরাধ করেছেন সাংসদ-এসপি, 'সোনারপুর হোমকাণ্ডে' মুখ খুললেন বিকাশ

    লকডাউনে সোনারপুরের হোমে এইচআইভি আক্রান্ত শিশুদের প্রকাশ্য়ে আনায় এবার তৃণমূলের সাংসদ মিমি চক্রবর্তী ও বারুইপুরের এসপি রসিদ মুনির খানের বিরুদ্ধে সরব হলেন সিপিএমের রাজ্য়সভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। লকডাউন ভেঙে এইডস আক্রান্তদের সামনে আনায় দুজনের ওপর 'যার পর নাই' চটেছেন এই বাম নেতা। বিকাশবাবু বলেন, সামাজিক বিপদের সময় আত্মপ্রচারে ব্যস্ত থেকে এরা বিপজ্জনক পরিস্থিতি তৈরি করছে। 
     

  • লকডাউন নিয়মকে তুড়ি মেরে এইআইভি শিশুদের নিয়ে অনুষ্ঠান, বিতর্কে সাংসদ মিমি ও এসপি

    Kolkata15, Apr 2020, 8:27 PM

    লকডাউন নিয়মকে তুড়ি মেরে এইচআইভি শিশুদের নিয়ে অনুষ্ঠান, বিতর্কে সাংসদ মিমি ও এসপি

    এবার লকডাউন নিয়ে খোদ কাঠগড়ায় সাংসদ ও পুলিশ সুপার। সাংসদ মিমি চক্রবর্তী এবং পুলিশ সুপার রশিদ মুনির খান। অভিযোগ, ১৫টি-রও বেশি এইচআইভি আক্রান্ত শিশু বিপদের মুখে ফেলা হয়েছে। যাদের রোগ প্রতিরোধের ক্ষমতা কম তাদের জন্য করোনাভাইরাস অতি বিপজ্জনক।